★রাঙামাটি ঘোরার কিছু মুহূর্ত★

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।




আজকে আমি আবার আপনাদের সামনে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়ে গেলাম। বেশ কিছুদিন হল কমিউনিটিতে খুব একটি সময় দিতে পারছি না। বাইরে ঘুরতে এসেছি সময় পাচ্ছিনা মাঝে মাঝে দু একটা পোস্ট করা ছাড়া। আমরা রাঙ্গামাটি ঘুরতে এসেছি রাঙ্গামাটি এর আগে আমি কখনো আসিনি এই প্রথম। রাঙ্গামাটি শহর এতটাই সুন্দর তা নিজের চোখে না দেখলে কেউ বিশ্বাসই করতে পারবেনা। রাঙ্গামাটির প্রকৃতিটা বিশেষ করে আমাদের অনেক বেশি মুগ্ধ করেছে। আশেপাশে যেদিকে তাকাই শুধু গাছ আর পাহাড় যা দেখতেই মনোমুগ্ধকর লাগে। আর এখানে আমরা ঘোরার জন্য সারাদিনই একটা বোট ভাড়া করেছিলাম। যেটাই করে আমরা সারাটা দিন শুধু পানির উপরে ভেসে বেরিয়েছি, যেটা খুব বেশি ভালো লেগেছে আমাদের কাছে। যেখানেই যায় না কেন বোটে করেই যেতে হয়। কারণ কাপ্তাই লেকটা হলো রাঙ্গামাটির বড় আকর্ষণ। এর উপরে বোট নিয়ে ঘুরতে অনেক বেশি আনন্দ দেয় এবং এই লেকের চারপাশ দিয়ে খুব সুন্দর সুন্দর কিছু স্পট রয়েছে যেখানে যেতে হলে অবশ্যই লেক পাড়ি দিয়ে আপনাদেরকে যেতে হবে। আজ আমি আপনাদের সামনে অল্প কিছু ছবি শেয়ার করছি। এই কয়দিনে যে কত ছবি তুলেছি যা বলে শেষ করা যায় না। যেদিকে তাকাই শুধু সবই ছবি তুলে রেখে দিতে ইচ্ছা করে কিন্তু সবকিছুতো আর ক্যামেরা বন্দি করা যায় না। শুধু চারদিক দিয়ে তাকিয়ে থেকে মুগ্ধ হওয়া ছাড়া। আজকে যে আমি ছবিগুলো শেয়ার করছি সেগুলো যেদিন চলে এসেছি সেদিনের তোলা।

20221226_150239.jpg

arabesko.ru_13-1.png

20221226_150210.jpg

arabesko.ru_13-1.png

20221226_150156.jpg

arabesko.ru_13-1.png

20221226_150120.jpg

arabesko.ru_13-1.png

20221226_150057.jpg


উপরে যে ছবিগুলো দেখতে পাচ্ছেন এই ছবিগুলো আমি রাঙ্গামাটির একটি কলেজ থেকে তুলেছি। কলেজটির নাম রাঙ্গামাটি সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট। আমরা তিন ফ্যামিলি এখানে ঘুরতে গিয়েছিলাম। তার ভিতরে আমাদের একেবারে পাশের ফ্ল্যাটের যে ভাই উনি এই পলিটেকনিক ইনস্টিটিউটে পড়াশোনা করেছেন। এজন্য আমরা এই কলেজটি দেখার জন্য এখানে গাড়ি থেকে নেমেছিলাম। কলেজটির ভেতরে পরিবেশ আসলেই অনেক বেশি সুন্দর। এত সুন্দর করে তারা বাগান করে রেখেছে চারিদিকে শুধু ফুল আর ফুল। আর রাঙ্গামাটির সবচেয়ে বেশি আকর্ষণ হল জবা ফুল। রাঙ্গামাটি প্রত্যেকটা ঘরের সামনে জবা ফুল গাছ রয়েছে এবং সাদা লাল বিভিন্ন কালার জবা ফুল ফুটে থাকে ।এখানে দেখতে পাচ্ছেন খুব সুন্দর সুন্দর কিছু গাছের ফটোগ্রাফি আমি করেছি। রাঙ্গামাটির বিশেষ আকর্ষণ বিভিন্ন ধরনের গাছপালা ও আশেপাশের প্রাকৃতিক পরিবেশ এবং কাপ্তাই লেক।

