জেনারেল রাইটিং:- নিজের জীনবটা নিজের মনের মতো সাজাবেন,কারণ জীবনটা নিজের অন্য কারো না।steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগlast year

20230627_094159_0000.jpg
ক্যানভা দিয়ে তৈরি,

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজ আমি আপনাদের মাঝে আরও একটি বাণী নিয়ে হাজির হয়েছি। আসলে আমাদের জীবনে কিছু কিছু কথা খুবই গুরুত্বপূর্ণ। বড় বড় লেখকরা কিছু কিছু উক্তি দিয়ে গেছেন যেগুলো সারা জীবন, সামনের দিকে এগিয়ে যেতে সহযোগিতা করে। আসলে আমার জীবনটা আমার নিজের, তাহলে নিজের মতো করেই আমার জীবনটাকে সাজাতে হবে। আমি যদি আমার জীবনটা অন্য কারো, মতো করে সাজাতে যাই তাহলে অতি সহজেই আমার জীবনটা নষ্ট হয়ে যাবে। আর কোনভাবেই নিজের জীবনটাকে নষ্ট করা যাবে না। নিজের মতো করে সাজিয়ে, শুধু সামনের দিকে এগিয়ে যেতে হবে।

আসলে এখানে জীবন সাজানোর যে কথাটা রয়েছে এটি আমাদের সবাইকে বুঝতে হবে। নিজের জীবন সাজানো মানে হল, নিজের জীবনটা নিজের মতো করে সাজানো। অর্থাৎ আমার কর্মের মাধ্যমে আমার অবস্থান তৈরি করতে হবে। আর আমার অবস্থান যদি তৈরি হয়ে যায় তাহলে আমার জীবনটা সাজিয়ে উঠবে। বিশেষ করে আমার জীবনে যদি অর্থ থাকে অর্থাৎ টাকা থাকে, তাহলে আমার জীবন যেভাবে সাজাতে পারব আমি চাইলে আমার পরিবার এবং আত্মীয়-স্বজনের জীবনটাকেও সাজিয়ে দিতে পারব। আমি যদি শুধু আমার জীবনটা সাজানো নিয়ে ব্যস্ত হয়ে যায় তাহলে কোনদিনও তৃপ্তি আসবেনা।

আসলে পরিশ্রম এবং আত্মবিশ্বাস দিয়ে যে অর্থ উপার্জন করা হয়, সে অর্থের মধ্যে খুবই তৃপ্তি রয়েছে। আসলে পরিশ্রম ব্যতীত এমনিতে যে টাকা উপার্জন হয় সেটির মধ্যে তৃপ্তি নেই। এবং টাকা উপার্জন করার পর শুধু নিজের জীবনকে সাজিয়ে নিলে হবে না। প্রথমে নিজের জীবনকে সাজাতে হবে এবং পরে নিজের জীবনের সাথে সবার জীবন সুন্দর ভাবে সাজাতে হবে। আসলে জীবন খুবই অল্প সময়ের জন্য। এই সময়টার মধ্যে যদি কিছু করা না যায় তাহলে নিজের জীবনটা ব্যর্থ।

ব্যর্থ জীবন খুবই অভিশপ্ত একটি জীবন। বিশেষ করে যে জীবনের মধ্যে টাকা নেই, সবাইকে সুখে রাখা যায় না, সেই জীবনটা খুবই কষ্টের জীবন। আমি কষ্টটাকে অভিশপ্ত বলেছি। আসলে আমার এই বিশ্বাস রয়েছে যে আমরা সবাই যদি নিজের জীবনের প্রতি গুরুত্ব দিই তাহলে অবশ্যই সফল হওয়া সম্ভব। আসলে নিজের জীবনকে নিয়ে সফলতা কাঠামো তৈরি করতে পারি তাহলে একদিন সফল হওয়া নিশ্চিত। আসলে নিজের জীবনটা শুধু নিজের, নিজের জীবনের সাথে আরো অনেকগুলো জীবন জড়িয়ে থাকে। যদি খুব সুন্দর ভাবে নিজের জীবনটা সাজাতে না পারি তাহলে, কখনোই নিজের পরিবারের সবার জীবন সাজানো সম্ভব না।

আমি যদি কাজের ক্ষেত্রে অন্য কাউকে অনুসরণ করি, অন্য কারো জীবনের মত করে নিজের জীবন সাজানোর চেষ্টা করি। তাহলে কোনদিনও আমরা সফলতার চাবিকাঠি পাব না। নিজের আত্মবিশ্বাস এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে আমরা সফলতার চাবিকাঠি পেতে পারি। আর যদি সফল হই তাহলে নিজের জীবনটা নিজের মতো করে সাজাতে পারব। আর যদি নিজের জীবনটা নিজের মতো করে সাজাতে পারি তাহলে দুনিয়াটা আমাদের খুবই সুন্দরভাবে উপভোগ করতে পারব। আর দুনিয়াটা খুব সুন্দরভাবে উপভোগ করা খুবই প্রয়োজন।

