মুগ ডাল দিয়ে ডিমের রেসিপি,10% shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম আজ আমি এসেছি খুবই মজাদার একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে , রেসিপিটি হচ্ছে মুগ ডাল দিয়ে ডিম রান্নার রেসিপি।ডিম আমরা সবাই খুব পছন্দ করি এবং সব সময় খেয়ে থাকি। তাই একটু ভিন্ন রকম ভাবে ডিম রান্না করলে মন্দ কি বলুন। যখন মাছ-মাংস কিছুই খেতে ইচ্ছা করে না তখন এই খাবারটি খুবই ভালো লাগে খেতে। আমার কাছেতো অনেক ভালো লাগে। আশা করছি আপনাদের কাছেও ভালো লাগবে। তাহলে কথা না বাড়িয়ে আমার মজাদার রান্নারটি আপনাদের সাথে শেয়ার করছি



Polish_20220314_232834615.jpg

20220309_201530.jpg

ডাল―১/২কাপ
ডিম―২টি
তেল ―পরিমানমতো
পেঁয়াজ―৩টি
মরিচ―৮পিছ
লবন―পরিমাণমতো
পাঁচফোড়ন―১/২চা চামচ
হলুদের গুঁড়া―১/২চা চামচ
রসুন―৩কোয়া

Polish_20220314_233013936.jpg

20220309_201517.jpg

IMG20220302111927.jpgIMG20220302112759.jpg

প্রথমে ডালগুলো ভালো করে ধুয়ে একটা পাতিলে বসিয়ে দিয়েছি ।তারপর ডালের ভিতরে কাটা পেঁয়াজ ও মরিচ দিয়ে দিয়েছি।

IMG20220302112843.jpgIMG20220302125416.jpg

তারপর লবণ দিয়ে দিয়েছি তারপর ডাল যখন সিদ্ধ হয়ে আসবে তখন একটু হলুদ দিয়ে দিয়েছি।

IMG20220302125953.jpgIMG20220302130835.jpg

ডাল সিদ্ধ হয়ে গেলে ডালের কাটা দিয়ে ডালগুলোকে ভালোমতো গলিয়ে নিয়েছি। তারপর একটি বাটিতে পেঁয়াজ মরিচ লবণ দিয়ে মাখিয়ে তার ভিতরে দুটো ডিম ভেঙে দিয়ে দিয়েছি।

IMG20220302130905.jpgIMG20220302131444.jpg

ডিম দুটো কাটা চামচ দিয়ে ভালো করে ফেটিয়ে নিয়ে তেলের ভিতরে ভেজে ছোট ছোট করে কেটে নিয়েছি।

IMG20220302131556.jpgIMG20220302131656.jpg

তারপর কড়াইতে তেল দিয়ে দিয়েছি ,তেলের ভিতরে কেটে রাখা রসুন গুলো দিয়ে দিয়েছি। রসুনগুলো হাল্কা বাদামী করে ভাজা হয়ে গেলে তার ভিতরে পাঁচফোড়ন দিয়ে দিয়েছি।

IMG20220302131742.jpgIMG20220302131834.jpg

তারপর রসুনের ভিতরে ডালগুলো ঢেলে দিয়েছি এবং ডিমগুলো দিয়ে দিয়েছি।

IMG20220302131923.jpg

ডিমগুলো দিয়ে আরও একটা বলক দিয়ে আমি চুলা বন্ধ করে দিয়েছি রান্না হয়ে গিয়েছে।

IMG20220302132154.jpg

এখন বাটিতে ঢেলে গরম গরম পরিবেশন এর জন্য নিয়ে এসেছি। খেতে খুবই মজা হয়েছিল আপনারা অবশ্যই ট্রাই করে দেখতে পারেন।

আশা করছি আমার এই রেসিপিটি আপনাদের সকলের কাছে ভালো লেগেছে। আজকের মত এখানেই বিদায় নিচ্ছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ফটোগ্রাফার@tauhida
ডিভাইসsamsung Galaxy s8 plus

ধন্যবাদ

@tauhida

আমি তৌহিদা, বাংলাদেশ আমার মাতৃভূমি।বাংলাদেশে আমার জন্ম।আমি আমার মাতৃভূমিকে ভালোবাসি। আমি বিবাহিতা, এক সন্তানের মা। আমি রান্না করতে ও খেতে ভালোবাসি,আমি ঘুরতেও অনেক ভালোবাসি।


