Steemit Engagement Challenge S5-W1: Laughter is The Best Medicine

in STEEM FOR BETTERLIFE2 years ago (edited)
Steemit Engagement Challenge S5-W1: Laughter is The Best Medicine

20221014_150359_0000.png

Cover photo design by Canva

আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সকলে ভাল এবং সুস্থ আছেন। প্রতিদিনের মতো নতুন আরেকটি ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হলাম।

হাসিখুশি থাকতে কে না ভালবাসে। আমিও তার বাহিরে নয়। আমি সবসময় হাসি খুশি থাকতে ভালোবাসি এবং আমি অন্যদেরকে খুশি রাখতে পছন্দ করি। তাই STEEM FOR BETTER LIFE কমিউনিটি এই এনগেজমেন্ট চ্যালেঞ্জ টি দেখে আমার একটা ভাললাগা কাজ করেছে। @radoan ভাই আমাকে যখন এই এনগেজমেন্টে অংশগ্রহণ করতে আমন্ত্রণ করেন তখন আমি এই এনগেজমেন্ট চ্যালেঞ্জে অংশগ্রহণ করার সিদ্ধান্ত গ্রহন করি।

IMG_20221014_135122.jpg

আমি স্টিম ফর বেটারলাইফ কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা জানাই হাসি নিয়ে এমন একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য এবং আশা করি এরকম আরও প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে সবার এনগেজমেন্ট বাড়াতে সাহায্য করবে।

আমাদের বলুন কেন আপনি মনে করেন হাসি সেরা ওষুধ।

আমি মনে করি মানুষ সুখী জীবনযাপন করার হাসি হলো বেঁচে থাকার মহা ওষুধ। মানুষের জীবনে সুখের দিন থাকে এবং মানুষকে সুখী হতে হয়, আমরা যখন খুশি থাকি তখন আমাদের মন ভালো থাকে এবং আমাদের শরীরও ভালো থাকে। আর হাসি এটি ওষুধ হিসেবে কাজ করে আমাদের শরীরে।

এখন বেশিরভাগ ডাক্তাররা রোগীদের হাসতে উৎসাহিত করেন। কারণ হাসিখুশি থাকলে অন্য মানুষিক চিন্তা থেকে মুক্ত থাকে। এতে করে আমাদের শরীর ভাল থাকে। ডাক্তাররা এই কারণে বলে থাকেন যখন আমরা হতাশাগ্রস্ত থাকি এবং চিন্তা করি আমাদের শরীরে অনেক রোগ হয় কিন্তু আমরা যদি হাসিখুশি থাকি এবং আমাদের মন প্রফুল্ল থাকে তবে অনেক রোগ এমনিতে ভাল হয়ে যায়। হাসিখুশি থাকলে শরীরে রোগ বাসা বাঁধতে পারে না, তাই ডাক্তাররা সবসময় রোগীদের হাসতে এবং খুশি থাকতে উত্সাহিত করেন।

দুঃখ সুখ দুটো নিয়ে মানুষের জীবন। জীবনে সুখ থাকবে পাশাপাশি দুঃখ থাকবে। কোনটাই চিরস্থায়ী নয়। শত দুঃখের মাঝেও আমাদের হাসতে হবে। হাসিমুখে থাকতে হবে। হাসিমুখে সবার সাথে কথা বলতে হবে। তাহলে আমরা সব সময় শারীরিকভাবে ভালো থাকবো, সুস্থ থাকবো।

IMG_20221014_135247.jpg

কিসে এত হাসল যে পেট চেপে ধরে চোখের জল মুছতে হল

আমরা যখন উখিয়া ছিলাম। এটা মূলত ১৯৯৫-৯৬ দিকের কথা। তখন আমার বাবা চাকরির সুবাদে উখিয়া উপজেলায় পোস্টিং ছিল। আমরাও সেখানে ছিলাম বাবার সাথে সরকারি কোয়ার্টারে। তখনও আমি স্কুলে ভর্তি হয়নি। বাবার অন্যান্য কলিগের ছেলেরা তখন নিয়মিত স্কুলে যেত। তাদের দেখে আমারও খুব ইচ্ছে হতো স্কুলে যাওয়ার। এভাবে কিছুদিন যাওয়ার পর আমি তাদের সাথে এমনিতেই স্কুলে যাওয়া শুরু করি। পাহাড়ি জঙ্গলের ভিতর দিয়ে স্কুলে যাওয়া লাগতো। স্কুলের সেই পথটা এখন আর ওভাবে মনে নাই। ঝাপসা ঝাপসা মনে পড়ে। স্কুলটা ছিল মাটির গুদামের বাড়ির মত মাটি দিয়ে করা। দরজা জানলা ছিল না মানে ভাঙ্গা ছিল দরজা জানলা গুলো। কিছুদিন যখন আমি নিয়মিত স্কুলে যাচ্ছিলাম ক্লাস শিক্ষক নিজেই আমাকে ক্লাস ওয়ানে ভর্তি করিয়ে নিল। দেখতে দেখতে বছর শেষে বার্ষিক পরীক্ষার সময় চলে আসলো। যথারীতি পরীক্ষা দিলাম সবার সাথে। ক্লাসে প্রথম হয়ে দ্বিতীয় শ্রেণীতে উত্তীর্ণ হলাম, কিন্তু বিষয়টা আমার তখন বোধগম্য হয়নি অর্থাৎ আমার রোল ছিল এক কিন্তু আমি মনে করেছিলাম রোল ১ বিষয়টা ভালো না । আমার রেজাল্ট খারাপ। তখন আমি স্কুল থেকে ফিরে বাসায় না গিয়ে বাবার অফিসের এক কোণে বসে বসে কান্না করছিলাম। তখন বাবার অন্য কলিগের ছেলে নাম সাইফুল আমার সাথেই পড়তো তার মেজো ভাই রাসেল আমাকে দেখতে পাই। তখন আমার কাছে এসে জানতে চায় আমি কেন কান্না করছি। তখন বিষয়টি আমি তাকে খুলে বললাম, ওনি শুনে প্রচন্ড রকমের হাসল এবং বিষয়টি আমাকে বুঝিয়ে বললো। তখন ব্যাপারটা আমি বুঝতে পারি। এই বিষয়টা যখন মনে পড়ে মাঝেমধ্যে তখন খুবই হাসি আসে।

