SEC-S10W3: Teamwork Makes The Dream Work

in Steem For Bangladeshlast year

আসসালামু আলাইকুম

আমি @ismotara
@Bangladesh থেকে

আমার প্রিয় স্টিমিট বন্ধুরা, সবাই কে আমার আন্তরিক শুভেচ্ছা। আশা করি মহান আল্লাহর রহমতে সবাই ভালো আছেন।
আমি খুবই আনন্দিত কারন আমরা স্টিমিট এনগেজমেন্ট চ্যালেন্জ এর সিজন ১০ এর ৩য় সপ্তাহে চলে এসেছি।
আমার প্রিয় @Steem4Bangladesh কমিউনিটি এই সপ্তাহে দারুন এক বিষয় নির্ধারন করেছে প্রতিযোগীতার জন্য। "সম্মিলিত কাজ স্বপ্ন পূরণ করে।"

Teamwork Makes The Dream Work.png
made by canva

এই বিষয় এর উপর আমি আমার মতামত প্রাকাশ করতে পেরে সত্যি ই নিজেকে সৌভাগ্যবান মনে করছি। তাহলে শুরু করা যাক।

সূচনা

আমরা ছোট থেকেই একটা কথা জেনে এবং মেনে আসছি তা হলো "দশের লাঠি একের বোঝা। "
যে কোন কাজই সফল হয় দলগত ভাবে কাজ করার মাধ্যমে। দলগত কাজে সময় এবং শ্রম দুই ই কম কিন্তু সফলতা বেশি।

কথায় আছে

দশে মিলে করি কাজ
হারি জিতি নাহি লাজ

Teamwork Makes The Dream Work (1).png
made by canva

What does the phrase "Teamwork Makes the Dream Work" mean to you?

আমি মনে করি সম্মিলিত কাজ বলতে যে কোন কাজ সেটা অফিসিয়াল হোক বা পারিবারিক হোক বা সামাজিক হোক সকলের অংশগ্রহণ এর মাধ্যমে ই নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছানো সম্ভব।
আমি বিশ্বাস করি সম্মিলিত কাজই স্বপ্ন পূরণ করে। যে স্বপ্ন সত্যি করতে হলে অনেক গুলো ধাপ পাড়ি দিতে হয়। যা একার পক্ষে সম্ভব নয়।বিভিন্ন কাজের দায়িত্ব বিভিন্ন মানুষের উপর ভাগ করে নিলে খুব সহজেই কাজগুলো সম্পন্ন করা সম্ভব হয়।
খুব সহজ একটি উদাহরণ দিতে চাই। মনে করুন আপনি একটি বনভোজন এর আয়োজন করতে চান।সেখানে কি আপনি একা একা যেতে চাইবেন?নিশ্চই না।হয়ত পরিবার বা বন্ধু দের সাথে ই আপনি যেতে চাইবেন। সেখানে খাওয়া, ঘোরাফেরা, আনন্দ করার জন্য কোন বিশেষ ব্যবস্হা করা এসব কি একা একা করা সম্ভব হবে? সবার মধ্যে কিছু কিছু কাজ ভাগ করে সবাই মিলেই আনন্দময় একটা সময় পার করা সম্ভব হবে।

Do you have experience being involved in team-based work? Feel free to share your online and offline teamwork experiences.

আমি যেহেতু বাংলাদেশ স্বাস্থ্য বিভাগের সাথে জড়িত আছি।তাই সব সময়ই আমাকে বিভিন্ন স্বাস্থ্য সচেতনতা মূলক কাজ করতে হয়।এসব কাজগুলো জাতীয় পর্যায়ের। এবং এগুলো সবই দলগত কাজ। সম্মিলিত ভাবে কাজগুলো করা হয় বিধায় বাংলাদেশ সরকার স্বাস্থ্য সেবাই বিশ্বে আজ রোল মডেল। স্বাস্থ্য বিভাগের অর্জনও অনেক। যা বিশ্বের অনেক উন্নত দেশও এখনো অর্জন করতে পারে নি।

আমি করোনা কালীন সময়ের কথাই বলতে চাই। যখন পুরো বিশ্ব গৃহবন্দী তখন আমরা স্বাস্থ্য বিভাগের সৈনিক রা সবাইকে স্বাস্থ্য সেবা দেয়ার জন্য সর্বদা সচেষ্ট থেকেছি।
কত বিশাল আমাদের জনগোষ্ঠী। এই জনগোষ্ঠীকে করোনা টীকার আওতাধীন আনা খুবই কঠিন কাজ ছিল। সারাদেশে আমরা আমাদের যার যার জায়গা থেকে নির্দশনা অনুযায়ী কাজ করে গেছি। যার ফলে আমরা সফল হয়েছি।
এই কাজ কি একা করা সম্ভব? কখনই না।সম্মিলিত ভাবে কাজ করার পর ও প্রথম প্রথম আমরা অনেক সমস্যার সম্মুখীন হয়েছি।তা আমরা সবাই মিলেই সমাধান করেছি।

WhatsApp Image 2023-06-21 at 11.30.15.jpg

WhatsApp Image 2023-06-21 at 11.30.15.jpg

What obstacles did you face in working as a team?

