কিভাবে চকোলেট দিয়ে কলা রোল কেক তৈরি করবেন || @shy-fox-এর 10

in আমার বাংলা ব্লগlast year

IMG-20230430-WA0000.jpg
আমার তোলা আলোকচিত্র

হাই বন্ধুরা এবং আপনি যেখানেই থাকুন না কেন বিশ্বের সমস্ত #amarbanglablog সম্প্রদায়। আমার সাথে আবার ফিরে আসুন @umiriska ফুড এবং স্ন্যাক রেসিপি ব্লগে যা আপনি অনেক টাকা এবং সময় ব্যয় না করেই বাড়িতে নিজেই তৈরি করতে পারেন। আপনি যারা বাড়িতে বা কাজ করছেন তাদের সবাইকে শুভ সোমবার, আমি আশা করি আপনি কোন সমস্যা ছাড়াই ভালো আছেন। সামুদ্রিক শৈবাল নরি দিয়ে কীভাবে আলু রোল তৈরি করতে হয় তার রেসিপি সম্পর্কে যারা আমার আগের পোস্টটিকে সমর্থন করেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আপনি এই রেসিপি সম্পর্কে কি মনে করেন? আপনি কি এটা পছন্দ করেন এবং আপনি এই রেসিপি তৈরি করার চেষ্টা করেছেন? এই পোস্টের নিচে আপনার মতামত দিন. আচ্ছা, আজ আমি কলা ভরা একটি চকোলেট-ভিত্তিক রেসিপি শেয়ার করব। আমি কি স্ন্যাকস তৈরি করব আপনি অনুমান করতে পারেন? হ্যাঁ, চকোলেটের সাথে ব্যানানা রোল কেক, এই স্ন্যাকটি আপনার জন্য খুব সহজে আপনি নিজেই ঘরে তৈরি করতে পারবেন এবং এই কেক তৈরির পদ্ধতিটি খুবই সহজ। চকোলেট সহ এই কলা রোল কেক রেসিপি দ্বারা আগ্রহী? অবিলম্বে, এটি শেষ না হওয়া পর্যন্ত নীচের রেসিপিটি দেখুন এবং আমি আশা করি আপনি এই রেসিপিটি পছন্দ করবেন। শুভকামনা!

IMG-20230430-WA0011.jpg
আমার তোলা আলোকচিত্র

ঠিক আছে, চকোলেট দিয়ে কলা রোল কেক তৈরি করার জন্য আপনাকে যে উপাদানগুলি প্রস্তুত করতে হবে তা খুবই সহজ, আপনাকে যা প্রস্তুত করতে হবে তা হল কলা, তরল কিউকারবিট, দানাদার চিনি, কোকো পাউডার, ট্যাপিওকা ময়দা, ময়দা এবং লবণ। আমি উল্লেখ করেছি যে সমস্ত উপাদান আপনি প্রস্তুত করেছেন, এখন চকোলেট দিয়ে ব্যানানা রোল কেক তৈরির প্রথম ধাপ শুরু করা যাক।

IMG-20230430-WA0010.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে প্রথমে যে ধাপটি করতে হবে তা হল স্টিমার প্রস্তুত করুন, কিছু কলা পছন্দমতো রাখুন এবং মাঝারি আঁচে 10 মিনিটের জন্য কলাগুলিকে বাষ্প করুন।

IMG-20230430-WA0009.jpg
আমার তোলা আলোকচিত্র

দ্বিতীয় ধাপে, যখন কলাগুলি প্রায় 10 মিনিটের জন্য ভাপানো হয়, তারপর 1 বাটি প্রস্তুত করুন এবং 13 টেবিল চামচ ট্যাপিওকা ময়দা, 7 টেবিল চামচ ময়দা, 1 চা চামচ লবণ, 3 টেবিল চামচ কোকো পাউডার এবং 6 টেবিল চামচ কোকো পাউডার যোগ করুন। দানাদার চিনির টেবিল চামচ বা ইচ্ছামতো। তারপর সবকিছু সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত নাড়ুন।

IMG-20230430-WA0008.jpg
আমার তোলা আলোকচিত্র

তৃতীয় ধাপে, মিশ্রণটি নাড়ার পর যতক্ষণ না এটি সমানভাবে মিশে যায়, এখন মিশ্রণটিতে 250 মিলি তরল দুধ এবং 250 মিলি মিনারেল ওয়াটার যোগ করুন, তারপর একটি চামচ বা মিক্সার ব্যবহার করে সমানভাবে মিশ্রিত না হওয়া পর্যন্ত মিশ্রণটি আবার নাড়ুন।

