জসীম মেলা ভ্রমণ (পর্ব -৪)

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি মূলত জসিম মেলায় ঘোরার আরো কিছু মুহূর্ত নিয়ে হাজির হয়েছি। আজ মূলত জসিম মেলায় বাচ্চাদের জন্য বিভিন্ন যে রাইড গুলো ছিল সে রাইড গুলোর কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি।এখন যে কোন মেলা হলে সেখানে দেখা যায় বাচ্চাদের বিনোদনের জন্য বিভিন্ন রাইড এর ব্যবস্থা করা হয় ।জসিম মেলাও তার থেকে ব্যতিক্রম নয় ।তবে এবার গতবারের তুলনায় বেশ কিছু বেশি রাইডের ব্যবস্থা দেখতে পেলাম এবং বেশ ভালো লাগলো ব্যাপারটা। যাই হোক আর কথা না বাড়িয়ে চলুন আপনাদের কেউ মেলার বিভিন্ন রাইড গুলো দেখিয়ে আনি।


জসীম মেলা ভ্রমণ (পর্ব -৪)


IMG20240220163519.jpg

IMG20240220163517.jpg

সেই ছোটবেলা থেকে জসিম মেলা ঘুরে আসছি। তবে এবারই প্রথম এই রাইড টি দেখতে পেলাম ।এটি দেখে ভীষণ ভালো লাগলো ।কেন না এই রাইড টি ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় দেখেছিলাম ।আমার মেয়ে সেখানে ওঠার জন্য টিকিট কেটেছিল ।কিন্তু ভয়ে পরবর্তীতে আর চড়ে নি ।কিন্তু আমাদের জসিম মেলার এই রাইড টিতে সে আর উঠতে চায় নি ।কেন জানি তার এটিতে বেশ ভয় লাগে ।আমার কাছেও যদিও ভয় ভয় লাগে কেননা এটি বেশ উঁচু ছিল।


IMG20240220163714.jpg

IMG20240220163447.jpg

এছাড়াও মেলায় নৌকা ,প্লেন বিভিন্ন ধরনের রাইড ছিল ।তবে নৌকা রাইড টি তে আমি একবার চড়েছিলাম। রীতিমতো ভয়ে কান্না করে দেওয়ার অবস্থা হয়েছিল। যদিও আমি চড়তে চেয়েছিলাম না, মেয়ের জোরাজুরিতে তার সঙ্গে উঠতে বাধ্য হয়েছিলাম ।কিন্তু যখন সেটি চলতে শুরু করল তখন ভীষণ ভয় পেয়ে গিয়েছিলাম। তারপর থেকে প্রতিজ্ঞা করেছি আর জীবনেও ওই রাইডে চড়বো না।


IMG20240220163333.jpg

IMG20240220163404.jpg

IMG20240220163405.jpg

চরকির মত এই রাইড টিও জসিম মেলায় এবারই প্রথম আনা হয়েছে। এর আগে কোনদিনও জসিম মেলায় এ ধরনের রাইড দেখি নি। বেশ নতুন নতুন কিছু রাইড দেখতে পেয়ে সত্যি ভীষণ ভালো লাগলো। আমার মেয়ে বেশ কয়েকটা রাইডে চড়েছিল। তবে তাকে এই উঁচু রাইড গুলোতে চড়াই নি। সে একা চড়বে যার কারণে নিচের দিকে যে রাইড গুলো ছিল সেগুলোতে সে চড়েছিল।


IMG20240220163339.jpg

IMG20240220163329.jpg

IMG20240220163327.jpg

আর এ টি ছিল ড্রাগনের মতো দেখতে একটি গোলাকার রাইড ।যেখানে গোল হয়ে চরকির মতো ঘুরতে থাকে ।আমার মেয়ে এই রাইড টিতে চড়েছিল ।আসলে বাচ্চারা এ ধরনের রাইডে চড়তে পারলে বেশ আনন্দ অনুভব করে ।তখন বেশ ভালো লাগে ব্যাপারটা।


