একটা কার্টুন চরিত্রের চিত্রাঙ্কন ।। অরিজিনাল আর্টওয়ার্ক

in আমার বাংলা ব্লগ2 years ago
হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।

আজকে আপনাদের সাথে একটা নতুন আর্ট শেয়ার করে নেবো। আজকে কার্টুন চরিত্রের কিছু আর্ট করেছি। এই কার্টুনের চরিত্রটা কিছুটা গেমিং এর মতো। এই কার্টুনের চরিত্রটা আমি একটা গেমে দেখেছিলাম আর ভাবলাম দেখি এইটা আঁকানোর চেষ্টা করে কতদূর কি হয়। এইটার আসলে সবকিছু একটু পারফেক্ট মতো দিতে গিয়ে মোটামুটি বেশ সময়ও লেগেছে। এই কার্টুনের মুখ্য যে চরিত্র তাকে এমন মুডে দেখিয়েছি যে সে সামনে কাউকে মারতে যাওয়ার মুড নিয়ে এগিয়ে যাচ্ছে। আর এখানে কিছুটা তার দলবল আঁকানোর চেষ্টা করেছি এবং সেটা রোবোটিক আকারে। এখানে বিষয়টা রোবোটিক আকারে দেখালেও কিছুটা আবার এলিয়েনের পর্যায়ে দেখাচ্ছে। বিষয়টা আসলে এমনভাবেই দেখানোর চেষ্টা করেছি যেটার মধ্যে ভিন্ন ভিন্ন কিছু চরিত্র দেখা যায়। যাইহোক, আশা করি আজকের অঙ্কনটি আপনাদের কাছে ভালো লাগবে।


❦উপকরণ:❦

আর্ট পেপার
বোর্ড
স্কেচ পেন্সিল
পেন
কালার পেন্সিল
রাবার

✎এখন অঙ্কনের ধাপগুলো নিচের দিকে তুলে ধরবো---

❖প্রথম ধাপে কার্টুনটির মুখমন্ডল এঁকে নিয়েছিলাম এবং সেখানে চোখ, নাক, কান, মুখ আর মাথার দিকে চুল অঙ্কন করে একটা কার্টুনের মুখমন্ডলের সম্পূর্ণ রূপ দিয়েছিলাম। এরপর কার্টুনটির বডির দিকটা আর সরু সরু হাতের দিকটা এঁকে দিয়েছিলাম।

❖দ্বিতীয় ধাপে কার্টুনটির দুই পায়ের দিকটা অর্ধেক করে এঁকে নিয়েছিলাম এবং পায়ে একটা প্যান্টের শেপ এঁকে দিয়েছিলাম।

❖তৃতীয় ধাপে অর্ধেক অঙ্কন করা পায়ের দিক থেকে পায়ের পাতা পর্যন্ত সম্পূর্ণ এঁকে দিয়েছিলাম এবং পায়ে কেডস এঁকে দিয়েছিলাম।

❖চতুর্থ ধাপে কার্টুনটি সম্পূর্ণ আঁকা হয়ে গেলে তার আশেপাশে কয়েকটা যোদ্ধা এঁকে দিয়েছিলাম যার মধ্যে একটি রোবোটিক টাইপ এর দেখিয়েছিলাম এবং বাকি দুইটা কিছুটা এলিয়েন এর মতো দেখতে এঁকেছিলাম।

❖পঞ্চম ধাপে পেন্সিল দিয়ে সব আঁকা কমপ্লিট হয়ে গেলে পেনের কালী টেনে বিষয়গুলো আরো স্পষ্ট করে তুলেছিলাম।

❖ষষ্ঠ ধাপে কার্টুনটির সম্পূর্ণ মুখমন্ডল সহ কান, একটি হাত এবং মাথার চুলে কালার করে দিয়েছিলাম।

❖সপ্তম ধাপে কার্টুনটির অন্য আরেকটি হাতে এবং বডির পোশাকে কালার করে দিয়েছিলাম।

❖অষ্টম ধাপে পায়ের দিকে প্যান্টে সম্পূর্ণভাবে কালার করে দিয়েছিলাম।

❖নবম ধাপে পায়ের দিকে কালার করে দিয়ে পরে কেডস এও কালার করে দিয়েছিলাম।

❖দশম ধাপে কার্টুনটির একটি পাশে কিছুটা এলিয়েনের মতো দেখতে যেটা অঙ্কন করেছিলাম তাতে পুরোপুরিভাবে কালার করে দিয়েছিলাম।

❖একাদশ ধাপে আরেক পাশে রোবটের মতো দেখতে যেটা এঁকেছিলাম সেটাতে সম্পূর্ণ কালার করে দিয়েছিলাম।

