Better Life with Steem" ||"THE DIARY GAME"|| 29 October 2023 || Busy Day

in Steem For Bangladesh9 months ago (edited)

Bismillahir Rahmanir Rahim

Assalamu Alaikum wa Rahmatullah.

Hello Everyone
I am @afrinn
From #Bangladesh

img_1698589229026.jpg

আসসালামু আলাইকুম। সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ আছেন এবং ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং আশীর্বাদে অনেক ভাল আছি এবং সুস্থ আছি।রাত শেষে আমরা দিনের বেলা যার যার কাজে ব্যস্ত হয়ে পড়ি। অনেকে রান্নাবান্না নিয়ে ব্যস্ত কেউ বাচ্চা নিয়ে ব্যস্ত লেখাপড়া নিয়ে ব্যস্ত। ব্যস্ততা নিয়ে মানুষের জীবন চলে। আমিও রাত শেষে দিনের বেলা ব্যস্ততার মাঝে দিন কাটাই। যেমন আমার একটি মেয়ে আছে। তার সাথে আবার দু মাসেরও একটি মেয়ে আছে। অসুস্থ শাশুড়ি। এদের নিয়ে দিন চলে আমার। তবুও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। সকালবেলা আমি ঘুম থেকে উঠলাম।
সাথে আমার ছোট মেয়ে তার কিছুক্ষণ পরে বড় মেয়ে উঠে পড়ল। ছোটটাকে হাত মুখ ভালো করে মুছিয়ে দিলাম।তার কিছুক্ষণ পর বড় মেয়ের হাত মুখ মুছিয়ে দিলাম। এবং দাঁত ব্রাশ করিয়ে দিলাম। তারপর আমি মেয়েকে বার্থডে কেক দিলাম। বার্থডে কেক আমার মেয়ের অনেক পছন্দের।গত সপ্তাহে বাবুর বাবা বার্থডে কেক নিয়ে এসেছিল। বড় মেয়ের জন্য।

IMG_20230708_193529.jpg

তাই প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে আমার মেয়ে বার্থডে কেক খায়।তারপর নিজের আরও কিছু কাজ কর্ম ছিল সেগুলো করে নিলাম। সকালবেলা উঠান ঝাড়ু দিলাম। আমার শিউলি ফুল গাছ আছে রাতের বেলায় অনেক গন্ধ ছড়িয়ে পড়ে আমাদের বাড়িতে। এবং সকালবেলা সেই ফুলগুলো একাই ঝরে পড়ে থাকে মাটিতে। ফুলগুলো দেখতে বেশ সুন্দর।

IMG_20231029_075921_295.jpg

এবং অনেক গ্রান।মাটিতে পড়ে থাকা অবস্থায় ফুলগুলোর ফটো করে নিয়ে আমি দেখতে বেশ সুন্দর লাগছিল বলে। তারপর আমি সকালবেলা আমি আটা দিয়ে চাপরি বানিয়ে নিলাম এবং রাতের কিছু তরকারি ছিল সেগুলো গ্যাসের মাঝে গরম করে চাপরি দিয়ে খেয়ে নিলাম।এভাবে আমার এগারোটা বেজে গেল। তারপর আমাদের বাড়িতে পালন করা কবুতর আছে। সেই কবুতরের বাচ্চা দিয়েছে সেই বাচ্চাগুলো আমরা দুইটা জবাই করে নিলাম। সেই জবাই করা কবুতরগুলো আমার শাশুড়ি এক একটা করে বেছে নিল।

img_1698591283391.jpg

এবং সেগুলো দুপুরের খাবার হিসাবে রান্না করলাম।সাথে মেয়ের জন্য পাংগাস মাছ ভাজি করে নিলাম মেয়ের জন্য।রান্না-বান্না শেষ করে আমি আমার ছোট মেয়েকে গোসল করালাম। তারপর সেই ছোট মেয়েটিকে তেল দিয়ে দোলনার মাঝে শুয়েই রাখলাম

IMG_20231029_092227_043.jpg

মেয়ে আমার অনেক সময় ঘুম পারলো।এই দিকে বড় মেয়েকেও গোসল করিয়ে রেডি করিয়ে দিলাম। বড় মেয়েটাও গুমিয়ে পড়লো।এই দিকে সব কাজ করে নিজেও গোসল করে ফ্রেশ হয়ে নিলাম। তারপর মেয়েকে পাংগাস মাছ দিয়ে ভাত খাওয়ালাম। তারপর আমরা বউ শাশুড়ী খেয়ে নিলাম একসাথে বসে।এভাবেই বিকাল ও পার হতে লাগলো। বিকালবেলা ছোট মেয়ে অনেক কান্না করলো হাল্কা ঠান্ডা লাগছে বলে।তাই বয়স ও কম তাই হোমিও ঔষধ কিনতে গেলাম বাজারে।সেখানে বাসায় ফিরে আসার পথে বুট বিক্রি করতাছে দেখলাম সেখানে থেকে ২০ টাকার কিনলাম।

IMG_20221219_133026_157.jpg

তারপর বাড়িতে চলে আসলাম। এভাবেই দিন শেষ রাত হয়ে গেল। তারপর মেয়েদের খাওয়াইয়া ঘুম নেওয়ালাম। তো বন্ধুরা আমার পোস্ট টি যদি ভালো লাগে তাহলে অবশ্যই ভোট বা কমেন্ট করে যাবেন।ধন্যবাদ সকল স্টিমিট বন্ধুদের

Thank you for reading my Dairy game blog

Thank you

Photography@afrinn
EditMe
LocationBangladesh 🇧🇩📷
DeviceInifinix Mobaile

From #bangladesh

💦
💦 STEEM FOR BANGLADESH 💦 @afrinn
💦

Allah Hafeez

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 9 months ago 

আপু, আপনাদের বউ এবং শাশুড়ির সংসার দেখে ভালো লেগেছে। এভাবে সব সময় কাটিয়ে দিবেন সেটাই আশাকরি। কারন আমাদের সমাজে এখন ভিন্ন চিত্র দেখা যায়। আপনার কবুতরের বাচ্চা জবাই করা দেখে কষ্ট পেয়েছি কারন কবুতর আমার খুব প্রিয় পোষা পাখি। তারপর ও খেতে হয়। শুভকামনা রইলো আপনার পারিবারিক জীবনের জন্য।

 9 months ago 

ধন্যবাদ ভাইয়া। আসলে আমাদের বউ শাশুড়ির অনেক মিল। আমার শাশুড়ি কেমনে অনেক ভালোবাসি। আর আমার সব সময় এভাবেই কেটে যায় দিন শাশুড়ি এবং মেয়েদেরকে নিয়ে। আমার পোস্টটি আপনার ভালো লেগেছে শুনে আমি খুব প্রশংসিত। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61