প্রকৃতির মাঝে ঘুরে বেড়ানোর অনুভূতি

in আমার বাংলা ব্লগlast year

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা সত্যি বলতে কি প্রকৃতির মাঝে ঘুরে বেড়ানোর আনন্দ অন্য কোন আনন্দের সঙ্গে মেলানো যায় না ।বেশ কিছুদিন আগে তেমনি এক গ্রামীণ পরিবেশে ঘুরতে গিয়েছিলাম । আসলে মাঝে মাঝে শহরের জীবন থেকে একটু গ্রামের দিকে যেতে মন চায় । এক বিকেলে শহর থেকে একটু দূরে গ্রামের দিকে গিয়েছিলাম । সত্যি সেদিন বেশ ভালো লেগেছিল ।গ্রামের কোলাহল বিহীন পরিবেশ , নির্মল ও বিশুদ্ধ বাতাস সত্যি মুগ্ধ করেছিল আমায় । দারুন সময় কাটিয়েছিলাম সেদিন আমরা । সেই অনুভূতিই আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করতে এসেছি । আশা করছি আপনাদের ভালো লাগবে ।



প্রকৃতির মাঝে ঘুরে বেড়ানোর অনুভূতি



20220521_173842.jpg

20220521_173856.jpg

এই সবুজ ফসলের মাঠ আর নীল আকাশ সত্যিই দারুন এক অনুভূতির সৃষ্টি করে । সাধারণত গ্রামীন পরিবেশে গেলে আমি মাঠের ভেতর সরু পথ ধরে হেঁটে বেড়াই । এটি আমার কাছে সবসময় বেশ ভালো লাগে । যদিও এখন খুব একটা সুযোগ হয়ে ওঠেনা ।তার পরেও যখনই গ্রামীণ ফসলের মাঠের কাছে যাই তখনই এই আনন্দটা আমি মিস করি না । তেমনি এক বিকেলে এরকম ফসলের মাঠে ঘুরে বেরিয়েছিলাম ।



20220521_174422.jpg

ফসলের মাঠ থেকে দূরের বাড়িঘর গাছপালা ছোট ছোট লাগে দেখতে ভীষণ ভালো লাগে আমার কাছে। দূর থেকে দেখলে মনে হয় যেন একটি গ্রামীণ দৃশ্য । চমৎকার ভালোলাগার এই মুহূর্তগুলো । আসলে অনেকদিন পর গ্রামীণ পরিবেশে গেলে আরও বেশি ভালো লাগে আমার মনে হয় ।



20220521_173719.jpg

20220521_173706.jpg

দূরের এই পথ ধরে হেটে যেতে সত্যিই চমৎকার লাগে ।মনে হয় যেন এ পথ আর শেষ হবেনা । কিন্তু পথেরও শেষ আছে । এ রাস্তা ধরে বেশ কিছুক্ষণ হাঁটাহাঁটি করেছিলাম , তারপর রাস্তার পাশে ফসলের ক্ষেতে নেমেছিলাম । সেখানে ধানের ক্ষেত ছিল ,কাঁচা পাকা ধান ছিল , দেখতে ভীষণ ভালো লাগছিল । আসলে এই দৃশ্যগুলো সব সময় দেখার সুযোগ হয় না , তাই যখনই এই পরিবেশে যাই তখন সময়টুকু খুব ভালোভাবে উপলব্ধি করার চেষ্টা করি ।



20220521_173506.jpg

20220521_173511.jpg

তখন গাছে গাছে খেজুর ছিল । তখন মাত্র দু একটা খেজুরে পাক ধরেছিল । এই খেজুরগুলো খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। ছোটবেলায় অনেক খেয়েছি আমার দাদা বাড়ি যেয়ে । কিন্তু দীর্ঘদিন হয় এই খেজুর খাওয়া হয় না । এর স্বাদ টাও এখন মনে নেই ।



