Better life with steem. The diary game. 25/04/2024. Some working and easy day.

in Steem For Bangladesh2 months ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। সবাই কেমন আছেন। আশা করি সৃষ্টিকর্তার অশেষ রহমতে সবাই ভালো আছেন। আমিও সৃষ্টিকর্তার অশেষ রহমতে ভালো আছি। আজকের দিনটি কিভাবে কাটল তা আপনাদের সাথে শেয়ার করব ইনশাআল্লাহ।

1000028314.jpg
আজকে সকাল সাতটার দিকে আমি ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠেই প্রথমে আমি আমার দাঁত ব্রাশ করি। তারপর হাত মুখ ধুই। হাত মুখ ধুয়ে বাড়িতে কিছুক্ষণ বসে থাকি। বাড়ির পাশে দেখতে পারি অনেক কুয়াশা পড়ে। দেখে মনে হয় শীতকাল ফিরে এসেছে। এখন বাড়ির এদিকে ওদিকে ঘোরাঘুরি করে আবার বাড়িতে বসে রইলাম। সকাল আটটার দিকে সকালের খাবার খেলাম। তারপর আমি আমার সংসারের কাজ করার জন্য বাড়ি থেকে বের হয়ে পড়লাম।

1000028317.jpg
সাড়ে আটটার দিকে আমি আমার আবাদি জমিতে গিয়ে দেখি আমাদের মটরটি এখনো চালু আছে। সারারাত ভরা ধানে খেতে সেচ দেওয়া হচ্ছে। আজকে আমার ধানের জমিতে সেচ দেওয়ার জন্য এসেছি। সেই সাথে আমার মরিচের জমি থেকে পাকা মুড়িয়ে ছোট করার জন্য কিছু শ্রমিক নিয়েছি। মরিচ উঠানোর শ্রমিক গুলো নয়টা থেকে সাড়ে নয়টার মধ্যে আমাদের জমিতে আসবে। এই পর্যন্ত আমাদের তাদের জন্য অপেক্ষা করতে হবে।

1000028316.jpg

1000028315.jpg
মরিচের চারাগুলো বেশ উচা হয়ে গেছে। গাছের ডালের কারণে দূর থেকে চারার মধ্যে মরিচ দেখতে কষ্ট হয়। মনে হয় মরিচের গাছের সাথে মরিচ তেমন নাই। কিন্তু প্রকৃতপক্ষে প্রত্যেকটা মরিচের গাছের সাথে অনেক মরিচ রয়েছে। শ্রমিক গুলো আসলে তারা আমার মরিচ উঠানোর জন্য আমার জমিতে বসে পরলো। তারা মরিচ উঠাতে থাকে আর আমি মরিচ গুলো একত্র করে বস্তা ভর্তি করতে থাকি। মরিচ গুলোকে বস্তায় ভরে বস্তাগুলোকে এদের এক পাশে এনে রেখে দিতে হয়। দিন শেষে গাড়ির মধ্যে ভরে বস্তা বাড়িতে আনতে হবে সেজন্য।

1000028328.jpg
সারাদিন কাজে ব্যস্ত থাকার কারণে একদম বিকেল বেলায় বাড়িতে আসতে হলো। বাড়িতে এসে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে নিলাম। তারপর কিছু খাবার খেয়ে নিলাম। খাবার খেয়ে কয়েক মিনিট বিশ্রাম নিয়ে তারপর গোসল করলাম। গোসল করে বাড়িতে বসে রইলাম। যে গাড়ির মধ্যে মরিচের বস্তা গুলো উঠিয়ে দিয়ে এসেছি সেই গাড়ি এখনো বাড়িতে এসে পৌঁছায়নি। সেজন্য গাড়ির জন্য বাড়িতে অপেক্ষা করিতেছি। বেশ কিছুক্ষণ সময় অপেক্ষা করার পর গাড়িটি আমাদের বাড়িতে এসে পৌঁছালো। গাড়িটি আমাদের বাড়িতে আসলে আমি আমাদের মরিচের বস্তাগুলো গাড়ি থেকে নামিয়ে ঘরের মধ্যে নিয়ে রাখলাম। তারপর আবারো হাত মুখ ধুয়ে নিলাম। হাত মুখ ধুয়ে বাজারে যাওয়ার জন্য তৈরি হলাম।

1000028327.jpg

আমাদের বাড়িতে অনেক পাকা মরিচ শুকাতে দেওয়া হয়েছে। সেগুলো একটা সাদা পলিথিন কাগজের উপরে শুকাতে দেওয়া হয়েছে। বাজারে যাওয়ার আগ মুহূর্তে মরিচগুলো দেখে নিলাম। তারপর মরিচের কিছু ছবি উঠালাম। তারপর বাজারের দিকে রওনা শুরু করলাম।

1000028335.jpg
বাজারে গিয়ে প্রথমে আমি একটা পানের দোকানে গেলাম। এই দোকানদার আমার সম্পর্কে ভাতিজা লাগে। তারা মোঃ রিপন মিয়া। তার সাথে কিছুক্ষণ কথা বলে নিলাম। তারপর আমি কিছু বাজার করার জন্য আমাদের বাজারের কাঁচা বাজারের অংশে চলে আসলাম।

1000028338.jpg

1000028340.jpg
এখানে কাঁচা বাজারে এসে দেখি প্রায় বাজার শেষ হয়ে গেছে। কিছু সংখ্যক ঘর খোলা রয়েছে। আমার কাকা মোহাম্মদ শাহাদী সেও একজন ব্যবসায়ী। তার ঘর থেকে কিছু বাজার করে নিলাম। তারপর তার সাথে কিছু কথাবার্তা বললাম। কথা শেষ করে আবারও আমি আমার বাড়ির দিকে রওনা শুরু করলাম। একটা অটো রিক্সার মাধ্যমে বাড়িতে এসে পৌছালাম। বাড়িতে এসে হাত দিয়ে রাতের খাবার খেলাম। এই ছিল আজকে আমার সারা দিন। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মত এখানেই শেষ করলাম। সকলকে আবারো সালাম আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

আমার পোস্টটি পড়ার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ জানাই।

Sort:  

That's enormous amount of chilli. It will make hot a lot of people.

 2 months ago 

You understand very well. Thank you very much for commenting.

!upvote 20


💯⚜2️⃣0️⃣2️⃣4️⃣ Participate in the "Seven Network" Community2️⃣0️⃣2️⃣4️⃣ ⚜💯.
This post was manually selected to be voted on by "Seven Network Project". (Manual Curation of Steem Seven). Also your post was promoted on 🧵"X"🧵 by the account josluds

the post has been upvoted successfully! Remaining bandwidth: 100%

 2 months ago 

Thank you steem seven upvote my post.

Your post has been rewarded by the Seven Team.

Support partner witnesses

@seven.wit
@cotina
@xpilar.witness

We are the hope!

 2 months ago 

Hi, Greetings, Good to see you Here:)

Thank you very much for sharing a nice article with us. Hope you stay active and keep engaging with everyone. If need any help then join our discord https://discord.gg/ksmVErs5.



DescriptionInformation
Plagiarism Free
AI contentHuman
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25
Community beneficiaries
Voting CSI6.0 ( 0.00 % self, 41 upvotes, 32 accounts, last 7d )
Period2024-04-26
ResultClub5050
 2 months ago 

Thank you review my post and suggestion.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 58984.78
ETH 3102.33
USDT 1.00
SBD 2.40