একটি জ্যামিতিক থ্রিডি আর্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আমি আপনাদের সামনে আবারো হাজির হয়েছি নতুন একটি ব্লগ নিয়ে । আজ আমি একটি জ্যামিতিক থ্রিডি আর্ট করেছি । এই থ্রি ডি আর্ট গুলো করতে করতে এখন আমার কাছে এই আর্ট গুলো করতে ভীষণ ভালো লাগে । তাই প্রতি সপ্তাহে একটি করে থ্রিডি আর্ট আপনাদের সঙ্গে শেয়ার করি । আশা করছি আপনাদের কাছে আমার আর্ট গুলো ভালো লাগে । আমি সবসময় চেষ্টা করি সহজ করে আর্ট গুলো করার জন্য । যাতে আপনাদেরও বুঝতে বেশ সুবিধা হয় আর দেখতেও বেশ ভালো লাগে। তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে আসি আমার আজকের থ্রিডি আর্ট ।

একটি জ্যামিতিক থ্রিডি আর্ট



20221118_200636.jpg



20221118_225441.jpg

  • একটি পেন্সিল
  • একটি কলম
  • একটি রাবার
  • একটি মার্কার পেন
  • একটি স্কেল

অঙ্কনপ্রণালী



20221118_190310.jpg20221118_190409.jpg

প্রথমে ৮ ইঞ্চি মাপ নিয়ে একটি বর্গাকার ঘর এঁকে নেই ।

20221118_190726.jpg20221118_190806.jpg

তারপর ঘরের চারপাশের দাগে চারটি বিন্দু দিয়ে দেই। তারপর বিন্দু বরাবর দুটি দাগ টেনে নেই । তারপর এক প্রান্ত জোড়া লাগাই ।

20221118_191029.jpg20221118_191106.jpg

তারপর বাকি সবগুলো প্রান্তও একে একে জোড়া লাগিয়ে নেই।

20221118_191605.jpg20221118_191806.jpg

তারপর মাঝখানে আরো দুটি দাগ টেনে নেই । তারপর দুই পাশের দুই অংশ মুছে নেই।

20221118_191915.jpg20221118_192531.jpg

তারপর উপর ও নিচের দুই পাশে দুই অংশ মুছে নেই ও মাঝখান দিয়ে আরো বেশকিছু জায়গায় মুছে নেই ।

20221118_193954.jpg20221118_194209.jpg

তারপর কলম দিয়ে গাঢ় করে সব জায়গায় এঁকে নেই।

20221118_194559.jpg20221118_195022.jpg

তারপর মার্কার পেন দিয়ে উপরের অংশ ও নিচের অংশ কালো করে নেই ।

20221118_195518.jpg20221118_195711.jpg

তারপর দুইপাশের অংশ মার্কার পেন দিয়ে কালো করে নেই ও মার্কা পেন দিয়ে বর্ডার দেই।

20221118_200103.jpg20221118_200322.jpg

তারপর পেন্সিল দিয়ে হালকা করে এঁকে নেই ও তারপর টিস্যু দিয়ে ঘষে নেই ।

20221118_200636.jpg

তারপর আমার সিগনেচার দিয়ে দেই । ব্যাস এভাবেই তৈরি হয়ে গেল আমার জ্যামিতিক থ্রিডি আর্ট । আশা করছি আপনাদের কাছে আমার আর্টটি ভালো লেগেছে ।

আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:স্যামসাং গ্যালাক্সি এ৪০

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা সুমা।আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  
 2 years ago 

এই আর্ট গুলো বেশ কঠিন মনে হয় আমার কাছে। প্রথম দেখলেই মনে হয় অনেক বেশি ঝামেলা। তবে আপনারা কত সহজ ভাবে দেখান। দেখতে সত্যিই খুব ভালো লাগে। এ আর্টগুলো করতে অনেক বেশি মনোযোগী হওয়া প্রয়োজন। যাইহোক আপু আপনার জ্যামিতিক থ্রিডি আর্ট দেখে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার কাছে আমার আর্টটি ভালো লেগেছে জেনে বেশ ভাল লাগল । আসলে এই আর্ট গুলো আঁকার পর দেখতে বেশ ভালই লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

