The Diary Game - আমার দিনলিপি ||| ৩১ মার্চ ২০২৩ । রমজান এর দিন

in Steem For Bangladeshlast year
আসসালামু আলাইকুম। Steem For Bangladesh কমিউনিটি এবং স্টিমিয়ান বন্ধুরা। আশা করছি আল্লাহ তাআলার অশেষ রহমতে সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও বেশ ভালো আছি। আমি আজকে আপনাদের মাঝে আমার গত ৩১ মার্চ ২০২৩ সালের দিনলিপি নিয়ে উপস্থিত হলাম। রমজান মাস উপলক্ষে চমৎকার একটি দিনের কার্যক্রম ছিল এবং সকলকে আমন্ত্রণ জানাচ্ছি পুরো দিনের একটিভিটি পড়ার জন্য এবং উপভোগ করার জন্য। তাহলে চলুন শুরু করি।

FrameArt_20234222011653.jpg
Frameart এর মাধ্যমে তৈরি।

Steemitlogo2U.png

আমার দিনলিপি: ৩১ মার্চ ২০২৩। রমজান মাসের একটিভিটি

20230322_210938.jpg20230322_210922.jpg

সেহরী

পবিত্র রমজান মাস। রোজা রাখার উদ্দেশ্যে আমাকে ভোর চারটায় ঘুম থেকে জাগতে হয়েছিল। ভোর চারটায় আমি ঘুম থেকে জেগে ওঠার পর ব্রাশ করি এবং ফ্রেশ হয়ে সেহরি খাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করি।

আল্লাহতালার অশেষ রহমতে আমার মা আমার জন্য সেহেরির খাবার তৈরি করেছিল। রুটি এবং মাছ তার সঙ্গে ছোলা দিয়ে আমি সেহেরী করেছিলাম। বেশ আনন্দ লেগেছিল রোজার জন্য সেহরি খাওয়ার অনুভূতিটা বিশেষ করে সুবহে সাদেকের সময়।

সেহেরী খাওয়া শেষ করে এবং আমি মসজিদে গিয়েছিলাম ফজরের সালাত আদায় করার জন্য। ফজরের সালাত আদাই শেষ করি এবং আমি বাসায় এসেছিলাম এবং ঘুমিয়ে গিয়েছিলাম।

20230325_123946.jpg

দিনের প্রথম কার্যক্রম অফিসে যাওয়ার মাধ্যমে শুরু

রমজান মাস উপলক্ষে আমাদের অফিস এক ঘন্টা আগে কার্যক্রম শুরু করে। সুতরাং আমি সকাল ছয়টা বেজে ৫০ মিনিটে ঘুম থেকে ওঠার পরে ফ্রেশ হয়ে অফিসে গিয়েছিলাম।

প্রতিদিনের মতো আমি অফিসে একটি মিটিং এ অংশগ্রহণ করেছিলাম এবং সমস্ত মিটিং শেষ করে মেশিনে গিয়ে মেশিন পরিষ্কার করি এবং আমার পোষাক তৈরির কাজে নিজেকে নিযুক্ত করেছিলাম।

তবে রমজান মাস উপলক্ষে পোশাক তৈরিতে আমার বেশ ভালো একটা ফিলিংস হয়েছিল এবং আনন্দ লাগছিল। যদিও আমি তৃষ্ণার্ত ছিলাম তারপরেও রোজার মাস উপলক্ষে এই তৃষ্ণার্ত থাকার মাঝেও একটি আনন্দ উপভোগ করছিলাম।

20230325_132614.jpg

যোহরের সালাত আদায় করার জন্য মসজিদে.

একটানা ছয় ঘন্টা আমাকে পোশাক তৈরির কাজে সময় দিতে হয়েছিল। এরপর দুপুর ঠিক এক ঘটিকায় আমাদের অফিস যোহরের নামাজ আদায় করার জন্য বিরতি দেওয়া হয়েছিল।

সুতরাং আমি ফ্রেশ হলাম এবং ওযু করে মসজিদে এসেছিলাম দুপুরে সালাত আদায় করার জন্য। দুপুরের সালাত আদায় করতে মসজিদে আসে এবং আল্লাহ তায়ালার অশেষ রহমতে অনেক রহমত নিয়ে দুপুরের জোহরের সালাত শেষ করি এবং পুনরায় অফিসে ফিরে গিয়েছিলাম।

