নন্টে ফন্টের চিত্রাঙ্কন ।। অরিজিনাল আর্টওয়ার্ক

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন? আশা করি সবাই সুস্থ, স্বাভাবিক আছেন। সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে আজকের ব্লগটি শুরু করছি।

বেশ কিছুদিন বাদে আবার আপনাদের সামনে হাজির হয়ে গেলাম একটা নতুন চিত্রাঙ্কন নিয়ে। আজকে আমি নন্টে-ফন্টে এর ছবি অঙ্কন করেছি। নন্টে-ফন্টে হলো আমাদের নারায়ণ দেবনাথ এর দ্বারা সৃষ্ট কমিক্স এর অংশ । গত সপ্তাহে তার ছবি অঙ্কন করে আমার পেজে ফুটিয়ে তুলেছিলাম, আর আজকে তার প্রতিষ্ঠিত কমিক্স এর নন্টে-ফন্টের ছবি অঙ্কন করে কাগজে ফুটিয়ে তুলেছি । আশা করি আজকের এই অঙ্কনটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।


❦উপকরণ:❦

আর্ট পেপার
বোর্ড
স্কেচ পেন্সিল
কালার পেন্সিল
রাবার

এখন অঙ্কনের ধাপগুলো আপনাদের সামনে তুলে ধরবো----


➤প্রথম ধাপে আমি ফন্টে বাবুর মাথা, চোখ, কান, মুখ আর বডির থেকে মাজা পর্যন্ত অঙ্কন করে নিয়েছিলাম।

➤দ্বিতীয় ধাপে ফন্টে বাবুর হাত দুটি এবং মাজার নিচে বাকি থাকা অংশটা অঙ্কন করে সম্পন্ন করেছিলাম।

➤তৃতীয় ধাপে নন্টে বাবুর মাথা, চোখ, কান, নাক, মুখ এবং গলার দিক পর্যন্ত অঙ্কন করে নিয়েছিলাম।

➤চতুর্থ ধাপে নন্টে বাবুর ফুল বডির দিকটা অঙ্কন করে নিয়েছিলাম মাজা পর্যন্ত।

➤পঞ্চম ধাপে নন্টে বাবুর হাত দুটি এবং মাজার নিচের দিকে অঙ্কন করে সম্পন্ন করেছিলাম।

➤ষষ্ঠ ধাপে একটা ঘর মতো অঙ্কন করেছিলাম এবং মেঘের মতো দেখতে একটা শেপ তৈরি করেছিলাম।

➤সপ্তম ধাপে আঁকাবাঁকা একটা রাস্তার মতো দেখতে অঙ্কন করেছিলাম। এরপর ঘরের পিছনে একটা বট গাছের মতো দেখতে অঙ্কন করেছিলাম। মেঘের মতো দেখতে যে শেপ দিয়েছিলাম তার আড়াল দিয়ে সূর্য ওঠার দৃশ্যের মতো অঙ্কন করে দিয়েছিলাম।

➤অষ্টম ধাপে রাস্তার পাশে একটা সাধারণ গাছের মতো দেখতে অঙ্কন করে নিয়েছিলাম।

➤নবম ধাপে মেঘ আর সূর্যের পাশ দিয়ে কালার করে আকাশের দৃশ্য ফুটিয়ে তুলেছিলাম। রাস্তার পাশে অঙ্কিত গাছটির গায়ে ডোরা কাটা দাগের মতো দেখতে অঙ্কন করে দিয়েছিলাম।

➤দশম ধাপে সূর্যটাকে কালার করে দিয়েছিলাম। রাস্তার পাশে অঙ্কিত গাছটির পাতাগুলোতে কালার করে দিয়েছিলাম।

➤একাদশ ধাপে রাস্তার পাশের গাছের গায়ে এবং বাড়ির পিছনে অঙ্কিত বট গাছটিতে সম্পূর্ণ কালার করে দিয়েছিলাম।

➤দ্বাদশ ধাপে বাড়িটিকে ফুল কালার করে দিয়েছিলাম এবং সাথে মেঘের দৃশ্যটাকেও অঙ্কন করে দিয়েছিলাম।

