SEC-S10W2: My favorite cake "Red Velvet Cake or lemon cake ".

in Steem For Bangladeshlast year (edited)
আসসালামুয়ালাইকুম। তোমরা সবাই কেমন আছ? আশা করি ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও দয়ার কৃপায় ভালো আছি। আজ Steemit এনগেজমেন্ট চ্যালেঞ্জ সিজন 10 সপ্তাহ ২ এবং এই সপ্তাহে আমি "STEEM ফর বাংলাদেশ" সম্প্রদায় দ্বারা আয়োজিত প্রথম এনগেজমেন্ট চ্যালেঞ্জে অংশগ্রহণ করতে যাচ্ছি। ২ সপ্তাহের জন্য "স্টিম ফর বাংলাদেশ" কমিউনিটি এনগেজমেন্ট চ্যালেঞ্জের বিষয় হল "আমার প্রিয় কেক" এবং আমি "স্টিম ফর বাংলাদেশ" কমিউনিটি টিমকে ধন্যবাদ জানাই এবং এখন আমি এই চমৎকার বিষয়ে আমার তৈরি পোস্ট উপস্থাপন করছি.

20230613_080633_0000.png

ক্যানভা দ্বারা তৈরি


✅আপনি কোন কেকটি পছন্দ করেন এবং কেন??


আমি লাল মখমল পিঠা পছন্দ করি।

কারণ এটি খেতেও খুবই সুস্বাদু। এবং দেখতে ও তেমনি সুন্দর। এই কেক বানানোর জন্য যে যে উপকরণ ব্যবহার করা হয়েছে তা খুবই ভালো মানের। ফলে কেঁকটিও খেতে খুবই সুস্বাদু। বিশেষ করে এতে যে ক্রিম ব্যবহার করা হয়েছে তা খুবই ভালো। কেকটি খেতে সুস্বাদু হওয়ার প্রধান কারণ হলো এই ক্রিম। এখানে যে কেকটির ছবি আমি দিচ্ছি এটি আমার নিজ হাতে বানানো।

IMG_20230612_224426.jpg

এই কেক ১ পাউন্ড এর দাম বাংলাদেশি ৮৫০ টাকা বা ৫০.২৫থেকে শুরু হয়।


✅আপনার পছন্দের কেকটি কি আপনি বাসায় বানান? যদি বাসায় বানান তাহলে এই কেক বানাতে কি কি ধরনের আইটেমের প্রয়োজন হয় এবং প্রসিডিউর কি?


আমার পছন্দ কেক লাল মখমল। এটি বাড়িতে তৈরি করি। এটি ছাড়াও আমি বিভিন্ন ধরনের কেক বাড়িতে তৈরি করি। যার একটি ছবি আমি আপনাদের মাঝে উপস্থাপন করছি।

IMG_20230612_231313.jpg


ছবির তথ্য

কেকের নাম | লেমন

দাম | ৬৫০

স্টিম | ৩৮.৪৭


উপাদান: কেকের জন্য

২½ কাপ ( ৩১০গ্রাম) সর্ব-উদ্দেশ্য ময়দা,২ টেবিল চামচ (১৬ গ্রাম) কোকো পাউডার,১ চা চামচ বেকিং সোডা,১ চা চামচ লবণ,1½ কাপ (৩০০ গ্রাম) চিনি,
১ কাপ (২৪০ মিলি) বাটারমিল্ক, ১ কাপ - ১টেবিল চামচ (২০০গ্রাম) উদ্ভিজ্জ তেল,১ চা চামচ সাদা ভিনেগার,৩ টি ডিম,১/২ কাপ (১১৫ গ্রাম) মাখন, ১-২ টেবিল চামচ লাল খাদ্য রং,২ চা চামচ ভ্যানিলা নির্যাস, চেরি ফল।

প্রস্তুত করণ বা তৈরি
  • একটি বড় পাত্রে ময়দা, কোকো পাউডার, বেকিং সোডা এবং লবণ চেলে নি। নাড়ি এবং একপাশে সেট করি।

  • একটি আলাদা বড় পাত্রে, মাখন এবং চিনি মসৃণ হওয়া পর্যন্ত বিট করি। একটি সময়ে ডিম যোগ করি, প্রতিটি যোগ করার পরে একত্রিত হওয়া পর্যন্ত বীট করি। তেল, ভিনেগার, ভ্যানিলা নির্যাস, বাটারমিল্ক যোগ করি এবং একত্রিত হওয়া পর্যন্ত বিট করি। ধীরে ধীরে শুকনো উপাদান যোগ করি এবং ভালভাবে একত্রিত হওয়া পর্যন্ত প্রতিটি সংযোজনের পরে মিশ্রিত করি। খাদ্য রং যোগ করি এবং মিশ্রণ করি.

