Steemit Engagement Challenge S9-W4: My best moment

in STEEM FOR BETTERLIFElast year


সবাইকে হ্যালো, আমি #বাংলাদেশ থেকে @max-pro

20230509_110946_0000.jpgCanva দ্বারা তৈরি করেছি


হ্যালো বন্ধুরা সবাইকে জানাই সালাম। আশা করি আপনারা সবাই ভাল আছেন এবং আপনাদের সুন্দর জীবনটা উপভোগ করছেন। তো আজকে আমি এই স্টিম ফর বেটারলাইফ কমিউনিটি দ্বারা আয়োজিত চমৎকার এঙ্গেজমেন্ট চ্যালেঞ্জে অংশগ্রহণ করতে ফিরে এসেছি। এই চ্যালেঞ্জের টপিক হলো My best moment, আশা করি আপনারা সবাই শেষ পর্যন্ত আমার সাথে থাকবেন। তাহলে শুরু করা যাক।

আমাদের সবার জীবনেই কোনো না কোনো বিশেষ মুহূর্ত রয়েছে। যে মুহুর্ত টা আমরা অনেকদিন মনে রাখি। সেই মুহুর্ত গুলো এমন ভাবে মনে করিয়ে দেয় যে আমরা সবাই সেই মুহুর্তটা সবাইকে বলতে চাই। তো আমার জীবনেও অনেক মুহুর্ত রয়েছে যেটা আমি সারাজীবন মনে রাখতে পারবো বা ভুলতে পারবো না। তো আজকেও আমি আপনাদের মাঝে এমন এক দিনের মুহুর্ত শেয়ার করবো যেটা আমি সারা জীবন মনে রাখবো।

Which moment in your life will you always remember? describe what happened that day.

আমি সবসময়ই ভ্রমন করতে পছন্দ করি। আমার ভ্রমণের ইচ্ছে অনেক। তো কয়েকদিন আগে আমার ছোট ভাইয়ের স্কুল থেকে বার্ষিক শিক্ষা সফরে গিয়েছিলো। তো তার সাথে অভিভাবক হিসেবে আমার যেতে হয়েছিলো। তো প্রথমত আমি সেখানে যেতে রাজি হচ্ছিলাম না। কারন শিক্ষা সফরটি ছিলো রাজধানীর বিভিন্ন জায়গায়। তো পরবর্তীতে আমি সেখানে তাদের সাথে যেতে রাজি হয়ে যাই। আমরা বাস নিয়ে গিয়েছিলাম। অনেক জায়গায় গিয়েছিলাম। তার মধ্যে একটা জায়গায় কাটানো মূহুর্তটা আমি এখনও মনে রাখি ও রাখবো। সেই জায়গাটির নাম হলো বঙ্গবন্ধু সামরিক জাদুঘর। এটা বিজয় সারনি, ঢাকায় অবস্থিত

IMG_20230509_093001.jpg

সে দিন যা হয়েছিলো তা আমার খুব আশ্চর্য লেগেছিলো। আমি সেদিন ভ্রমনের মুডে ছিলাম না। আমি মনে করেছিলাম এটা খুবই সামান্য ছোট জাদুঘর হবে। কিন্তু আমি সেই সামরিক জাদুঘরে যাওয়ার পরে, সেই জায়গাটি দেখে খুবই মুগ্ধ হয়ে যাই। আমি জীবনেও এতো সুন্দর জায়গা এর আগে দেখিনি। এটা ছিলো বাংলাদেশ সেনাবাহিনীর তৈরি সামরিক জাদুঘর। এটা খুবই পরিষ্কার পরিচ্ছন্ন ছিলো। এর ভিতরে কোনো ধরনের ময়লা ছিলো না। সেদিন আমি খুবই হ্যাপি ছিলাম। আমার ছোট ভাই ও কিছু বাচ্চাদের সাথে খুব সুন্দর সময় অতিবাহিত করেছিলাম আমি।

IMG_20230509_092900.jpgIMG_20230509_092841.jpg
IMG_20230509_154445.jpg
Why was it so special?

