আলু ও টমেটো দিয়ে ডিমের মজাদার রেসিপি,10%shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম আমার প্রিয় বাংলা ব্লগের সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভাল আছেন সুস্থ আছেন ও নিরাপদে আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালো আছি ।

আজ আমি আপনাদের সামনে আবারও একটি মজাদার রেসিপি নিয়ে হাজির হয়ে গিয়েছি। প্রতিদিন মজার মজার রেসিপি পোষ্ট গুলো দিতে আমার কাছে খুবই ভালো লাগে ।আমি একটা সময় ছিল আগে শুধু রেসিপি দিতাম ইদানিং একটু কম দেওয়ার চেষ্টা করছি ।তারপরও দিয়ে যাই ।আজ আমি ডিম আলু ও টমেটো দিয়ে মজাদার একটি রেসিপি তৈরি করেছি। যখন মাছ-মাংস খেতে খেতে বোরিং লাগে তখন ডিম দিয়ে আলুর এই দারুণ কম্বিনেশনটা খেতে খুবই ভালো লাগে। আমি তো মাঝে মাঝে খেয়ে থাকি। আমি আমার এই মজাদার রেসিপি এখন আপনাদের সাথে ধাপে ধাপে রান্না করে দেখাবো। আপনারা চাইলে আমার সাথে থাকতে পারেন।



MagPic_20220329_015316663.jpg

প্রয়োজনীয় উপকরণ

ডিম ―৪পিছ
আলু―৩পিছ
টমেটো―১পিছ
পেঁয়াজ ―হাফ কাপ
মরিচ― ৫পিছ
লবন ―পরিমাণমতো
তেল ―পরিমাণমতো
জিরার গুঁড়া―১/২চা চামচ
মরিচের গুঁড়া―১/২চা চামচ
আদা বাটা―১/২চা চামচ
পেঁয়াজ বাটা―৩টেবিল চামচ
রসুন বাটা―১/২চা চামচ
হলুদের গুঁড়া―১/২চা চামচ

PhotoEditorPro_1648497310968.jpg

কার্যক্রম

20220323_135210.jpg20220323_135651.jpg
20220323_135731.jpg20220323_135759.jpg

প্রথমে ডিমগুলো সিদ্ধ করে নিয়ে খোসা ছাড়িয়ে নিয়েছি ।তারপরে চুলায় একটি কড়াই বসিয়ে তার ভিতরে তেল দিয়ে দিয়েছি। তারপর ওই তেলের ভিতরে হালকা একটু লবণ দিয়ে দিয়েছি। আমি ডিমের সাথে এক্সট্রা হলুদ লবণ মাখিয়ে না নিয়ে তেলের ভিতর দিয়ে দিয়েছি। তারপর ওই তেলের ভিতরে ডিমগুলো ছেড়ে দিয়েছি। ডিমগুলো যখন হালকা বাদামী হয়ে যাবে তখন ডিমগুলো একটা বাটিতে তুলে নিয়েছি এবংঐ তেলের ভিতরে কেটে রাখা আলু গুলো দিয়ে দিয়েছি।

20220323_140212.jpg20220323_140323.jpg
20220323_140441.jpg20220323_140834.jpg

আলু গুলো হাল্কা বাদামি করে ভেজে একটা বাটিতে তুলে রেখেছি। তারপর ওই তেলের ভিতরে পেঁয়াজ বাটা, আদা বাটা ,রসুন বাটা, লবণ ,হলুদের গুড়া ও মরিচের গুড়া দিয়ে দিয়েছি। সব কিছু দিয়ে নেড়েচেড়ে মসলাটা কিছু সময় কষিয়ে নিয়েছি ।তারপর মসলার ভিতরে কেটে রাখা টমেটোগুলো দিয়ে দিয়েছি ।টমেটোগুলো দিয়ে নেড়েচেড়ে মসলার সাথে কিছু সময় কষিয়ে নিতে হবে। কষাতে কষাতে টমেটোগুলো একেবারে গলে মশলার সাথে মিশে যাবে।