IMG20240220163604.jpg

IMG20240220163606.jpg

এই রাইড টিতে একদম ছোট বাচ্চারা চড়ে বেশ আনন্দ পায় ।যাদের বয়স একেবারে কম তাদের জন্য এই রাইড গুলো বেশ ভালো হয় ।কেননা সব ধরনের রাইডে বাচ্চাদেরকে চড়ানো যায় না ।একটু ঝুঁকিপূর্ণ মনে হয় আমার কাছে উঁচু রাইড গুলোতে চড়ানো।


IMG20240220163714.jpg

IMG20240220163210.jpg

IMG20240220163212.jpg

এভাবে বেশ কিছু সময় ঘোরাঘুরি করে আমরা মেয়েকে কয়েকটি রাইডে চড়িয়েছিলাম ।সে বেশ আনন্দ পেল। যদিও এবার আমি কোন রাইডে চড়ি নি। এর আগে দু-একটা রাইডে চড়তাম ।কিন্তু এবার প্রচন্ড গরম লেগেছিল। যার কারণে কোন কিছুতেই চড়ার আগ্রহ ছিল না ।তাড়াতাড়ি বাসায় ফিরতে পারলে বাঁচি, এমন একটা অবস্থা ছিল। যাই হোক আশা করছি আপনাদের কাছেও মেলার বিভিন্ন রাইড গুলো দেখতে পেয়ে ভালো লেগেছে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T
লোকেশন:জসীম মেলা, ফরিদপুর

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 months ago 

কতদিন এরকম বড় মেলায় যাওয়া হয়নি সেটা হয়তো মনেই করতে পারবোনা কারণ আমাদের এখানে এত বড় মেলা কখনই হয়না।তবে আমি যে শহরে পড়াশোনা করতাম সেখানে প্রত্যেক বছর বাণিজ্য মেলা হত। তখন অনেক ঘোরাঘুরি করতাম। আপনার মেলার ফটোগ্রাফি গুলো দেখে সেই সময়ের কথা মনে পড়ে গেল। অসংখ্য ধন্যবাদ আপু মেলায় কাটানো মূহুর্ত শেয়ার করার জন্য।

 2 months ago 

আপু আমাদের এখানে প্রতিবছরই এই মেলাটা হয়ে থাকে ।আপনিও মেলায় ঘুরতে পছন্দ করেন জেনে ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

তারপর থেকে প্রতিজ্ঞা করেছি আর জীবনেও ওই রাইডে চড়বো না।

বুবুজান কিছু মনে করবেন না, আপনার এই প্রতিজ্ঞার লাইনগুলো পড়ে আমার প্রচন্ড হাসি পাচ্ছিল হা হা হা।

 2 months ago 

সত্যি ভাইয়া নৌকা যখন পুরো উপরের দিকে উঠে গিয়েছিল ভীষণ ভয় পেয়েছিলাম ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

এত বছর হয়েছে যদি কোন নতুনত্বই না আনে তাহলে একই রকম মেলায় আর মানুষ যেতে চাইবে নাকি। আমাদের সময় তো এরকম রাইড দেখাই যেত না। প্রথমের রাইডটি দেখে বেশ অবাক হয়েছিলাম। এটি অনেক আধুনিক একটি রাইড মনে হলো। তাছাড়া চরকিতো আমাদের সময়ও ছিল। কিন্তু অন্যরকমের। বাচ্চাদের জন্য বেশ ভালোই বিনোদনের ব্যবস্থা করেছে বোঝা যাচ্ছে।

 2 months ago 

হ্যাঁ আপু বাচ্চাদের জন্য ব্যাপক বিনোদনের ব্যবস্থা রয়েছে এখন মেলাতে ।অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আমার কাছে মেলা খুবই ভালো লাগে। মেলায় ঘুরতে যেতে অনেক পছন্দ করি। বিশেষ করে আমি আমার মেয়েকে নিয়ে যাওয়ার চেষ্টা করি এই ধরনের মেলাগুলোতে। কারণ মেলায় বাচ্চাদের অনেক রকমের রাইড আনা হয়। যেগুলোতে চড়তে বাচ্চারা খুবই পছন্দ করে। আমার মেয়েকে যদি নিয়ে যাই তখন তো সে অনেক খুশি হয়ে যায়। নৌকার রাইড টি দেখলেই আমার অনেক ভয় লাগে। তাই কখনো চড়া হয়নি এই রাইডের মধ্যে। আপনি তো দেখছি একেবারে প্রতিজ্ঞাই করে নিয়েছেন জীবনে আর কখনো এই রাইডে চড়বেন না। আপনার মেয়ে নিশ্চয়ই ভালো সময় কাটিয়েছিল এই মেলাতে।

