কুয়াকাটায় ঘুরে আসা দিনগুলি পর্ব-৪

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।



বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো কুয়াকাটার গল্প নিয়ে এসেছি। বেশ কিছুদিন আগে কুয়াকাটা ঘুরতে গিয়েছিলাম। আজ আমি কুয়াকাটার কিছু খাবারের দোকানগুলো সম্পর্কে আলোচনা করব। বীচের আশেপাশে অসংখ্য খাবারের দোকান রয়েছে। সেখানে বিভিন্ন ধরনের খাবার পাওয়া যায়। কুয়াকাটার বীচের পাশে যত দোকান রয়েছে এত দোকান আমি কক্সবাজারেও দেখিনি। লোকেরা ভ্যানে করে বিভিন্ন ধরনের খাবার নিয়ে দাঁড়িয়ে ছিল। সেখান থেকে যে যার ইচ্ছা মতো খাবার-দাবার কিনে খাচ্ছিল। সেই ফটোগ্রাফি গুলোই আজ আমি আপনাদের সঙ্গে শেয়ার করব ।আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।


কুয়াকাটায় ঘুরে আসা দিনগুলি



Polish_20220726_195724069.jpg



ফটোগ্রাফি-১

20220601_174522.jpg

ফটোগ্রাফি-২

20220601_174527.jpg

ফটোগ্রাফি-৩

20220601_174658.jpg

ফটোগ্রাফি-৪

20220601_180016.jpg

বীচে প্রথমেই আমার চোখে পড়েছিল উপরের ফটোগ্রাফির এই ভ্যানগুলোর দিকে। এই ভ্যান গুলো তে বিভিন্ন রকমের ফল ছিল। দোকানদার সে ফলগুলোকে কেটে মশলা দিয়ে সুন্দর করে মাখিয়ে দেয় ।খেতে ভীষণ মজা লাগে। আমরা প্রথমে এই ভ্যানের থেকে পেয়ারা মাখা ও কাঁচা আম মাখা খেয়েছিলাম ।খুবই সুস্বাদু হয়েছিল ।প্রচন্ড গরমে এই ফলগুলোর চাহিদা প্রচুর ছিল। অনেকেই এসে এখান থেকে তাদের পছন্দ অনুযায়ী ফল মাখা খাচ্ছিল। খুবই মজা লাগছিল দেখতে।


ফটোগ্রাফি-৫

20220601_175604.jpg

ফটোগ্রাফি-৬

20220601_175605.jpg

কুয়াকাটায় আমার সব থেকে মজার লেগেছে বীচের পাশেই এই মাছের দোকানগুলো কে। এই দোকানগুলোতে তাজা তাজা মাছ সাজিয়ে রাখা হয়। লোকজন তাদের পছন্দ অনুযায়ী মাছ দেখিয়ে দেয় তারপর সেটাকে ভেজে তারা পরিবেশন করে। বিভিন্ন মসলা দিয়ে খুব সুন্দর করে ভেজে দেয় খেতে ভীষণ মজা লাগে ।আমরাও ওখানে যেয়ে বেশ কয়েক রকমের মাছ পছন্দ করে অর্ডার করলাম। তারপর কিছুক্ষণ অপেক্ষা করার পর গরম গরম মাছ ভাজা খেলাম।


ফটোগ্রাফি-৭

20220601_175635.jpg

এছাড়া ওখানে কাকড়া, অক্টোপাস আরো বিভিন্ন ধরনের জিনিস ছিল। যে যার পছন্দ অনুযায়ী অর্ডার করে সেগুলো খাচ্ছিল। যদিও আমরা এগুলো খাইনি। আমরা খেয়েছিলাম চিংড়ি মাছ ,কোরাল মাছ,লইট্টা মাছ।


ফটোগ্রাফি-৮

20220601_180035.jpg

এখানে আরও একটি দোকান ছিল যেখানে শুধু চিংড়ি মাছ ভাজা হচ্ছিল। বিভিন্ন সাইজের চিংড়ি ফ্রাই করে দেওয়া হচ্ছিল ।অনেকে এখান থেকে কিনে খাচ্ছিল ।যদিও এখান থেকে আমার খাওয়া হয়নি। এছাড়া ওইখানে আরও বিভিন্ন ধরনের দোকান ছিল। চটপটি, ফুচকা ,চা ,কফি,বাদাম ,ডাবের দোকান আরও বিভিন্ন আইটেমের দোকান ছিল।


ফটোগ্রাফি-৯

20220602_111237.jpg

ফটোগ্রাফি-১০

20220603_131650.jpg

ফটোগ্রাফি-১১

20220602_111239.jpg

এই কুয়াকাটা বীচে খাবার দোকান এর অভাব ছিল না। অসংখ্য ছোট বড় দোকান ছিল ।এরা বীচের আশেপাশে ভ্রাম্যমান দোকান হিসেবে খাবার দাবার বিক্রি করে।যখন জোয়ারের সময় হয় তখন তারা তাদের দোকান উঠিয়ে অন্য জায়গায় নিয়ে বসায়।