আমার সব কাজই দলগত। আমি সবসময়ই আমার টিম নিয়ে খুব আনন্দের সাথে কাজ করি।কখনই আমি তেমন কোন বাঁধার সম্মুখীন হই নি। বরং সকল বাঁধা সবার সহযোগিতায় খুব সহজে সমাধান করতে পেরেছি।
আমি যেহেতু উপজেলা পর্যায়ে আছি। তাই এখানে আমাদের যে প্রোগ্রাম গুলো হয় তা আমরা একত্রে বসে কিভাবে করতে হবে তারজন্য পরিকল্পনা করি।এবং পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে কাজ করি।

WhatsApp Image 2023-06-21 at 11.30.16.jpg

WhatsApp Image 2023-06-21 at 11.30.14.jpg

Is it possible that a person can achieve more by engaging in teamwork than individually? explain.

অবশ্যই একজন ব্যাক্তি পৃথকভাবে কাজ করে যে সফলতা অর্জন করতে পারবে, সে যদি দলগত ভাবে কাজ করে তারচেয়ে অনেক বেশি সফলতা বয়ে আনতে পারবে।
একটি দলে যতজন সদস্য থাকে তাদের মধ্যে সবারই কোন না কোন বিষয়ে দক্ষতা বেশি।সবাই তো সবদিক দিয়ে পারদর্শী না। তাই দলগত কাজে যার যে বিষয়ে দক্ষতা বেশি তাকে সেই কাজই দেয়া হয়। যার ফলে সবাই সবার সর্বোচ্চ দিয়ে কাজটাকে সফল করে তোলে এবং স্বপ্ন সত্যি হয়।

Teamwork Makes The Dream Work (2).png
made by canva

উপসংহার

পরিশেষে বলতে চাই, দলগত কাজই স্বপ্ন পূরণ করে এটা সত্যি তবে তারজন্য সবচেয়ে বেশি যা দরকার তা হলো দলের প্রত্যেক সদস্যের একে অপরের প্রতি সম্মান, ভালোবাসা,আন্তরিকতা এবং সহযোগিতার মনোভাব। যদি বন্ধন অটুট না থাকে তাহলে কখনই সঠিক লক্ষ্যে পৌঁছানো যাবে না। সম্মিলিত কাজ স্বপ্ন পূরণ করে এটা যেমন সত্যি আবার একটা কথা প্রচলিত আছে

অধিক সন্ন্যাসীতে গাঁজন নস্ট

আমি আমার স্টিমিট বন্ধু @morgan76, @memamun, & @mayepariata কে আমন্ত্রণ জানাই।

প্রতিযোগীতার লিংক

ধন্যবাদ

@ismotara

Sort:  
 last year 

Hello dear

Your explanation is very good related to the importance of the teamwork in the tasks. Teamwork also produce the spirit of mentorship among the leaders of the team and this is a great benefit of it.

Greetings and good luck for the contest.

 last year 

Thanks, dear
For your beautiful comment. Wish you very good luck.

Loading...
 last year 

আপু, আপনার টিমওয়ার্ক নিয়ে লেখা অনেক ভালো লেগেছে। আপনি করোনা মহামারির সময় টিমওয়ার্ক কাজ করেছেন। এই মহামারীতে আপনি সাহসের সাথে মানুষের পাশে ছিলেন। শুভকামনা রইলো আপনার লেখার জন্য।

 last year 

ধন্যবাদ ভাইয়া।

 last year 


Hello dear, @ismotara


  • Since you work in the health department, there is no doubt that you have to work in a team. Which you have explained very well in your post. During the corona epidemic, those working in the health department have worked very efficiently. You did too. Nice to write your post very nicely.

20230527_085948.gif


 last year 

Thanks for your nice comment.

 last year 

There will always be someone in the team who follows all the rules, someone will want to work outside the bounded rules, someone will be very calm and slow-paced, and someone will be very restless and excited. But everyone's main objective is to work towards the overall team goal. Again, each member of the team can be skilled in different tasks, whose combined strength drives the team towards success.i wish you success

 last year 

Thanks my dear.

 last year 

Ser parte de un equipo, es ser una pieza en un motor, si una no funciona, las demás estarán limitadas. Todos los elementos son importantes para que el equipo funcione y se logren los objetivos deseados.

Éxitos en el concurso.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66