আর্ট :- হাতে আঁকা $puss ব্যানার।

in আমার বাংলা ব্লগlast month

IMG-20240922-WA0008.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পেইন্টিং নিয়ে। আজকে আমি অনেক সুন্দর একটি $puss ব্যানার আর্ট করলাম।

আসলে গতকালকে যখন দাদার পোস্ট দেখলাম , তখন দেখি বিভিন্ন ধরনের ডিজাইনের $puss নিয়ে ব্যানার গুলো পোস্ট করেছে। তখনই হঠাৎ করে মাথায় এল এখান থেকে একটা আমি নিজের হাতে আর্ট করি। এই কথাটা মাথায় আসার সাথে সাথেই কালকে আঁকতে বসে পড়লাম। আসলে $puss এর প্রতি ভালোবাসা দিন দিন বেড়েই চলেছে। তাই আমি এখন যেকোনো পোস্ট করতেই শুধু $puss নিয়ে চিন্তা করি। তখন দাদা পোস্ট থেকে একটা ব্যানার দেখে দেখে আঁকা শুরু করি। তবে পুরোটা আঁকার পর কিন্তু আমার কাছে ভীষণ ভালোই লেগেছে। বিশেষ করে কালার কম্বিনেশনটা ও ভীষণ ভালো লেগেছে। আশা করি আপনাদেরও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই আর্ট আমি মার্কার কালার ব্যবহার করেছি। মার্কার কালার ছাড়াও আর্ট করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই আর্ট করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে।

IMG-20240922-WA0009.jpg

IMG-20240922-WA0003.jpg

আঁকার উপকরণ

• আঁকার বই
• মার্কার ‌কালার
• পেন্সিল
• রাবার

IMG20240602112338.jpg

আঁকার বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটি আঁকার বই নিলাম। এরপর আমি পেন্সিল দিয়ে একটু একটু করে স্কেচ এঁকে নিলাম।

IMG_20240922_234531.jpg

ধাপ - ২ :

এরপরে আমি একটু একটু করে মার্কার কলম দিয়ে এর উপরের অংশে এঁকে নিলাম।

IMG_20240922_234554.jpg

ধাপ - ৩ :

এরপরে চারপাশের অংশগুলো মার্কার কলম দিয়ে প্রথমে এঁকে নিলাম।

IMG_20240922_234610.jpg

ধাপ - ৪ :

এরপর আমি আবারও একটু একটু করে কমলা কালার দিয়ে রং করা শুরু করি। আমি কিছুটা অংশ রং করে নিলাম।

IMG_20240922_234623.jpg

ধাপ - ৫ :

এরপরে ভিতরের অংশে হলুদ আর আকাশী কালার দিয়ে রং করে নিলাম।

IMG_20240922_234646.jpg

ধাপ - ৬ :

এরপর নিচের অংশটা এবং চারপাশের অংশগুলো রং করে ডিজাইন করে নিলাম।

IMG_20240922_234718.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো আর্ট করা শেষ করি। আশা করি আমার আজকের আর্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240922-WA0009.jpg

IMG-20240922-WA0003.jpg

IMG-20240922-WA0007.jpg

IMG-20240922-WA0006.jpg

IMG-20240922-WA0002.jpg

IMG-20240922-WA0008.jpg

IMG-20240922-WA0004.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীপেইন্টিং
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 last month 

হাতে আঁকা $puss ব্যানার অসাধারণ হয়েছে, আসলে আপনার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে যায়। এত সুন্দর ভাবে আপনি এই ব্যানার তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো।

 last month 

আসলেই পুস ব্যানার অসাধারণ হয়েছে।

 last month 

হাতা আকা পুশ ব্যানার টা অসম্ভব কিউট লাগছে দেখতে।এমনিতে আমাদের পুশ খুবই কিউট অনেম দারুন ভাবে একেছেন এবং প্রতিটি ধাপ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last month 

আমার হাতে আঁকা পুস ব্যানার কিউট লাগছে শুনে ভালো লাগলো।

 last month 

আসলে আপু এই পোস্ট দেখে এড়িয়ে যেতে পারলাম না। কেননা পুষ আমাদের সকলেরই এখন একটা স্বপ্ন। তবে আপনি দেখছি পুরুষ কয়েনের খুব সুন্দর একটি ব্যানার নিজেই আর্ট করে তৈরি করেছেন। এটা কিন্তু দারুণ ছিল। তাছাড়া পোস্ট কয়েনটা দেখতে দারুণ লাগছে। অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

নিজেই সুন্দর একটা ব্যানার আর্ট করার জন্য চেষ্টা করেছি।

 last month 

ওয়াও আপু আপনার সৃজনশীল চিন্তাভাবনা গুলো আসলেই অনেক ইউনিক।আর এগুলো প্রশংসার দাবি রাখে সবসময়। হাতে এঁকেছেন পুশ ব্যানার সত্যি দারুন একটি বিষয়।ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আমার আর্ট দেখে প্রশংসা মূলক মন্তব্য করেছেন দেখে ভালো লাগলো।

 last month 

ঠিক বলেছেন আপু puss নিয়ে আমাদের এখন চিন্তার শেষ নেই। বেশ ভালোই লাগে puss নিয়ে চিন্তা করতে। যাই হোক আপনি কিন্তু দাদার ব্যানার দিকে খুব চমৎকার ভাবে puss এর আর্ট করেছেন। দেখতে খুবই ভালো লাগছেন। কালারফুল হওয়ার কারণে আরো বেশি ফুটে উঠেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

কালারফুল ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি এই আর্ট টি।

 last month 

আপু আপনি তো দারুন ভাবে আর্টের মাধ্যমে PUSS এর ব্যানার তৈরি করেছেন। আপনার আর্ট দেখে ভীষণ ভালো লাগলো আপু। এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last month 

আমার আর্ট দেখে আপনার কাছে ভীষণ ভালো লেগেছে, এটা ভাবতেই আনন্দ লাগছে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

খুব সুন্দর একটি $puss ব্যানার আর্ট করেছেন আপু। বেশ ভালো লাগলো আপনার এই আর্ট টা দেখে। কালার কম্বিনেশন টা বেশ আকর্ষণীয় লাগছে দেখতে। সব মিলিয়ে দারুন একটা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রত্যেকটা জিনিস খুব সুন্দর ভাবে কালার করেছেন আপনি। ধন্যবাদ আপু এত সুন্দর একটা ব্যানার আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আমি সত্যি অনেক আনন্দিত নিজের হাতে সুন্দর একটা পুস ব্যানার আর্ট করতে পেরে।

 last month 

সুন্দর সুন্দর আর্ট গুলো দেখলেই ইচ্ছে করে এক নজরে তাকিয়ে থাকতে। এই ধরনের আর্ট গুলো করলে অনেক সুন্দর হয়। বিশেষ করে নিখুঁতভাবে যদি আর্ট গুলো অঙ্কন করা হয় তাহলে সুন্দর লাগে দেখতে। এরকম ভাবে সুন্দর সুন্দর আর্ট করার চেষ্টা করলে, আপনি আরো অনেক সুন্দর আর্ট করতে পারবেন পরবর্তীতেও। সুন্দর একটা হাতে আঁকা $puss ব্যানার সবার মাঝে এত সুন্দর ভাবে ভাগ করে নিয়েছেন দেখে অসম্ভব ভালো লাগলো।

 last month 

হ্যাঁ আমি অনেক নিখুঁতভাবে অঙ্কন করেছি এই আর্ট।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 68547.43
ETH 2527.38
USDT 1.00
SBD 2.53