Your life story. December 24,2020. @emon42 entry.

in Steem Bangladesh4 years ago

Hi everyone. I am @emon42. I am from #Bangladesh.

আশাকরি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ্ আমি ভালো আছি। মানুষের জীবন ক্ষণস্থায়ী। এই ছোট সময়ে মানুষের জীবনে অনেক সমস্যা থাকে সফলতা থাকে। এভাবেই মানুষ তার জীবন অতিবাহিত করি। আমি ইমন হোসেন। আমার বয়স ১৮। আমি এখন আমার এই ১৮ বছরের সমস্যা সফলতা আপনাদের সাথে শেয়ার করব।

IMG_20200816_173116.jpg

আমি ২০০২ সালের ১২ই এপ্রিল কুষ্টিয়া জেলার কুমারখালীতে জন্মগ্রহণ করি। আমি আমার পরিবারের ছোট ছেলে। আমার বড় একজন ভাই আছে। এবং আমার বাবারা চার ভাই। আমার বাবা সেজ। ছোট থেকেই আমি পরিবারের সাথে থাকি। খেলাধুলার মধ্য দিয়ে আর সব ছেলের মতোই আমার শিশুকাল কাটে।

এরপর আমি মালিয়াট সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ে ভর্তি হয়। আমি ছাএ খুব একটা ভালো না। এছাড়া আমার মা বাবা সেরকম লেখাপড়া জানত না। আর বড় ভাই আল্লাহ তাকে সেরকম করে তৈরি করে নাই। আমার বড় ভাই কথা বলতে এবং কানে শুনতে পাই না। তবে সে খুব মেধাবী এবং পরিশ্রমী তার কাজ দেখলে বোঝা যায়। আমার বড় ভাইয়ের নাম ইকবাল হোসেন। যাই আমি আমার প্রাথমিক শিক্ষা ২০১৩ সালে কোনো রকম ভাবে শেষ করি। আমি পঞ্চম শ্রেণিতে জিপিএ ৪.৮৫ পাই। এবং আমার খুব কাছের দুজন প্রতিদ্বন্দ্বি আমার মামাতো ভাই এবং আমার চাচাতো ভাইয়ের শালীকা জিপিএ ৫.০০ পাই।

প্রাথমিক শিক্ষা শেষ করে আমি কুমারখালীর ঐতিহ্যবাহী বিদ‍্যালয় কুমারখালী এম এন পাইলট মডেল ম‍াধ‍্যমিক বিদ‍্যালয়ে ভর্তি পরীক্ষা দেয়। এবং সবাইকে আশ্চর্য করে ২৩ তম হয়। আমি এখানে ৬ষ্ঠ শ্রেণিতে যমুনা শাখায় ভর্তি হয়। এখানে শাখা ছিল তিনটি পদ্মা মেঘনা যমুনা। প্রতিটি শাখায় ১০০ করে সর্বমোট ৩০০ জন ছাএ প্রতি ব‍্যাচে সুযোগ পাই।

Barta-TV-2-5.jpg
source

এর পরেই আমার জীবনে একটা দূর্ঘটনা ঘটে। আমার বাবা ২০১৪ সালের ১ এপ্রিল ইন্তেকাল করেন। তিনি ফুসফুস ক‍ান্স‍্যারে আক্রান্ত ছিলেন। এরপর আমার আম্মু সংসার চালানোর জন‍্য এবং আমার লেখাপড়ার খরচ যোগার করতে বাসায় হস্তশিল্পের কাজ শুরু করে। এভাবেই আমার জীবনের আরও কিছুদিন কেটে যায়। এরপর আসে ২০১৬ সাল আমার জেএসসি পরীক্ষা। আমি জেএসসিতে জিপিএ ৪.৫০ পাই। এবং আমার প্রতিদ্বন্দ্বিরা এবার আমাকে অতিক্রম করতে পারেনি।

এরপর আমার সামনে একটা বিপদ আছে। আমি ক্লাস ৯ এ কিসে ভর্তি হব। এ সময় আমি আমার ফুফাতো ভাই শেখ শরিফের কাছে পরামর্শ চাই। আমার যে কোন সমস‍্যা হলে আমি তার কাছ থেকে সাহায্য পাই।

IMG_20200825_183145.jpg

শরিফ ভাইয়ের সাথে আমি।

শরিফ ভাইয়া একাউন্টেস নিয়ে এম এ পাশ করেছেন। কিন্তু তিনি নিজের আশানূরূপ কোনো জব পাননি। তাই তিনি চাকরি করেন না। তিনি আমাকে উপদেশ দেন আমি যেন মানবিক বা ব‍্যাবসায়ী শাখায় না ভর্তি হয়। কারণ সে এগুলোতে পড়ে বুঝেছে এতে সফল হওয়া কঠিন। শরিফ ভাই এবং আমার এক স‍্যার মোস্তাফিজুর রহমানের উপদেশে আমি ক্লাস ৯ এ কারিগরিতে ইলেকট্রিক‍্যাল বিভাগে ভর্তি হয়। এরপর আমি পড়ালেখার আসল উদ্দেশ্য বুঝতে পারি যা আমাকে বুঝিয়েছিলেন মোস্তাফিজুর রহমান স‍্যার।

