রঙিন কাগজ দিয়ে স্যান্টাক্লজ তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা কয়েকদিন আগে ক্রিসমাস ডে চলে গেল। সেই ক্রিসমাস ডে কে স্মরণ করে আজ আমি রঙিন কাগজ দিয়ে একটি স্যান্টাক্লজ তৈরি করেছি। যদিও এই স্যান্টাক্লজ টি আমি ক্রিসমাস ডে তে তৈরি করতে চেয়েছিলাম। কিন্তু ব্যস্ততার কারণে সেদিন তৈরি করা হয়ে ওঠেনি। তাই আজ তৈরি করেছি। এটি তৈরি করার পর সত্যি দেখতে ভীষণ কিউট হয়েছিল। তৈরি হওয়ার পর এটি যখন আমি আমার মেয়েকে দেই ও তো পেয়ে ভীষণ খুশি। আসলে খুশি হওয়ারই কথা দেখতে কিন্তু দারুন লাগছিল। আমার নিজের কাছেই ভীষণ ভালো লেগেছিল। আশা করছি আপনাদের কাছেও ভালো লাগবে। তাহলে চলুন দেখে আসি রঙিন কাগজ দিয়ে স্যান্টাক্লজ তৈরি।

রঙিন কাগজ দিয়ে স্যান্টাক্লজ তৈরি


20221230_214020.jpg



20221230_214402.jpg

  • রঙিন কাগজ
  • পেনসিল
  • রাবার
  • জেল পেন কালো ও লাল
  • রং পেনসিল
  • আঠা
  • কাঁচি
  • স্কেল

প্রুস্তুতপ্রণালী


20221230_204635.jpg20221230_205029.jpg

প্রথমে একটি রঙিন কাগজ নেই ।তারপর কাগজটিকে মুড়িয়ে আঠা দিয়ে লাগিয়ে নেই।

20221230_205735.jpg20221230_205810.jpg

তারপর নিচের অংশ কেটে নেই ও উপরের দিকে চ্যাপ্টা করে নেই।

20221230_210204.jpg20221230_210417.jpg

তারপর একটি কালো কাগজ নেই ও নীল কাগজের উপর আঠা দিয়ে লাগিয়ে নেই।

20221230_210731.jpg20221230_210902.jpg

তারপর একটি লাল কালারের গ্লিটার আর্ট পেপার নেই ।তারপর মাঝখান থেকে ভাঁজ দেই ও দুই পাশে গোল করে কোনা কেটে নেই।

20221230_211030.jpg20221230_211155.jpg

তারপর গ্লিটার আর্ট পেপারের মাঝখানের অংশ কেটে নেই ।তারপর কালো কাগজের উপর লাগিয়ে দেই।

20221230_211409.jpg20221230_211823.jpg

তারপরে একটি সাদা কাগজ নেই ও চিত্রের মত করে এঁকে নেই।

20221230_212036.jpg20221230_212205.jpg

তারপর কাগজটিকে কেটে নেই ও চিত্রের মত করে এঁকে নেই।

20221230_212449.jpg20221230_213049.jpg

তারপর কাগজ টি মাঝখান থেকে ভাঁজ দিয়ে কেটে নেই ও কলম দিয়ে এঁকে নেই।

20221230_213337.jpg20221230_213620.jpg

তারপর কালার করে নেই ও নীল কাগজের উপর আঠা দিয়ে লাগিয়ে দেই।

20221230_213854.jpg20221230_214020.jpg

তারপর উপরে একটি পুথি লাগিয়ে নেই। ব্যাস তৈরি হয়ে গেল আমার স্যান্টাক্লজ ।আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

যিনি কাজ জানে কাজ ও তার কাছে হার মানে যেমনটি আজকে আপনি খুব চমৎকারভাবে রঙিন কাগজ দিয়ে স্যান্টাক্লজ তৈরি করেছেন।অসম্ভব সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার রঙিন কাগজের স্যান্টাক্লজ টি ভালো লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগল। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভালো না লাগে উপায় আছে খুব চমৎকার ছিল আপনার এই কাজটি। ধন্যবাদ মন্তব্যের ফিডব্যাক দেওয়ার জন্য।

