টমেটো ,আলু ও বেগুন দিয়ে পাঙ্গাস মাছ রান্নার রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা কয়েকদিন আগে কমিউনিটিতে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনার কারণে কয়েকদিন থেকে কাজের প্রতি খুব একটা মনোযোগ দিতে পারছি না ।মনটা ভীষণ খারাপ তাই ঠিকমতো পোস্ট, কমেন্ট ও করতে পারছি না ।তারপরেও সবকিছু ভুলে আমাদের সবাইকে সামনের দিকে এগিয়ে যেতে হয় ।এটাই নিয়ম ।তাই আজ আমি আপনাদের সামনে একটি রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজ আমি টমেটো , আলু ,বেগুন দিয়ে পাঙ্গাস মাছ রান্না করেছি । আলু বেগুন দিয়ে যে কোন মাছ রান্না করলেই সেটি খেতে খুবই সুস্বাদু হয়। আর সঙ্গে আমি শীতের সবজি টমেটো দিয়েছি ।তাতে তরকারির স্বাদ আরো বহু গুনে বৃদ্ধি পেয়েছে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের রেসিপি টমেটো, আলু ,বেগুন দিয়ে পাঙ্গাস মাছ রান্নার রেসিপি ।

টমেটো, আলু ও বেগুন দিয়ে পাঙ্গাস মাছ রান্নার রেসিপি



20221107_142054.jpg




Polish_20221130_073610329.jpg


উপকরণপরিমান
পাঙ্গাস মাছ৬ পিছ
আলু২ টি
বেগুন২ টি
পেঁয়াজ কুচি৩ টি
কাঁচা মরিচ৪ টি
পেঁয়াজ বাটা৩ টেবিল চামচ
আদা বাটা১ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
হলুদ গুঁড়া২ চা চামচ
লাল মরিচ গুঁড়া১ চা চামচ
ধনিয়া গুঁড়া২ চা চামচ
জিরা গুঁড়া১ চা চামচ
টমেটো২ টি
ধনিয়া পাতাপরিমাণমত
লবনস্বাদমতো
তেলপরিমাণমত


প্রুস্তুতপ্রণালী


20221107_133348.jpg20221107_133434.jpg

প্রথমে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই । তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে দেই। পেঁয়াজ কুচি বাদামি করে ভাজা হলে পেঁয়াজ বাটা, আদা বাটা ও রসুন বাটা দিয়ে দেই।

20221107_133638.jpg20221107_133659.jpg

তারপর ভালোমতো নেড়েচেড়ে সব গুঁড়া মসলা দিয়ে আবারও নেড়েচেড়ে মসলাটা কিছুক্ষণ কষিয়ে নেই।

20221107_133725.jpg20221107_133803.jpg

মসলা কষানো হয়ে গেলে তারপর মাছগুলো দিয়ে দেই।

20221107_134016.jpg20221107_134055.jpg

তারপর মাছগুলো মসলার সঙ্গে ভালো মতো নেড়ে একটু পানি দিয়ে কিছুক্ষণ রান্না করি।

20221107_134250.jpg20221107_134417.jpg

তারপর মাছগুলো কষানো হয়ে গেলে একটি বাটিতে তুলে রাখি।

20221107_134438.jpg20221107_134456.jpg

তারপর ওই মসলার মধ্যে সবজিগুলো দিয়ে ভালোমতো নেড়ে চেড়ে নেই।

20221107_134546.jpg20221107_135546.jpg

তারপর সামান্য একটু পানি দিয়ে কিছুক্ষণ রান্না করে সবজিগুলো সিদ্ধ করে নিই।

20221107_135649.jpg20221107_135701.jpg

তারপর ঝোলের জন্য বেশি পানি ও কাঁচা মরিচ দিয়ে কিছুক্ষণ রান্না করি।

20221107_140106.jpg20221107_140709.jpg

তারপর ধনিয়া পাতা দিয়ে আরো কিছুক্ষণ রান্না করি।

20221107_140755.jpg20221107_140904.jpg

তারপর মাছগুলো দিয়ে দেই ও জিয়ার গুঁড়া দিয়ে আরো বেশ কিছুক্ষণ রান্না করি।

20221107_141436.jpg20221107_142054.jpg

ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার টমেটো, আলু, বেগুন দিয়ে পাঙ্গাস মাছ রান্নার রেসিপি। এখন একটি বাটিতে বেড়ে গরম গরম পরিবেশন করতে হবে। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

পাঙ্গাস মাছের যে কোন রেসিপি আমার কাছে খুব ভালো লাগে। আপনি তো দেখছি পাঙ্গাস মাছের সাথে বিভিন্ন ধরনের সবজি ব্যবহার করেছেন। এটা আপনি একদম সঠিক জিনিস ব্যবহার করেছেন আপু, ধনিয়া পাতা ব্যবহার করলে যেন রেসিপির স্বাদ দ্বিগুণ হয়ে যায়।

 2 years ago 

হ্যাঁ ভাই আমার কাছে তাই মনে হয় ধনিয়া পাতা ব্যবহার করলে যে কোন রেসিপির স্বাদ দ্বিগুণ হয়ে যায় ।তাইতো আমি সবকিছুতে ধনিয়া পাতা ব্যবহার করি ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

Hello, friend!