এখন আমি আমার জীবনের আরেকজন ব‍্যাক্তির কথা বলবো যিনি আমাকে খুব ভালোবাসে আমার চাচাতো ভাই আমার বড় কাকার বড় ছেলে মো: সুমন শেখ। যিনি ঢাকায় একটি একটি বেসরকারী প্রতিষ্টানেে জব করেন। এর পাশাপাপাশি সে একজন income tax এর উকিল। তিনি তার নিজের ছোট ভাইয়ের থেকে আমাকে বেশি স্নেহ করেন।

FB_IMG_1608746713995.jpg

সুমন ভাইয়া

এভাবেই আমার দিন অতিবাহিত হতে থাকে। ক্লাস ১০ এর বছরটা আমি খুব পরিশ্রম করি। এবং আমি এসএসসি তে জিপিএ ৫.০০ পাই। এরপর আমার সামনে আসে কলেজের ধাপ। আমি কুষ্টিয়া পলিটেকনিক ইন্সটিটিউট এ ইলেকট্রিক‍্যাল টেকনোলজিতে ভর্তি হয়। এবং আমি এসএসসি -২০১৯ এ ডাচ বাংলা ব‍্যাংক এর শিক্ষাবৃত্তি পাই। এরই ধারাবাহিকতায় আমাকে ঢাকা যাওয়া লাগে। আমি প্রথমবার ঢাকা যায়। আমি প্রথমে ঢাকাতে সুমন ভাইয়ের বাসায় উঠি। তিনি পরিবার সহ থাকেন।

IMG_20201215_104715.jpg

এরপর আমি আমার চাচাতো ভাই রোহান। রোহান ভাইয়া আমার ছোট কাকার ছেলে। সে বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয় বুয়েটে ইইই তে লেখাপড়া করে। আমি ২ দিন রোহান ভাইয়ের সাথে তার হলে থাকি। তার সাথে আমি ঢাকাতে অনেক ঘোরাঘুরি করি।

FB_IMG_1608747734704.jpg

রোহান ভাইয়া

রোহান ভাইয়ের সাথে আমি অনেক ফ্রী। তিনি আমাকে অনেক বাস্তবতা সম্পর্কে বুঝিয়েছেন। এছাড়া তিনি আমার লেখাপড়ায় অনেক সাহায্য করেন। বলতে গেলে আমার পরিবারের মধ্যে সে আমার সবথেকে ভালো বন্ধু।

এরপর আমার লেখাপড়া চলতে থাকে। কলেজে আমার নতুন কিছু বন্ধু হয়। এদের মধ্যে রাসেল নাভিদ ইকরা এরা অনেক আগে থেকেই আমার বন্ধু ছিল। কিন্তু কলেজে উঠার বন্ধুত্বটা আরও গভীর হয়।

IMG_20200314_091557.jpg

রাসেল

FB_IMG_1608748389085.jpg

ইকরা

FB_IMG_1608748337162.jpg

নাভিদ

এই ছিল এখন পযর্ন্ত আমার জীবনের গল্প। অনেক ছোট করে লেখার চেষ্টা করেছি। ভূল হলে মাপ করবেন। এবং শেষ পযর্ন্ত পড়ার জন‍্য ধন্যবাদ।

Sort:  

The improvement in your study is one of significant things here. In SSC you got GPA 5. Congratulation on that.

Although you are the youngest son of your parents, in absence of your father, and due to physical disability of your elder brother, it makes you the actual guardian now. You need to and have to take care of your mother and brother.

Wish you a successful life, in this life and in the afterlife.

 4 years ago 

Thanks to reading my post.

 4 years ago 


Polish_20201009_015638739.jpg

Hi your post has been upvoted by @steem-bangladesh courtesy of @toufiq777

JOIN WITH US ON DISCORD SERVER:

Support us by delegating STEEM POWER.
20 SP50 SP100 SP250 SP500 SP

 4 years ago 

তুমি তোমার জীবন পরিচালনা সম্পর্কে অনেক সুন্দর করে উপস্থাপন করেছো।আশা করি তোমার সামনের দিনগুলো খুব ভালো ভাবে কাটবে।

 4 years ago 

ধন্যবাদ।💖💖💖

You have been upvoted by @rex-sumon A Country Representative from BANGLADESH we are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the newcomers coming into steemit.


Follow @steemitblog for the latest update. You can also check out this link which provides the name of the existing community according to specialized subject

There are also various contest is going on in steemit, You just have to enter in this link and then you will find all the contest link, I hope you will also get some interest,

For general information about what is happening on Steem follow @steemitblog.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64970.70
ETH 3238.82
USDT 1.00
SBD 2.64