20220323_140852.jpg20220323_140923.jpg
20220323_142050.jpg20220323_142120.jpg

তখন এ পর্যায়ে ভেজে রাখা আলু আর ডিম গুলো মসলার ভিতর দিয়ে দিয়েছি। তারপর মসলার সাথে আরও কিছু সময় নেড়েচেড়ে কষিয়ে নিয়েছি ।তারপর আমি ডিম রান্নার জন্য কিছুটা পানি দিয়ে দেবো এখানে আমি একটু ঝোল ঝোল রাখবো তাই পানিটা একটু বেশি পরিমাণে দিয়েছি। তারপর ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি ।জাল হতে হতে যখন পানিটা অনেকটাই টেনে আসবে তখন উপর দিয়ে জিরার গুঁড়া দিয়ে দিয়েছি। আরও কিছু সময় রান্না করে নিয়েছি। তারপর পানিটা আর একটু কমে তরকারিটা যখন ঘন হয়ে আসবে তখন চুলা বন্ধ করে দিয়েছি আমার রান্না হয়ে গিয়েছে।

20220329_014658.jpg

এ পর্যায়ে আমি আমার তারকারিটা একটা বাটিতে তুলে নিয়েছি। দেখুন কত সুন্দর টকটকে একটা কালার হয়েছে। ঝাল ঝাল ডিম আলু টমেটো খেতে আমার কাছে খুবই মজা লাগে। আপনারা চাইলে বাসায় এভাবে করে ট্রাই করে দেখতে পারেন খারাপ লাগবে না মনে হয়।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।

animasi-bergerak-terima-kasih-0078.gif

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর করে আলু ও টমেটো দিয়ে ডিমের মজাদার রেসিপি তৈরি করেছেন।আলু ও টমেটো দিয়ে ডিমের রেসিপি দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। এত অসাধারণ রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কি চমৎকার রেসিপি। আপনার এই রেসিপিটি আমার অনেক ভালো লেগেছে।ডিম আলু আমার খুবই প্রিয় খাবার।এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলু টমেটো এবং ডিম দিয়ে খুব সুন্দর মজাদার রেসিপি শেয়ার করেছেন, আপনার রেসিপিটি সুন্দরভাবে উপস্থাপন করেছেন তার কারণে খুবই লোভনীয় দেখাচ্ছে। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

সিদ্ধ ডিম আমি খুব কমই পছন্দ করি।কিন্তু আপনি তো দারুণ একটি রেসিপি তৈরি করেছেন।এটা খেতে কিন্তু বেশ মজাই লাগবে।আর খুব সহজেই তৈরি করা যাবে দেখছি। অসংখ্য ধন্যবাদ আপু রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এভাবে রান্না করে খেলে আসলে অনেক মজা লাগে একবার খেয়ে দেখবেন ভালো লাগবে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আলু টমেটো দিয়ে আপনি খুব সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপনি।আমার খুব ভালো লেগেছে।আপনি খুব সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সেই সাথে খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। রেসিপি কালার খুব ভালো লাগছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আলু, ডিম এবং টমেটো দিয়ে আপনি আমাদের মাঝে দারুন একটা রেসিপি শেয়ার করেছেন। ডিম খেতে আমি অনেক ভালোবাসি এটি অনেক পুষ্টিকর একটি রেসিপি । আপনার এই রেসিপিটা দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে আপনি অনেক সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মতামত দিয়ে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

টমেটো ও আলু দিয়ে খুব সুন্দর একটা ডিমের রেসিপি আমাদেরকে উপহার দিয়েছেন। আপনার রেসিপির কালার টা দেখে আমার খেতে মন চাইছে। তবে ডিম রান্না করে খেতে কখনোই আমার ভালো লাগত না এখনও না। আমাদের সাথে এত সুন্দর একটা রেসিপি ভাগাভাগি করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ডিমে এভাবে রান্না করে খেলে খুব মজা লাগে আমার কাছে তাই আমি মাঝে মাঝে খাই ধন্যবাদ।

 2 years ago 

আলু টমেটো দিয়ে অসাধারন একটি ডিমের মজার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।এ ধরনের ডিমের রেসিপি গুলো খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার ছবি দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। আমি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন।এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 2 years ago 

ইদানীং দেখছি আমার মতো অনেকেই ডিম প্রেমী হয়ে যাচ্ছে। আমার কাছে ডিম অনেক ভালো লাগে।আপু আপনি খুব মজা করে আলু ও টমেটো দিয়ে ডিম রান্না করেছেন মনে হচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।শুভেচ্ছা রইলো।

 2 years ago 

ডিম আমার অনেক পছন্দ আমি অনেক বেশি ডিম খেয়ে থাকি। অনেক ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 64063.06
ETH 3144.15
USDT 1.00
SBD 2.55