20220521_173401.jpg

20220521_173403.jpg

20220521_173607.jpg

গ্রামীন প্রকৃতির সৌন্দর্যের বর্ণনা করে শেষ করা যাবে না । যতই লিখব ততই মনে হবে এর বর্ণনা কম হয়ে গিয়েছে । আসলে গ্রামীণ প্রকৃতি এমনই , মুগ্ধ করার মত প্রকৃতি । সবথেকে বেশি ভালো লাগে গ্রামের নির্মল বিশুদ্ধ বাতাস । যেটা আমরা শহুরে জীবনে উপলব্ধি করতে পারি না । তাই আমাদের সবারই উচিত সময় সুযোগ নিয়ে মাঝে মাঝে গ্রামীণ পরিবেশে ঘুরে বেড়ানো । আর বাচ্চাদেরকেও গ্রামীন পরিবেশের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া ও বিশুদ্ধ বাতাস গ্রহণ করতে সাহায্য করা ।



যাই হোক আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  

@tipu curate

Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 last year 

আপু প্রকৃতির মাঝে ঘুরে বেড়ানো অনুভূতি গুলো পড়ে খুব ভাল লাগলো। আর ও বেশি ভাল লাগলো আপনার করা ফটোগ্রাফি গুলো দেখে। আমার ভীষণ ভাল লেগেছে।গ্রামের এই পথটি খুব সুন্দর। সত্যি এই পথের যেন শেষ নেই।সত্যি এমন পরিবেশে বাচ্চাদেরকেও মাঝে মাঝে নিয়ে যাওয়া উচিত।খেজুর গাছের ফটোগ্রাফি ও বেশ ভাল লাগলো। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো এবং গ্রামের রাস্তাটিও সুন্দর লেগেছে জেনে বেশ ভালো লাগল । অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 last year 

শহরের যানজটের পরিবেশ এবং কোলাহলের পরিবেশ থেকে মাঝে মাঝে গ্রামে গিয়ে ঘুরতে অনেক ভালো লাগে। গ্রামের পরিবেশ এবং আবহাওয়া হচ্ছে একদম বিশুদ্ধ পরিবেশ। অনেক সুন্দর লাগে দূর থেকে দেখতে। আপনি ঠিক বলছেন মাঝে মাঝে গ্রামে গেলে অনেক ভালো লাগে আমার কাছেও। আপনি গ্রামে ঘুরতে যেয়ে বেশ সুন্দর ফটোগ্রাফি নিয়েছেন ভালই লাগলো।

 last year 

হ্যাঁ আপু শহরের কোলাহলের পরিবেশ থেকে গ্রামের বিশুদ্ধ পরিবেশে ঘুরতে গেলে সত্যিই ভীষণ ভালো লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 last year 

প্রকৃতি যে কতটা সুন্দর সেটা শহরাঞ্চলে থাকলে তেমন একটা বোঝা যায় না কিন্তু গ্রাম অঞ্চলে গেলেই বোঝা যায় প্রকৃতি আসলে কতটা সুন্দর এবং মনমুগ্ধকর। বিশেষ করে বিকেল বেলা গ্রামের মেঠো পথ ধরে হেঁটে গিয়ে সবুজ ধান খেতের আইনের উপর বসে থাকতে অনেক বেশি ভালো লাগে সেই সাথে যদি দক্ষিণা বাতাস বহে তাহলে তো আর কোন কথাই নেই। আপনার এই সুন্দর মুহূর্তটা দেখে খুবই ভালো লাগলো আপু, শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন সবুজ ধান ক্ষেতের পাশে বসে থাকলে চমৎকার লাগে । আর দখিনা বাতাস হলে তো কোন কথাই নেই । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 last year 

প্রাকৃতিক পরিবেশে ঘোরাফেরা করতে আমার কাছে ভীষণ ভালো লাগে। খুব সুন্দর প্রাকৃতিক ফটোগ্রাফি করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। ছোটবেলায় এই খেজুরগুলো আমিও একবার খেয়েছিলাম। খেতে আমার কাছে ভীষণ ভালো লেগেছে।
প্রকৃতির মাঝে ঘুরে বেড়ানোর এত সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

হ্যাঁ আপু এই খেজুর গুলো খেতে বেশ ভালই লাগে ।কিন্তু এখন খুব একটা দেখা যায় না । যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62884.65
ETH 2444.83
USDT 1.00
SBD 2.61