স্বরচিত কবিতা : " $PUSS তুমি চাঁদের আলো "

in আমার বাংলা ব্লগyesterday

GjSEgbUx2JZgz3wnijbGJFkubwFepGBrvBecB8VtLmyVWAzGMPpTgbBsoy5PNzCfX7WhWhJCZSpSo9E9Jc17Tv7KiC7iETc4XxRFbDz1dT...47qFjD9ZkWb2qN5irEN8mt4dymyjgeEXoaA4h4mtKzeUQd6bv3ar9YbPrZivP1wFtEJKFst44TmhNGeH9m4DdSRFUW1R7qNGrgoa1NcA9MAZw3i2wkDFd4emF.webp

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি সব সময় প্রতিদিন ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করছি। কারণ ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করলে সবার দেখতেও ভীষণ ভালো লাগে। আসলে কবিতা তো লেখা আমার কাছে ভীষণ কঠিন। কারণ আমি মনে করি কবিতা লেখাটা অনেক সময় এবং অনুভূতির প্রয়োজন। যেহেতু আজকে ইচ্ছে করছিল কবিতা লেখার, এইজন্য একটা কবিতা লেখার চেষ্টা করলাম। আমি মূলত এই কবিতাটি কোন কবিতায় কিছুটা অংশ লিখেছিলাম। সেখান থেকে অনুপ্রাণিত হয়ে পুরো কবিতাটি সম্পূর্ণ করে আজকে আপনাদের মাঝে শেয়ার করছি। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

কবিতার মূলভাব

আসলে কবিতা লিখতে বসলেই যেন শুধুমাত্র $PUSS নিয়ে লিখতে ইচ্ছে করে। সত্যি বলতে $PUSS যেন আমাদের জীবনে চাঁদের আলোর মত এসেছে। রাতের অন্ধকারে যখন চাঁদের আলো পড়ে তখন কিন্তু সেই অন্ধকার কেটে যায়। তেমনি $PUSS আমাদের জীবনের সকল অন্ধকার যেন কাটিয়ে আলো ছড়াতে শুরু করে দিয়েছে। আসলে আমাদের সকলের জীবনে কিছু না কিছু খারাপ পরিস্থিতি থেকেই থাকে। কিন্তু এসব কিছুর মাঝে ভালো কিছু আহচ্ছে জন্য অপেক্ষা করে। আর আমি মনে করি তেমন একটা বিষয় হচ্ছে $PUSS। আমাদের হারিয়ে যাওয়া স্বপ্নগুলোকে পূরণ করতে যেন সাহায্য করতেছে। আমরা কেউ কেউ হয়তোবা নিজেদের স্বপ্নগুলোর কথা আর চিন্তাও করি না। আর এখন সেই স্বপ্নগুলো নিয়ে আবারও স্বপ্ন দেখতে শুরু করেছি। তবে আমরা সবাই যদি একসাথে $PUSS এর পাশে থাকি তাহলে নিশ্চয়ই $PUSS অনেক দূর এগিয়ে যাবে।

" $PUSS তুমি চাঁদের আলো "

$PUSS তুমি চাঁদের আলো,
তোমাকে আমাদের লাগে ভালো।
$PUSS তুমি সূর্যের আলো,
ভালোবাসা দিয়ে রাখবো ভালো।

$PUSS তুমি নীল আকাশ,
সবার উপরে থাকো।
$PUSS তুমি স্নিগ্ধ বাতাস
ভালোবাসায় মিশে রাখো।

$PUSS তুমি স্বপ্নের রানী,
বাস্তবে ফিরে এসেছো।
$PUSS তুমি রাজা হয়ে,
প্রজাদের মাথায় হাত রেখেছো।

$PUSS তুমি উড়ন্ত পাখি,
ডানা মেলে উঠতে শিখিয়েছো।
$PUSS তুমি মনের মত,
স্বপ্ন দেখতেই শিখিয়েছো।