➤ত্রয়োদশ ধাপে রাস্তার এক পাশে সবুজ ঘাসের মতো দেখতে এঁকে দিয়েছিলাম।

➤চতুর্দশ ধাপে রাস্তার আরো এক পাশে ঘাসের মতো দেখতে অঙ্কন করে দিয়েছিলাম।

➤পঞ্চদশ ধাপে নন্টে আর ফন্টের মাথার চুলে কালার করে দিয়েছিলাম। এরপর রাস্তার উপরে হালকা কালারের কালার দিয়ে দিয়েছিলাম।

➤ষষ্ঠদশ ধাপে নন্টে বাবুর ফুল বডি আর পোশাকের দিকটা কালার করে দিয়েছিলাম।

➤সপ্তদশ ধাপে নন্টে বাবুর মতো ফন্টে বাবুর ফুল বডি সহ পোশাকের দিকে কালারটা দিয়ে সম্পন্ন করেছিলাম।

আর্ট বাই, @winkles

শুভেচ্ছান্তে, @winkles


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

দাদা, আপনার চিত্রাঙ্কন দেখে পুরো মুগ্ধ হয়ে গেলাম। আপনি অসাধারণ ভাবে নন্টে ফন্টের চিত্রাঙ্কন করেছেন। আমি মাঝে মাঝে এই কার্টুনগুলো দেখি খুবই ভালো লাগে। যখন ছোট ছিলাম মিনার কার্টুন অনেক প্রিয় ছিলো। আপনাকে অনেক ধন্যবাদ অসাধারণ এই আর্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

কি সুন্দর লাগছে নন্টে ফন্টে কে দাদা 👌। এই চরিত্র গুলো ছাড়া আমাদের ছোটবেলা একদম পান্তাভাত হয়ে যেত সত্যি। কতটা ভালবেসে যে অংকন করেছো পুরো ছবিটা একবার কেউ দেখলেই সেটা বুঝে যাবে 🥰। পেছনে গ্রামের দৃশ্য টাও ফাটাফাটি হয়েছে।

 2 years ago 

ওয়াও দাদা অসাধারণ, দাদা সত্যিই আপনি আপনার নিপুন হাতের সাহায্যে নন্টে ফন্টে আলো চিত্র অঙ্কন করেছেন দেখে আমি অবাক, হুবহু দেখতে নন্টে ফন্টের মত দেখাচ্ছে। নন্টে ফন্টে চুলগুলো আকানোর দৃশ্যটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে, শুভেচ্ছা ও শুভকামনা রইল দাদা আপনার জন্য।

 3 years ago 

একটা সময় ছিলো যখন অনেক বেশি নন্টে ফন্টে দেখতাম।তবে এখন বড় হয়ে যাওয়াতে হয়তো আর সময় পাইনা।তবে আজকের আপনার আর্ট দেখেই দেখতে ইচ্ছে করছে,আর্টটি যেনো জীবন্ত।

 3 years ago 

শ্রদ্ধেয় ও আমাদের সকলের প্রিয় নারায়ণ দেবনাথের অনবদ্য সৃষ্টি হল নন্টে ফন্টে। নন্টে ফন্টে আমাদের সকলের কাছেই জনপ্রিয় কমিক্স চরিত্র। নন্টে ফন্টে পছন্দ করে না এমন মানুষ খুবই কম রয়েছে। ছোটবেলা থেকেই নন্টে ফন্টে আমার অনেক ভালো লাগে। এই নন্টে ফন্টে চরিত্র দুটির সাথে মিশে রয়েছে আমাদের অনেক শৈশবের স্মৃতি। সেই স্মৃতিগুলো আজও মনে পড়ে। তবে দাদা আজকে আপনি চমৎকারভাবে নন্টে ফন্টের চিত্র অঙ্কন করেছেন। আপনার অঙ্কনের দক্ষতা আমাকে মুগ্ধ করেছে। আপনি বরাবরই ভাল অঙ্কন করেন এর মাঝে কোন ভুল নেই। একদম হুবহু ভাবে আপনি এদের চিত্র অঙ্কন করেছেন। এখানে বিন্দুমাত্র আলাদা নেই। আপনার অঙ্কন চিত্রটি দেখে আমি খুবই মুগ্ধ হয়েছি। সবচেয়ে মুগ্ধ হয়েছি আপনার নিখুঁত হাতের কাজ দেখে। তবে যাই হোক দাদা আপনি আপনার এতো ব্যস্ততার মাঝেও দারুণভাবে নন্টে ফন্টের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 3 years ago 