এজন্য আজ আমি আপনাদের মাঝে এই কথাটি নিয়ে এসেছি। নিজের জীনবটা নিজের মনের মতন সাজাবেন,কারণ জীবনটা নিজের অন্য কারো না। আমার জীবনটা যদি আমার মতো করে সাজাতে পারি তাহলে দুনিয়াটা খুবই সুন্দর লাগবে আমার কাছে। এজন্য আমি চেষ্টা করি সব সময় আমার জীবনটা আমার মত করে সাজাতে। আমার জীবনটা আমার মত করে যদি সাজাতে পারি তাহলে ধীরে ধীরে আমার পরিবারের জীবনটাও সাজিয়ে নিতে পারব। আমি আশা করি আজকের কথাগুলো আপনাদের সবার খুবই ভালো লাগবে।

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last year 

আপু আপনার লেখা গুলো পড়ে ভীষণ ভালো লাগলো। নিজের জীনবটা নিজের মনের মতন সাজাবেন,কারণ জীবনটা নিজের অন্য কারো না। একদম ঠিক বলেছেন। চমৎকার একটি বিষয় নিয়ে লিখেছেন। এধরনের পোস্ট গুলো পরলে অনেক কিছু শেখার রয়েছে। ভালো ছিলো আপু।

 last year 

আসলে অনেক কিছুই শিখার রয়েছে এরকম পোস্টগুলো পড়লে এটা কিন্তু সত্যি। আর সবাই যেন কিছু জানতে এবং শিখতে পারে এজন্যই এরকম পোস্টগুলো করার।

 last year 

আমরা প্রতিটি মানুষ আলাদা। তাই আমাদের চিন্তা ভাবনাও আলাদা।আর নিজের জীবন নিজের পছন্দমতো ই সাজানো উচিত।কাউকে দেখে তার মতো কিছু করা মোটেও শোভনীয় নয়।আর এতে কষ্টই বাড়ে।আমাদের উচিত নিজের মতো করে জীবনকে সাজানো।খুব সুন্দর গুছিয়ে কিছু কথা শেয়ার করলেন আপু।অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 last year 

এটা কিন্তু সত্যি বললেন আমাদের সবার উচিত নিজের জীবনকে নিজের মত করে সুন্দরভাবে সাজিয়ে তোলা। আমার পোস্টটা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

আমাদের প্রত্যেকের উচিত নিজের জীবনটাকে নিজের মত করে সাজানো। কে কি বলল কে কি না বলল সেগুলো উপেক্ষা করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। ঠিক বলেছেন আপু শুধু নিজের জীবন সাজালে হবে না বরং নিজের জীবন সুন্দর করে সাজিয়ে সবার কথা ভাবতে হবে সবার জন্য কিছু করতে হবে। সবাই নিজের জীবনের পূর্ণতার আসল তৃপ্তি পাবে। ধন্যবাদ আপু সুন্দর একটি টপিক নিয়ে পোস্ট করার জন্য।

 last year 

আসলে কে কি বলল না কি বলল সেগুলো উপেক্ষা করে সামনের দিকে এগিয়ে যাওয়াই ভালো। সুন্দর একটা টপিক নিয়ে পোস্ট করার চেষ্টা করলাম।

 last year 

আপু আজ আপনি অনেক সুন্দর কিছু গুরুত্বপূর্ণ কথা লিখেছেন ।আপনার কথাগুলো থেকে আমি অনেক অণুপ্রারিত হয়েছি। আসলে আমাদের এই ছোট্ট জীবনটাকে আমরা সুন্দর করে সাজাতে হলে পরিশ্রমের বিকল্প নেই। আজ পরিশ্রম করে অর্থ উপার্জন করলে সেটি নিজে খরচ করতেও ভালো লাগে এবং অনেকের জীবন সাজানো যায়। খুবই ভালো লাগলো কথাগুলো পড়ে।

 last year 

আমার এই কথাগুলো থেকে আপনি অনেক অনুপ্রেরণা পেয়েছেন এই বিষয়টা জেনে খুব ভালো লেগেছে। আসলে নিজের উপার্জন করে নিজে খরচ এ বিষয়টা অনেক বেশি ভালো লাগে। কথাগুলো পড়ে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last year 