এই মুহূর্তটা স্পেশাল ছিলো। আমার ছোট ভাই সে আজ পর্যন্ত কোনো যায়গায় ভ্রমনে যায়নি। কারন সে কোনো যায়গায় ভ্রমন করতে পারতো না, পরে আমি কি মেডিকেল ট্রিকস দেই ও তাকে ভ্রমন করার অভিজ্ঞতা শেখাই। এরপর সে সেখানে যাওয়ার পর অনেক খুশি হয়ে যায়। তার সাথে তার বন্ধুরাও ছিলো, তাদের সাথে সে খুব খুশি ছিলো। তো আমি তাদের সকলের খুশি দেখে আমিও অত্যন্ত খুশি হয়েছিলাম। বাচ্চাদের খুশি দেখলে আমার অনেক আনন্দ হয়।

সেখানে প্রবেশ টিকিটের দাম ছিলো ১০০ bdt, যা ৫ Steem এর সমতূল্য। এরপর আমরা সেখানে গিয়ে অনেক আগের সেনাবাহিনীর ব্যাবহৃত বাইক দেখেছিলাম, সেটা বৃত্তের মতো ঘুরছিলো। এরপর আমরা অনেকগুলো রকেট দেখেছিলাম। রকেট দেখতে পেয়ে আমরা অবাক হয়েছিলাম। কারন এর আগে আমরা কেউ রকেট দেখিনি। রকেটগুলো অনেক লম্বা ছিলো, অনেক ভয়ংকরও ছিলো। তো সেনাবাহিনী ওপর থেকে নিচে রশি দিয়ে নামার একটা মুর্তি দেখেছিলাম। এটা দেখতে প্রায় আসলের মতো ছিলো। তো তো এই মুহুর্তগুলো খুবই বিশেষ ছিলো আমার কাছে। আমও কখনও এই বিশেষ মুহূর্ত ভুলতে পারবো না।

IMG_20230509_154457.jpgIMG_20230509_093131.jpg
IMG_20230509_093105.jpg
Can you compare that day with your current situation, what's the difference?

হ্যা, অবশ্যই আমি সেই দিনের সাথে বর্তমান পরিস্থিতির তুলনা করতে পারি। কারন আমি যখন সেই জায়গায় গিয়েছিলাম তখন সময়টা ছিলো শীতকাল। পরিবেশটা খুব সুন্দর ভাবে উপভোগ করেছি, সবার সাথে মজা করেছি, সবাই কাছে ছিলো। তো তখন খুব সুন্দর সময় অতিবাহিত করেছি। তো বর্তমানে আমি বাসায় রয়েছি। অনেকদিন যাবত টুরে যেতে পারছিনা, একাকিত্ব বোধ করতেছি। সবার সাথে না মিশতে পেরে আমি অন্য রকম ফিল করতেছি। তো সেই দিনের তুলনায় বর্তমানের পরিস্থিতি অনেক ভিন্ন বলে মনে করি আমি।

IMG_20230509_161758.jpg

Why is it good to remember moments like this in life?

জীবনে এমন পরিস্থিতি মনে রাখা ভালো। আমরা যখন কোনো নতুন জায়গায় যাই তখন সেই জায়গাটিকে মনে রাখি। পরবর্তীতে সেই বিশেষ জায়গাটি সম্পর্কে আলোচনা করি ও সেই সময়টা উপলব্ধি করতে পারি। আমরা মনে করি আমরা যদি আবারও সেই জায়গায় যেতে পারতাম। সেই জায়গায় আমার এনজয় করতে পারতাম। তো এই বিশেষ মুহূর্ত আমাদের স্মৃতিতে লেগে থাকে। সেই পরিস্থিতি আমরা কখনও ভুলতে পারি না বা ভুলতে চাই না। তাই আমাদের সকলের উচিত এই ধরনের বিশেষ মুহূর্ত ভূলে না গিয়ে সেই মুহুর্ত মনে রাখা উচিত। আমাদের কখনও সেই মুহুর্ত ভুলে যাওয়া উচিত নয়।

How can you create beautiful moments for someone else?

