My Childhood Memories..........

in Steem Bangladesh3 years ago (edited)

হেলো বন্ধুরা কি খবর সবার। আশা করি ভালো আছেন সবাই। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। সবাই কে আবারো রমজান এর মোবারকবাদ। আশা করি সবাই রোজা উপভোগ করতেছেন। আজকে আমার এই পোস্ট হচ্ছে আমার ছোট বেলার কিছু স্মৃতি নিয়ে। আশা করি আপনাদের সবার ভালোই লাগবে।

father-and-son-2258681_1920.jpg

Source

আমার ছেলে বেলা............


ছেলে বেলায় সবার ই কোনো না কোনো স্মৃতি থাকেই। আমার ও রয়েছে। বাসার সবাই বলে ছোট বেলায় নাকি আমি খুব দুষ্ট ছিলাম। বাড়ির সবাই আমাকে রাজু বলে ডাকলেও আমার নানু আমাকে ডাকতো রাজকুমার বলে। ভালো লাগতো। যদিও তখন অত কিছু বুঝতাম না। বাবা, মা, খালা, খালু, মামা সবাই আমাকে খুবই আদর করতো। আর নানুর আদর আর কি বলবো। খুব বেশি আদর করতেন তিনি। আব্বু আমার জন্য বাচ্চাদের রিকশা কিনে আনতেন।

DSCN0176.JPG

এই ছবিটি আমার ছোট বেলার। দোলনায় বসেছিলাম। দোলনা টি আব্বু কিনে ছিলো যতদুর মনে পরে।

ছেলে বেলায় বাবা মার সাথে ঘুরা ঘুরি............


আব্বু আম্মু আমাকে প্রায় ই ঘুরতে নিয়ে যেতো। কারন আমি নাকি ঘুরতে যেতে পছন্দ করতাম তখন। তাই কিছুদিন পর পর এ ঘুরতে নিয়ে যেতো আমাকে।

DSCN0189.JPG

এটি আমাদের চাঁদপুর বড় স্ট্যাশন ঘুরতে গিয়ে তোলা হয়েছিলো। আমাকে নিয়ে প্রায় ই আব্বু আম্মু বিভিন্ন যায়গায় যেতো। যা খেতে চাইতাম তাই কিনে দিতো। আর খেলনার তো শেষ নাই। যখন যা চাইতাম তাই পেতাম। বিশেষ করে ছোট রিকশা পছন্দ ছিলো বেশি আমার। আব্বু সেগুলাই কিনে দিতো বেশি বেশি। আমিও সেই রিকশা নিয়ে গ্রাম ঘুরে বেরাতাম।

DSCN0195.JPG

এই ছবি তোলা হয়েছিলো চাঁদপুর ঠোডার মাথায়। অইটা আমাদের চাঁদপুরের একটি বিখ্যাত যায়গা। এখানে অনেক মানুষ এ ঘুরতে যায়। ছেলে বেলায় আব্বু আমাকে প্রায় ই এখানে ঘুরতে নিয়ে যেতেন। আমার আব্বুর বন্ধু মাসুদ আংকেল ছবি গুলো তুলে দিয়েছিলেন।

সাতার শেখা আব্বুর সাথে.........

swimming-pool-917604_1920.jpg

Source

বর্ষা কালে আমাদের গ্রামের বাড়ির চারিদিকে পানি উঠে। আমি ছোট থেকে সাতার পারতাম না। পরে একদিন আব্বু জোর করে নিয়ে পানিতে ফেলে দেয় মজা করে 😂😂 । পরে আমাকে পানিতে ভাসিয়ে রেখে বলে পা নারা আর হাতা দিয়ে ব্যালেন্স কর। আমি তো কিছুই পারিনা। যতক্ষন ধরে রাখে ভেসে থাকি। ছেড়ে দিলেই ডুবে যাই। যদিও আমি ওই যায়গায় ঠাই পাচ্ছিলাম । ডুবতাম না এমনিও। একবার ছেরে দিছে আর সুযোগ পেয়ে আমি ডুব মেরে অনেক দূরে চলে গিয়েছিলাম। সেই মজা হয়েছিলো। আব্বুর মুখে অনেক পানি মেরেছিলাম সেদিন।


হাটতে হাটতে ইমিগ্রেশন এর ভিতরে চলে যাওয়া.........


