My first introduction post @shakib6176

in Beauty of Creativitylast year

হ্যলো সকলকে,
আসসালামুআলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। আমার নাম মহি উদ্দিন সাকিব।আমার ডাক নাম সাকিব।আপনি আমাকে সাকিব বলে ডাকতে পারেন। আমি একজন ছাত্র৷ আমি বর্তমানে একটি ঔষুধের দোকানে একজন কর্মচারী হিসাবে পার্ট টাইম কাজে নিয়োজিত আছি।আমি এখন এক বছরেরও বেশি সময় ধরে একজন ঔষুধ বিক্রেতা হিসাবে কাজ করছি, আমার নিজের পকেটের খরচ মেটানোর জন্য চলার মতো সামান্য বেতন পেয়ে থাকি, আমি আমার ছোট্ট জীবনে অনেক বাধার সম্মুখীন হয়েছি। অন্যথায়, বাধাগুলি জীবনের একটি অংশ হিসাবে বিবেচনা করি। অধিকন্তু, আমরা একটি প্রবাদ জানি, "কষ্ট না করলে কেষ্ট মিলে না"।
Bangla banner.jpg
আমি আপনার সাথে নিজের সম্পর্কে কিছু শেয়ার করার আগে, আমি স্টিমিট প্ল্যাটফর্মের সমস্ত মডারেটর, সদস্যদের ধন্যবাদ জানাতে চাই, কারণ আমি তাদের মধ্যে একজন ব্যক্তি হিসেবে যুক্ত হতে পেরে খুবই খুশি এবং উত্তেজিত। এছাড়াও,স্টিমেট প্ল্যাটফর্মে আমাকে অনুমতি দেওয়ার জন্য কৃতজ্ঞতা জানাই।এছাড়াও আমি এই প্ল্যাটফর্ম সম্পর্কে আরও জানতে চাই এবং প্ল্যাটফর্ম সদস্যদের সাথে কাজ করতে চাই। অপরপক্ষে,প্লাটফর্মের সকল সদস্য যদি আমাকে সহযোগিতা করেন তাহলে প্লাটফর্মের মধ্যে কাজ করতে আমার জন্য সহজ ও আরামদায়ক হবে যা আমি অনুভব করি।এছাড়াও আমি ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রামসহ অনলাইন মিডিয়া দীর্ঘদিন ধরে ব্যবহার করে আসছি।

#নিজের সম্পর্কেঃ
আমি একজন যুবক ছেলে। আমার গ্রামের নাম: কিং ছুপুয়া ডাকঘর: ছুপুয়া মাদ্রাসা, ইউনিয়ন। কালিকাপুর উপজেলা: চৌদ্দগ্রাম, জেলা কুমিল্লা, বিভাগ: চট্টগ্রাম, দেশ: বাংলাদেশ। আমাদের গ্রামের নাম রাজা হওয়ার কারণ হলো, ব্রিটিশ শাসনামলে যখন ব্রিটিশ শাসক এদেশে আসেন, তখন আমাদের গ্রামে রাজপরিবার দীর্ঘকাল বসবাস করত। তারপর থেকে, রাজা নাম যোগ হয় এবং রাজা ছুপুয়া হয়। বর্তমানে এটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামের পূর্বদিকে মিরসন্নি বাজারের পাশে অবস্থিত। আমাদের গ্রামটা খুবই ছোট। গ্রামের আয়তনের তুলনায় গ্রামের জনসংখ্যা খুবই কম।

ban 2.jpg
আমাদের গ্রামে একটি বড় পুকুর আছে যা লালার পুকুর নামে পরিচিত। অন্যান্য গ্রামের তুলনায় আমাদের গ্রাম একটি শিক্ষিত এলাকা। আমাদের গ্রামে উচ্চ শিক্ষাার হার বৃদ্ধি পেয়েছে যা অনুপ্রাণিত করে ।আমাদের গ্রামে অনেক উচ্চ পর্যায়ের সরকারি কর্মকর্তা রয়েছে। আমাদের গ্রামে তিন ধরনের মানুষ আছে, উচ্চ মধ্যবিত্ত এবং নিম্নবিত্ত। আমাদের গ্রামে কিং ছুপুয়া ভিক্টোরি ক্লাব নামে একটি যুব ক্লাব রয়েছে যে ক্লাবের মাধ্যমে বিভিন্ন অসহায় দরিদ্র মানুষকে স্বাবলম্বী হতে সাহায্য করা হয়।
ban3.jpg
#শিক্ষাগত যোগ্যতা:-
আমার শিক্ষাগত যোগ্যতা বর্তমানে অনার্স ৩য় বর্ষে অধ্যয়নরত। আমি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স করছি। আমার বিভাগ ইংরেজি।
আমার সাবজেক্ট ইংরেজি পাওয়ার পর আমি খুব খুশি এবং নিয়মিত পড়াশুনা করি কারণ আমি ছোটবেলা থেকেই আমার ইংরেজি বিষয়ে ভালো করছি। আমি 2010 সালের প্রাথমিক বোর্ড পরীক্ষায় আমাদের স্কুলে 1ম স্থান অর্জন করেছি। এবং সফলভাবে গোল্ডেন A+ সহ 2014 সালে জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। এছাড়া 2017 সালের এসএসসি এবং 2019 সালের এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করেছি। আমার ভবিষ্যতের স্বপ্ন অনার্স শেষ করে মাস্টার্স শেষ করা।

