ফুলের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগyesterday (edited)

আসসালামু আলাইকুম


আমার প্রিয় বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন ?আশা করছি সবাই সুস্থ আছেন, ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে মোটামুটি ভাল আছি।




বন্ধুরা আজ আবারো আপনাদের মাঝে হাজির হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট করি সেই ধারাবাহিকতায় আজ ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। তবে ফুলের ফটোগ্রাফি করতে আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে। চমৎকার কিছু ফুলও দেখা হয়ে যায় আর সেগুলো ক্যামেরাবন্দি করে আপনাদের সঙ্গে শেয়ার করতেও ভালো লাগে ।আসলে ফুল এমন একটি জিনিস যা দেখলে সবার মন ভালো হয়ে যায় ।ফুলের মন মাতানো ঘ্রাণে মুগ্ধ হয়ে যায়। নাম না জানা রংবেরঙের ফুল দেখতেও কিন্তু ভালো লাগে। আজ আমি আপনাদের সঙ্গে যে ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করব সেগুলো একদিন বৃক্ষ মেলা থেকে তুলেছিলাম। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

ফুলের ফটোগ্রাফি


IMG20240628180438.jpg

IMG20240628180443.jpg

প্রথমেই যেই ফুলের ফটোগ্রাফিটি আপনারা দেখতে পাচ্ছেন এটি হচ্ছে বাগান বিলাস ফুল। বাগান বিলাস ফুল গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। তবে বাগান বিলাসের এই গাছটি দেখতে আমার কাছে একটু ব্যতিক্রম লেগেছে। প্রতিটি পাতার ফাঁকে ফাঁকে এরকম ফুল ধরতে থাকা এর আগে আমি কখনো দেখিনি ।এর আগে আমি থোকা থোকা বাগান বিলাস ফুল দেখেছি ।তবে এরকম সুন্দর বাগান বাগান বিলাস ফুল এই বৃক্ষ মেলায় দেখে সত্যিই ভীষণ মুগ্ধ হয়েছি।


IMG_20241002_224202.jpg

এটি হচ্ছে কামিনী ফুলের গাছ ।কামিনী ফুলগুলো আমার কাছে বেশ ভালো লাগে। সাদা কালারের যে কোন ফুলই দেখতে ভালো লাগে। সাদা শুভ্রতার প্রতীক। তাই সাদা যে কোন ফুল দেখতেই অসম্ভব ভালোলাগার কথা ।আর কামিনী ফুলের ঘ্রাণ চমৎকার যার কারণে এই ফুলটা আমার কাছে আরো বেশি ভালো লাগে।


IMG_20241002_224146.jpg

এই ফুলের গাছটির নাম আমার জানা নেই। ব্যানারে কি লেখা সেটাও ভালোভাবে বোঝা যাচ্ছে না ।তবে এই কলি থেকে যখন ফুল গুলো ফোটে তখন দেখতে কিন্তু বেশ ভালো লাগে ।এই ফুলের গাছগুলো আগেও আমি দেখেছি আমার কাছে বেশ ভালই লাগে।


IMG_20241002_224128.jpg

IMG_20241002_224115.jpg

লাল কালারের এই ফুল গুলো দেখতে চমৎকার ।তবে এই ফুলের নাম আমার জানা নেই। তবে এই ফুলগুলো এর আগে দেখেছি মনে হয় না। এ বারই বৃক্ষ মেলায় প্রথম দেখলাম। বৃক্ষ মেলায় আসলে রংবেরঙের ফুলের গাছ দেখা যায়। যেগুলোর কিছু নাম জানা থাকে আবার বেশিরভাগই নাম জানিনা ।তবে দেখতে কিন্তু ভালো লাগে।


IMG_20241002_224053.jpg

এটি আমাদের সবারই জানা কাটামুকুট ফুলের গাছ ।ছোট ছোট কাটা মুকুট ফুল গুলো দেখতে কিন্তু বেশ ভালো লাগে ।গাছ ভর্তি এরকম ফুলে ফুলে ভরে থাকলে সেগুলো সত্যিই ভালো লাগার ।আমার কাছে তো বেশ ভালো লাগে। আশা করছি আপনাদের কাছেও ভালো লাগে।


IMG_20241002_224038.jpg

এটি হচ্ছে এডেনিয়াম ফুল। তবে ছবিটি খুব একটা পরিষ্কার আসেনি ।হয়তো ফটোগ্রাফি করার সময় হাত কেঁপে। যাইহোক অ্যাডেনিয়াম ফুল আমার কাছে বেশ ভালো লাগে। এই গাছটি আমার বাগানে আনার ইচ্ছা ।তবে এই গাছগুলোর দাম এত পরিমান চায় যে কেনার সাহস হয়ে ওঠেনি।


