A Healthy Meal in Under 30 Minutes // স্বাস্থ্যকর ও মজাদার বেগুন ভর্তা রেসিপি।

in Steemit Travel2 years ago

স্টিমিটের বন্ধুরা,

"আসসালামু আলাইকুম" আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আপনাদের দোয়ায় বেশ ভাল আছি। আমি আজকে স্টিমিট ট্রাভেলস কর্তৃক আয়োজিত Make Healthy Meal in Under 30 Minutes প্রতিযোগিতায় অংশগ্রহণ করছি। আসলে প্রতিযোগিতা অংশগ্রহণ করার মজাই আলাদা। আপনাদের কার কাছে কেমন লাগে আমি তা জানি না তবে আমার কাছে বেশ ভালই লাগে। আসলে সময় স্বল্পতার কারণে অনেক প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারিনা। তারপরও যতটুকু সুযোগ পাই ততটুকু চেষ্টা করি প্রতিযোগিতাগুলোই অংশগ্রহণ করার জন্য। এই কমিউনিটিতে আমার এটাই প্রথম পোস্ট এবং প্রথম কমিউনিটির কোন কনটেস্টে অংশগ্রহণ করার মাধ্যমে প্রথম পোস্ট করছি।

IMG_20221228_165841.jpg
[Photo frame App দিয়ে তৈরি]

চমৎকার একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য আমি স্টিমিট ট্রাভেলস কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ জানাই। সেই সাথে সকল এডমিন মডারেটরদের আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন। আসলে রেসিপি করতে আমার কাছে খুবই ভালো লাগে। তবে ৩০ মিনিট এর মধ্যে অনেকগুলো রেসিপি করা যায় তার মধ্য থেকে আমি আজকে আপনাদের মাঝে সুস্বাদু বেগুন ভর্তা রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমি আজকে যে রেসিপিটি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছে রেসিপিটি রেখে খাওয়া যাবেনা অবশ্যই আপনাদেরকে তৈরি করার পরপরই রেসিপিটি খেয়ে নিতে হবে। কারণ এই রেসিপিতে আমি কাঁচা পেঁয়াজ ধনিয়া পাতা এগুলো ব্যবহার করেছি তাই রেসিপিটি রেখে খাওয়া যাবে না।

এ রেসিপিটি দ্রুত তৈরি করার জন্য আপনাকে হাতের কাছে বলতে পারেন রান্না ঘরে প্রথমে বটি রাখতে হবে, একটি কড়াই রাখতে হবে সে সাথে একটি চামচ রাখতে হবে শুকনো মরিচ ভাজার জন্য। একটি ফুল প্লেট একটি হাফ প্লেট মোটামুটি এই জিনিসগুলো আপনার রান্নাঘরে থাকলে রেসিপিটি খুব সহজেই আপনি তৈরি করে ফেলতে পারবেন। তাহলে বন্ধুরা চলুন কিভাবে আমি এই স্বাস্থ্যকর সুস্বাদু ু বেগুন ভর্তা রেসিপি তৈরি করেছি তা আপনাদেরকে ধাপে ধাপে উপস্থাপন করি। আমি আজকে আপনাদের সামনে যে রেসিপিটি নিয়ে হাজির হয়েছি রেসিপিটির নাম হচ্ছে বেগুন ভর্তা।

প্রয়োজনীয় উপকরণ ও পরিমাণ।

  • বেগুন: বড় সাইজের একটি
  • পেঁয়াজ: ২টি
  • সরিষার তেল: দুই চামচ
  • শুকনা মরিচ: ৪টি
  • লবণ: পরিমাণমতো ও
  • ধনিয়া পাতা: পরিমাণমতো।

IMG_20221228_153924.jpg

প্রস্তুত প্রণালী

IMG_20221228_154339.jpg

  • প্রথমে আমি একটি বেগুন ভালো করে পানি দিয়ে ধৌত করে নিলাম। তারপর মিডিয়াম আছে গ্যাসের চুলার উপর বেগুনটিকে পুড়োনোর জন্য বসিয়ে দিলাম।

IMG_20221228_154414.jpg

  • ১০ থেকে ১২ মিনিটের মধ্যে বেগুনটি ভালো করে পড়া হয়ে গেলে আমি বেগুন চুলা থেকে নামিয়ে একটি বাটিতে নিয়ে নিলাম।

IMG_20221228_154453.jpg

  • তারপর আমি বেগুনটিকে থেকে হাত দিয়ে ভেঙ্গে মলে নিলাম।

IMG_20221228_154527.jpg

  • এবার আমি এর মধ্যে আগে থেকে কেটে রাখা পেঁয়াজ কুচি গুলো দিয়ে দিলাম।

IMG_20221228_154555.jpg

  • এবার আমি দিয়ে দিলাম আগে থেকে কেটে রাখা ধনিয়া পাতা কুচি গুলো।

IMG_20221228_154614.jpg

  • এবার আমি দিয়ে দিলাম পরিমাণ মতো লবণ।

IMG_20221228_154635.jpg

  • তারপর দিয়ে দিলাম আগে থেকে ভেজে রাখা শুকনো মরিচের চিলি ফ্লেক্স গুলো।

IMG_20221228_154702.jpg

  • তারপর সবগুলো উপকরণ ভালো করে হাত দিয়ে মেখে নিলাম।

IMG_20221228_154941.jpg

  • এবার আমি দিয়ে দিলাম সরিষার তেল গুলো, তেলগুলো দিয়ে আবারো ভালো করে মেখে নিলাম আর এতে করে তৈরি হয়ে গেল আমার আজকের ২০ থেকে ২৫ মিনিটের মধ্যে তৈরি বেগুন ভর্তা রেসিপি।
আশা করি আমার বেগুন ভর্তা রেসিপিটি আপনাদের কাছে ভালো লাগবে। আমার এই রেসিপিটি আমার পরিবারের সকলের জন্যই আমি তৈরি করেছি। এই রেসিপিটি খুবই সুস্বাদু একটা রেসিপি আপনারা চাইলেই রেসিপি তৈরি করে খেয়ে দেখতে পারেন রেসিপি। যেহেতু রেসিপিটিতে শুকনো মরিচ ব্যবহার করা হয়েছে তাই এত বেশি খাওয়া যাবেনা বেশি খেলে আপনাদের পেটে সমস্যা দেখা দিতে পারে। পরিমাণ মতোই খেতে হবে তবে যখন খাওয়া শুরু করবেন এতটা মজা লাগবে যে আপনার শুধু খেতেই মন চাইবে।

ধন্যবাদান্তে
@sanuu

বিভাগরেসিপি
রেসিপি মেড বাই@sanuu
ডিভাইসরেডমি নোট ১০এস
লোকেশনগাজীপুর, ঢাকা, বাংলাদেশ 🇧🇩

I invite @aflatunn @morioum @isratmim to participate in this contest.
Contest link

স্টিমিটে আমার অ্যাচিভমেন্ট ১ এর পোষ্টের লিংক।

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64258.81
ETH 2772.25
USDT 1.00
SBD 2.65