সবুজ শাক ভাজি রেসিপি||১০% বেনিফিশিয়ারি আমার প্রিয় @shy-foxএর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই এই করোনাকালীন সময়েও সুস্থ আছেন, নিরাপদে আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারও একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আজ আমি আমাদের নিত্যদিনের খুবই সহজ একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি ।যেটি আমাদের সকলের বাড়িতেই সচরাচর করা হয়ে থাকে। খুবই সহজ ও অল্প সময়ের মধ্যে রেসিপিটি করে ফেলা সম্ভব।প্রতিদিন আমরা বিভিন্ন ধরনের শাকসবজি খেয়ে থাকি। শাক সবজিতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন, যা আমাদের শরীরের জন্য খুবই উপকারী ।আজ আমি আপনাদের সামনে একটি শাক ভাজি নিয়ে এসেছি ।আর সেটি হচ্ছে সবুজ শাক ভাজি ।এই ভাজিটি খেতে আমার কাছে বেশ ভালো লাগে ।তাই আমি এই শাক ভাজি রেসিপিটি আজকে আপনাদের সঙ্গে শেয়ার করব ।তাহলে চলুন শুরু করি আমার আজকের রেসিপি সবুজ শাক ভাজি রেসিপি।


🥣 সবুজ শাক ভাজি রেসিপি 🥣



20220318_133531.jpg

Polish_20220320_222546790.jpg

উপকরণপরিমাণ
শাকপরিমাণমত
পেঁয়াজ কুচি৩টি
কাঁচা মরিচ৬টি
রসুন কুচি২টি
লবণস্বাদমতো
তেলপরিমাণমত

🥣 প্রুস্তুতপ্রণালী 🥣



ধাপ-১

20220318_125457.jpg20220318_125743.jpg
প্রথমে শাক গুলি ভালোমতো ধুয়ে নেই। তারপর একটি পাত্রে শাকগুলি দিয়ে একটু পেঁয়াজ দিয়ে চুলায় বসিয়ে দেই।

ধাপ-২

20220318_125748.jpg20220318_125812.jpg
তারপর কাঁচামরিচ ও লবণ দিয়ে দেই।

ধাপ-৩

20220318_131225.jpg20220318_132207.jpg
তারপর কিছুক্ষণ রান্না করে শাক গুলি সিদ্ধ করে নেই ও পানি শুকিয়ে নেই।

ধাপ-৪

20220318_132424.jpg20220318_132900.jpg
তারপর একটি বাটিতে তুলে রাখি ও একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।

ধাপ-৫

20220318_132916.jpg20220318_133043.jpg
তারপর পেঁয়াজ কুচি ও রসুন কুচি দিয়ে দেই। তারপর বাদামি করে ভেজে নেই।

ধাপ-৬

20220318_133108.jpg20220318_133129.jpg
তারপর শাকগুলি দিয়ে দেই ও ভালোমতো নেড়েচেড়ে নেই।

ধাপ-৭

20220318_133418.jpg20220318_133531.jpg
ব্যাস এভাবেই হয়ে গেল আমার শাক রান্না ।এখন একটি বাটিতে তুলে গরম ভাতের সঙ্গে গরম গরম খেয়ে নিতে হবে। আশা করছি আপনাদের কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

সবুজ শাক আমাদের শরীরের জন্য অনেক উপকারী। আপনার রেসিপি টি আমার অনেক ভালো লাগলো। রেসিপি তৈরীর প্রতিটি ধাপ অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আমার রেসিপি টা আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই অনেক আনন্দিত হলাম ।এভাবে সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনাদের উৎসাহ পেলে কাজ করার আগ্রহ অনেক বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

শাকসবজি প্রত্যেকটি মানুষের শরীরের জন্য অত্যন্ত প্রয়োজন। আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে সবুজ শাক ভাজি তৈরি করার পদ্ধতি শেয়ার করেছেন আপু। এই ধরনের শাকসবজি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এমন সুন্দর ভাবে সবুজ শাক ভাজি করার পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