IMG-20230430-WA0007.jpg
আমার তোলা আলোকচিত্র

চতুর্থ ধাপে, সমস্ত মিশ্রণটি সমানভাবে নাড়ার পর, এখন একটি চালনি তৈরি করুন এবং মিশ্রণটি ছেঁকে নিন যাতে বড় কোকো পাউডার অবশিষ্টাংশ না থাকে। যদি এখনও কোলান্ডারে চকলেটের বড় অংশ থাকে তবে আপনি একটি চামচ দিয়ে সেগুলি পিষে নিতে পারেন।

IMG-20230430-WA0006.jpg
আমার তোলা আলোকচিত্র

পঞ্চম ধাপে, মিশ্রণটি ফিল্টার করার পরে যাতে কোনও বড় কোকো পাউডার না থাকে, এখন আপনাকে যা প্রস্তুত করতে হবে তা হল একটি মাঝারি আকারের বেকিং শীট, তারপরে তেল লাগান যাতে ময়দা লেগে না যায়।

IMG-20230430-WA0005.jpg
আমার তোলা আলোকচিত্র

ষষ্ঠ ধাপ, আপনি একটি বেকিং শীট প্রস্তুত করার পরে এবং রান্নার তেল দিয়ে গ্রীস করার পরে, এখন আপনাকে যা করতে হবে তা হল সমস্ত মিশ্রণটি প্যানে রাখুন, তারপরে প্রায় 20 বা 30 মিনিটের জন্য উচ্চ তাপে মিশ্রণটি বাষ্প করুন।

IMG-20230430-WA0004.jpg
আমার তোলা আলোকচিত্র

সপ্তম ধাপ, ময়দা প্রায় 30 মিনিট ধরে ভাপানোর পরে, তারপর স্টিমারটি সরিয়ে কয়েক মিনিটের জন্য বিশ্রাম দিন, তারপর ময়দাটিকে কাজের মাদুরের উপরে তুলে দিন, তারপর স্তরের কেকের উপরে কলা রাখুন। আপনি যদি খুব বড় না হয় এমন কলা ব্যবহার করেন, আপনি কলা কেটে সাজিয়ে নিতে পারেন যেমনটা আমি উপরে করেছি।

IMG-20230430-WA0003.jpg
আমার তোলা আলোকচিত্র

অষ্টম ধাপ, আপনি ময়দা তুলে লেয়ার কেকের উপরে কলা রাখার পরে, এখন লেয়ার কেকটি রোল করুন এবং আপনার পছন্দ অনুযায়ী লেয়ার কেকটি কাটুন। একটি সত্যিই ধারালো ছুরি ব্যবহার করুন অথবা আপনি প্লাস্টিকও ব্যবহার করতে পারেন যাতে আটা আপনার ব্যবহার করা ছুরিতে লেগে না যায়। ফলাফল আপনি উপরের ছবিতে দেখতে পারেন।

IMG-20230430-WA0002.jpg
আমার তোলা আলোকচিত্র

আপনাকে এখন যে চূড়ান্ত পদক্ষেপটি করতে হবে তা হল সমস্ত কলা স্তরের কেক চকলেটে ছড়িয়ে দেওয়া যা আপনি আগে তৈরি করেছিলেন। এই ধাপটি পুনরাবৃত্তি করুন যতক্ষণ না সমস্ত কলা স্তরের কেক চকোলেটে ঢেকে যায়।

IMG-20230430-WA0001.jpg
আমার তোলা আলোকচিত্র

এবং সবশেষে, চকোলেটের সাথে ব্যানানা লেয়ার কেক আপনার পরিবার এবং বন্ধুদের সাথে উপভোগ করা যেতে পারে। স্বাদ খুবই ভালো এবং লেয়ার কেকের থেকে খুব একটা আলাদা নয় যা আমি আপনাদের সাথে শেয়ার করেছি। এই কলার লেয়ার কেকের টেক্সচার খুব নরম এবং কলাগুলিও নরম হয় কারণ সেগুলি সেদ্ধ করা হয়েছে। আপনি কি মনে করেন ? এই রেসিপি কি আপনার কাছে আবেদন করে? সংরক্ষণ করুন এবং বাড়িতে এই রেসিপি তৈরি করুন. চকলেট দিয়ে কলার লেয়ার কেক বানানোর রেসিপি সম্পর্কে যারা আমার আজকের পোস্ট পড়েছেন এবং থামিয়েছেন তাদের জন্য ধন্যবাদ। পরামর্শ এবং সমর্থন দিতে ভুলবেন না যাতে আমি অন্যান্য অনন্য রেসিপি শেয়ার করতে আরও সক্রিয় হতে পারি। আমার সাথে পরবর্তী রেসিপিতে দেখা হবে @umiriska. শুভকামনা এবং আশা করি আপনি এটি পছন্দ করেন।

