This Is My First Introductory post @sumayaorin

in Beauty of Creativity2 years ago (edited)

আসসালামুয়ালাইকুম সবাইকে। আমার নাম সুমাইয়া আফসানা অরিন। আমি ঢাকা, বাংলাদেশ থেকে লিখছি এবং আমি ২৯ বছর বয়সী। আমি সবেমাত্র আমার স্নাতকোত্তর সম্পন্ন করেছি এবং বর্তমানে, আমি একজন গৃহিণী। এই স্টিমিট সম্পর্কে আমি ইউটিউব ভিডিও থেকে জেনেছি এবং সেখান থেকেই এখানে কাজ করার প্রতি আগ্রহী হয়েছি, তাই আমি এখনে একটি অ্যাকাউন্ট তৈরি করেছি ।

WhatsApp Image 2023-04-10 at 2.54.12 AM.jpeg

এই স্টিমিট কমিউনিটির সাথে নিজেকে পরিচয় করিয়ে দেয়ার সুযোগ পেরে আমি খুবি আনন্দিত।তাই শুরুতেই জানাতে চাই,আমার জন্ম ও বেড়ে ওঠা ঢাকার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে, যদিও আমার পৈতৃক বাড়ি বাংলাদেশের ময়মনসিংহে। মূলত , আমার জন্ম ঢাকায় এবং আমি এখানেই শৈশব কৈশোর পেরিয়ে বড় হয়েছি। আমার স্কুল এবং কলেজ উভয় শিক্ষার জন্যই ঢাকার একটি স্বনামধন্য স্কুলে পড়ার সৌভাগ্য হয়েছে। আমি আমার সম্মান ডিগ্রি সম্পন্ন করেছি ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে এবং পরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেেকে একই বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছি। এবং আনন্দের সাথে জানাচ্চছি যে, আমার পুরো একাডেমিক ক্যারিয়ার জুড়েআমি খুবি ভাল ফলাফল অর্জন করতে সক্ষম হয়েছি।

WhatsApp Image 2023-04-10 at 2.56.07 AM.jpeg

আমার স্নাকত শেষ হওয়ার পরপরই , আমি একটি বিদেশী কোম্পানিতে একজন ব্যবসায়িক যোগাযোগ কর্মকর্তা হিসাবে চাকুরী শুরু করেছিলাম। যদিও আমার জন্যএটি একটি সুন্দর অভিজ্ঞতা ছিল কিন্তু আমি আমার ব্যক্তিগত জীবনকে অগ্রাধিকার দিয়ে এক বছর পরে চাকরি ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নেই । বর্তমানে, আমি একজন গৃহিনী এবং ঘরে থাকার পাশা পাশি এমন কিছু করতে চাই যা আমাকে একটি সম্পূরক আয় করার সুযোগের সাথেসাথে একটি পরিচিতি দেবে। এবং এর একটি উদ্দেশ হিসাবেও স্টিমিটের প্রতি আমি আগ্রহি।

আমি নিজেকে একজন সৎ, সোজাসাপ্টা ব্যক্তি হিসেবে পরিচয় দিতে পছন্দ করি এবং এর পাশাপাশি জীবনে নিত্যনতুন চেলেঞ্জ নিতেও আমি খুব উপভোগ করি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে সততা হল সমস্ত সম্পর্কের ভিত্তি এবং যা জীবনকে আরও পরিপূর্ণতার দিকে নিয়ে যায় । অন্যদের প্রতি বিবেকবান হওয়া এবং সদা সদয় থাকার বিষয়টি ও আমার কাছে সমান গুরুত্বপূর্ণ । আমার জীবনে এবং আমার কাছে পরিবারের তাৎপর্যপূর্ণ অনেক , এবং তাদের সাথে কাটানো প্রতিটি সময়ই আমি খুব মূল্যবান ভাবি এবং বেশ উপভোগ করি।

পরিবারের কথা বলতে গেলে আমি বলতে চাই, আমি আমার বাবা-মায়ের বড় মেয়ে এবং দুই বোন আছে। আমার বাবা একজন সরকারি চাকুরীজীবী ছিলেন , এবং আমার মা একজন গৃহিনি। আমি বর্তমানে বিবাহিত এবং আমার একটি সুন্দর দুই বছরের বাচ্চা মেয়ে আছে। আমার স্বামী একজন সরকারি চাকরিজীবী এবং তিনি তার কর্মক্ষেত্রে একটি বিশিষ্ট পদে অধিষ্ঠিত।

আমার অবসর সময়ে, আমি গল্প, সাহিত্য এবং কবিতা বিশেষ অনুরাগের সাথে পড়তে উপভোগ করি। বাংলাদেশের জনপ্রিয় লেখক হুমায়ূন আহমেদ আমার খুব প্রিয় একজন লেখক । এছাড়াও এর পাশাপাশি আমি গান শুনতে এবং স্বল্প পরিসরে লিখালিখি করতে উপভোগ করি, যা আমি সাহিত্যের ছাত্র হিসাবে বিশেষ ভাবে আগ্রহ পেয়েছি । ছোটগল্প, কবিতা এবং প্রবন্ধ আমকে খুব টানে বা বলা যায় আমি লিখতে চেষ্টা করি কিন্তু এই সব কিছুই শুধু নিজের মনকে আনন্দ দেবার জন্যই ।সাম্প্রতিক আমার নতুন ধরনের আগ্রহ জন্মেছে বিভিন্ন ধরনের রেসিপি সংগ্রহ করে সেগুলকে লিখে রাখার এবং আমার রান্নাঘরে সেগুলি নিয়ে পরীক্ষা করার চর্চা বেরেছে। আমার পরিবারের সদস্যরা যখন আমার সেইসব রান্না খেয়ে উপভোগ করেন এবংতাদের সেই আত্মতৃপ্ত চোখ গুলো দেখার চেয়ে আনন্দের কোনোকিছুই আমাকে আনন্দ দেয় না। এইত খুব সংক্ষেপে আমার আমি কে তুলে ধরা।

পরিশেষে আমি বলতে চাই যে, এই সম্প্রদায়ের একটি অংশ হতে আমি আগ্রহী এবংসেই উদ্দেশে আপনাদের সবার সাথে আমার সম্পর্কে কিছুটা বর্ণনা করা এবং আমি ভবিষ্যতে আরও লিখতে চাই .

আপনাদের সবাইকে অনেক ধন্যবাদ এতটা সময় ধরে আমার লিখাটি পরার জন্য ,আশা করি ভবিষ্যৎ ও পাশে থাকবেন।

This is my Achievement 1 verified link :https://steemit.com/hive-172186/@sumayaorin/achievement-1-my-1st-introductory-post-sumayaorin

Sort:  
 2 years ago 

Hi, @sumayaorin

Follow these steps to get yourself verified in the community.

  • Subscribe to the community
  • Cast your witness vote for bangla.witness guidelines
  • Create a detailed introduction post in the community about yourself.

Make sure you add a verification picture in your introduction post

What is Verification Picture:

Take a selfie while holding a page written Beauty of Creativity with the date and your Steemit username

for more information join us on Discord

It's an automated message, If you already created an introduction post then you can ignore it. Thank You

Hi @sumayaorin, thank you for making changes. Your introduction is verified you can continue with the next achievement post. Complet at-leat 4 achievement tasks in the Newcomers community or here in Beauty of Creativity to get yourself labeled as Verified Member.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62410.74
ETH 2445.09
USDT 1.00
SBD 2.67