THE DIARY GAME || 07 October 2022 ||

in Steem For Bangladesh2 years ago (edited)

আজকে শুক্রবার
৭ অক্টোবর ২০২২

প্রিয় স্টিমিট বন্ধুরা,

আসসালামু আলাইকুম সভাই কেমন আছেন।আশাকরি আল্লাহর রহমতে সভাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ার অনেক ভালো আছি।এটা আমার ডেইরি গেম এর প্রথম পোস্ট যানিনা কেমন হবে তবে পরবর্তী ভালো করার চেষ্টা করবো আপনাদের সহোযোগিতায়।

B612_20220909_135930_505.jpg

খুভ সকালবেলা আমার ঘুম ভেংগে যায় মেয়ের কান্নার শব্দে।তারপর আবার মেয়েকে কান্না থামিয়ে একটু গুময়ি দেই।তারপর কিছুক্ষণ পরে আমি ঘুম থেকে উঠে যাই।ঘুম থেকে উঠে বিছানা গুছাই যদিও তেমন অগুছালো না তবুও বিছানা গুছাই।তারপর ঘর জারু দেই।তারপর হাতে ব্রাশ নিয়ে বাহিরে যাই দাত ব্রাশ করি।তারপর মুখ ভালো করে দুয়ে ফ্রেশ হয়ে বাড়ির উঠান জারু দেই।কিছুখন পর আমার ছটো মামুনি টা উঠে যায়।

B612_20220909_063618_102.jpg

তারপর মেয়েকে হাতমুখ ভালো করে ধুয়ে দেই।তারপর মেয়ের সব প্রসাধনী ব্যবহার করিয়ে দেয়।তারপর মেয়ের হাতে একটা কমলা আর বিস্কুট দিয়ে চিয়ারে বসিয়ে রাখি আর আমার কাজ গুলা করি।আমার সশুর-সাশুরি আমার আগেই উঠে নামাজ পরে তারপর ঘুমায়।তারপর বাবুর কোনো শব্দ সুনলেই ঘুম থেকে উঠে বাবুর দিকে খেয়াল রাখে আর আমি ঘরের কাজ করি।তারপর আমি রান্না করি সবার জন্য। রান্না করার ফাকে আমার বাড়িতে থাকা মুরগীর ঘরের দরজা খুলে দেই তারপর মুরগী কে খাবার দেই।রান্না শেষ করে আমার বাড়িরতে কিছু কবুতর আছে সেইগুলা খোব এর দরজা খুলে দেই।তারপর কবুতরের খাবার হিসেবে মিশ্রণ গম দেই।

IMG_20221002_142349_362.jpg

এভাবেই আমার সকাল কেটে যায়।তারপর মেয়ের খাবার রান্না করে খাওয়াই।এভাবেই মেয়ের পেছনেই সারা সময় কেটে যায়।মেয়ে আমার বিড়াল অনেক পছন্দ করে।তাই সারাক্ষণ বিড়ালের পেছনে ছুটে।যখন যা খাবে বিড়াল কেও সেটা হাত বাড়িয়ে দিবে একটুও ভয় পায়না।আর বিড়ালও তেমন কিছু করে না।

IMG_20221002_141310_060.jpg

যাইহোক আমার সময় কাটে এভাবেই।বাড়িতে তেমন কোন কাজ নাই কিন্তু সময় চলে যায় নদির স্রোতে প্রায়।এভাবেই সকাল পেরিয়ে দুপুর। তারপর আবার দুপুরের খাবার রেডি করা।এভাবেই চলছে দিন।খাবারের ফাকে আর কাজের ফাকে মাজে মাজে টিভি দেখি।আর গান আমার অনেক পছন্দ তাই সারাদিন গান সুনি আর নিজের কাজকর্ম করি।বিকেল হতেই করলাম।কারন আমার মেয়ে সন্ধ্যার আগমুহূর্ত আমি পাশে না থাকলে কান্না করে।তখন আর কারো কাছে থাকে না।

