বাংলা ব্লগে ইয়াফি ---💖

Polish_20240804_221516643.jpg

Polish_20240804_221641196.jpg

@rex-sumon বলছি। আজ ৪ তারিখ। বাবু জন্মগ্রহণ করার দিনেই দাদা এই অ্যাকাউন্টটি নিজ হাতে খুলে দেয়।

গত মাসের এইদিনে আমার ছেলে Mohammad Yafi জন্মগ্রহণ করে। এটি আমার প্রথম পিতৃত্বের অভিজ্ঞতা। এই অনুভূতিটা আমার কাছে একেবারে নতুন। যেদিন ও জন্মগ্রহণ করে সেদিন আমার জীবনের সবচেয়ে বেশি টেনশনে কাটানো একটি দিন ছিলো। ইয়াফির আম্মু খুবই নার্ভাস ছিলো। ওর এটা দেখে আমি প্রচন্ড দুশ্চিন্তায় ছিলাম। আমি তো পুরুষ মানুষ, চোখের পানিটা বারবার লুকানোর চেষ্টা করছিলাম। জানিনা আমার প্রিয়তমা ভিতরে কেমন আছে।

প্রায় ৪৫ মিনিট পর যখন নার্স বের হয়ে বাবুকে কোলে দিল তখন দুশ্চিন্তা অনেকটাই কেটে গেল। বাবু আর বাবুর মা দুজনেই ভালো আছে। দুপুর ১:৩০ টার দিকে ওর জন্ম হলো। বাবুর মুখ পানে তাকিয়ে এক অদ্ভুত অনুভূতি অনুভব করলাম। এই অনুভূতিটা পূর্বে কখনো হয়নি আমার মধ্যে। সম্পূর্ণ অচেনা। বাবু হওয়ার পর কয়েকদিন হসপিটালে ছিলাম। যশোর আদ দ্বীন হাসপাতালে ওর জন্ম হয়। ভীষণ আন্তরিক ছিলো হসপিটালে ডক্টর থেকে শুরু করে নার্স সবাই। ৫ দিন ছিলাম হসপিটালে। এই পাঁচ দিনে বেশ ভালো সম্পর্ক তৈরি হয়ে যায় হাসপাতালের বিভিন্ন পর্যায়ের মানুষদের সাথে। এরপরে বাবুর আম্মুর ইনফেকশন হয়। ওই যে সবার সাথে যে ভালো একটা সম্পর্ক গড়ে উঠলো, তারা পরবর্তীতে অনেক হেল্প করেছে। ইনফেকশনও একসময় সেরে উঠলো। বাবুর আকিকাও দেওয়া শেষ ইতিমধ্যেই।

এই পোস্টটা আমি ওর একাউন্টে করে রাখছি। ইয়াফি যখন বড় হবে তখন ওর কাছে গল্পগুলো শুনাবো আর একাউন্টের নিয়ন্ত্রণ ওর কাছে দিয়ে দিব। এই কমিউনিটি যেমন আমাকে অনেক কিছু দিয়েছে, আবার এই কমিউনিটি থেকে আমার বাবুও অনেক কিছু পেয়ে গেছে। ইয়াফির জন্য কমিউনিটি থেকে অনেকেই গিফট পাঠিয়েছে।




@rme দাদা বাবুর জন্য শুভকামনা জানিয়েছে প্রথম দিনেই। ইউজাররাও অনেক অনেক দোয়া পাঠিয়েছে। ভারতে থাকা আমার প্রিয় কলিগরাও অনেক শুভকামনা জানিয়েছে ইয়াফির জন্য। @tangera আপু প্রথম দিনেই ১০০ STEEM এর একটি গিফট পাঠিয়ে দিয়েছে ইয়াফির একাউন্টে। @selinasathi1 আপু একটি জামাও বানিয়ে ফেলেছে বাবুর জন্য। বাংলাদেশে থাকা আমার সব কলিগরা মিলে বাবুর জন্য একটি রিং বানিয়েছে। এত এত গিফটের জন্য সবাইকে অনেক অনেক ধন্যবাদ। সবাই আমার বাবুর জন্য আরও বেশি বেশি দোয়া করবেন। আমি চাই ও বড় হয়ে মানুষের জন্য কাজ করুক। আমি ওকে কখনো বলবো না লেখাপড়া করে তোমাকে বড় চাকরি করতে হবে। আমি ওকে বলব জ্ঞান অর্জন করে মানুষের জন্য কাজ করো।