ছোট বেলায় আমরা ঢাকাতে যে বাসায় ভাড়া থাকতাম। সে বাসার বাড়িওয়ালার মেয়ে তার জামাই সহ দুবাই যাবে। তো সবাই মিলে এগিয়ে দেওয়ার জন্য এয়ারপোর্ট এ যায়। আমি ছোট ছিলাম তারা আমারে আদর করতো অনেক। তাই আমাকেও সাথে নিয়ে যায়। আমরা সবাই এয়ারপোর্ট এর ভিতরে যাই। কিন্তু ভেতরে যেতে যেতে আমি আপু দের সাথে ইমিগ্রেশন এ ঢুকে যাই 😳😳😳 । কারন আমি তো জানতাম না কতদুর পর্যন্ত যাওয়া যায়। সিকিউরিটিরা ভেবেছিলো আমি তাদের ই ছেলে। পরে আপু দেখে বলে আরে পাগল তুমি আর আসতে পারবা না। আপু কে বিদায় দিয়ে চলে যাও। পরে সবাই যা হাঁসা হাঁসে। আমি খুব লজ্জা পাই। 😂😂😂।


স্মৃতি ভরা কিছু ছবি.........


DSCN0174.JPG

এটা আমি । ছোট বেলায় নাকি স্টুডিও তে নিয়ে গিয়েছিলো আমাকে ছবি তোলার জন্য। আমার মনে নাই। আম্মু বলে ছিলো আর কি।


DSCN0197.JPG

ছোট বেলায় আমাদের টিভির সাথে আমি। হাহাহা ছোট বেলায় সবাই ই কিউট থাকে।


DSCN0194.JPG

এখানে আমি আর আমার ছোট ভাই।


আপনাদের সাথে আমার ছোট বেলার ঘটনা গুলা শেয়ার করতে পেরে অনেক ভালো লেগেছে। আশা করি আপনাদের ও ভালো লেগেছে। ইমিগ্রেশন এ ঢুকে যাওয়ার ঘটনা টা কেমন লেগেছে জানাবেন কমেন্ট করে।


🆃🅷🅰🅽🅺🆂

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |
Sort:  
 3 years ago 

খুব সুন্দর পোস্ট করেছেন। আপনার জীবন সম্পর্কে জানতে পেরে খুব ভাল লাগলো।

Screenshot_2021-04-16-20-38-51-336_com.mi.globalbrowser.jpg

 3 years ago 

thanks bro

 3 years ago 

ছোট বেলার ছবি এখনও আছে দেখে ভালো লাগলো। এখন কার মত যদি এত ক্যামেরা থাকতো৷ তাহলে আমাদের ছোট বেলার সৃতি গুলো ধরে রাখা যাইতো৷ আমার ছোট বেলার কোন ছবি নেই৷ যা ছিলো সব নষ্ট হয়ে গেছে 😥। আপনার ছোট বেলার ছবিটি অনেক সুন্দর। আপনার নাম যেমন রাজকুমার ছিলো৷ আমি বাড়ির ছোট ছেলে তাই আমাকে ছোট বেলা থেকে 'ছোট' বলে ডাকতো৷ এই নাম এখনও আমার পরিবর্তন হয় নাই 🙂। আমার বাবা তৌফিক বলে ডাকে৷ কিন্তু আমার পরিবার এমনকি পাড়া প্রতিবেশী সবাই ছোট বলে এখনও ডাকে।

 3 years ago 

হুম ভাই। আমার ছবি গুলাও নষ্ট হওয়ার পথে ছিলো। বুদ্ধি করে ছবি তুলে পিসি তে রেখে দিছিলাম। আরো অনেক ছবি ছিলো। নষ্ট হয়ে গেছে।

 3 years ago 

আমাকে ছোট বেলা থেকে 'ছোট' বলে ডাকতো

ছোট, ছটু, টুসি

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69500.15
ETH 3394.50
USDT 1.00
SBD 2.75