IMG_20221005_120836.jpg

এমন একটি কৌতুক শেয়ার করুন যা আপনি এমন একজনের সাথে প্র্যাঙ্ক করেছেন যা আপনাকে হাসতে বাধ্য করে

আমি কারো সাথে প্র্যাঙ্ক করেছি এমন তো কোন কিছু মনে পড়ছে না। তবে আমার সাথে হয়েছে সেই একটা গল্প আপনাদের সাথে শেয়ার করতে পারি। সালটা ঠিক মনে নাই। আমি আমার জেটার বাসায় বেড়াতে গেছিলাম। আমার জেটাত ভাইয়ের সাথে আমি খুবই ফ্রি। অনেক ভালবাসি থাকে। সেই বলল তুকে একবার মজার জিনিস দেখাব। আমিও তখন ছোট, সবকিছু বুঝার মত যথেষ্ট জ্ঞান বুদ্ধি হয়নি। সে আমাকে বললে দুই চোখের মাঝখান জায়গায় আঙ্গুল দিয়ে হালকা করে চুলকাতে থাকবে এ জানালো এভাবে করতে থাকলে কিছুক্ষণ পর অনেক আরাম লাগবে তা আমি তার কথামতো দুই চোখের মাঝখানে আঙ্গুল দিয়ে চুলকাতে থাকে এভাবে করতে করতে কিছুক্ষণ পর দেখতেছি আরাম লাগা তো দূরের কথা আমার চামড়া উঠে গেল এবং জ্বালাপোড়া করতেছে যেটা পরবর্তীতে সারা জীবনের জন্য আমার মুখে একটা দাগ হয়ে গেল এটা ছিল আমার সাথে হয়ে যাওয়া একটা প্রাঙ্ক।

উপসংহারঃ

পরিশেষে আমি বলতে চাই আসুন আমরা সবাই হাসিমুখে একে অপরের সাথে কথা বলি এবং একে অপরকে হাসতে সহায়তা করি। আমরা যদি সবাই যার যার জায়গা থেকে একটু চেষ্টা করি তবে আমরা এই এই বিশ্বটাকে অনেক বেশি সুন্দর মানুষের জন্য সবচেয়ে ভালো বাসযোগ্য স্থান বানাতে পারি শুধু দরকার আমাদের একটু ইচ্ছা শক্তি।

এই এংগেজমেন্ট চ্যালেঞ্জে অংশগ্রহণ করার জন্য আমি আমন্ত্রণ জানাতে চাই আমার ছোট ভাইদের @reyad008 @rumman @nijam468

Here is the contest link - Steemit Engagement Challenge S5-W1 | Laughter is The Best Medicine

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZwNLnLc4LoEZursb6ZFVuZQfHaMYmnkb4sXHETvWHfx845eNH8Z1R5dQtVPRd...fYgpxKamHSmp5ePxsZeFVNiQSGxG54RbfJK9YGrzmt9wT4UKNrp2YFQD6h1nCiLkiTgro5Y1rvSCmpDjdVH6ScyJPjFvUfXQcTkZDTbzTVAjeii1BYwnBZdAP8.png

Post Details
Post CategoryEngagement Challenge
Device-CameraRedmi Note 9s
Photographer@joynalabedin
CommunitySteem For Betterlife

ধন্যবাদ সবাইকে

20221005_204407_0000.png

Sort:  

If you want to be healthy in life, there is no alternative but to smile, no matter how sad or difficult you are, everything can be solved with a smile

Loading...

হাসি সকল সুখের মূল, বেশি বেশি হাসতে হবে বেশি বেশি মন ভালো রাখতে হবে। যত বেশি মন ভালো থাকবে, তত বেশি শরীর ভালো থাকবে।

 2 years ago 

হাসি একটি সম্পদের মত। নিজে হাসলে যেমন শরীর ভালো থাকে তেমনি হাসিমুখ দেখলেও একটি আলাদা আনন্দ কাজ করে

মা'শা'আল্লাহ প্রিয় জয়নাল ভাইয়ের জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

Your presentation is up to the mark. I wish you can keep this smile whole life

 2 years ago 

I don't think anyone has ever been spared a joke in their life, it's just that some of us don't want to tell them, what happened to you was innocent, as always happens to us when we are young.

The boy in the photos,I imagine he is your son is a happy child,I am glad because children are the reason for many joys in our lives and they deserve to be happy.

 2 years ago 

Yes, he is my son and my world.

Smile is the best medicine in our happy life. Specially your special person's smile is priceless. It's makes you pleasure.

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68512.18
ETH 3825.56
USDT 1.00
SBD 3.66