Polish_20240804_220956572.jpg

IMG_20240804_221320.jpg

তানজিরা আপুর পাঠানো ১০০ স্টিম পাওয়ার আপ করে দিচ্ছি। মাঝেমধ্যে আমিও ওর একাউন্টে কিছু গিফট পাঠাবো। ইয়াফির একাউন্টটের স্টিমগুলো ব্যবহার হবে সকল ইউজারদের ভোট দিতে। ওর অ্যাকাউন্টের শুরুটাই হোক মানুষের জন্য। দাদার @rme অ্যাকাউন্টটের ট্রায়াল ফলো করবে @yafi 'r একাউন্ট। বেশি পারসেন্টেন্স এর কিউরেশন রেওয়াড এর জন্য নয়, এই একাউন্টের লক্ষ্য শুধুমাত্র সকলকে ভোটিং সাপোর্ট দেওয়া। যদিও খুব ধীরে ধীরে পাওয়ার গ্রোথ হবে। সাপোর্টটা হবে খুবই নগণ্য। তবুও এটাতে আমি তৃপ্তি পাবো।

Sort:  
Loading...
 last month 

প্রথম বাবা হওয়ার অনুভূতি কখনও বলে শেষ করা যাবে না। তাও আপনি আপনার অনুভূতি খুব সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার অনুভূতি পড়ে খুব ভালো লাগলো। যতক্ষণ বাবু পৃথিবীতে না আসে ততক্ষণ যেনো টেনশন শেষ হয় না। আপনার ছেলের জন্য পাঠানো সবার এত এত গিফটের কথা শুনে খুব ভালো লাগলো। ঠিক বলেছেন ভাইয়া পড়ালেখা করে বড় চাকরি করতে হবে তা কিন্তু নয়,তারা যেন জ্ঞান অর্জন করে মানুষের পাশে দাঁড়াতে পারে এটাই বড় চাওয়া। ইয়াফি বড় হয়ে, যখন তাকে নিয়ে লেখা তার বাবার এই অনুভূতির পোস্ট পড়বে তখন সে খুব খুশি হবে। দাদার @rme অ্যাকাউন্টটের ট্রায়াল ফলো করবে @yafi 'r একাউন্ট জেনে খুব ভালো লাগলো। ইয়াফির জন্য অনেক অনেক দোয়া ও ভালোবাসা রইলো যেন সে বড় হয়ে একজন আদর্শ মানুষ হতে পারে।

 last month 

ওর জন্য দোয়া করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।
আমি কৃতজ্ঞ। 💞

 last month 

এই পৃথিবীতে তোমাকে স্বাগতম ইয়াফি। দোয়া করি তুমি একদিন অনেক বড় হবে।

 last month 

আমিন 💞💞💞💞

 last month 

ইয়াফির জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাইয়া। বাবা হওয়ার অনুভূতি আমার জানা নেই। তবে আপনার লেখাগুলো পড়ে সত্যিই আনন্দে মন ভরে উঠলো। সবাই ইয়াফিকে অনেক ভালোবাসে। তাইতো নিজেদের জায়গা থেকে উপহার পাঠিয়েছে বাবুর জন্য। অনেক অনেক শুভকামনা এবং ভালোবাসা রইলো। 💕

 last month 

অনেক অনেক ধন্যবাদ ভাই। 💞

 last month 

পুরুষ মানুষ আসলে এমনই হয়, সবার অগোচরে দুঃখগুলো লুকিয়ে রাখে।আপনাকে অনেক অনেক অভিনন্দন দাদা।আসলে বাবা হওয়ার প্রথম অনুভূতি হয়তো আমরা অনুভব করতে পারবো না শুধুমাত্র সেই ছাড়া।যাইহোক বাবুর জন্য অনেক ভালোবাসা ও আদর রইলো।💝

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60025.27
ETH 2417.33
USDT 1.00
SBD 2.42