IMG_20241002_224021.jpg

এটি আরো একটি হলুদ কালারের ফুল। তবে এই ফুল গুলোর নাম আমার জানা নেই ।তবে দেখতে কিছুটা অলকানন্দা ফুলের মত ।হয়তো মিনি অলকানন্দা হতে পারে। তবে আমি সঠিকভাবে এটার নাম জানি না। আপনাদের কারো জানা থাকলে জানাবেন।


IMG20240628182233.jpg

শেষের এই ফটোগ্রাফিটি বৃক্ষমেলার একাংশের একটি ফটোগ্রাফি। এখানে বেশ কিছু ফুলের গাছ রয়েছে যা একসঙ্গে আমি আমার ফটোগ্রাফি তে ধারণ করেছিলাম। আশা করছি আপনাদের কাছে আমার আজকের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে।



আজকের মতো এখানেই শেষ করছি ।আগামীতে আবার দেখা হবে নতুন কোন লেখা নিয়ে ।সে পর্যন্ত সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন ।আমার ব্লগ টি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

ফটোগ্রাফার:@wahidasuma
ডিভাইস:OPPO Reno8 T

🔚ধন্যবাদ🔚

@wahidasuma

আমি ওয়াহিদা আফরোজ সুমা।আমি একজন হাউজ ওয়াইফ। সমাজবিজ্ঞানে অনার্স মাস্টার্স করেছি।ঘুরে বেড়াতে , ঘুমাতে এবং গান শুনতে আমি ভীষন পছন্দ করি।বাগান করা আমার শখ।এছাড়াও আর্ট , বিভিন্ন রেসিপি ট্রাই করতেও ভালো লাগে। আমি 🇧🇩বাংলাদেশি🇧🇩।বাংলা আমার মাতৃভাষা।আমি বাংলায় কথা বলতে ও লিখতে ভালোবাসি।ধন্যবাদ আমার বাংলা ব্লগকে এই সুযোগটি করে দেওয়ার জন্য।

VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy

witness_vote.png

logo.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 19 hours ago 

আপনি বৃক্ষ মেলা থেকে অনেক সময় নিয়ে এবং ধৈর্য সহকারে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে তবে সবচাইতে বেশি ভালো লেগেছে কাটামুকুট ফুলের ফটোগ্রাফিটা। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু এরকম সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 18 hours ago 

আমার কাছে ফটোগ্রাফি পোস্ট কত বেশি ভালো লাগে এটা বলে বোঝাতে পারবো না। ফটোগ্রাফি দেখলে মনটা একেবারে ভরে যায়। সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো করলে অনেক আকর্ষণীয় লাগে। আর অনেক সুন্দর ভাবে ফুটে ওঠে। এখন আমাদের এই কমিউনিটির কমবেশি সবাই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে থাকে। ঠিক তেমনি ভাবে আপনিও অনেক সুন্দর ফটোগ্রাফি করেন। আপনি প্রতিনিয়ত চেষ্টা করতে থাকলে, পরবর্তীতে আরো দারুন দারুন ফটোগ্রাফি করতে পারবেন।

 17 hours ago 

খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি ধারণ করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার চমৎকার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে বেশ ভালো লেগেছে আমার। অনেক সুন্দর ভাবে আপনি ফুলের ফটোগুলো করেছেন। প্রত্যেকটা ফুলের ফটো দেখে ভালো লাগলো আমার।

 16 hours ago 

অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করে ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি এবং রঙ্গন ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 14 hours ago 

দারুন দারুন কতগুলো ফুলের ফটোগ্রাফি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে এইসব ফুলের মধ্যে সবথেকে বেশি প্রিয় ফুল হলো আমার কামিনী ফুল। কেননা এই গাছগুলো ভর্তি হয়ে ফুল ফোটে তখন আমাদের সবার খুব ভালো লাগে। আপনি প্রতিটা ছবির বর্ণনা খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দারুন একটা ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 13 hours ago 

ছোট বাগান বিলাস এর আগে দেখিনি। বেশ চমৎকার লাগছে দেখতে। ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর করেছেন আপু। সবগুলো ফুল গাছ ছোট কিন্তু তারপরও ফুল ফুটে আছে। দারুণ করেছেন ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে।

 5 hours ago 

খুব দারুণ কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে, আর দেখতেও খুব ভালো লাগছে। বিভিন্ন রকম ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। আবার ফটোগ্রাফি গুলো দেখতেও আমার কাছে অনেক ভালো লাগে। আমার কাছে তো বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি বেশি সুন্দর লেগেছে দেখতে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.028
BTC 60732.06
ETH 2345.63
USDT 1.00
SBD 2.46