আমার ফোন ব্যবহার করে এই ছবিটি তুলেছি:

Vivo X50

স্ক্রিন: 6.56 ইঞ্চি AMOLED
চিপসেট: স্ন্যাপড্রাগন 865
GPU: Adreno 650
RAM: 8GB, 12GB
অভ্যন্তরীণ মেমরি: 128GB, 256GB
বাহ্যিক স্মৃতি:-
রিয়ার ক্যামেরা: 50 MP + 13 MP + 32 MP + 13 MP
সামনের ক্যামেরা: 32 এমপি
ব্যাটারি: Li-Po 4350 mAh

এবং আমি এই সময়ে আমার গল্পটি শেষ করেছি, আমি আশা করি আপনি আমার লেখাটি উপভোগ করবেন এবং আমি আশা করি আমি এই প্রিয় প্ল্যাটফর্মে বাড়তে এবং অবদান রাখতে পারব, সত্যি বলতে আমি এখানে খুব খুশি আমি কোথায় আছি তা না দেখেই আমি অভিযোগ বা আনন্দ ভাগ করতে পারি। আর কোন জাতি থেকে, আপনাদের জেনে ভালো লাগলো এবং @কিউরেটর এবং @umiriska ধন্যবাদ যারা আমার জন্য ইতিবাচক ভোট দিয়েছেন, এইটুকুই এবং আবার দেখা হবে বিদায়!

JvFFVmatwWHRfvmtd53nmEJ94xpKydwmbSC5H5svBACH7yP1zRm2eB8zkCy4JR5ZZTAbWd7zhk1bxJrXoxVCqasz7u1FGmSrn6myGwu3YYReTavTjZHRZPoywiNTriKLqRZVqACynE.jpeg

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuoQWAQNGKNavumLdkMjC8yUxvXJpnAAcLnokBtd5NpVvpupJZSYENnPckFxfP1...3mCiPSoVLmHNMKRzCtsPy2zuJLtAgLvvdiovrBdneCUpFjsoqY6duyhs4wBCBBi1z6TcLP7RpVLDbpXXdFqtZvsj25nUNapEK1BLZzcYJRitWmEu8sPdC6TMFj.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ3hpsmoj15mmztu6xAp1uYqepUBz9ZLy6c2CAuuUCLy64p2REDu9P9ehHG6rH...Xb8dAZvrpjAYtqC66r4AtimBK7MufjYUZLQavMScAp8tZoUGCJ74n9kkU4prh1pFMTZYufwf5GrhxEqKjpmSiRCmtqDoNFfaperGNPXzcpuwDJAX3yGYCCn5ED.gif

Sort:  

Your post has been rewarded by the Seven Team.

Support partner witnesses

@seven.wit
@cotina
@xpilar.witness

We are the hope!

 last year 

আপনি খুবই মজাদার একটা খাবার তৈরি করেছেন। আপনি সবসময় খুবই মজাদার খাবার তৈরি করে আমাদের সবার মাঝেই ভাগ করে নেন দেখে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার পরিবেশনটা একটু বেশি সুন্দর হয় যা দেখলে আমার তো খেয়ে নিতে ইচ্ছে করে। বেশ ভালোই ছিল আপনার আজকের এই পোস্টটি। উপস্থাপনাটা শুরু থেকে শেষ পর্যন্ত খুবই সুন্দরভাবে করলেন।

 last year 

ধন্যবাদ বন্ধুগন

 last year 

আজ আমি আপনার এত সুন্দর চকোলেট দিয়ে কলা রোল কেক তৈরি করো দেখি অনেক খুশি হয়েছি এবং নতুন একটি রেসিপি দেখতে পারলাম। আপনি প্রায় মাঝেমধ্যে আমাদের মাঝে বেশ নিত্য নতুন রেসিপি নিয়ে উপস্থিত হয়ে থাকেন যে সমস্ত রেসিপিগুলো দেখতে এবং নতুন একটি রেসিপি সম্পর্কে ধারণা অর্জন করতে আমার খুবই ভালো লাগে। খুব সুন্দর ভাবে আপনি আজকের এই রেসিপি উপস্থাপন করেছেন তাই দেখে আমি মুগ্ধ।

 last year 

ধন্যবাদ বন্ধুগন

 last year 

আজ আপনি খুব ই চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। আপনার প্রশংসা না করে থাকতে পারিনা। প্রতিনিয়ত চোখ বাঁধানো কিছু রেসিপি করেন। খুব সুস্বাদু হয়েছে মনে হয়?

 last year 

ধন্যবাদ বন্ধুগন

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60023.73
ETH 3191.15
USDT 1.00
SBD 2.45