B612_20220928_160626_105.jpg

অনেক দুস্ট।গ্রামের বাড়ি তাই সন্ধ্যার পর পরি সভাই যার যার রুমে চলে যায়।আমিও আমার মেয়ে নিয়ে আমার রুমে চলে আসি।এশার আজানের পর মুহূর্তে আমরা খাবার খেয়ে সুয়ে পরি আজকেও তাই করলাম।রাতের খাবার খেয়ে আমি আমার রুমে চলে আসলাম।তারপর মেয়েকে খাবার খাওয়াই।মেয়েকে ঘুম নিয়াই।তারপর আমি আমার আজকে কিছু সময়ের কথা আপনাদের মাজে শেয়ার করলাম।

B612_20220904_174051_105.jpg

আসলে কিভাবে কি লিখতে হয় সেটা এখনো আমি পুরো পুরি বুযে উঠে পারিনি।তাই সভাই আমার লেখার ভাসায় যদিও কোন ভুল থাকে সেটা সঠিক দিস্টতে নিবেন।সভাই ভালো থাকবেন।

IMG_20221003_141757_265.jpg
শুভ রাত্রি

I gave the link of my Achievement 1 post below.

My Achievement 1
From #bangladesh
@afrinn

Sort:  
 2 years ago 

Nice Photography.

 2 years ago 

comment would be long .

 2 years ago 

Include your achievement 1 post in this post for verification .

 2 years ago 

আপনার মেয়ে মাশা আল্লাহ অনেক সুন্দর। আর আপনার পোস্ট পড়ে বুঝতে পারলাম আপনি একজন দক্ষ গ্রহিনী। আমার মা ও একজন গ্রিহিনি। তিনিও ঠিক আপনার মতো সংসারের সকল কাজ একাই সামলান। আপনি এত্ত ব্যস্ততা মধ্যে ছবি তুলে আবার পোস্ট করছেন। আপনি প্লাটফর্মে এর সকল রুলস মেন্টেন করে পোস্ট করেন। আমি মনে করি আপনি এই কমিনিটিতে অগ্র অধিকার পাবেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

দুয়া করবেন ভাইয়া আমার জন্য

 2 years ago 

Nice post keep it up buddy.
Hope you got the 100 STEEM & 1000 TAKI Airdrop, if not get it quickly before the campaign ends.
go to this official taki announcement how to get the airdrop CLICK HERE

 2 years ago 

Thank you for sharing posts, improve the quality of your posts and stay original.

  • Vote other users' posts to increase your voting CSI.
  • Try to share your photo location and caption below the photo.
  • Try to use markdown properly.
DescriptionInformation
Plagiarism Free
#steemexlusive
Bot Free
Verified User
Support #burnsteem25NO
Voting CSI[ ? ] ( 0.00 % self, 0 upvotes, 0 accounts, last 7d )
Period08-07-22 to 08-10-22
Transfer to Vesting0 STEEM
Cash Out
0
ResultNo Club

Determination of Club Status refers to the https://steemworld.org/transfer-search Web-based Application

 2 years ago 

মাশাল্লাহ অনেক সুন্দর আপনার মেয়ে। পোস্টে বেশ কিছু বানান ভুল আছে। আশা করি আস্তে আস্তে সব কিছু শিখে যাবেন।পোস্ট পড়ে আমার কাছে খুবই ভালো লাগছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু কমেন্ট করার জন্য।আসলে আমি প্রথম আর নতুন তাই অনেক কিছুই অজানা রয়ে গেছে তবে চেস্টা করবো সামনের পোস্ট গুলা ভালো করতে। ধন্যবাদ @fensi46

Hi, @afrinn,

Thank you for your contribution to the Steem ecosystem.

Your post was picked for curation by @gorllara.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61155.34
ETH 2383.47
USDT 1.00
SBD 2.56