ডাই : ক্লে দিয়ে কিউট $puss তৈরি।

in আমার বাংলা ব্লগ26 days ago

IMG20240923204757.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর ক্লে দিয়ে কিউট $puss তৈরি।

আজকে আবার চলে আসলাম আপনাদের সামনে একটি খুব সুন্দর ডাই পোস্ট নিয়ে। অনেক চিন্তা ভাবনা করে আজকে আবারও ভাবলাম $puss নিয়ে কিছু একটা তৈরি করি। তার জন্য ক্লে নিয়ে বসে পড়লাম আবারও তৈরি করার জন্য। তখন আমি দুইটা $puss তৈরি করলাম দুই কালারের। এগুলোকে আবার গাছের ডালের উপরে বসিয়ে দিলাম। এভাবে একটা খুব সুন্দর দৃশ্য তৈরি করলাম। আমার কাছে কিন্তু ভীষণ ভালো লেগেছে। আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই ডাই করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডাই তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে।

IMG20240923204805.jpg

প্রয়োজনীয় উপকরণ

• সাদা কাগজ
• ক্লে
• কাঁচি
• গাম

IMG20240505114215.jpg

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি সাদা কাগজ নিলাম। এরপর আমি একটা স্কিন কালারের ক্লে নিলাম।

IMG_20240923_212042.jpg

ধাপ - ২ :

এরপর আমি পুরোটার উপরের অংশে ছড়িয়ে লাগিয়ে নিলাম।

IMG_20240923_212051.jpg

ধাপ - ৩ :

এরপর গোলাপ কালার এবং সাদা কালারের ক্লে দিয়ে। এগিয়ে কিছু অংশ তৈরি করে নিলাম।

IMG_20240923_212111.jpg

ধাপ - ৪ :

এরপরে আমি নিচের অংশে কফি কালার দিয়ে একটা গাছের ডাল তৈরি করে নিলাম।

IMG_20240923_212126.jpg

ধাপ - ৫ :

এরপরে আমি সবুজ কালার দিয়ে কয়েকটা পাতা তৈরি করে নিলাম।

IMG_20240923_212144.jpg

ধাপ - ৬ :

এর পরে আমি একটা মার্কার কলম দিয়ে চোখ মুখের অংশগুলো এঁকে দিলাম।

IMG_20240923_212201.jpg

ধাপ - ৭ :

এরপর দুইটা লেজ এঁকে নিলাম এবং উপরের অংশ $puss লিখে নিলাম।

IMG_20240923_212219.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পোস্ট করা শেষ করি। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG20240923204759.jpg

IMG20240923204802.jpg

IMG20240923204805.jpg

IMG20240923204807.jpg

IMG20240923204811.jpg

IMG20240923204757.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীডাই
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 26 days ago 

বেশ সুন্দর লাগছে আপনার ক্লে দিয়ে বানানো $puss দু'টি। আবার তাদের গাছের ডালে বাসিয়েও দিলেন।বেশ কিউট লাগছে বানানো $puss দু'টো। আমরা সবাই আমাদের প্রিয় $puss কে ভালোবেসে কিছু না কিছু তৈরি করছি। আপনিও আজ বানালেন। ধন্যবাদ সুন্দর একটি ডাই শেয়ার করার জন্য।

 25 days ago 

গাছের ডালে তারা দুজন মনের আনন্দে বসে আছে।

 26 days ago 

ক্লে দিয়ে পুশের খুব চমৎকার একটা ডাই করেছেন। খুবই চমৎকার লাগছে আপনার করা এই ডাই টা।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন ধন্যবাদ আপনাকে।

 25 days ago 

এত চমৎকার একটা ডাই তৈরি করে আমার নিজের কাছেও ভালো লাগছে।

 26 days ago 

ক্লে দিয়ে অনেক সুন্দর করে $puss দুটো তৈরি করেছেন আপু।মুখোমুখি বসাতে খুবই কিউট লাগছে দেখতে।ধন্যবাদ সুন্দর একটি ডাইপোস্ট শেয়ার করার জন্য।

 25 days ago 

আসলেই মুখোমুখি বসার কারণে বেশি সুন্দর লাগছে।

 26 days ago 

ক্লে দিয়ে আজকের পুশ দুইটি একটু বেশিই ভালো লেগেছে আপু।কিউট ছিল জাস্ট।আপনি বেশ সময় নিয়ে কাজটি করেছেন,ধন্যবাদ আপনাকে।

 25 days ago 

আমার তৈরি পুস দুটি কিউট লেগেছে শুনে ভালো লাগলো।

 26 days ago 

ক্লে ব্যবহার করে চমৎকারভাবে দুইটি PUSS তৈরি করেছেন আপু। গাছের ওপর PUSS দুইটি বসে আছে মনে হচ্ছে ঘুমিয়ে আছে। দারুন লাগছে দেখতে। ক্লে ব্যবহার করে কিছু তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। ক্লে দেখতে অনেক সুন্দর আর হাত দিয়ে নাড়াচাড়া করতে ভীষণ ভালো লাগে আমার। শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 25 days ago 

ক্লে দিয়ে কোনো কিছু তৈরি করতে আমি তো অনেক পছন্দ করি। আজকে পুস তৈরি করে নিলাম।

 26 days ago 

ক্লে দিয়ে খুব সুন্দর এবং কিউট puss তৈরি করেছেন। খুবই ভালো লাগলো আপনার আজকের ডাই পোস্ট দেখে। Puss গুলোকে দেখে মুগ্ধ হয়ে গেলাম। দারুন ভাবে তৈরি করেছেন। গাছ এবং গাছের পাতাগুলো অনেক বেশি সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আপু এত চমৎকার একটা ডাই প্রজেক্ট শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 25 days ago 

এত সুন্দর এবং কিউট দেখতে পুস তৈরি করে অনেক ভালো লাগছে।

 26 days ago 

ক্লে দিয়ে তৈরি করা জিনিস গুলো দেখতে খুবই ভালো লাগে। আর ক্লে দিয়ে কোন কিছু তৈরি করা খুব একটা সহজ নয়। খুব সময় ও ধৈর্য সহকারে ক্লে দিয়ে কোন কিছু প্রস্তুত করতে হয়। আপনি খুব সুন্দর ভাবে দুটি puss তৈরি করেছেন আপু। আর সেই puss গুলো দেখতে অসাধারণ হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 25 days ago 

আমার তৈরি করা পুস দেখে অনেক সুন্দর একটা মন্তব্য করেছেন। খুবই খুশি হলাম আমি।

 26 days ago 

ক্লে দিয়ে কিউট $puss তৈরি করেছেন দেখে মুগ্ধ হয়েছি। চমৎকার হয়েছে আপনার হাতের কাজ। অসাধারণ একটি পোস্ট ধাপে ধাপে সুন্দর করে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 25 days ago 

এটা চমৎকার একটা হাতের কাজ ছিল শুনে ভালো লাগলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68596.26
ETH 2701.49
USDT 1.00
SBD 2.72