SEC-S10W5: My story of losing a precious thing @hasnahena

in Steem For Bangladeshlast year

আসসালামু আলাইকুম। আমি হাসনাহেনা ।আমার ইউজার নাম @hasnahena. কেমন আছেন আপনারা সবাই? আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি রোদ বৃষ্টির এই আলো আঁধারের খেলার মুহূর্তে সবাইকে জানাচ্ছি বর্ষার কদম ফুলের শুভেচ্ছা।


আজকের এই প্রতিযোগিতায় এমন একটি বিষয় নিয়ে লেখা হয়েছে যা আমাকে পুরনো স্মৃতিচারণ করে বহুদূর অতীতে নিয়ে গেলো। আমি আয়োজককে প্রথমে ধন্যবাদ জানাতে চাই এমন একটি বিষয় নিয়ে আমাদেরকে কিছু উপস্থাপন করার সুযোগ দেয়ার জন্য। বিষয় বস্তু টি দেখার সাথে সাথে আমার সর্বপ্রথম মনে পড়ে গেল আমার মায়ের স্মৃতি বিজড়িত একটি জিনিস যা একবার আমার কাছ থেকে হারিয়ে গিয়েছিল আবার পরবর্তীতে আমি সেটি পেয়েও যাই। সেই গল্প ই বলছি।

২০০০ সালের শুরুর দিকের কথা তখন বাজারে ক্রিস্টালের তৈরি ছোট ছোট সোনার গয়নার খুব চাহিদা ছিল। আমারও খুব পছন্দ ছিল। মা এটা জানার পর আমাকে একটি লাল খয়েরি রঙের ক্রিস্টাল পাথর দিয়ে একটি ছোট গলার চিক বানিয়ে দেয়।

WhatsApp Image 2023-07-06 at 5.54.52 PM.jpeg

কিছু বছর পরে, বাসা পরিবর্তন করার সময় আমি এই গয়নাটি হারিয়ে ফেলি । বার বার আমার মনে হচ্ছিল যেন আমি স্টিলের আলমারির ভেতরে কোথাও রেখেছি কিন্তু আমি কোনভাবেই বারবার হাতড়ে ও সেটিকে খুঁজে পেলাম না।


এটি হারিয়ে ফেলার পর আমি যেমন ভীষণ লজ্জায় পড়লাম তেমনি খুব মনোকষ্টে পড়লাম। বারবার ভাবছিলাম মাকে কিভাবে বলবো যে তোমার দেওয়া জিনিসটি হারিয়ে গিয়েছে। আর এদিকে খুব কষ্ট লাগছিল যে আমার পছন্দের একটি জিনিস কিভাবে আমার কাছ থেকে হারিয়ে গেল। আমি আরেকবার বানাতে পারবো কিন্তু সেটা তো আর মায়ের দেওয়া জিনিস হবে না। এই ভেবে ভেবে আমার ভীষণ মন খারাপ ছিল । মা প্রায় জিজ্ঞেস করত যে চিক টা কেন পরিস না। আমি বলতাম যে ওটা তুলে রেখেছি ।তবু মাকে বলিনি যে ওটা হারিয়ে গেছে। আমার বারবারই আশঙ্কা ছিল হারিয়ে গেছে জানলে মা মন খারাপ করবেন।

WhatsApp Image 2023-07-06 at 5.55.11 PM.jpeg

অনেকদিন অনেক বার অনেক ভাবেই খোঁজার চেষ্টা করেছি কিন্তু কোনভাবেই চিক রাখা ছোট্ট বক্সটি আমি খুঁজে পাচ্ছিলাম না।একটা পর্যায়ে আমি হতাশ হয়ে গেলাম এবং আমি ধরে নিলাম যে এটি হারিয়ে গেছে। জিনিসটি হারিয়ে যাওয়ার পরে আমি কাউকে সন্দেহ করা থেকে বিরত থাকলাম।নিজেকে বারবার এটাই বলে সান্ত্বনা দিচ্ছিলাম যে,জিনিস যায় যার ঈমান ও যায় তার। তাই আমি কাউকে সন্দেহ করব না নিজের ঈমান নষ্ট করবোনা। একসময় আমি এটা সম্বন্ধে ভুলেও গেলাম এভাবে প্রায় দশ-বার বছর পার হয়ে গেল। এ জিনিসের কথা আমি প্রায় ভুলেই গিয়েছিলাম।


একদিন ঘরে জায়গা হচ্ছিল না বিধায় আমি কিছু পুরনো ফার্নিচার বিক্রি করে দিতে চাইলাম। যারা পুরনো ফার্নিচার কেনে এমন লোককে ডেকে আনলাম।এর মধ্যে ছিল এই স্টিলের আলমারিটা ও ছিল। আমি পুরো আলমারি খালি করলাম ভেতরের অন্ধকার বা চিকন জায়গা গুলোতে আমার হাত তেমন যায় না।তাই আমি আমার সহায়তাকারী কে বললাম যে ভালো করে খুঁজে দেখো আর কিছু আছে কিনা এবং আমি চলে গেলাম। কিছুক্ষণ পর আমি দেখলাম সে ওই চিকের ছোট্ট বক্সটি হাতে করে আমার সামনে দিয়ে হেঁটে চলে যাচ্ছে। আমি অবাক দৃষ্টিতে তার দিকে তাকিয়ে থাকলাম। জিজ্ঞেস করলাম এটা কোথায় পেলে? বলল ওখানেই তো ছিল। নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলাম না। এই জিনিসটি খুঁজে পেতে মূলত ভাগ্যই আমাকে সহায়তা করেছে।

WhatsApp Image 2023-07-06 at 5.55.21 PM.jpeg


এরপর থেকে প্রিয়জনের দেয়া যে কোন জিনিস যা আমার কাছে অতি মূল্যবান, রাখার ব্যাপারে আমি অত্যধিক সচেতন হয়ে গেলাম।প্রিয়জনের কোন জিনিস ই ছোট নয়। হোক সে আদর -স্নেহ ভালবাসা বা তাদের দেয়া কোনো উপহার। সব জিনিসকেই সযত্নে রেখে দিতে হয়। আমিও ভবিষ্যতে যাতে আমার কোনো প্রিয়,মূল্যবান জিনিস আমার কাছ থেকে হারিয়ে না যায় সে ব্যাপারে আমি সতর্ক দৃষ্টি বজায় রাখছি।

আমি আমন্ত্রণ জানাচ্ছি-

@karobiamin
@rimirahman
@mariaoishy

Verified Achievement Link:

Sort:  
Loading...

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55515.17
ETH 2501.35
USDT 1.00
SBD 2.30