❖দ্বাদশ ধাপে কার্টুনটির পায়ের পাশে আরেকটি এলিয়েনের মতো যাকে এঁকেছিলাম সেটাতে সম্পূর্ণ কালার দিয়ে অঙ্কনটি সম্পন্ন করেছিলাম।

আর্ট বাই, @winkles

শুভেচ্ছান্তে, @winkles


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

এই Ben-10 কার্টুন আমার ভীষণ পছন্দের ছিল একটা সময়। আজ আপনার অংকন দেখে মনে হলো কিছুটা পুরনো দিনে ফিরে গেলাম। আপনি তো দেখছি পুরো দলবল নিয়ে চমৎকার এঁকে ফেলেছেন। প্রতিটি ক্যারেক্টার অসাধারণ ফুটিয়ে তুলেছেন। আর কালার কম্বিনেশন বরাবরের মতো সুন্দর।
দারুন ছিল আপনার হাতের কাজ দাদা।

দোয়া রইল পুরো পরিবারের জন্য।

 2 years ago 

দাদা আজকের কার্টুনের চিত্রটা খুব সুন্দর হয়েছে। এটা মানতে হবে যে আপনার আর্টের প্রতি অনেক দক্ষতা রয়েছে। গেমের মধ্যে দেখেই আপনি চিত্রটি অঙ্কন করে ফেলেছেন। কার্টুনের মুখ্য চরিত্রে যে আছে তাকে দেখলে তো বুঝা যায় সে আমাকে মারতে আসতেছে, হা হা হা। আর তার আশে পাশে যে দলবল সাঙ্গ পাঙ্গরা আছে তাদেরকে দেখলে একবার এলিয়েন মনে হয় আবার রোবটও মনে হয়। আবার পিছনের কার্টুনটি দেখে ক্যাপটেন আমেরিকার মুভির একজনের মত লাগে। সব মিলিয়ে চিত্রটি আমার কাছে খুব ভাল লেগেছে। ধন্যবাদ দাদা।

 2 years ago 

এই কার্টুন চরিত্রটির নাম যেন কি দাদা ভুলে গিয়েছি? হয়তো দেখেছি আমার ছেলের সঙ্গে। আসলেই আপনি যেভাবে কার্টুনের বর্ণনা করলেন সেভাবে আর্টের মাধ্যমে ফুটিয়ে তুলতে পেরেছেন । কার্টুনটিকে দেখে মনে হচ্ছে যে খুব রেগে গিয়ে কাউকে আক্রমণ করতে যাচ্ছে। তাছাড়া পাশের ছোট ছোট এলিয়েন গুলো আঁকার কারণে কার্টুনটি দেখতে আরো ভালো লাগছে। আমার কাছে মনে হয়েছে যদি ব্যাকগ্রাউন্ডটা একটা হালকা কালার দেওয়া যেত তাহলে মনে হয় আরো ভালো লাগতো। হয়তো এই আর্টটি করতে আপনার অনেক সময় লেগেছে যার জন্য ব্যাকগ্রাউন্ডে কালার দেননি।কারণ কার্টুনের আর্টের কালারের ভিতরে অনেক ছোট ছোট কাজ ছিল। যাইহোক সবশেষে দেখতে কিন্তু খুবই চমৎকার লাগছে।

 2 years ago 

এই কার্টুন চরিত্রটির নাম যেন কি দাদা ভুলে গিয়েছি?

Ben10 কার্টুন ।

আমার কাছে মনে হয়েছে যদি ব্যাকগ্রাউন্ডটা একটা হালকা কালার দেওয়া যেত তাহলে মনে হয় আরো ভালো লাগতো।

এটা আমিও চিন্তা করেছিলাম কিন্তু আর সময় করে উঠতে পারিনি।

 2 years ago 

সাঙ্গোপাঙ্গ নিয়ে যেভাবে এগিয়ে যাচ্ছে তাতে করে মনে হয় আজকে একেবারে শত্রুপক্ষকে দমন করেই ছাড়বে। তবে যাই বলুন না কেন দাদা আপনার আর্ট গুলো কিন্তু খুবই ক্রিয়েটিভ হয়। একদিকে যেমন কার্টুন চরিত্রের মত লাগছে অন্যদিকে খুবই সুন্দর হয়েছে। আবার একটু ভিন্ন ভাবে দেখতে গেলে এলিয়েনের মত লাগছে। সব মিলিয়ে ভিন্ন ধরনের একটি আর্ট হয়েছে দাদা। আপনার আর্ট গুলো এতই নিখুঁত এবং সুন্দর হয় যে দেখলেই তাকিয়ে থাকতে ইচ্ছা করে। আর প্রত্যেকটি পদক্ষেপ এত সুন্দর ভাবে তুলে ধরেন দেখলে যে কেউ আর্ট করার প্রতি আগ্রহ প্রকাশ করবে। যদিও এই ধরনের আর্টের দক্ষতা আমার নেই তবে আপনার আর্ট গুলো যতই দেখি ততই মুগ্ধতা বেড়ে যায় দাদা। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago (edited)