Great job 👍
Have a happy new year

@tipu curate

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে স্যান্টাক্লজের ছবি এঁকেছেন। খুবই সুন্দর লাগছে আপু দেখতে। অনেক ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই পোষ্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রঙিন কাগজের তৈরি স্যান্টাক্লজ আপনার কাছে ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে স্যান্টাক্লজ তৈরি বাহ্ ইউনিক আইডিয়া ছিলো। স্যান্টাক্লজ পেয়ে আপনার মেয়ে খুশি হয়েছে জেনে আমিও খুশি হলাম। আমার বাসায় ও রঙিন কাগজ এর তৈরি জিনিস গুলো পেলে আমার ভাগ্নি খুশি হয়। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

আসলে ভাইয়া এ ধরনের জিনিস পেলে ছোট বাচ্চারা সবাই মনে হয় বেশ খুশি হয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

আপু ব্যস্ততার কারনে স্যান্টাক্লজ টা ক্রিসমাস এর দিন বানিয়েও পোস্ট করতে পারেন নি,আসলে ডিসেম্বর মাসে সবাই কম বেশি ব্যস্ত।যাই হোক আপু আপনি বেশ সুন্দর করে স্যান্টাক্লজ তৈরি করেছেন।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপু এটা আমি ক্রিসমাস ডে তে তৈরি করিনি। আসলে যেদিন তৈরি করলাম সেদিনই পোস্ট করেছি। যাই হোক আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে স্যান্টাক্লজ তৈরি করেছেন।স্যান্টাক্লজ দেখতে আমার কাছে অসম্ভব ভালো লাগলো। সত্যি এই ধরনের রঙিন কাগজের জিনিসগুলো ছোট বাচ্চারা পেলে অনেক খুশি হয়ে যায়। আপনি খুব চমৎকারভাবে জল রং দিয়ে স্যান্টাক্লজ বানিয়েছেন। খুব সুন্দর করে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। তবে এটি আমি কাঠ পেন্সিল ও জেল পেন দিয়ে রং করেছি জল রং দিয়ে নয়। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু রঙিন কাগজ দিয়ে চমৎকার স্যান্টাক্লজ তৈরি করেছেন ৷ আসলে রঙ্গিন কাগজের এমন ইউনিক কাজ গুলো দেখতে এবং শিখতে প্রচুর ভালো লাগে আমার ৷ যদিও ব্যস্ততা জন্য সে দিন পোস্ট টি শেয়ার করতে পারেন নি , আজ করেছেন দেখে বেশ ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে নতুন কিছু শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। ভালো থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

কিছুদিন আগে ক্রিসমাস ডে চলে গেল সেই দিন উপলক্ষে আপনি একটি স্যান্টাক্লজ তৈরি করতে চেয়েছিলেন কিন্তু ব্যস্ততার কারণে সেটা হয়তোবা তৈরি করতে পারেননি। অবশেষে আপনি এটা তৈরি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। সেই সাথে আপনার মেয়েকে এটা দেওয়ার পর সে আরো খুশি আসলে ছোট বাচ্চারা রঙিন কাগজের কোন কিছু পেলে খুশি হবে এটাই স্বাভাবিক। খুবই চমৎকার ভাবে আপনি এটা তৈরি করেছেন আপু ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ঐদিন আমি বানাতে চেয়েও বানাতে পারিনি তার পরেও আজ বানাতে পেরে বেশ ভালো লাগছে ।আর আপনি ঠিকই বলেছেন এই ধরনের জিনিস পেলে বাচ্চাদের খুশি হওয়াই স্বাভাবিক।ধন্যবাদ।

 2 years ago 

অনেক সুন্দর করে রঙিন কাগজ দিয়ে স্যান্টাক্লজ তৈরি করেছেন। এটা দেখতে হুবহু স্যান্টাক্লজ এর মত লাগছে। তবে কাগজটা যদি নীল না হয়ে লাল হতো তাহলে মনে হয় দেখতে আরো বেশি সুন্দর হতো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি একদম ঠিক কথা বলেছেন প্রথমে আমিও চিন্তা করেছিলাম লাল রং দিয়ে বানাবো ।কেননা লাল রঙ দিয়ে বানালে এটি দেখতে অনেক বেশি আকর্ষণীয় দেখাতো। কিন্তু পরে দেখলাম আমার লাল কালারের রঙিন কাগজ শেষ হয়ে গিয়েছে ।তাই নীল কালার দিয়ে বানালাম ।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58474.85
ETH 2500.10
USDT 1.00
SBD 2.39