মায়ের বাসার ওয়াশিং মেশিন কেনা,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু আলাইকুম



আমার বাংলাব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন ভাল আছেন নিশ্চয়ই। আমিও আল্লাহর রহমতে ভালই আছি আলহামদুলিল্লাহ।



Picsart_22-10-16_21-09-39-272.jpg

আজ আমি আবার আপনাদের সামনে একটি ভিন্ন ধরনের ব্লগ নিয়ে হাজির হয়ে গিয়েছি। আজ আমি আপনাদের সাথে শেয়ার করব আমার মায়ের বাসার ওয়াশিং মেশিন কিনা নিয়ে। অনেকদিন হলো আমি আমার বাবার বাসাতে এসেছি। এখানে আমার বাবা-মা দুজনই খুব অসুস্থ এজন্য দেখার জন্য আমি এখানে এসেছি। আমার বাবা একেবারে বিছানায় শয্যাশায়ী বিছানা থেকে উঠতে পারে না বললেই চলে। মায়ের শরীরও মোটামুটি ভালোই খারাপ। বাসায় কাজের মানুষ রয়েছে ছুটা এসে কাজ করে দিয়ে যায়। কিন্তু এখনকার কাজের লোকের যে অবস্থা তারা দু একদিন পরপরই কাজ থেকে না বলেই ছুটি নিয়ে বাসায় বসে থাকে। এখনকার কাজের বুয়াদের অনেক ডিমান্ড টাকা দিয়েও কাজের বুয়া পাওয়া যায় না। আর বাদ দিলে তাদের কিছু বলাও যাবেনা। আমার মার শরীর খারাপ নিয়ে বুয়া না আসলে খুব কষ্ট হয় বিশেষ করে কাপড় ধোয়াটা অনেক বেশি কষ্ট হয়ে যায়। কয়দিন আগে আমার বড় দুলাভাই এসেছিলেন বিদেশ থেকে তিনি এসে এই অবস্থা দেখে সাথে সাথে বললেন যে একটি ওয়াশিং মেশিন কিনে নিতে তিনি কিনে দিয়েছেন ওয়াশিং মেশিনটি।

20221016_213604.jpg

এখান থেকে আমি আমার বোন গিয়ে দেখে পছন্দ করে কিনে নিয়ে এসেছি। প্রথমদিন আমি আমার বোনের সাথে আমাদের দুই ছেলে মেয়ে আমার ভাই ও মামাতো ভাই আমরা এই কজন মিলে গিয়ে কয়েকটা দোকান দেখেছি। সব দোকান দেখে ঘোরাফেরা করে পরে শার্প এর শোরুমে গিয়ে একটা ওয়াশিং মেশিন পছন্দ হয়েছে। এদিকে আমার ভাই আর মামাতো ভাই ওরা অন্য একটি দোকানে গিয়ে কথা বলেছে। ওদের কাছে ওরা ওই সেম ওয়াশিং মেশিনটি এনে দিতে পারবে এজন্য আমাদেরকে ফোন দিয়েছে। আমরা তখন ওই দোকান থেকে ওদের দোকানে যায়। কিন্তু ওখানে সার্পের শোরুম না থাকায় আমাদের মন টান ছিল না। আমি আমার বোন ওখান থেকে নিতে রাজি হলাম না। পরে আবার আমরা সার্পের শোরুমে গেলাম কিন্তু আমাদের যেটা পছন্দ হয়েছে সেটা একটু টেপ খাওয়ানো।

20221016_213738.jpg

পরে ওনাদের সাথে কথা বলে বললাম যে এটার দ্বিতীয় টা আনা যাবে কিনা। তখন তারা বলল যে আমরা অন্য শোরুমে খোঁজ নিয়ে দেখছি তাদের কাছে পাঁচটি রয়েছে সেই পাঁচটি একই রকমের টেপ খাওয়া রয়েছে। তখন আমরা বললাম যে এইরকম টেপ খাওয়ানোর কারণে দাম একটু কম আসবে কিনা। তখন তারা ফোনে ছবি তুলে ম্যানেজারের সাথে কথা বললে তারা আমাদেরকে একটু ডিসকাউন্ট দিবে বলেছে। পরে আমাদের কাছ থেকে ফোন নাম্বার রেখে দিল আমরা চলে গেলাম। পরে বাসায় আসার পরে তারা ফোন করে বলল যে কিছু ডিসকাউন্ট দেওয়া যাবে। কিন্তু আমাদের মন টানছে না যে টাকা দিয়ে নেব ভালো জিনিস নিব। আমরা আবার পরেরদিন ট্রান্সকমের শোরুমে গেলাম সেখানে গিয়ে স্যামসাং এর একটি ওয়াশিং মেশিন আমাদের খুব পছন্দ হলো। তখন আমরা সেটা নেওয়ার সিদ্ধান্ত নিলাম। আগেরটা ক্যানসেল করে দিলাম পরে আমরা দেখে শুনে পছন্দ করে ৩৫০০০ টাকা দিয়ে ওয়াশিং মেশিন টি কিনে নিলাম।