ছোটবেলায় এই কার্টুন নিয়ে যে কতো ঝামেলা হতো আমার!বাপরে বাপ।কারণ এই কার্টুন আমার বিশেষ পছন্দ ছিলো না আর আমার ভাই এর ছিলো অসম্ভব পছন্দের।আর্ট টা কিন্তু সুন্দর হয়েছে বেশ।

 2 years ago 

দাদা আমার তো মনে হয় টিভিতে কার্টুনগুলোর অরিজিনাল ডিজাইন আপনি করেছেন। আমি মনে হচ্ছে শিবা নামের কার্টুনটি দেখছি। একেবারে হাত পা চোখ নাক কান সব কাটুনের মতোই হয়েছে। সাথে রোবটের মত আকৃতি গুলো এত সুন্দর ভাবে করেছেন যে আপনার দক্ষতা সম্পর্কে নির্ভুল তথ্য ও সবার সামনে ভেসে উঠেছে। কার্টুন দেখে মনে হচ্ছে আমাকে তাড়া করতে আসছে। চেহারা দেখে মনে হচ্ছে খুবই ক্ষুব্ধ।এক কথায় অসাধারণ কার্টুনের অরিজিনাল চিত্র তুলে ধরেছেন ।
ধন্যবাদ দাদা

 2 years ago 

আশা করি ভালো আছেন দাদা? আপনার চিত্র অংকন খুবই চমৎকার হয়েছে। আপনি খুব সুন্দর করে অত্যন্ত নিখুঁতভাবে কার্টুন চিত্রাঙ্কন করেছেন। দেখতে বেশ চমৎকার লাগছে। বিভিন্ন রং করাতে দেখতে কিন্তু অনেক সুন্দর দেখাচ্ছে ‌। সত্যি আপনার আর্টিস্ট করার দক্ষতা অনেক বেশি। এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলে দাদা আপনার আর্টের প্রশংসা না করলেই নয়।এতো সুন্দর করে কাটুন অংকন করেছেন এবং প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে বর্ণনা করেছেন আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

দাদা, আমি যদি ভুল না করে থাকি আপনি কি Ben10 কার্টুন এঁকেছেন? তেমনটাই লাগছে আমার কাছে।যাই হোক, যেটাই আঁকার চেষ্টা করেন না কেন আঁকাটা কিন্তু খুব সুন্দর হয়েছে। 👌 আপনার এর আগের আঁকাগুলো ও আমি দেখেছি। আপনি রান্নায় যেমন অনন্য, আঁকাতে তেমনি পারফেক্ট। 🥰 আপনি এলিয়েন আর রোবট প্রতিটি আলাদা আলাদা ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন।কার্টুনের ছেলেটি তেড়ে আসছে, সেটা খুব সুন্দর ফুটে উঠেছে আপনার আঁকাতে।কার্টুন আমার খুব পছন্দ। আমি এখনও কার্টুন দেখি। 🤗 আপনি খুব সময় নিয়ে যত্ন করে আর্টটি করে আমাদের মাঝে শেয়ার করেছেন, এজন্য অনেক ধন্যবাদ দাদা। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।।

 2 years ago 

দাদা, আমি যদি ভুল না করে থাকি আপনি কি Ben10 কার্টুন এঁকেছেন?

একদম ঠিক ধরেছেন, এইটা Ben10 কার্টুন ।

 2 years ago 

কার্টুন চরিত্রের চিত্রাঙ্কনটি আমার কাছে দেখতে যেমন ভালো লাগে তেমনি আঁকতে।তবে এটি খুবই কঠিন বিষয় ,আঁকতে বেশ পরিশ্রম ও ধৈর্য্য লাগে।তাছাড়া আপনার আর্টটি দুর্দান্ত হয়েছে দাদা।অনেক পরিশ্রম করে নিখুঁতভাবে ফুটিয়ে তুলেছেনসত্যিই রোবোটিক আকারের চমক ছিল, ধন্যবাদ দাদা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58400.82
ETH 2567.08
USDT 1.00
SBD 2.38