The diary game : Monday, 03/08/2020

in Steem Bangladesh4 years ago (edited)

আসসালামুআলাইকুম।
আশা করি সবাই ভালো আছেন।
এটি স্টিমেট দ্বারা দৈনিক ডায়েরি গেমের আমার ২য় দিন। আমাকে স্টিমেট এ আমন্ত্রণ জানানোর জন্য @toufiq777 কে ধন্যবাদ।

প্রতিদিনের মতো আজও আমি সকাল ৫ ঘটিকার সময় ঘুম থেকে উঠি। ঘুম থেকে উঠে দাঁত ব্রাশ করে মুখ ধুয়ে মসজিদের উদ্দেশে ফজরের নামায আদায় করতে যাই।তারপর আমি অযু করে নামায আদায় করা শুর করে দিলাম। আমার ফজরের নামাজ শেষ করে বাসায় চলে আসলাম।

IMG_20200802_200554.jpg

বিস্কুট

এরপর আমি সকালের নাস্তা হিসেবে বিস্কুট খেলাম। আজ আমি আর প্রতিদিনের মতো বই পড়ি নাই। কেননা আজ আমাদের জমিতে ধানের চারা রোপণ করতে হয়েছিল। ধান চাষ করার পর চাল হয় এবং সেই চাল থেকে আমরা ভাত রান্না করে থাকি আমাদের প্রধান খাদ্য ভাত সাধারণত বাংলাদেশে বৎসরে দুইবার ধান চাষ হয়।
IMG_20200803_180141.jpg

ধান চারা

সকাল ৬টা থেকে ১০টা ধানের চারা রোপণ করি। এরপর বাসায় এসে মুখ হাত ধুয়ে ফেললাম। তারপর ভাত খেয়ে কিছু সময় বিশ্রাম নিলাম। তারপর আবারও দুপুর ২টা পর্যন্ত চারা রোপণ করি।

এরপর বাসায় ফিরে আমি আমার কাপড় পরিবর্তন করে গোসল করে নিলাম গোসল শেষ করে আমি পাঞ্জাবি পাজামা ও টুপি নিয়ে মসজিদের উদ্দেশ্যে রওনা দিলাম যোহরের নামাজ পড়ার জন্য। আমি নামাজ শেষ করে বাসায় আসলাম বাসায় এসে আমি দুপুরের খাবার খেয়ে ঘুমিয়ে পড়লাম। আমি এক ঘন্টা ঘুমাইলাম ঘুম থেকে উঠে আমার কানে আসরের
আযানের পরল।

বিকেলে আসরের নামাজ পড়া শেষ করে আমি বাসায় আসলাম বাসায় এসে আমি হালকা নাস্তা করলাম। তারপর টিভি দেখতে লাগলাম। আমি টিভিতে সবসময় কার্টুন দেখে থাকি এবং আমি আজকেও তাই দেখলাম।

IMG_20200805_184356.jpg

কার্টুন

পাশাপাশি আমার সিআইডি নামক একটি সিরিয়াল দেখতে ভালো লাগে। যা ভারত দেশের একটি কাল্পনিক সিন । সিআইডি দেখতেও আমার ভালো লাগে,তাই সন্ধ্যা পর্যন্ত সিআইডি দেখলাম।

IMG_20200803_183142.jpg

সিআইডি

কিছুক্ষণ মাগরিবের আজান হলো। আমি মাগরিবের নামাজ আদায় করতে মসজিদে গেলাম।
মাগরিবের নামাজ শেষ করে আমি বাসায় এসে পরিবারের সবার সাথে গেম খেললাম। লুডু গেম খেলতে আমার খুব ভালো লাগে। খেলা শেষ করে কিছু সময় স্টিমেটে সময় কাটালাম।
এরপর এশা এর নামাজ আদায় করলাম । নামাজ শেষে আমি রাত ১০টার সময় রাতের খাবার খাইলাম৷
আমি বেশি রাত জাগা পছন্দ করিনা তাই তারাতাড়ি ঘুমিয়ে যাই। আর বেশি রাত জাগা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর।

সবাইকে ধন্যবাদ

শুভ রাত্রি।
@pbthabib

Sort:  
 4 years ago 

ভাই এখানে ডেইলি activity নিয়ে লিখতে বলা হয়েছে৷ আপনি ধান নিয়ে অনেক কিছু লিখছেন৷ তবে এই লেখা daily activity এর অভ্যন্তরে পরে না৷ আপনার পোস্ট ৩০০ ওয়ার্ড হয়নি৷ আর আপনি নিজের সারাদিন এর একটিভিটি নিয়ে লেখুন৷ ধান সম্পর্কে না। পরবর্তী পোস্টে এই ভুল করবেন না।

Okay..thank you.

You wrote a very nice post and I hope you will create more beautiful blogs after that.thank you.

 4 years ago 

Thanks for sharing your diary with us,

Here is a little tips,

  • adding a caption in your photo will make it lot more attractive.

For more follow @steemitblog for the latest update on Steem Community such as some early tips!

Also join LUCKY 10S

greeting from @tarpan

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65651.70
ETH 2676.03
USDT 1.00
SBD 2.91