প্রতিটি মানুষের জীবন আলাদা তাই প্রতিটি মানুষের জীবনেও সফলতা আলাদা ভাবে আসে। কাউকে অনুকরণ করে কোন কিছু করলে সেক্ষেত্রে কোন সফলতাই আসে না। তাছাড়া ঠিকই বলেছেন আপু আমাদের নিজের জীবনকে নিজের পছন্দমত সাজিয়ে নেয়া উচিত। এতে সফলতা কম আসলেও আত্মতৃপ্তি ভালো পাওয়া যায়। খুব সুন্দর করে বিষয়টি উপস্থাপন করেছেন। ভালো লাগলো পড়ে।

 last year 

আসলে এটা ঠিক বলেছেন, প্রত্যেকটা মানুষের জীবন আলাদা সেজন্য প্রতিটি মানুষের জীবনেও সফলতা আলাদাভাবে আসে।

 last year 

প্রত্যেকটা মানুষেরই উচিত নিজের মতো করে বাঁচা। নিজের মনের মতো করে নিজের জীবনটা সাজানো। নিজের জীবন সাজানোর পাশাপাশি আমাদের উচিত আমাদের আশেপাশের মানুষ গুলোর জীবনকেও সুন্দর করে তোলা। আর কাজের ক্ষেত্রে কাউকে অনুসরণ করা একদম ঠিক না। নিজের আত্মবিশ্বাস এবং পরিশ্রম দিয়ে সফলতার দিকে এগিয়ে যাওয়া উচিত। আপনার লেখাগুলো পড়ে ভালো লাগলো আপু।

Posted using SteemPro Mobile

 last year 

আসলে আমিও মনে করি প্রত্যেকটা মানুষের উচিত নিজে মত করে বাঁচা। গঠনমূলক মন্তব্য পড়ে ভালো লেগেছে।

 last year 

জীবনের বাস্তবতা বড়ই কঠিন। হয়তো চাইলেও অনেক সময় নিজের মতো করে জীবন সাজানো যায় না। আসলে জীবনের প্রতিটা সময় হয়তো অন্য কারোর জন্যই কেটে যায়। নিজের জন্য কখনো সেভাবে ভাবা হয় না। তবে নিজের অক্লান্ত পরিশ্রম সবসময় নিজের জীবনকে সুন্দর করে। আপু আপনার লেখাগুলো পড়ে অনেক ভালো লাগলো।

 last year 

আসলে আমাদের প্রত্যেকটা মানুষের জীবনে বাস্তবতা অনেক কঠিন। ঠিক বললেন নিজের অক্লান্ত পরিশ্রম সবসময় নিজের জীবনকে সুন্দর করে।

 last year 

আপু নিজের জীবন সাজানোর পাশাপাশি আমার এক আত্মীয়র জীবন সাজাতে গিয়ে ছয় লক্ষ টাকা ধার দিয়েছি, আর সেই টাকা পেয়ে বাইরের দেশে চলে গেছে, বর্তমানে আমার ফোনটাও রিসিভ করেনা। যার কারণে আমি মানসিক টেনশনে রয়েছি। তবুও আপু বাস্তব জীবনে চলতে গেলে নিজের কথার পাশাপাশি আত্মীয়স্বজনের কথা চিন্তা ভাবনা করতে হয়। তবে আপু আপনি ঠিকই বলেছেন, নিজের জীবনটাকে নিজের মতো করে সাজানো উচিত অন্য কারো জীবন অনুসরণ করে নয়। আপনার কথাগুলো মন ছুয়ে গেল শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আসলে আমি মনে করি কাউকে এতটা বিশ্বাস করেও এতগুলো টাকা দেওয়া উচিত না। আপনি আপনার আত্মীয়কে এখন টাকা ধার দিয়ে অনেক টেনশনের মধ্যে রয়েছেন। আসলে কারো জীবন অনুসরণ করে বাঁচা যায় না। আশা করছি পরবর্তীতে এরকম ভুল আর আপনার কখনোই হবে না।

 last year 

আপনার লেখা পোস্টটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আসলে আমাদের সকলের উচিত আত্মবিশ্বাস নিয়ে সঠিক পথে কাজ করে সামনের দিকে এগিয়ে যাওয়া। আর সঠিক পথের উপার্জনের টাকা দিয়ে আমাদের মনের মতো করে আমাদের জীবনকে সাজিয়ে উপভোগ করা। আর আমাদের জীবনকে মনের মতূ করে সাজাতে হলে অবশ্যই আমাদেরকে কঠোর পরিশ্রমী এবং আত্মবিশ্বাসী হতে হবে। খুবই সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ঠিক বলেছেন আমাদের জীবনটাকে মনের মত করে সাজাতে হলে সেজন্য অবশ্যই পরিশ্রম এবং আত্মবিশ্বাসী হতে হবে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62255.52
ETH 2449.42
USDT 1.00
SBD 2.63