2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

animasi-bergerak-terima-kasih-0078.gif

Sort:  
 2 years ago 

ডিম দিয়ে যায় রান্না করা হোক না কেন তা আমার খুবই ভালো লাগে। আর মুগডাল মাঝেমধ্যে তুমি রান্না করে খাওয়া হয় তবে ডিম দিয়ে কখনো এভাবে করে খাইনি। আপনার রেসিপিটি দেখে বেশ ভালো লাগছে।
ধন্যবাদ আপনাকে নতুন একটি রেসিপি আমাদের মাঝে আজকে শেয়ার করার জন্য আপু।

 2 years ago 

ভাই একবার করে খেয়ে দেখেন ভালোই লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মুগ ডাল দিয়ে ডিম রান্না করে খাওয়া যায় তা আগে কখনো জানতাম না আপু, আমার কাছে এই রেসিপিটি খুবই ইউনিক লাগছে। ইউনিক হওয়ার পাশাপাশি দেখতেও খুবই লোভনীয় এবং সুস্বাদু মনে হচ্ছে। রেসিপিটি এককথায় দারুন হয়েছে আপু। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 2 years ago 

মুগ ডাল দিয়ে ডিমের রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। এভাবে রান্না করে খেতে অনেক সুস্বাদু। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

মুগ ডাল দিয়ে তৈরি করা আপনার এই ডিমের রেসিপি টা দেখতে বেশ চমৎকার দেখাচ্ছে । মনে হচ্ছে রেসিপি টা খেতে বেশ সুস্বাদু হবে আপনার এই রেসিপিটা সঙ্গে গরম রুটি দিয়ে একসঙ্গে খেতে মনে হয় বেশ মজাদার লাগবে। আমার কাছে দারুন লেগেছে। ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই আবার পোস্টটি কষ্ট করে পড়ে সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 years ago 

মুগ ডাল এবং ডিমের মিশ্রণে দারুন লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন এ ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয় আমারও খুব পছন্দের দেখেই লোভ হচ্ছে মনে হচ্ছে খেতে ভারি মজা হয়েছিল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া মতামত দেয়ার জন্য ।খেতে আসলেই অনেক মজা হয়েছিল।

 2 years ago 

একদম নতুন ধরনের একটা রেসিপি দেখলাম। মুগ ডাল দিয়ে রকম ডিমের রেসিপি কখনো খাওয়া হয়নাই। আপনার রেসিপি টা আমার কাছে অনেক ভালো লেগেছে। আমি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি নতুন ধরনের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

একবার ট্রাই করে খেয়ে দেখবেন ভাইয়া ভালোই লাগে ডালও খাওয়া হলো সাথে ডিমও খাওয়া হলো অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মুগ ডাল দিয়ে ডিমের রেসিপি আমার কাছে একদম ইউনিক লাগলো। এইভাবে যে ডিম ও মুগ ডাল দিয়ে এত সুন্দর একটি রান্না করা যায় তাই প্রথম দেখলাম।পুরো উপস্থাপনাটি খুবই সুন্দর এবং রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল।অনেক ধন্যবাদ দিদি আপনাকে এত সুন্দর একটি ইউনিক রেসিপি তৈরি করে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলেই আপু অনেক ভালো হয়েছিল খাবারটি আপনিও একবার ট্রাই করে দেখবেন ভালো লাগবে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মুগ ডাল দিয়ে ডিমের রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন আজকে। মুগ ডাল দিয়ে ডিমের রেসিপি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি আপনার রেসিপি তৈরীর প্রতিটি ধাপ ও প্রসেস দারুন ভাবে উপস্থাপন করেছেন। আপনার তৈরি করা মজারে রেসিপি শিখে নিলাম আপু। ধন্যবাদ আপনাকে মজাদার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মতামত দিয়ে উৎসাহ দেওয়ার জন্য।

 2 years ago 

আপু আপনার মুগ ডাল দিয়ে ডিমের রেসিপি টা খুবই লোভনীয় হয়েছে। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে ।এভাবে যদিও আমি কখনো রান্না করে খাই নি ।তবে আপনার কাছ থেকে সম্পূর্ণ নতুন একটি রেসিপি শিখে নিলাম। একদিন বাড়িতে একবার এভাবে করে দেখব ।আশা করছি খেতে খুবই সুস্বাদু হবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু একবার ট্রাই করে দেখবেন ভালো লাগবে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56963.59
ETH 2355.27
USDT 1.00
SBD 2.38