20221226_150027.jpg

arabesko.ru_13-1.png

20221226_150008.jpg

arabesko.ru_13-1.png

20221226_145952.jpg

arabesko.ru_13-1.png

20221226_145847.jpg

arabesko.ru_13-1.png

20221226_145816.jpg


উপরে এখন যে ছবিগুলো দেখতে পাচ্ছেন এগুলো সবই কাপ্তাই লেকের ছবি। রাঙামাটি শহরের যেদিকে যাই না কেন সব দিকে শুধু কাপ্তাই লেকের শাখা-প্রশাখা ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এবং বিভিন্ন ধরনের খাবারের হোটেল এবং বিভিন্ন ধরনের পর্যটন কেন্দ্র যেখানে ঘুরে শেষ করা যায় না। এই লেকের পাশ দিয়ে প্রকৃতির মাঝে দিয়ে একটি রাস্তা গিয়েছে সেটাকে বলা হয় দ্বিতীয় সুইজারল্যান্ড। এখান দিয়ে যেতে হলে আপনাদের গাড়ি করে যেতে হয় ।এবং এখানে যেতে হলে গাড়ি ভাড়া করে গেলেই ভালো হয় কারণ এই রাস্তাটা একেবারেই চিকন একটি রাস্তা এবং পাহাড়ে রাস্তা গুলো হয়েছে উঁচু-নিচু রাস্তাগুলো। এখানে পাকা ড্রাইভার ছাড়া এই রাস্তা দিয়ে গাড়ি চালাতে পারবেনা এবং রাস্তাগুলো থেকে নিচের দিকে তাকালে মনে হয় যে আমরা যেন আকাশের উপরে উঠে গিয়েছি। ওই রাস্তা থেকে নিচের দিকে তাকালে খুব বেশি ভয় করে কারণ ওখান দিয়ে শুধু গাছ আর গাছ এবং ওখান থেকে নিচে পড়লে মানুষের বাঁচার আর কোনো উপায় থাকবে না এবং মানুষকে খুঁজেও পাওয়া যাবে না। এতটা নিচু এবং এখান দিয়ে যাওয়ার সময় একটা ব্রিজের উপরে দাঁড়িয়ে আমি এই ছবিগুলো তুলেছি। এখানে এই দ্বিতীয় সুইজারল্যান্ড এর আরেকটি জিনিস ছিল দেখার মতো সেটার ছবি আমি চলন্ত গাড়ি থেকে তুলতে পারিনি। সেটা হলো একটা ব্রিজ করা হয়েছে ব্রাজিলের নামকরণ অনুসারে পুরা ব্রিজটা ব্রাজিলের পতাকার কালার করে তৈরি করা হয়েছে দেখতে আসলেই অনেক সুন্দর ছিল।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

রাঙ্গামাটি ঘুরতে গিয়ে খুবই চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন দেখেই বোঝা যাচ্ছে, আসলেই পানির উপরে বোট দিয়ে ভেসে বেড়াতে অনেক বেশি ভালো লাগে। সেই সাথে সেখানকার একটি পলিটেকনিকে গিয়ে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। আসলে এই সুইডেন পলিটেকনিক টা যে এত সুন্দর ভেবে সত্যিই অবাক হয়ে যাচ্ছি। ঘুরাঘুরির মুহূর্তে আপনার এই সুন্দর মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুইডেন ইনস্টিটিউটটি আসলেই অনেক সুন্দর ছিল দেখার মতো ভিতরের পরিবেশটা খুব ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ ভাইয়া কষ্ট করে আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য দেওয়ার জন্য।

 2 years ago 

হ্যাঁ আপু আমার আম্মুদের কাছে শুনেছি রাঙ্গামাটি দেখতে অনেক সুন্দর। আমার আম্মু
গিয়ে ছিল রাঙ্গামাটি অনেকবার। রাঙ্গামাটির সৌন্দর্য আসলে দেখার মত। আপনারা তিন ফ্যামিলি একসাথে ঘুরতে গিয়েছেন শুনে একটু অবাক হলাম। যাইহোক নিশ্চই আনন্দ ও অনেক করছেন। ব্রাজিলের পতাকার মতো যে ব্রিজ টি করা হয়েছিল, সেটা খুজছিলাম আপনার ফটোগ্রাফি তে পাচ্ছিলাম না 😔।দেখার ইচ্ছে ছিল। যাইহোক আপু ঘুরতে গিয়েও আমাদের মাঝে পোস্ট শেয়ার করার জন্য আপনাকে।

 2 years ago 

রাঙ্গামাটি শহরটি আসলেই অনেক সুন্দর। আর ব্রিজের ছবি তুলতে পারিনি কারণ চলন্ত গাড়িতে ছিলাম এবং আমার বাচ্চা আমার কোলে ছিল এজন্য তোলার সুযোগ হয়ে ওঠেনি। তবে অনেক সুন্দর ছিল। আপু আপনি তিন ফ্যামিলির কথা শুনে কেন অবাক হলেন এটাই বুঝলাম না। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