দাদা আপনার নন্টে, ফন্টে চিত্র অঙ্কন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি একদম অরজিনাল চিত্র অঙ্কন করেছেন। সত্যিই অসাধারণ। নন্টে ফন্টে কার্টুন আমার সবচাইতে প্রিয়। আমি খুবই দেখি। এখনো এই কার্টুন দেখি। আপনার অংকন দেখে আমি সত্যিই ভাষা হারিয়ে ফেলেছি। আপনার জন্য রইল শুভেচ্ছা ও ভালোবাসা।

 3 years ago 

দাদা আপনার চিত্রাঙ্কন মানেই দারুন কিছু। আপনি সবসময় দক্ষতার সাথে দারুন দারুন চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেন দাদা। নন্টে ফন্টেকে আমরা সবাই চিনি। টিভিতে অনেক দেখেছি। আমি যখন প্রথম আপনার অঙ্কন চিত্রটি দেখছিলাম তখন মনে হয়েছিল যেন আমি টিভির স্ক্রিনে দেখানো নন্টে ফন্টেকে দেখছি। খুবই নিখুঁতভাবে আপনি নন্টে ফন্টের চিত্র অঙ্কন করেছেন। এছাড়া নারিকেল গাছের চিত্রটিও আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি যে একদম ভালো আর্টিস্ট এতে কোন সন্দেহ নেই। এর আগেও আপনার অনেকগুলো অঙ্কন চিত্র আমি দেখেছি। পূর্বের অঙ্কন চিত্র গুলো যেমন সুন্দর ছিল তেমনি আজকের অঙ্কন চিত্রটিও অনেক সুন্দর হয়েছে দাদা। দারুন ভাবে আপনি আপনার অঙ্গনের প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। সত্যি দাদা আপনার কাছে অনেক কিছু শেখার আছে। আমিও টুকিটাকি অঙ্কন করার চেষ্টা করি। কিন্তু এতটা নিখুঁতভাবে আমি অঙ্কন করতে এখনো শিখিনি। আপনার সুন্দর অঙ্কন আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি দাদা। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

দাদা আপনি খুব সুন্দর করে নন্টে ফন্টের চিত্র এঁকেছেন।
কালার কম্বিনেশন খুব ভাল ছিল । দেখতে ভালো লাগছে। সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন। দাদা আপনি রান্নার পাশাপাশি খুব সুন্দর করে আঁকেন ও বটে।ধন্যবাদ আপনাকে।

নন্টে ফন্টের চিত্রাঙ্কন অনেক সুন্দর হয়েছে দাদা । এক সময় এই কার্টুন খুব দেখতাম। অনেক ভালো লাগে দেখতে। আপনারা চিত্র অংকন দেখে মনে হচ্ছে নন্টে ফন্টে কে হুবহু মনে হচ্ছে । ধন্যবাদ দাদা এত সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

দাদা, আপনার এই চিত্রাঙ্কনগুলো দেখে আমি শুধু মুগ্ধ হয়ে যাচ্ছি।আপনার সবগুলো অংকন আমার অনেক ভালো লাগে। আর আজকের এই চিত্রটি দেখে মনে হচ্ছে যেন আমি নন্টে-ফন্টের কার্টুন দেখতেছি।সত্যিই দাদা,আপনার প্রশংসা না করে থাকা যায় না।অসাধারণ সব অংকন করেন আপনি।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23