আজকের মতো এখানেই শেষ করছি । আশা করছি আপনাদের কাছে আমার আজকের পর্বটি ভালো লেগেছে। আগামীতে আবার দেখা হবে নতুন একটি পর্ব নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

logo.gif

Sort:  
 2 years ago 

আমি এযাবৎ কালে একবারের জন্য কুয়াকাটা গিয়েছিলাম । তবে এসবের কিছুই দেখার সুযোগ হয়নি । তবে আমি যে দৃশ্য দেখেছি তাও হয়তো অনেক সৌভাগ্যের বিষয় । যেদিন গেছিলাম প্রচুর বৃষ্টি ছিল আমি ১ঘন্টা যাবতসমুদ্র তীরে একাকি দাঁড়িয়ে ছিলাম । রেইন কোর্ট পরে গেছি তারপরেও দেখি পুরোটা ভিজে একাকার । ওই বিশাল সমুদ্রের সামনে একাকি আমি ছোট্ট প্রাণ ।

আপনার আজকের পোস্ট থেকে ভিন্ন রকম কিছু দৃশ্য দেখার সুযোগ হলো আমার সে স্মৃতির সাথে সংমিশ্রণ করে নিলাম ।
ধন্যবাদ আপু । আমাদের সাথে শেয়ার করার জন্য ।

 2 years ago 

ভাইয়া আপনি কুয়াকাটায় ঘুরে এসেছেন জেনে বেশ ভালো লাগলো। আসলে সময়ের সঙ্গে সঙ্গে সবকিছুই একটু একটু করে পরিবর্তন হয় ।কুয়াকাটাও আগের থেকে অনেক পরিবর্তন এসেছে ।তবে এ ধরনের জায়গায় গেলে বৃষ্টি এলে খুবই খারাপ লাগে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো দেখে আমার চোখ জুড়িয়ে গেলো আপু। আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

ভাই আপনার কাছে আমার কুয়াকাটার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো। খুব শীঘ্রই পরবর্তী পর্ব নিয়ে হাজির হব, দেখবেন নিশ্চয়ই।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে কুয়াকাটায় ঘুরে আসার দিনগুলো শেয়ার করেছেন বিগত পর্বগুলো আমি দেখেছিলাম খুবই ভালো লেগেছিল। খুব সুন্দর ফটোগ্রাফি করে আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি আমার কুয়াকাটা ভ্রমনের আগের পর্বগুলো দেখেছেন জেনে বেশ ভালো লাগলো ।এভাবেই পাশে থাকবেন আশা করছি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি তো সত্যি বলেছেন কুয়াকাটায় অনেক দোকান রয়েছে এবং আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার কাটানো এত সুন্দর মুহূর্ত পড়ে। আপনার কাটানো সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আমার কাটানো মুহূর্তগুলো আপনার কাছে ভালো লেগেছে যিনে সত্যি ভীষণ ভালো লাগলো। এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা। ভালো থাকবেন।

 2 years ago 

কুয়াকাটায় এর আগে আমি কখনো যাইনি আপু। তাই এর বিষয়ে আমার কোন অভিজ্ঞতা নেই। তবে আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। কুয়াকাটায় অনেক সুন্দর সুন্দর দোকান রয়েছে খাবারগুলো দেখেই লোভনীয় লাগছে । বিশেষ করে মাছ ও শেষের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপু কখনো যাননি যেহেতু একবার যেয়ে ঘুরে আসবেন ,গেলে ভালোই লাগবে। আমি ও এই প্রথম বার ই গিয়েছি। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু মাছগুলো দেখে আমার খুব লোভ হচ্ছে। এমন টাটকা টাটকা মাছ ভাজা খেতে নিশ্চয়ই অনেক স্বাদ।যাই হোক বেশ ভালো উপভোগ করছেন।ধন্যবাদ

 2 years ago 

হ্যা মাছগুলো যেমন টাটকা খেতেও তেমনি সুস্বাদু ।ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও আপু খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। সত্যি বলতে আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগছে। ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে আপনি খুব সুন্দর সময় কাটিয়েছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে বেশ ভালো লাগলো।এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

কুয়াকাটা গিয়ে দারুন সময় অতিবাহিত করেছেন। খুব সুন্দর মুহূর্তের দৃশ্যপটভূমির ফটোগ্রাফি করে দেখালেন যেগুলো দেখে সত্যি মুগ্ধ হয়েছি। এখন তো যেতে ইচ্ছে করছে।

 2 years ago 

ভাইয়া আপনি আমার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়েছেন জেনে ভীষণ ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কুয়াকাটায় ঘুরতে যাওয়ার সৌভাগ্য আমার এখনো হয়নি আমি কক্সবাজার গিয়েছি কিন্তু কুয়াকাটা এখনো যায়নি। আপনার অনুভূতিটি পড়ে সত্যি খুবই ভালো লাগবে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কুয়াকাটায় যেহেতু যান নি একবার যেয়ে দেখবেন ভালো লাগবে।তবে কক্সবাজার অন্য রকম বেশি সুন্দর।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59159.44
ETH 2522.84
USDT 1.00
SBD 2.47