মজাদার কিছু ফুড ফটোগ্রাফি।।

in আমার বাংলা ব্লগ10 months ago (edited)

04.jpg

হ্যালো বন্ধুরা, সবাই কেমন আছেন। আশা করি সবাই অনেক ভাল আছেন। আমি তিতাস আজকে আবার আপনাদের সামনে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়ে গেছি। প্রতিদিনই আপনাদের সামনে নতুন কিছু শেয়ার করার চেষ্টা করি ।সেই সুবাদে আজকে কিছু ফুড ফটোগ্রাফি শেয়ার করব।

আপনারা হয়তো সবাই জানেন যে আমি বর্তমানে আমার জন্মভূমি ব্রাহ্মণবাড়িয়া জেলার ভাদুঘর গ্রামে অবস্থান করতেছি। আমাদের বাড়িটা হলো তিতাস নদীর পাড়ে। আমার জন্মভুমিটাকে আমি খুব মিস করি। ধীর্ঘ দুই তিন মাস পরে বাড়িতে আসছি পরিক্ষা দেওয়ার জন্য। বাড়িতে আসার পড়েই খাওয়া দাওয়ার ধুম পড়ে গেল। আমার আব্বা এবং ভাইয়া দুইজনই ব্যবসায়ী। সে জন্য খাওয়ার দাওয়ার কোন কিছু কমতি নেই। বর্তমানে জিনিষ পত্রের দাম হাতের নাগালের বাহিরে চলে গেছে। তারপরও বাবা এবং ভাইয়া কোন কিছু কম আনে না। বাড়িতে আসার পরে বিভিন্ন জিনিষের দাম জেনে বুঝতে পারছি,জিনিষ পত্রের কত দাম।

আমাদের বাড়িতে আল্লাহর দয়ায় সব সময় ভালো খাবার দাবাড় খাওয়া হয়। আল্লাহ যখন যেটা রিজিকে রাখে সেটাই খাওয়া হয়। গত কালকের কিছু খাবারের ফটোগ্রাফি করেছিলাম। সেই ফটোগ্রাফি গুলো আজকে আপনাদের সাথে শেয়ার করবো। আমার শরীরটা তেমন ভালো না। তাই তেমন কোন রেসিপি করতে পারছি না। আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের পছন্দ হবে।

01.jpg

02.jpg

প্রথম যে ফটোগ্রাফিটা দেখছেন এটা হলো চিকেন ফ্রাই। আমাদের আবার দেশি মুরগির ব্যবসা আছে। প্রতিদিনই বিভিন্ন ভাবে রেসিপি করে খাওয়া হয়। আজকে একটি মুরগির ফ্রাই করেছি। রেস্টুরেন্টে যে ফ্রাই খাওয়া হয় সে গুলো স্বাস্থসম্মত না। আবার সে গুলো ফ্রামের মুরগি। এটি দেশি মুরগি দিয়ে ফ্রাই করেছি।

03.jpg

04.jpg

এগুলো হলো চিংড়ি ভুনা। চিংড়ি মাছ সবারই প্রিয়। আমাদের ঘরের ছোট থেকে বড় সবাই চিংড়ি মাছ খুবই পছন্দ করে। গত কাল অনেক গুলো চিংড়ি ভুনা করেছিলো। খাওয়ার আগে পরিবেশনের সময় ফটোগ্রাফিটা করেছি। ভুনাটা খুবই ‍সুস্বাদু হয়েছিল।

05.jpg

06.jpg

এগুলো হলো নদীর মাছের ভুনা। আমাদের বাড়ি নদীর তীরে। সেই জন্য প্রতিদিনই বাজারে নদীর দেশি মাছ পাওয়া যায়। আমার আব্বা আবার চাষের মাছ খেতে পারে না। যার জন্য বাবা দুই একদিন পর পর এক সাথে অনেক গুলো নদীর মাছ কিনে নিয়ে আসে। গত কাল কিছু মাছ ভুনা করেছিল।

07.jpg

08.jpg

এগুলো হলো চিংড়ি দিয়ে লাউরের রেসিপি। লাউ খুবই জনপ্রিয় ও ভিটামিন যু্ক্ত একটি সবজি। সাধারনত সবাই লাউ খুব পছন্দ করে। বলা হয়ে থাকে লাউ হলো জান্নাতি খাবার। লাউ খেতে পারলে পেট ভালো থাকে। আমার আম্মু এই রেসিপিতে লাউচের সাথে চিংড়ি মাছ দিয়েছিল। রেসিপিটা খুবই সুস্বাদু হয়েছিল।

10.jpg

09.jpg

এটা হলো ঝাল মাংসের রেসিপি। শুধু ফ্রাই করলে তো আর হয় না, ঝাল মাংসও লাগে। সেই জন্য আম্মু ঝাল মাংসও রেসিপি করেছেন। আমাদের ঘরে আমি সহ কয়েক জনের ডাক্তার থেকে মাংস খাওয়া নিষিদ্ধ। কিন্তুু কে শুনে ডাক্তারের কথা। সবাই বলে একদিন মরেই যায়ে। কি হবে না হবে পরে দেখা যাবে। আমি অবশ্য কয়েকদিন যাবৎ ডাক্তারের কথা মেনে চলতেছি।

11.jpg

12.jpg

আর সর্বশেষ যে ফটো গুলো দেখছেন সে গুলো হলো করলা ভাজি। করলা আমাদের শরীরের জন্য খুবউ উপকারি। করলার ভাজি থেকে ভর্তা খেতে পারলে আরো বেশি উপকার হয়। আমি অবশ্য ভর্তা খেতে পারি না। তবে করলা ভাজি আমার খুবই প্রিয়। আমি এই ভাজিটা দিয়েই ভাত খেয়েছি।