This is a free upvote from @steemgoon.witnez.
I am a new witness on STEEM, thanks in advance for your support.


 2 years ago 

ঠিকই বলেছেন আপনি শীতের সবজি গুলোর মধ্যে টমেটো এবং ধনেপাতা ব্যবহার করলে রেসিপি স্বাদ আরো দ্বিগুণ বেড়ে যায়। আলু বেগুনো টমেটো দিয়ে মাছ রান্না করলে খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রেসিপিটির কালার দেখে বোঝা যাচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। তবে এভাবে মাছ কষিয়ে সবজি কখনো রান্না করে খাওয়া হয়নি। একদিন ট্রাই করে দেখতে হবে। সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু অবশ্যই একবার এভাবে রান্না করে ট্রাই করে দেখবেন। খেতে কিন্তু বেশ ভালই লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 
পাঙ্গাস মাছ অনেকেই খেতে চায় না। কিন্তু পাঙ্গাস মাছ যদি ভাল করে রান্না করা যায় তাহলে খেতে দারুণ লাগে। আপনি আজ টমেটো, আলু ও বেগুন দিয়ে পাঙ্গাস মাছের খুব মজাদার একটি তরকারি রান্না করে আমাদের সাথে রেসিপি শেয়ার করেছেন। আপনার রান্নার প্রণালী আমার পছন্দ হয়েছে। রান্নার রং দেখে অনেক সুস্বাদু হবে বলে মনে হচ্ছে। রান্নার পরিবেশন সুন্দর হয়েছে । ধন্যবাদ আপু ।
 2 years ago 

ভাইয়া পাঙ্গাস মাছ আমি নিজেই খেতে চাই না। আমার কাছে খুব একটা ভালো লাগে না ।তবে এভাবে রান্না করে খেতে বেশ ভালোই লেগেছিল ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

টমেটো ,আলু ও বেগুন দিয়ে পাঙ্গাস মাছ রান্নার রেসিপি দেখে লোভ তো সামলাতে পারছিনা। রেসিপির কালারটা যেমন সুন্দর হয়েছে দেখতেও তেমন সুন্দর হয়েছে। টেস্ট করতে পারলে ভালো হতো। এত সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু কালারটা যেমন সুন্দর হয়েছে খেতেও বেশ সুস্বাদু হয়েছে। আপনার দাওয়াত থাকলো ।এসে টেস্ট করে যাবেন। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু শীতকালীন সবজির একটা ঘ্রাণ পাচ্ছি মনে হচ্ছে। আলু ,বেগুন ,টমেটো আমার খুবই প্রিয়।সবগুলো একসাথে পাঙ্গাশ মাছ দিয়ে রান্না করেছেন খেতে নিশ্চয়ই অনেক মজা হয়েছে। পাঙ্গাস মাছ দিয়ে যেকোনো সবজি জমে যায়।

 2 years ago 

আপু শীত যে এসে পড়েছে এই জন্যই শীতের সবজির ঘ্রাণ পাচ্ছেন। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।সবসময় ভালো থাকবেন শুভকামনা রইল।

 2 years ago 

টমেটো আলু বেগুন দিয়ে মজাদার পাঙ্গাস মাছের রেসিপি তৈরি করেছেন। দেখে অনেক মজাদার মনে হচ্ছে। যদি খেতে পারতাম তাহলে ভালো লাগতো। আপনার রেসিপির পরিবেশন অনেক ভালো লেগেছে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া রেসিপিটি বেশ মজার হয়েছিল। খেলে বুঝতে পারতেন ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

আপু আপনার আজকের টমেটো ,আলু ও বেগুন দিয়ে পাঙ্গাস মাছ রান্নার রেসিপি তৈরীর প্রক্রিয়াটা অনেক ভাল লাগছে। আর শীতের সবজি টমেটো দিয়ে পাঙ্গাস মাছ রান্না করলে অনেক স্বাদ লাগে। আপনি যে ভাবে মাছটা ভাজি না করে রান্না করেছেন, এভাবে রান্না করে খেলে শরীরের জন্য অনেক ভাল। তবে এভাবে আমি খেতে পারি না। চেষ্টা করবো। ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া টমেটো দিয়ে রান্না করলে খেতে বেশ ভালো লাগে ।আপনিও এভাবে খেয়ে দেখার চেষ্টা করবেন আপনারও ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

আপনার পাঙ্গাশ মাছের রেসিপিটি সুস্বাদু ও মজাদার মনে হচ্ছে। আমিও পাঙ্গাশ মাছ ভীষণ পছন্দ করি। রেসিপির কালারটাও খুব চমৎকার লাগছে।আসলে পাঙ্গাশ মাছ পছন্দ করে না। এমন মানুষ খুব কম পাওয়া যায়। এত সুস্বাদু ও মজাদার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আমি নিজেই পাঙ্গাস মাছ পছন্দ করি না, তবে অন্যদের প্রয়োজনে রান্না করতে হয় ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

অনেক মজার মাছ রান্না করেছেন আপু। এতে বেগুন আর টমেটো দেওয়াতে আরো মজার হয় খেতে। আপনি খুব সুন্দর ভাবে রেসিপিটি উপস্হাপন করেছেন দেখে অনেক ভাল লাগলো। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার কাছে আমার রেসিপি টি ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81