#ব্যক্তিগত আগ্রহ ও দক্ষতাঃ
ছোটবেলা থেকেই পড়াশোনার প্রতি আমার খুব আগ্রহ ছিল। ছোটবেলা থেকেই আমার স্বপ্ন ছিল বিমানের পাইলট হওয়ার। কিন্তু সময়ের পরিবর্তনে সেই স্বপ্ন বদলে যায়।এখন আমার স্বপ্ন আমার লেখাপড়া শেষ করে এদেশের অসহায় মানুষের পাশে দাঁড়ানো এবং তাদের কষ্টে সাহায্য করার জন্য নিজেকে প্রতিষ্ঠিত করা। এছাড়াও আমার ভবিষ্যতের শখ এবং স্বপ্ন হল বিভিন্ন ফুল ও ফল বাগান করা। পড়াশোনার পাশাপাশি গাড়ি চালাতে, মোটরসাইকেল চালাতে, ওষুধ বিক্রি করতে পারি। ভালো ফুটবলও খেলতে পারে। জনপ্রিয় মিডিয়া ফেসবুক, ইউটিউব থেকে ফুটবল খেলার বিভিন্ন কৌশল জানতে পারি।
এছাড়াও আমার একটি ছোট ল্যাপটপ আছে যা দিয়ে আমি প্রাথমিক কম্পিউটার প্রোগ্রাম যেমন, অ্যানিমেশন, ডিজাইনিং, ফটোশপ, ইলাস্ট্রেটর, এমএস-অ্যাক্সেস, অফিস স্যুট, এমএস অফিস, এক্সেল, পাওয়ারপয়েন্ট ইত্যাদি কাজ করি।
IMG_3740.JPG
#আমার এবং আমার পরিবার সম্পর্কে:-
আমাদের যৌথ পরিবার আছে। আমাদের পরিবার মধ্যবিত্ত পরিবার। আমাদের পরিবারের মোট সদস্য সংখ্যা 12 জন। আমার বাবা-মা, আমরা তিন ভাই এক বোন, বড় ভাইয়ের বউ, মেজো ভাইয়ের বউ।
তাছাড়া তাদের মোট ৪টি সন্তান রয়েছে। আমার তিন ভাইয়ের মধ্যে আমি সবার ছোট। আমাদের পরিবারের জীবিকার প্রধান উৎস ছিলেন আমার বাবা। আমার বাবা আমাদের সবাইকে নিজের ঘাম দিয়ে বড় করেছেন। তবুও আমার বাবা আমাদের যথেষ্ট সমর্থন করেন। আমরা তিন ভাই আমাদের বাবা-মাকে খুব ভালবাসি এবং তাদের ঝণ শোধ করা আমাদের পক্ষ সম্ভব না । আমরা তিন ভাই একে অপরের সাথে বন্ধুত্বপূর্ণ আচরণ করি। আমরা নিজ উদ্যোগে বিভিন্ন বিষয়ে আলোচনা করি।

#আমি যেভাবে স্টিমিটে এলাম:-
আমি ইন্টারনেট ব্রাউজ করতে পছন্দ করি। আমি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম ব্যবহার করি। এর মধ্যে আমি ইউটিউব সবচেয়ে বেশি ব্যবহার করি।কারণ আমি ইউটিউব থেকে বিভিন্ন শিক্ষামূলক ভিডিও দেখি, যেমন, আমি বিভিন্ন ক্লাসের ভিডিও দেখি, প্রযুক্তি উদ্ভাবন, অনলাইন ফ্রিল্যান্সিং ক্লাস, অনলাইন প্ল্যাটফর্মে কীভাবে কাজ করতে হয়, গান, নাটক ইত্যাদি।
একদিন আমি YouTube থেকে একটি Steemit ভিডিও দেখলাম,আমি ভিডিওটি দেখতে সহকারে ভুলছি এবং এই কাজটি করতে চাই। এটি সম্পর্কে আরও বিস্তারিত ভিডিও দেখার পরে আমি একটি খুলুন খুলব না। শেষ এ জেলা খুলতে পারলাম। এই প্ল্যাটফর্মে আমার নিজেকে ভাগ্যবান মনে করছি। আমার লিংক সবার সাথে শেয়ার করছি যাতে করে আপনারা সম্পর্ক ও প্রাথমিক তথ্যগুলো এখানে সংক্ষেপে বর্ণনা করেছি যাতে আপনারা সহজে জানতে পারেন ।
https://steemit.com/hive-172186/@shakib6176/achievement-1-my-1st-introduction-post-shakib6176
অতএব আমি আশা করি, আমার পাশে থেকে সবসময় সাপোর্ট করে যাবেন । সম্মনিত গ্রুফে আসার পর আমার সামনে এগিয়ে যাওয়ার উৎসাহের মধ্যে দিয়ে সবাই আমাকে সার্বিক সহযোগিতা করবেন এই আশাবাদ ব্যক্ত করি।

আল্লাহ হাফেজ
ধন্যবাদ সবাইকে

Sort:  
 last year 

@shakib6176
You have presented your introduction section nicely. And welcome to Beauty of Creativity as a new member

 last year 

Hi, @shakib6176
Our team members will soon check for your introduction. Meanwhile, make sure that your introduction post covers these points.

  • A detailed introduction about yourself
  • Verification Picture is valid and readable

Verification Picture:

Take a selfie while holding a page written Beauty of Creativity with the date and your Steemit username

for more information join us on Discord

Hi @shakib6176, Thank you for sharing your introduction post in the community. Now you can create your second post related to Basic security on Steem.

 last year 

@faisalamin sir, Thank you for y our instruction.

 last year 

Hai bro, welcome to community !
I hope you enjoy in this community !

 last year 

Thank you

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61797.74
ETH 2429.84
USDT 1.00
SBD 2.64