স্পাইসি চিকেন রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে একটি মজার রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমার আজকের রেসিপিটি হচ্ছে স্পাইসি চিকেন রেসিপি। বিকেলের নাস্তায় এটি খেতে খুবই সুস্বাদু। এই রেসিপিটি পোলাও এর সঙ্গে খেতেও বেশ দারুন লাগে। এছাড়া ফ্রাইড রাইসের সঙ্গে খেতেও ভালো লাগবে। এখন শীতকাল। বিকেলে এরকম গরম গরম স্পাইসি চিকেন হলে বিকেলটা একদম জমে যায় ।আমি কয়েকদিন আগে এই রেসিপিটি তৈরি করেছিলাম। তাই ভাবলাম আজ আপনাদের সঙ্গে শেয়ার করি ।আশা করছি আপনাদের ভালো লাগবে। তাহলে চলুন দেখে আসি আমার আজকের রেসিপি স্পাইসি চিকেন রেসিপি।

স্পাইসি চিকেন রেসিপি


Polish_20221224_221924488.jpg



Polish_20221224_222150089.jpg

উপকরণপরিমান
মুরগির মাংস১/২ কেজি
কাঁচা মরিচ২ টি
রসুন কুচি১ টি
আদা বাটা১ চা চামচ
রসুন বাটা১ চা চামচ
লাল মরিচ গুঁড়া২ চা চামচ
গোল মরিচ গুঁড়া১ চা চামচ
ভিনেগারপরিমাণমত
সয়াসস২ টেবিল চামচ
টমেটো সস১/২ কাপ
লবনস্বাদমতো
তেলপরিমাণমত


প্রুস্তুতপ্রণালী


20221212_142651.jpg20221212_142748.jpg

প্রথমে একটি পাত্রে মাংসগুলোকে ভালোমতো পরিষ্কার করে ধুয়ে সব বাটা মশলা, সব গুঁড়ো মসলা, সয়াসস, ভিনেগার ও লবণ দিয়ে ভালো মত মাখিয়ে ঢাকনা দিয়ে ঢেকে এক ঘন্টা মেরিনেট করে রাখি।

20221212_172830.jpg20221212_173620.jpg

তারপর এক ঘন্টা মেরিনেট করে রাখার পর মাংসগুলো এই অবস্থায় আসলে একটি কড়াইয়ে তেল দিয়ে দেই।

20221212_173753.jpg20221212_173931.jpg

তারপর তেল গরম হলে মাংস গুলি দিয়ে দেই। তারপর এপাশ ওপাশ উল্টিয়ে মাংসগুলো লাল করে ভেজে নেই।

20221212_174214.jpg20221212_175310.jpg

মাংস ভাজা হয়ে গেলে একটি প্লেটে উঠিয়ে রাখি।

20221212_175703.jpg20221212_175917.jpg

তারপর ওই তেলের মধ্যে কাঁচামরিচ কুচি ও রসুন কুচি দিয়ে ভালোমতো ভেজে নেই।

20221212_175954.jpg20221212_180017.jpg

তারপর কাঁচা মরিচ ও রসুন কুচি ভালো করে ভাজা হলে টমেটো সস ও লাল মরিচ গুঁড়ো দিয়ে দেই।

20221212_180028.jpg20221212_180043.jpg

তারপর সসটা ভালোমতো নেড়ে চেড়ে ভেজে রাখা মাংসগুলো দিয়ে দেই।

20221212_180131.jpg20221212_180444.jpg

তারপর সামান্য একটু পানি দিয়ে কিছুক্ষণ রান্না করে ব্যাস তৈরি হয়ে গেল আমার স্পাইসি চিকেন।

20221212_180707.jpg

এখন একটি প্লেটে উঠিয়ে গরম গরম খেয়ে নিতে হবে। খেতে কিন্তু খুবই মজার ।আপনারা বাড়িতে ট্রাই করে দেখবেন ভালো লাগবে।


আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

আপু এত রাতে আপনার এই মজাদার স্পাইসি চিকেন রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে। এভাবে রেস্টুরেন্টে খেয়েছি কিন্তু বাসায় কখনো তৈরি করা হয়নি। এবার আপনার এই রেসিপি দেখে আমি অবশ্য বাসায় তৈরি করবো। ঠিক বলেছেন আপু এই রেসিপি পোলাও বা ফ্রাইড রাইসের সাথে খেতে খুবই সুস্বাদু হবে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি অবশ্যই বাসায় একবার এভাবে ট্রাই করে দেখবেন খেতে কিন্তু খুবই সুস্বাদু। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার এই মজাদার স্পাইসি চিকেন রেসিপি দেখে কিন্তু অনেক খেতে ইচ্ছা করছে। দেখে কেন মনে হচ্ছে যে এটি রেস্টুরেন্ট থেকে আপনি নিয়ে এসেছেন। এই স্পাইসি চিকেন রেসিপি আপনার বানানোর তারিফ করতে হয় আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে আপনি বানিয়েছেন। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে বর্ণনাও করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি স্পাইসি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া এই রেসিপিটি দেখে খেতে তো ইচ্ছে করারই কথা। খেতে কিন্তু খুবই সুস্বাদু। দেখতেও যেমন খেতে তার থেকেও বেশি মজার। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু চমৎকার একটি রেসিপি শেয়ার করেছেন ৷ আপনার তৈরি স্পাইসি চিকেন মজার রেসিপি দেখতে বেশ লোভনীয় হয়েছে ৷ খেতে যে খুবই মজার হয়েছে তা আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ভাইয়া আপনার কাছে আমার রেসিপিটি ভালো লেগেছে জেনে সত্যিই ভীষণ ভালো লাগলো ।আসলে এটি খেতে বেশ সুস্বাদু হয়েছিল। অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই মজাদার একটি স্পাইসি চিকেন রান্নার রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আসলেই এ ধরনের রেসিপি বিকেলবেলা খেতে খুবই সুস্বাদু লাগে। যেহেতু এখন শীতের সময় আর বিকেলবেলা রোদ্দুরে সকলে মিলে আড্ডা দেওয়ার মুহূর্তে এ ধরনের রেসিপি সকলেই অনেক বেশি পছন্দ করবে বলে আমার মনে হয়। মজাদার এই রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু করে আপনি তৈরি করেছিলেন। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন এধরনের খাবার সকলে মিলে আড্ডা দেওয়ার সময় একসঙ্গে খেতে বেশি মজাদার হয়ে থাকে। আর খেতেও কিন্তু দারুণ ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

স্পাইসি চিকেন রেসিপি দেখে আমি একেবারে লোভ সামলাতে পারছি না। এরকম রেসিপি গুলো আসলে খেতে অনেক ভালো লাগে। বিশেষ করে বিকেলের নাস্তায় নান রুটির সাথে খাওয়ার মজাই আলাদা। রান্নার কালার খুবই চমৎকার হয়েছে। ধন্যবাদ আপু রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমার রেসিপিটি দেখে আপনার লোভ লেগেছে জেনে সত্যি ভীষণ ভালো লাগলো ।আর এ ধরনের রেসিপি গুলো যে কোন জিনিসের সঙ্গে খেতেই বেশ ভালো লাগে ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি খুব চমৎকারভাবে স্পাইসি চিকেন রেসিপি করেছেন।স্পাইসি চিকেন রেসিপি দিয়ে পোলাও খেতে খুব মজা লাগে। বিকেল বেলায় এরকম নাস্তা হলে তো কথাই নেই। তবে আপনি রেসিপিটি করে খুব মজা করে খেয়েছেন মনে হয়। রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেলো। খুব সুন্দর করে ধাপে দাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ আপু এই রেসিপিটি ফ্রাইড রাইসের সঙ্গে খেতে বেশি মজার লাগে। তবে আমি আজকে এমনি এমনি খেয়েছি বেশ মজা লেগেছিল ।অসংখ্য ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

এভাবে চিকেন তৈরি করে পোলার সাথে খেতে অনেক সুস্বাদু লাগে আপু। স্পাইসি চিকেন রেসিপি দেখে জিভে প্রায় জল চলে এলো। চিকেনের কালারটি দেখতে চমৎকার লাগছে ‌। ইচ্ছে করছে এখনি খেয়ে নিতে। আপনি খুব সুন্দর ভাবে চিকেন তৈরি ধাপ গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

আপু এই রেসিপিটি বানানোর প্রসেস একদম সোজা। আপনিও ইচ্ছে করলে বাড়িতে বানিয়ে খেতে পারেন। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও! স্পাইসি চিকেন রেসিপিটা দুর্দান্ত হয়েছে আপু। চিকেনের কালার দেখেই বুঝা যাচ্ছে স্পাইসি হয়েছে। আসলে চিকেন একটু স্পাইসি না হলে খেতে ভালো লাগে না। এমন ইয়াম্মি একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন রেসিপিটি সত্যিই দুর্দান্ত হয়েছিল খেতে। আপনিও এভাবে একবার ট্রাই করে দেখতে পারেন খুব একটা কঠিন না ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67