এ আর্ট আমার কাছে বেশ কঠিন মনে হয়। আপনার আর্টি দেখতে বেশ সুন্দর হয়েছে। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু আপনি ঠিকই বলেছেন এই আর্ট গুলো দেখতে বেশ কঠিনই লাগে । তবে করতে গেলে বেশ ভালই লাগে । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

আপনার থ্রিডি আর্ট বেশ চমৎকার হয়েছে। দেখতে সহজ মনে হলেও এই আর্টিস্ট গুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে নিখুঁতভাবে জ্যামিতিক থ্রিডি আর্ট করেছেন। আমাদের মাঝে সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন এই আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয় । তারপরই নিখুঁতভাবে সম্ভব হয় । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

 2 years ago 

অসাধারণ 3D ইল্যুশন এঁকেছেন দিদি। আমি তো এক রকম থমকে গেলাম। ইল্যুশন আমি আজ পর্যন্ত 2D দেখেছি। এই প্রথম 3D আঁকতে কাউকে দেখলাম। তাও এতটা দক্ষতার সাথে। ধন্যবাদ দিদি আপনার এই গুণ তুলে ধরার জন্য এখানে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য । আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল । ভালো থাকবেন ।

 2 years ago 

আপু আপনি এখন খুব সুন্দর সুন্দর থ্রিডি আর্ট শেয়ার করছেন। থ্রিডি আর্টগুলোই এমন একবার আঁকা শুরু করলে আঁকতেই ইচ্ছা করে। আপনার থ্রিডি আর্ট গুলো খুব সহজভাবে উপস্থাপন করেন যার কারণে চাইলে যে কেউ দেখে দেখে আর্ট করতে পারবে। আজকের থ্রিডি আর্টটি খুব চমৎকার লেগেছে আমার কাছে। প্রতিটি ধাপ দেখে মনে হল যে খুব সহজেই আঁকতে পেরেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ আপু আজকের আর্টটি খুব একটা কঠিন মনে হয়নি ,বেশ সহজই ছিল । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

জ্যামিতিক থ্রিডি আর্টগুলি খুবই সুন্দর দেখতে লাগে।এটা দেখলে চোখ ধাঁধিয়ে যায় কেমন জানি।আপনার আর্টটি দারুণ হয়েছে ও খুবই নিখুঁত।কালো রঙের মার্কার পেন ব্যবহার করার জন্য স্পষ্ট হয়েছে আর্টটি, ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য । এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি । ভালো থাকবেন ।

 2 years ago 

আপু প্রথমে আমি জ্যামিতিক থ্রিডি আর্টটি দেখে অনেক সহজ ভেবেছিলাম। পরে ভিতরের বর্ণনা পরে আর ছবি গুলো দেখে বুঝলাম দেখতে যত সোজা কাজটা তত সোজা নয়। অনেক ক্যালকুলেশন করে তারপর থ্রিডি আর্ট করতে হয়। আপনার থ্রিডি আর্টটি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপু।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই ধরেছেন এই আর্ট গুলো করতে একটু ক্যালকুলেশন করতে হয় । যাই হোক ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য । ভালো থাকবেন ।

 2 years ago 

চমৎকার😊
খুব ভালো লাগছে দেখতে।থ্রি-ডি একদম পূর্ণতা পেয়েছে।
খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন, শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মন্তব্য করে পাশে থাকার জন্য । এভাবেই মন্তব্য করে পাশে থাকবেন আশা করছি । ভাল থাকবেন ।

 2 years ago 

আহা প্রতি সপ্তাহেই এমন সহজ কিছু থ্রিডি আর্ট চাই আপু 😊। তানিয়া আপু যতই নজর দিক, আমিও একে ফেলবো এটা। চমৎকার লেগেছে ছবিটা আমার কাছে। আর আপনার দেখানো ধাপ গুলো সব সময় অনেক স্বচ্ছ এবং পরিষ্কার হয়। তাই জন্য আমি নিজেও মোটামুটি ছবি এঁকে বেশ মজা পাই 😊। খুব অল্প সময়ের মাঝেই চেষ্টা করব হয়তো। দোয়া করবেন আপু।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া অবশ্যই আপনি এই আর্টটি করবেন ।আপনার আর্ট টি দেখার অপেক্ষায় রইলাম । আর আমি জানি আপনি খুব সুন্দর ভাবেই এঁকে দেখবেন । ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য ।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68152.98
ETH 3536.22
USDT 1.00
SBD 2.86