  • দুটি ৮-ইঞ্চি (২০ সেমি) গোলাকার বেকিং প্যানে মাখন এবং ময়দা দিয়ে ধুলো দিয়ে গ্রীস করি। অথবা একটি প্যান ব্যবহার করি এবং দুইবার বেক করতে হবে ।

  • মাঝখানে ঢোকানো একটি টুথপিক পরিষ্কার না হওয়া পর্যন্ত ৩৫-৪০ মিনিট বেক করি।
    ৬১০ মিনিটের জন্য একটি তারের র্যাকে কেকগুলিকে তাদের প্যানে ঠান্ডা করি। তারপর পুরোপুরি ঠান্ডা হতে অপেক্ষা করি ।

  • ফ্রস্টিং তৈরি করি: একটি বড় পাত্রে, গুঁড়ো চিনি এবং ভ্যানিলা নির্যাস দিয়ে ক্রিম পনির বিট করি। মসৃণ এবং ক্রিমি হওয়া পর্যন্ত বিট করি। শক্ত চূড়া থেকে ভারী ক্রিম সঙ্গে একটি পৃথক বাটিতে. তারপর ক্রিম পনির মিশ্রণে ভাঁজ করি।

  • ফ্ল্যাট সাইড নিচে দিয়ে একটি কেকের স্তর রাখি। ফ্রস্টিংয়ের একটি স্তর ছড়িয়ে দি, কেকের দ্বিতীয় স্তরটি ফ্রস্টিংয়ের উপরে, সমতল দিকে রাখি। কেকের উপরে এবং পাশে সমানভাবে ফ্রস্টিং ছড়িয়ে দি।

  • তারপর কেক এর উপর চেরি ফল বসিয়ে দি।

  • তারপর কমপক্ষে 2-3 ঘন্টা ফ্রিজে রাখি ।


✅আপনি সাধারণত কেক কোন বিশেষ সময়গুলোতে বাসায় তৈরি করেন অথবা অর্ডার করেন?


আমি সাধাণত বাড়িতে কেক বানাই। কিন্তু জন্মদিন এর সময় আমি কেক অর্ডার করি। এখন পড়াশুনার কারণে তেমন সময় পাই না। তাই জন্মদিন এ আমি কেক অর্ডার করি। আর কোনো বিবাহ অনুষ্ঠান এর আমি কেক অর্ডার করি। আরও বিভিন্ন অনুষ্ঠান এ আমি কেক বানাই বা কেক অর্ডার করি।


✅আপনার কাছে কি মনে হয় কেন কেক অন্যান্য ডেজার্ট এর তুলনায় এত বেশি জনপ্রিয়?


জ্বি আমার কাছে মনে হয় কেক অন্যান্য ডেজার্ট এর তুলনায় বেশি জনপ্রিয়। সাধাণত অন্য জিনিস এর মিষ্টি বেশি থাকে । কিন্তু কেক এ চাইলে মিষ্টি কম দেওয়া যাই। বর্তমান এর প্রাই মানুষ এর ডায়াবেটিস রোগ হচ্ছে। ফলে তারা মিষ্টি খেতে পারে না। কেক এর মিষ্টি কম থাকায় সবাই কেক খেতে পারে। এজন্য কেক খুবই জনপ্রিয়।
আমার পোষ্টটি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে

আমি আমন্ত্রক জানাই @farjana123,@lirvic,@memamun ,@Fz5, @wilmer1988 প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য।

Sort:  

@tipu curate

Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

Congratulations, your post has been upvoted by @scilwa, which is a curating account for @R2cornell's Discord Community. We can also be found on our hive community & peakd as well as on my Discord Server

Manually curated by @ abiga554
r2cornell_curation_banner.png

Felicitaciones, su publication ha sido votado por @scilwa. También puedo ser encontrado en nuestra comunidad de colmena y Peakd así como en mi servidor de discordia

 last year 

কেক একটি সুস্বাদু ডেজার্ট। তোমার কেক তৈরির ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছো। শুভকামনা রইল।

 last year 

Thank you for your valuable comment apu💝

Loading...

Hola @isfatema, los pasteles que preparar se ven muy bonito y elegante, me gustó mucho como describe la receta de como hacer el pastel. Pue los pasteles le gusta nucho a las personas.

 last year 

প্রিয় বন্ধু @beautiful12
মানুষ কেক অনেক পছন্দ করে। ধন্যবাদ আমার পোষ্টে আপনার মূল বক্তব্য দেওয়ার জন্য। 💝

 last year 

Thank you so much for your support

একটি কেক এবং অন্যান্য ডেজার্টের মধ্যে মিষ্টি সম্পর্কে আপনার দৃষ্টিভঙ্গি আমার কাছে খুব গুরুত্বপূর্ণ বলে মনে হয়। কেকের একটি ছোট টুকরো তাদের ডায়াবেটিস নিয়ন্ত্রণ করে এমন কারও পক্ষে সত্যিই সম্ভব।
আমি কখনই লাল মখমল প্রস্তুত করিনি, আমি এর উপস্থাপনা পছন্দ করি, আপনার রেসিপি ভাগ করার জন্য ধন্যবাদ, আমি এটি করতে উত্সাহিত হব।

 last year 

Thank you for your valuable comment

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 63813.23
ETH 3435.53
USDT 1.00
SBD 2.44