শাক ভাজি খেতে যে আপনার কাছে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো ।আসলে অনেকেই শাক খেতে চায় না কিন্তু আমাদের সকলেরই হওয়া উচিত ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সবুজ শাক ভাজি অনেক মজাদার একটি রেসিপি আমাদের মধ্যে শেয়ার করেছেন আপু। সবুজ শাক স্বাস্থ্যের পক্ষে অনেক উপকারী আমি মাঝে মাঝে এরকম সবুজ শাক ভাজি এবং ঘন্ট খেয়ে থাকি। আপনার এই সবুজ শাক ভাজি রেসিপি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সবুজ শাক ভাজি টা খেতে বেশ ভালোই লাগে। আমার রেসিপিটি আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। সবসময় ভালো থাকবেন।

 2 years ago 

আসলে সবুজ যে কোন সবজি খাওয়া আমাদের শরীরের জন্য খুবই উপকারী। আপনি আজকে সবুজ শাক ভাজি করেছেন দেখতে খুবই লোভনীয় লাগছে। আমার কাছে এরকম ভাজি খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন শাকসবজি খাওয়া আমাদের শরীরের জন্য খুবই উপকারী ।এই শাকটি আপনি খেয়ে দেখবেন আপনার কাছেও ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবুজ শাক নামটি আজকেই প্রথম শুনলাম।তবে এই শাক ভাজি খেতে বেশ সুস্বাদু ও পুষ্টিকর হবে।আপনার রান্না করা রেসিপির ছবিগুলো দেখে বুঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু ছিল।রেসিপি রান্না করার পদ্ধতি গুলো ধাপে ধাপে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া এই শাকটি খেতে আমার কাছে তো বেশ ভালই লাগে। অন্যদের কাছে কেমন লাগে সেটা জানি না। তবে আপনি একবার খেয়ে দেখবেন আপনার কাছেও ভাল লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সবুজ শাক এবং লাল শাক ভাজি খেতে অনেক সুস্বাদু। আমি সবুজ শাক এবং লাল শাক দুটিই খুব পছন্দ করি। আপনার সবুজ শাক ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে সবুজ শাক ভাজি তৈরি করেছেন এবং আমাদের মাঝে তা ধাপে ধাপে উপস্থাপন করেছেন।

 2 years ago 

ভাইয়া আপনি যে শাক পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো ।অনেকেই শাক পছন্দ করে না ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ঠিকই বলেছে এই শাক শরীরের জন্য খুবই উপকারী তবে খুব একটা খাওয়া হয়না। শাকের ভিতর আমার কাছে সবুজ শাকটি সবচেয়ে বেশি ভালো লাগে খেলে মাঝে মাঝে এই শাকই আমি খাই। আপনার সাতটি দেখতে মনে হচ্ছে ভালোই হয়েছে খেতে। খুব সুন্দর করে আপনি রেসিপিটি শেয়ার করেছেন আপু ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আপু আপনার মত আমারও এই শাক টি ভালোই লাগে। ধন্যবাদ আপনার এত সুন্দর মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

শাক আমাদের শরীরের জন্য অনেক উপকারী একটি জিনিস,আমাদের উচিত সপ্তাহে কয়েকদিন শাকসবজি খাওয়া এতে করে আমাদের শরীর ঠিক থাকে। আপনি খুব চমৎকারভাবে এর রেসিপি উপস্থাপন করেছেন আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন আমাদের সকলেরই শাকসবজি খাওয়া উচিত। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

 2 years ago 

প্রতিদিনের খাবারের তালিকায় শাক না থাকলে আমার খাওয়াটা ঠিক একটা জমে ওঠে না। কারণ মাছ মাংসের সাথে শাকসবজি অবশ্যই থাকতে হবে, তা নাহলে আমার ভাত খেতে ভালো লাগেনা। তাই চেষ্টা করি প্রায় প্রতিদিনই শাক খাওয়ার জন্য। আর আজ আপনি সবুজ শাক রান্নার রেসিপি খুব সহজ করে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার তৈরি সবুজ শাক ভাজি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে ভীষণ স্বাদ হয়েছে। ধন্যবাদ আপু এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনি যে প্রায় প্রতিদিনই শাক খান এটি খুবই ভাল একটি উদ্যোগ আপনার । আমাদের সকলেরই এটি করা উচিত ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

শাক ভাজি খেতে আমি খুবই পছন্দ করি। আপনি খুব সুন্দর করে সবুজ শাক ভাজি রেসিপি তৈরি করেছেন। আমার কাছে অনেক ভালো লাগলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

শাক ভাজি খেতে যে আপনি পছন্দ করেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51460.37
ETH 2243.25
USDT 1.00
SBD 2.01