আমি অনেক ছোটবেলায় রাঙ্গামাটি, খাগড়াছড়ি গিয়েছিলাম। আসলে আমার আব্বু সেখানে জব করতেন। যতটুকু মনে আছে পাহাড়ের অপরূপ সৌন্দর্য আমার ভীষণ ভালো লেগেছিল। তবে পাহাড়ের আঁকাবাঁকা রাস্তাগুলো ভীষণ ভয় লাগতো। আর বড় হওয়ার পর যাওয়ার সুযোগ হয়নি। আপনার এবং আপনার পাশের ফ্লাটের তিন পরিবার মিলে দারুন আনন্দ করছেন বোঝাই যাচ্ছে। আসলে কোথাও ঘুরতে গেলে একা একা গেলে ভালো লাগেনা। বেশ কিছু মানুষ একসাথে গেলে ঘুরার আনন্দ বেড়ে যায়। পলিটেকনিক ইনস্টিটিউটে যেহেতু আপনার পাশের ফ্ল্যাটের ভাইয়া পড়াশোনা করেছেন তাই হয়তো সেখানে যাওয়ার আগ্রহ বেশি হয়েছে। পাহাড়ি অঞ্চলের ফটোগ্রাফি গুলো কিন্তু দারুণ হয়েছে আপু।

 2 years ago 

পাহাড়ের আঁকাবাঁকা রাস্তা গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আর আশেপাশের প্রকৃতির কথা কি বলব এত সুন্দর লেগেছে তা বলে বোঝানো যাবে না। অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু তাহলে বেশ ভালোই ঘোরাঘুরি করছেন।রাঙামাটি আমারও কখন যাওয়া হয়নি,তবে শুনেছিলাম অনেক সুন্দর জায়গা।আপনার তোলা ছবিগুলো দেখে মনে হচ্ছে আসলেই অনেক সুন্দর জায়গা।একটা ব্যপার বেশ ভালো লেগেছে, সব ঘরের সামনে জবা ফুল গাছ।দ্বিতীয় সুইজারল্যান্ড বাংলাদেশেই ভালোই তো।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আসলেও জায়গাটা এত সুন্দর নিজের চোখে না দেখলে বিশ্বাসই করতে পারবেনা । দ্বিতীয় সুইজারল্যান্ডের নামটা শুনে আমার কাছে অবাক লেগেছিল তবে জায়গাটা সুন্দর ছিল ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ আপু বেশ মজা করছেন দেখছি। আসলে ঘুরতে গেলে দারুন লাগে। আমি এখনো রাঙামাটি যেতে পারিনি। এমন কি কক্সবাজার এ ও যাওয়া সৌভাগ্য হয়নি। তবে রাঙামাটির ছবি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সেখানে যাওয়ার ইচ্ছে রইলো খুব। সত্যি খুবই সুন্দর একটি যায়গা।

 2 years ago 

আমাদের দেশের ভিতরে রাঙ্গামাটি কক্সবাজার এসব জায়গায় ঘুরতে গেলে মনটা আসলেই ভালো হয়ে যায়। সময় করে অবশ্যই ঘুরে আসবেন ভাইয়া জায়গা গুলো খুব সুন্দর না দেখলে মিস করবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে ই রাঙ্গামাটি খুবই সুন্দর দেখতে। আমি বেশ কয়েকবার গিয়েছিলাম রাঙ্গামাটি ঘুরতে। আমার খুবই পছন্দের একটি জায়গা হলো রাঙ্গামাটি। পাহাড়- পর্বত, গাছ- পালা দেখতে ভীষণ ভালো লাগে মুগ্ধ করে ওই সব জিনিস।আপনার ঘুরাঘুরির পোস্ট পড়ে ভীষণ ভালো লেগেছে। মনে হচ্ছে রাঙ্গামাটি গিয়ে খুবই ভালো একটি সময় অতিবাহিত করেছেন। আমি বেশ কয়েকটি জায়গায় ঘুরতে গিয়েছিলাম যেগুলো আমার খুবই পছন্দের। আপনার অসংখ্য ধন্যবাদ ঘোরাঘুরির মাঝেও আমাদের মাঝে সুন্দর ভাবে পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে রাঙ্গামাটি পাহাড় পর্বত ও গাছপালাগুলোই দেখতে বেশি ভালো লাগে সারাটা দিন কোথা দিয়ে পার হয়ে যায় বোঝাই যায় না। ধন্যবাদ আপনাকে সুন্দর গন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপু আমার ছোট বেলা থেকে খুব শখ রাঙামাটি দেখার। কিন্তুু এখনো সেই সৌভাগ্য হয়ে উঠেনি। আশা করি কিছুদিন পরে যাবো ইনশাআল্লাহ। কিন্তুু কাপ্তাই লেকের ছবি ও পানি দেখে আমার মন চাইতেছে আগামীকালই চলে যায়। ধন্যবাদ আপু।

 2 years ago 

আসলে ভাইয়া এসব জায়গার ছবি দেখলে যেতে ইচ্ছা করে সময় করে একদিন চলে যান ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67