20221016_193500.jpg

এখানের শোরুমটা বিশাল বড়। এখানে ওদের স্যামসাং এর বড় বড় টিভি ফ্রিজ সব আছে যেগুলো দেখলে মনে হয় যে সবগুলোই কিনে নিয়ে আসি। ভালই লেগেছিল শোরুমটি। তখন আমরা ওগুলার দিকে না যেয়ে আমরা আমাদের কাঙ্খিত জিনিসটি নিয়ে বাসায় চলে আসলাম। এখন আমাদের ওয়াশিং মেশিনটি সেট করে ব্যবহার করার পালা। ভালোই লেগেছে নিজের মন মত একটি জিনিস কিনতে পেরেছি ভালো একটি শোরুম থেকে।

animasi-bergerak-terima-kasih-0078.gif

আশা করছি আমার আজকের এই ব্লগটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

logo.gif

@tauhida

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

ভালো করেছেন যে ডিসকাউন্ট এর জন্য ট্যাপ খাওয়াটা নেননি। টাকা দিয়ে যেহেতু কিনব ভালো জিনিসই কিনব। এই জিনিসগুলো তো আর রোজ রোজ কেনা হয় না। যাক এই ওয়াশিং মেশিন দিয়ে আম্মার কষ্ট একটু কমবে আশা করি। ওয়াশিং মেশিনটি দেখতে তো খুব ভালো হয়েছে এখন কেমন সার্ভিস দেয় সেটাই দেখার বিষয়।

 2 years ago 

ওটা নেওয়ার জন্য মনই টানেনি। এখন স্যামসাং নেয়ার পর ভালো লাগছে দাম একটু বেশি হলেও। অনেক ধন্যবাদ আপু সুন্দর মতামত দেওয়ার জন্য।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 2 years ago 

আপু আপনার বাবা মা অসুস্থ জেনে সত্যি অনেক খারাপ লাগলো। আসলে বর্তমানে কাজের মানুষের উপর নির্ভরশীল হয়ে থাকা খুবই কঠিন। কারণ তারা তাদের ইচ্ছে মত কাজ করে আবার ইচ্ছেমতো ছুটি নিয়ে নেয়। তাইতো নিজেদের ব্যবস্থা নিজেদেরই করতে হয়। আপনার বড় দুলাভাই বিদেশ থেকে এসেছিলেন এবং আপনার মায়ের বাসার জন্য ওয়াশিং মেশিন কেনার ব্যবস্থা করে দিয়েছেন জেনে সত্যি ভালো লাগলো। আপনার দুলাভাই ছেলের মতোই দায়িত্ব পালন করেছেন। যে ওয়াশিং মেশিনগুলো হালকা টেপ খাওয়া ছিল সেগুলো নেননি তাতেই ভালো হয়েছে। আসলে প্রথমেই যদি সমস্যা দেখা দেয় তাহলে পরে আরো বেশি সমস্যা হতে পারে। যাইহোক অবশেষে স্যামসাং ব্র্যান্ডের ওয়াশিং মেশিন নেওয়া হয়েছে দেখে ভালো লাগলো। সবশেষে একটি কথাই বলতে চাই আঙ্কেল এবং আন্টির সুস্থতা কামনা করছি।

 2 years ago 

ঠিকই বলেছেন কাজের মানুষরা এখন ওদের মন মর্জি কাজ করে। আর আমাদের বড় দুলাভাই তো আমাদের বড় ভাইয়ের মতো আমাদের জন্য সে অনেক করে। অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কাজের মহিলাদের কথা আর কি বলবো আপু মনে হয় যেন আমরা ওদের বাসায় কাজ করি, এইভাবে চলে ওরা ,আমাদের সাথে এভাবে কথা বলে। মাঝে মাঝে মেজাজ গরম হয়ে গেলে অনেক কথা বলে ফেলি পরে আর আসে না ।আবার মাঝে মাঝে বুঝিয়ে শুনিয়ে টাকা বেশি দিয়ে তাদেরকে রাখতে হয়। বুয়া না আসলে আমাদের ও অনেক কষ্ট হয়ে যায় আর উনি তো বয়স্ক মানুষ। যাইহোক আপনার বড় দুলাভাইকে আমার পক্ষ থেকে একটা স্পেশাল ধন্যবাদ আপনার আম্মুকে এটি গিফট করার জন্য। Samsung এর জিনিজ গুলো আমার কাছে মোটামুটি ভালই লাগে আপু।

 2 years ago 

একদম তাই আমাদের বাসায় তো কাজের মানুষ একদিন বাদ দিলে তারপরও আমরা কষ্ট করে করে নিতে পারি। কিন্তু বয়স্ক মানুষের জন্য অনেক অসুবিধা হয়। এজন্যই ভাইয়া শোনার সাথে সাথেই ব্যবস্থাটা করে দিল। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago (edited)