$PUSS তুমি আশার আলো,
সবাই তোমাকে বাসে ভালো।
$PUSS তুমি রাতের তারা
ঝিকিমিকি করে জ্বলো।

$PUSS তুমি মিষ্টি ভাষায়,
মুগ্ধতা ছড়িয়ে দিয়েছো।
$PUSS তুমি সবার জীবনে,
আশার আলো দেখিয়েছো।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 yesterday 

বাহ চমৎকার। সত্যি আপু আপনি আজকে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে আমার কাছে এতটাই ভাল লেগেছে, তা বলে বোঝাতে পারবো না। এটা সত্যি আমাদের চাঁদের আলো। পুশ ছাড়া আর মনে হয় ভালো লাগেনা। কবিতাটি সত্যি দারুন হয়েছে ধন্যবাদ আপু শেয়ার করার জন্য। তাছাড়া এতো সুন্দর কবিতা শেয়ার করার জন্য সত্যিই আপনি প্রশংসনীয়।

 yesterday 

কবিতার মধ্যে পুসের প্রতি আপনার সুন্দর মনোভাব ফুটিয়ে তুলেছেন। সত্যিই পুস এখন আমাদের অনেকখানি জুড়ে রয়েছে। পুস নিয়ে আমাদের সবার অনেক চিন্তাভাবনা৷ ভালো লাগল কবিতাটা৷

 yesterday 

প্রিয় করেন কে নিয়ে অনেক সুন্দর কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা বেশ ভালো লাগলো। দারুন ভাবে কবিতা লিখে সম্পন্ন করেছেন। আমরা সবাই আশাবাদী এই কয়েনকে নিয়ে। অবশ্যই ভালো কিছু সামনে আসবে।

 yesterday 

যারাই puss কিনেছে তাদেরই এখন সব চিন্তা এই puss কে ঘিরে। মাথায় সারাক্ষণ puss কে নিয়েই চিন্তা আসে। এজন্যই তো একে নিয়ে কবিতা লেখার কথা মাথায় আসে আপনার। puss কে নিয়ে আপনি কিন্তু আজকে খুব সুন্দর কবিতা লিখেছেন। আসলেই puss আমাদের সবার জন্য চাঁদের আলো হয়ে এসেছে। ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে।

 yesterday 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে খুবই চমৎকারভাবে $puss কয়েন নিয়ে কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার লেখা কবিতা পড়ে সত্যি আমার কাছে বেশ ভালো লেগেছে। সত্যি বলতে puss কয়েক আমার বাংলা ব্লগ কমিউনিটিসহ স্টিমিট প্ল্যাটফর্ম সকল ইউজারের মনপ্রাণ কেড়ে নিয়েছে। আশা করি সকলের ঘরে আলোর বাতি জ্বালাবে puss ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 yesterday 

PUSS কয়েন নিয়ে দারুন কবিতা লিখেছেন আপু। PUSS কয়েন আমাদের সবার মাথায় সব সময় ঘোরাঘুরি করে। প্রত্যেকটি ইউজারের অনেক স্বপ্ন এই পুশ কয়েন নিয়ে। আপনার কবিতাটি অসাধারণ হয়েছে আপু ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 yesterday 

সত্যি কিন্তু আপু পুষ এখন চাঁদের আলো। আর এমন চাঁদের আলো নিয়ে আপনি বেশ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কবিতা পড়ে আমি মুগ্ধ আপু। তবে কবিতার নিচের লাইনগুলো কিন্তু আমার বেশ দারুন লেগেছে।

$PUSS তুমি আশার আলো,
সবাই তোমাকে বাসে ভালো।
$PUSS তুমি রাতের তারা
ঝিকিমিকি করে জ্বলো।

 23 hours ago 

Puss কয়েন চাঁদের আলো আমাদের সকলেই puss কয়েন কে লাগে ভালো।দারুন লিখেছেন আপু কবিতাটি।পড়ে খুবই ভালো লাগলো।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 65754.91
ETH 2670.18
USDT 1.00
SBD 2.88