ঠিক বিকেল পাঁচটা বেজে ৩০ মিনিটে আমাদেরকে ছুটি দেওয়া হল। অফিস ছুটির পরে আল্লাহতালার অশেষ রহমতে কোন প্রকার সমস্যা ছাড়াই আমি বাসায় পৌঁছে গিয়েছিলাম এবং বেশ কিছুক্ষণ সময় বিশ্রাম করি এবং মেসওয়াক করেছিলাম।

20230401_181129.jpg

আমি এবং ছোট ভাই মিলে বিকেল বেলা মেসওয়াক করছিলাম.

আমি এবং আমার ছোট ভাই বিকেল বেলা বসে একটি বেঞ্চের উপরে মেসওয়াক করি। ঠিক ছয়টা বেজে ৫ মিনিটে আমরা পুনরায় রুমে ফিরে আসি এবং ইফতারের জন্য প্রস্তুতি গ্রহণ করি।

20230325_180449.jpg20230325_180453.jpg20230325_180503.jpg
20230325_180514.jpg20230325_180740.jpg

আলহামদুলিল্লাহ.!! সারাদিনের ক্লান্তি দূর করে ইফতার শেষ করলাম...

মাশাআল্লাহ মাশাআল্লাহ। আমার আম্মু আজকে ইফতারিতে বেশ কিছু নতুন আইটেম যুক্ত করেছে। যাইহোক অনেক আনন্দ করে যখন মাগরিবের আজান দেওয়া হয় তখন আমরা আমাদের চমৎকার খাবারগুলো দিয়ে ইফতার শেষ করি।

ইফতার শেষ করার পরে আমি মাগরিবের সালাত আদায় করার জন্য মসজিদে গিয়েছিলাম। মসজিদ থেকে ফিরে আমি বেশ কিছুক্ষণ সময় বিশ্রাম করি এবং রাতে আবারো তারাবির সালাত আদায় করতে মসজিদে গিয়েছিলাম।

তারাবির সালাত শেষ করে আমি বাসায় আসি এবং রাতে হালকা খাবার খাই এবং ক্লান্ত শরীর নিয়ে বিছানায় চলে আসি এবং রাতে ঘুমিয়ে পড়ি।

Steemitlogo2U.png

উপসংহার

আর এভাবে আমার পুরো দিনের একটিভিটি শেষ হয়েছিল। রমজান মাস উপলক্ষে চমৎকার এই একটিভিটি আমাকে আনন্দ দিয়েছিল এবং সৃষ্টিকর্তার নৈকট্য লাভের জন্য আমি দেশ প্রশংসিত এবং আনন্দিত ছিলাম।

কেমন ছিল আমার পুরো দিনের একটিভিটি? চাইলে আপনারাও আপনাদের এক্টিভিটি আমাদের সঙ্গে শেয়ার করতে পারেন। সৃষ্টিকর্তা সকলের মঙ্গল করুক, আমিন।

ᏒᎬᎶᎪᏒᎠs

Achievement 1

20221105_225033.jpg

Sort:  
 last year 
Thank you very much for sharing a beautiful post, definitely stay active and comment, all the best for your post.
DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Voting CSI6.8 ( 0.00 % self, 58 upvotes, 38 accounts, last 7d )
Period2023-04-03
Transfer to VestingPowerUp : 102.678 STEEM
Cash Out
101.859 STEEM
ResultClub5050

Determination of Club Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application.

 last year 

আপনার প্রতিটি দিন শুভ হোক। রমজান মাসে সকল রোজাদারকে আল্লাহ নেক হায়াত দান করুক, আমিন।

 last year 

ধন্যবাদ আপনাকে মূল্যবান মন্তব্য করার জন্য। আপনার প্রতিও শুভকামনা রইল। রমজানের যেন পবিত্রতা অর্জন করতে পারেন এবং সৃষ্টিকর্তার সন্তুষ্টি অর্জন করতে পারেন সেই দোয়া করি।

 last year 

ঠিক আছে ভাইয়া, আল্লাহ তায়ালা আপনার দোয়া কবুল করুক, আমিন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.07
ETH 2731.78
USDT 1.00
SBD 2.45