বন্ধুরা আজ আর বাড়াবো না। আজকে অনেক গুলো ফটোগ্রাফি শেয়ার করেছি। প্রত্যেকটা ফটোগ্রাফির নিচে যথা সম্ভব বর্ণনা দেওয়ার চেষ্টা করেছি। আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে অনেক ভালো লাগবে। আবার আগামীকাল দেখা হবে,নতুন কোন বিষয় নিয়ে। সে পর্যন্ত সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।।

ফটোগ্রাফির বিবরণ-

ডিভাইসমোবাইল
মডেলরেডমি নোট-৮
স্থানভাদুঘর,ব্রাহ্মণবাড়িয়া

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn99njcohq4r9LUHc.png

gPCasciUWmEwHnsXKML7.png

ddddoo.png

7258xSVeJbKkzXhyseBP4PYz11eBDT8sW2oR1a4vfVFS6JTrGU8e1FPUaNdHG5vjXyg2xthV78bDEmEVvKCQpyzX1kq8gAVzGsPp9GqJVRWxb6T9y35PZmQehnLjELdKKmnhdxQjDuny4.png

QPJMWN~1.GIF

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WP87ckB6VoL3UD42BtkosJzLXYjuCC4ws3sxuihZ3nhDfd815qMJiiETpWAiutfN7bjurhaBbivMFVTYEDiv.png

Posted using SteemPro Mobile

Sort:  
 10 months ago 

মুরগির ব‍্যবসা থাকলে তো প্রতিদিন চিকেন ফ্রাই খাবেন হা হা। চিকেন ফ্রাই টা দেখে বেশ দারুণ লাগছে। চিংড়ি ভুনা এর ফটোগ্রাফি টাও চমৎকার ছিল। লাউ চিংড়ি আমার অনেক পছন্দের একটা খাবার। নদীর মাছ ভুনা এবং মাংসের রেসিপি টা দারুণ ছিল। সবমিলিয়ে চমৎকার ছিল আপনার খাবারের ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আমাদের সঙ্গে খাবারের ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.


This is a manual curation from the @tipU Curation Project. Your post was promoted on Twitter by the account josluds

@tipu curate

 10 months ago 

আপনি ঠিক বলেছেন রিজিকের মালিক আল্লাহ। রিজিকে যেটা থাকে আমরা সেটাই খাই। ফুড ফটোগ্রাফি গুলো সব সময়ই ভালো লাগে। তবে নিজেকে কন্ট্রোল করা মুশকিল। খাবার গুলো দেখলে খেতে ইচ্ছে করে। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

 10 months ago 

সকাল করে এমন লোভনীয় লোভনীয় খাবারের ফটোগ্রাফি দেখে জিভে জল চলে আসলো।
বিশেষ করে চিংড়ি মাছের রেসিপি গুলো এবং চিকেন ফ্রাই সব থেকে বেশি লোভনীয়।

 10 months ago 

খুবই মজাদার ও সুস্বাদু খাবারের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো এবং খেতে ইচ্ছা করছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

বাহ আপু বেশ ভালো তো তিতাস নদীর নামে আপনার নামকরণ করা হয়েছে।আর তিতাস নদীর তীরে আপনার বাড়ি কথাটি জেনে খুব ভালো লাগলো। নদীর পাড়ের মনোমুগ্ধকর পরিবেশ ও আবহাওয়া আমার কাছে ভীষণ ভালো লাগে। যাই হোক আপু,আজ আপনি খুবই সুস্বাদু ও মজাদার খাবারের ফটোগ্রাফি শেয়ার করেছেন।খাবারগুলো দেখতে যতটা লোভনীয় মনে হচ্ছে খেতেও ততটাই সুস্বাদু হয়েছিল নিশ্চয়ই। অনেক অনেক ধন্যবাদ আপু, মুখরোচোক খাবার গুলোর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 10 months ago 

মজার মজার খাবারের ফটোগ্রাফি দেখে লোভ লেগে গিয়েছে আমার। এই দুপুরবেলায় যদি এরকম মজার মজার খাবার দেখি তাহলে তো খেতে ইচ্ছে করবে অনেক বেশি। আমার তো ইচ্ছে করছে এখনই তুলে নিয়ে খেয়ে ফেলতে। তিতাস নদীর পাড়ে আপনাদের বাড়ি এটা শুনে অনেক বেশি ভালো লেগেছে আপু। আর ওখানে গিয়ে নিশ্চয়ই বেশ ভালোভাবে সময় কাটছে।

 10 months ago 

এত সব লোভনীয় এবং মজার মজার খাবারের ফটোগ্রাফি দেখে লোভ সামলানো যাচ্ছে না। খাবারের ফটোগ্রাফি দেখলে খুবই লোভ লাগে। এরকম মজার মজার খাবারের ফটোগ্রাফি দেখলে নিজেকে কন্ট্রোল করা যায় না। ইচ্ছে করে তুলে নিয়ে খেয়ে ফেলতে। মজার মজার খাবার গুলোর ফটোগ্রাফি করে ভাগ করে নিয়েছেন দেখে ভালো লাগলো।

 10 months ago 

চিংড়ি মাছ আর চিকেন ফ্রাই এই ২টা আমার খুবই পছন্দ হয়েছে, বাকি সবগুলো সুন্দর ছিল তবে চিকেন আর চিংড়ি এ দুইটা আমার ফেভারেট।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59999.40
ETH 2646.89
USDT 1.00
SBD 2.44