আসলে অন্য কারোর জন্য সুন্দর মুহূর্ত তৈরি করা যেতে পারে। যখন কেউ কাউকে সুন্দর সময় দেয় ও তার প্রতি ভালোবাসা প্রকাশ করে ত্যাগ স্বীকার করে এক্ষেত্রে তাদের প্রতি সুন্দর মুহুর্ত তৈরি করা সম্ভব। আপনার পাশের মানুষের সাথে সময় কাটান এবং তাদের পাশে থাকা যাবতীয় প্রতিক্রিয়া দেখতে চেষ্টা করুন। এতে তার প্রতি সুন্দর মুহুর্ত তৈরি করা সম্ভব।

যখন আপনি কারো সাথে সাক্ষাৎ করবেন, তখন প্রথম যে কাজ করতে হবে তা হল তাদের নাম উল্লেখ করা। এটি তাদের মনে স্থায়িত হবে এবং তাদের অবদানের সাথে সাথে তাদের মনে সম্মান জাগ্রত হবে। আপনি তাদের সাথে ভালো সময় কাটান এবং প্রতিটি প্রশ্নের জবাব দিন এবং তাদের পরামর্শ দিন। প্রতিটি প্রশ্ন এবং উত্তরের মাধ্যমে তাদের সাথে যুক্ত থাকুন। এতে তাদের প্রতি সুন্দর মুহুর্ত তৈরি কারা সম্ভব হবে।


উপসংহার :

পরিশেষে বলতে চাই, এই চমৎকার এনগেজমেন্ট প্রতিযোগিতার মাধ্যমে আমরা আমাদের সবার সেরা মুহুর্ত জানতে পারবো। সবার সুন্দর মুহুর্তে জেনে আমাদের সুন্দর মন মানসিকতার সৃষ্টি করবে ও সবার প্রতি সম্মান বাড়বে। পরিবার, বন্ধু, ভাই ও প্রিয়জনদের প্রতি ভরসা ও ভালোবাসা বাড়বে। তাহলে সবার সুন্দর মুহুর্ত সবাই উপলব্ধি করতে পারবে। তো আমি এই সুন্দর কনটেস্টে অংশগ্রহণ করতে পেরে খুবই আনন্দিত। আশা করি আপনাদের সবার ভালো লেগেছে। তো আমি আমার স্টিমিয়ান বন্ধুদের @waterjoe, @robin42, @chant, @alejos7ven, @solaymann, @simonnwigwe, @inspiracion, @pelon53, @ubongudofot, @kouba01, @lavanyalakshman, @o1eh, @ashkhan, @naka05, @josevas217 এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাচ্ছি।


আমার ব্লগ পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ.

20221121_100847.gif

Sort:  
 last year 

Hola Max.

Conocer lugares nuevos es algo muy bueno, creo que siempre vamos con la expectativa de como será, pero que bien que fue un lugar que te gustó, que disfrutaste y que tu hermano también.
Estas actividades ayudan a expandir nuestro pensamientos y a ver la vida de una mejor manera.

Suerte en el reto.

 last year 

Thank you very much. For visiting my post and leaving such a nice comment. Best wishes to you.


Congratulations 🥳


Your quality content follows the Team 4 curation guidelines.

BRINGING MUSIC TO YOUR EARS.gif

Curated by : @malikusman1

 last year 

আমি কিছুদিন আগে বঙ্গবন্ধু মিলিটারি মিউজিয়ামে আমি গিয়েছিলাম। আপনি সত্যি বলেছেন জায়গাটি আসলেই অসাধারণ সেখানে গিয়ে আমি অসংখ্য সুন্দর জিনিস দেখেছি যেটা আগে আমি কখনো দেখিনি।
তারা প্রত্যেকটা জিনিস এত সুন্দর করে সাজিয়েছে যেটা সত্যি অনেক প্রশংসনীয়। বিশেষ করে সমুদ্রের অংশটুকু আমার কাছে সবচাইতে বেশি আকর্ষণীয় মনে হয়েছে এখানে অসংখ্য আর্টিফিশিয়াল মাছ এবং পানি রয়েছে যেটা সত্যি অনেক ভালো লেগেছে আমার। আপনার সেদিনটি ভালো লেগেছে শুনে আমারও ভালো লাগছে।

 last year 

হ্যা আপনি ঠিক বলেছেন, এই মিউজিয়ামে এতো সুন্দর সুন্দর জিনিস রয়েছে যেটা আমি এর আগে দেখিনি। তো আমার খুব ভালো লেগেছিলো সেদিন। আপনিও খুব সুন্দর সময় অতিবাহিত করেছিলেন। তো আপনার জন্য শুভকামনা রইল।

Loading...

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54016.63
ETH 2289.57
USDT 1.00
SBD 2.29