 2 months ago 

আপনি মেলায় ঘুরতে পছন্দ করেন এবং আপনার মেয়েকে নিয়ে মেলায় যান জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আমি যখনই নৌকার রাইডটা দেখি, তখনই যেন আমার মাথা ঘুরায়। এই ভয়টার জন্য এখনো পর্যন্ত কখনো এই রাইডে চড়িনি। আপনার কথা শুনে তো আর কখনো চড়ার আগ্রহও নেই। বাচ্চারা এমনিতে বিভিন্ন রাইডে চড়ার বায়না ধরে। কিন্তু এগুলোর মধ্যে উঠলে তাদের অবস্থা খারাপ হয়ে যায়। অনেক বড় মেলা বসেছে দেখছি। আপনারা গিয়ে অনেক ভালো মুহূর্ত কাটিয়েছিলেন। মেলায় ঘুরাঘুরি করার চার নাম্বার পর্ব পড়ে খুবই ভালো লেগেছে। আমার কাছেও মেলায় এই ধরনের রাইড এমনিতেই সুন্দর লাগে দেখতে।

 2 months ago 

আপু ভুলেও এই নৌকার রাইডে চড়বেন না। এটি একদম উপরের দিকে উঠে যায় তখন একদম পড়ে যাওয়ার মত অবস্থা হয়ে যায় ।কোন রকমে টিকে ছিলাম ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

ইদানিং দেখছি জসিম মেলায় অনেক ভালো ভালো রাইড এর ব্যবস্থা রাখে । আগের থেকে অনেক ভালো করেছে মেলাগুলো । তার ঠিকই বলেছেন দূর থেকে রাইড গুলো দেখতে ভালো লাগে কিন্তু চললে তখন বোঝা যায় আর মনে হয় যে প্রতিজ্ঞা করলাম আর কোনদিনও চড়বো না কিন্তু আবার চড়া হয় । কিছু কিছু রাইড আছে যেটা দেখতেই ভয় লাগে বাচ্চাদের জন্য না চড়াই ভালো । আপনার পোষ্টের মাধ্যমে জসিম মেলা সম্পর্কে অনেক কিছু জানতে পারলাম ।

 2 months ago 

হ্যাঁ আপু এবার দেখলাম বাচ্চাদের জন্য বেশ কিছু রাইড এর ব্যবস্থা করেছে। তবে যে রাইডে আমি চড়বো না প্রতিজ্ঞা করেছি সেটায় কিন্তু চড়বোই না ।খুবই ভয়ংকর। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আপনি একের পর এক এই মেলায় ভ্রমণের খুব সুন্দর মুহুর্ত আমাদের মাঝে শেয়ার করে আসছেন৷ আজকেও খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন৷ আজকের এই পর্বের মধ্যে আপনি অনেক কিছুই আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন৷ খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি এবং বর্ণনা আপনি আপনার এই পোস্টের মধ্যে ফুটিয়ে তুলেছেন৷ তার মধ্যে যে নৌকা রাইড রয়েছে সেটিতে আমি প্রথম উঠেছিলাম এবং এরপর থেকে আমার আর এটিতে উঠার কোনো আকাঙ্ক্ষা বা ইচ্ছা নেই৷

 2 months ago 

আসলে নৌকা রাইড টা ভীষণ ভয়ঙ্কর লাগে আমার কাছে। আমিও আর কখনো উঠবো না ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 months ago 

আসলে যেভাবে নৌকা রাইড দেওয়া ভয় লাগারই কথা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61932.16
ETH 3422.23
USDT 1.00
SBD 2.49