আসলে আপনি কিন্তু ঠিকই বলেছেন এখনকার কাজের বুয়াদের যে ডিমান্ড ওদেরকে তো কিছু বলাই যায় না। আপনার আব্বু আম্মু অসুস্থ যেন খুব খারাপ লাগছে। আর আসলে বয়স হয়ে গেলে তখন সব সময় একটা না একটা অসুখ লেগেই থাকে। যাইহোক আপনার দুলাভাই কিন্তু খুব ভালো একটা কাজ করেছে। আপনার আম্মুর এখন আর তেমন একটা কষ্ট হবে না। আমার পক্ষ থেকে আপনার দুলাভাইকে অনেক অনেক ধন্যবাদ। তবে ট্যাব খাওয়াটা বাদ দিয়ে samsung এর ওয়াশিং মেশিন নিয়ে খুবই ভালো একটি কাজ করেছেন। samsung এর জিনিসগুলো সব সময় খুব ভালো হয়। আপনার আব্বু আম্মুর জন্য অনেক অনেক দোয়া রইল ওনারা যাতে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন ।

 2 years ago 

আমার কাছে সব সময় samsung এর প্রোডাক্ট গুলো ভালো লাগে। এই জন্য আমি এটা নেওয়ার চেষ্টা করি। ধন্যবাদ সুন্দর মতামত দেয়ার জন্য।

 2 years ago 

সবই বিজ্ঞানের অবদান। কাজের মহিলাদের ডিমান্ড দিন দিন যেভাবে বাড়ছে তাতে অচিরেই সবাইকেই ওয়াশিং মেশিন কিনতে হবে। খুবই ভালো কাজ করেছেন আন্টিকে ওয়াশিং মেশিন কিনে দিয়ে। েএমন একটা বড় দুলাভাই থাকলে আর কি লাগে।

 2 years ago 

যতক্ষণ কাজের মানুষ আছে আমাদের ততদিন ওয়াশিং মেশিন প্রয়োজন নাই, চলে গেলে তখন আমারও নিতে হবে। অনেক ধন্যবাদ ভাই আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু,,আর বলিয়েন না, কাজের মানুষের ভাবটাপ দেখলে মনে হয় মানুষ এত কষ্ট ডিগ্রি না নিয়ে কাজের মানুষ হতে পারলে ভালো হয়।😂😂।যাই হোক ভালোই হয়েছে এটা ক্যান্সেল করে স্যামসাং টা নিয়েছেন।সুন্দর এটা।ধন্যবাদ

 2 years ago 

একদম তাই কাজের মানুষের সাথে তো এখন কথাই বলা যায় না। এখনকার ওয়াশিং মেশিনটা আমারও অনেক পছন্দ হয়েছে এইজন্য এটাই নিয়ে নিলাম। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

বিজ্ঞানের অবদানে আজ আমাদের জীবন যাত্রার মান অনেক উন্নত হয়েছে।। অল্প সময়ে যেকোনো কাজ করে ফেলতে পারছি এতে যেমন করে সময়ও বাঁচবে অর্থ ও অনেক সেফ হচ্ছে।।

বেশ কিছুদিন ধরে ভাবতেছি আমারও একটা কেনার দরকার বউয়ের আবদার না রেখে কিছুতেই পারছি না।। যা হোক আপনার কাছ থেকে অনেক টা আইডিয়া পেলাম দেখি বেশ কিছুদিনের মধ্যেই একটা কিনে ফেলবো।।

 2 years ago 

নিয়ে নিন বউয়ের আবদার পূরণ করুন। ওয়াশিং মেশিন থাকলে ভালই হয় কাপড় ধোয়ার কোন ঝামেলা নেই। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মা এবং বাবা দুজনেই অসুস্থ এটা জেনে খুবই খারাপ লাগলো। আসলে মা বাবা যদি অসুস্থ থাকে তাহলে সন্তানদের কিছুই ভালো লাগেনা তাদের অনেক বেশি মন খারাপ হয় এ বিষয়টা আমি ভালো করেই বুঝতে পারি। মা অনেক বেশি অসুস্থ থাকার কারণে তেমন একটা কাজ করতে পারে না তাই ওয়াশিং মেশিন কিনেছেন এটা জেনে সত্যিই অনেক বেশি ভালো লেগেছে। আসলে সন্তানেরা কখনই চায় না মা-বাবার কষ্ট হোক। বর্তমান সময়ে কাজের বুয়াদের কথা কি বলবো তাদের অনেক ডিমান্ড টাকা দিয়েও পাওয়া যায় না। আমার টাকা দিয়েও যদি পাওয়া যায় তারা কোনরকম কাজকর্ম ছাড়াই হঠাৎ ছুটি নিয়ে বাসায় বসে থাকে এ ব্যাপারটা সত্যিই অনেক পিরাদায়ক। যাই হোক সুন্দর একটি উদ্যোগ গ্রহণ করে ওয়াশিং মেশিন কিনেছেন খুবই ভালো লাগলো।

 2 years ago 

এটা ঠিক বলেছেন বাবা মা অসুস্থ হলে কোন কিছু ভালো লাগে না। কাজের মানুষ কাজ থেকে ছুটি নিয়ে নেয় কোনো কারণ ছাড়াই তখন আসলেই অনেক কষ্ট হয়, এজন্যই এই ব্যবস্থাটা করা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59274.98
ETH 2600.78
USDT 1.00
SBD 2.44