আমার করা ৫ টি আর্ট পোস্টের রিভিউ ( পর্ব - ২ ) ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

1650464012736.jpg

আর্ট পোস্টের রিভিউ


✋হ্যালো বন্ধুরা,✋

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম। আজকে আমি আমার আর্ট পোস্ট থেকে পাঁচটি পোস্টের রিভিউ নিয়ে আসলাম। গত সপ্তাহে আমি আমার একটি আর্ট পোষ্ট এর রিভিউ করেছিলাম। আজকেও আরেকটা রিভিউ পোস্ট এর পর্ব নিয়ে আসলাম। রিভিউ মাধ্যমে আমার পোস্ট গুলা আরও একবার দেখতে পাবেন। এভাবে আমি প্রতি সপ্তাহে পর্ব করে আমার রিভিউ পোস্ট গুলো চালিয়ে যাব। মনে হয় আমার সবগুলো পোস্ট আবারো একবার দেখতে পেলে সবার খুব ভালো লাগবে। আজকে আমি আমার সুন্দর সুন্দর পাঁচটি পোস্টের রিভিউ নিয়ে আসলাম। আমি মনে করি আমার পোস্টগুলো সবাই পছন্দ করবে। আজকে আমার পাঁচটি পোস্ট দিয়ে সাজানো আজকের পোস্ট সবার নিশ্চয়ই ভালো লাগবে।

আঁকার বিবরণ :

পোস্ট - ১ :


মানুষের প্রতিকৃতি পেইন্টিং :

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWYoYmDVmcwyc22CRoYj9JRAagUV5bpLZu8tQBFXUxiHff7pL6wAda8uphNtfFvcsUXNSSSH5aNT5YVB765gMxi.jpeg

এই পেইন্টিংটা আমার সবথেকে প্রিয় একটি পেইন্টিং যেটা আমি বাঁধিয়ে আমাদের ঘরের দেওয়ালে লাগিয়েছি। এই ছবিটা মূলত একটা প্রতিকৃতি পেইন্টিং। বলতে গেলে এটা একটা রাতের দৃশ্য। এখানে একটা মেয়ের প্রতিকৃতি পেইন্টিং করেছি। চারদিকে ঘন কালো অন্ধকার তার সাথে রাতের কালো আকাশে অনেক ছোট বড় তারা ঝিকিমিকি করছে। আমি অনেক চিন্তা ভাবনা করে এই পেইন্টিং করেছিলাম। আসলে প্রতিকৃতি পেইন্টিং করার একটু বেশি কঠিন হয়। অনেক সময় নিয়ে এই পেইন্টিং করেছিলাম। এটা কালো রংয়ের হলেও দেখতে অনেক আকর্ষণীয়। আশা করি আমার আজকের এই পেইন্টিংটা আরো একবার দেখতে পেয়ে আপনাদের ভালো লাগবে।

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


পোস্ট - ২ :


একটা কালারফুল দৃশ্য :

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnKcVxV5ZqbyHEf3L.jpeg

আমার কাছে কালারফুল পেইন্টিং গুলো করতে এখন বেশি ভালো লাগে। এই জন্য একটু রং এর কালার কম্বিনেশন দিয়ে পেইন্টিং করতে ভালো লাগে। এই পেইন্টিংটি সেরকমই একটি কালারফুল দৃশ্য। একদিক থেকে বলতে গেলে সূর্যাস্তের পেইন্টিং এর মত দেখায়। এখানে একটা বড় লাল সূর্য এঁকেছি। তার সাথে আকাশটা অনেক বেশি কালারফুল। আর এখানে একটা কালো রঙের গাছ এঁকেছি এই জন্য পেইন্টিং একটু বেশি আকর্ষণীয় দেখতে লাগছে। তার মধ্যে লাল সূর্যের আগে পানিতে পড়ায় অনেক আকর্ষণীয় হয়েছে। আশা করি আমার এই পেইন্টিং আরো একবার দেখতে পেয়ে আপনাদের ভালো লাগবে।

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


ধাপ ৩ :


একটি মেয়ের পেইন্টিং :

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgn9vg6Pa2F1xrMDKL.jpeg

এই পেন্টিং এর মাঝে অনেক বেশি আকর্ষণীয় তো ছিল। এমনকি সবাই খুবই পছন্দ করেছিল। এখানে আমি একটা মেয়ের পেইন্টিং করলাম। তার ওপরে মেয়েটির মুখটি সূর্যমুখী ফুল দিয়ে ঢাকা ছিল। এই জন্য মুখ দেখা যাচ্ছিল না। এটা অনেকটা আকর্ষণীয় তা ছিল। আরেকটা আকর্ষণীয় ছিল এর মধ্যে যেটি হচ্ছে মেয়েটির চুল। মেয়েদের চুল গুলো সব থেকে বেশি আকর্ষণীয় ছিল। আমার এই পেইন্টিংটা অনেক বেশি পছন্দের ছিল। আমার মনে হয় এই পেইন্টিং দেখতে পেয়ে আপনাদের ভালো লাগবে।

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


ধাপ ৪ :


একটা মেয়ের সাথে ফুলের পেইন্টিং :

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWXv9wrZ9DNukpaqwWvJWk2HZtrrEq9CwRTqBSsvS7xNFB33t7ozhBzWSsRg64KKa5YDh5AgqKoQMCF6Zx8Ss1g (1).jpeg

এই পেইন্টিং এর আকর্ষণীয় তো হচ্ছে ফুলগুলো। ফুলগুলো এই পেন্টিং এর এক ধরনের আকর্ষণীয়তা। আরেকটা বলতে গেলে একটি মেয়ের পেছনের অংশটা ছিল অনেক বেশি আকর্ষণীয়। এমনকি মেয়েটির মাথার চুল গুলো অনেক বেশি আকর্ষণীয় ছিল। আমি যখন এই পেইন্টিংটা করেছিলাম সবাই খুবই পছন্দ করেছিল। আমার নিজেরও অনেক পছন্দের ছিল। আমার সবগুলো পেইন্টিং আমি খুব যত্ন করে করার চেষ্টা করি। এর কাজগুলো আরো একবার দেখলে খুবই ভালো লাগে। আমার মনে হয় এই পেন্টি আর একবার দেখতে পেয়ে সবার নিশ্চয়ই ভালো লাগবে।

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


ধাপ ৫ :


শীতকালে একজোড়া কাপড় হাঁটার দৃশ্য :

2bP4pJr4wVimqCWjYimXJe2cnCgnCNpXsjeWV9RCfUz.jpeg

এই পেইন্টিং বলতে গেলে ক্রিসমাস এর একটা পেইন্টিং এর দৃশ্য। এখানে আমি এক জোড়া কাপলের সুন্দর মুহূর্ত হাঁটার দৃশ্য। এখানে সমস্ত বরফ পড়তেছে।আর ছাতা নিয়ে দুইজন হেঁটে যাচ্ছে। দৃশ্যটি কতটা রোমান্টিক মুডে বুঝতে পারছেন। যখন আমি এই পেইন্টিং করেছিলাম সবাই খুবই পছন্দ করেছিল। এর মধ্যে একটা আকর্ষণীয় তা ছিল। আর আমি আমি একটু কালারফুল পেইন্টিং পছন্দ করি। এই জন্য সকাল পেইন্টিং একটু কালারফুল করি। এর মধ্যে যেমন একটা বরফের ভাব ছিল তেমনি একটি কাপলের আকর্ষণীয়তা ছিল। নিশ্চয় আমার এই শিল্পটি আরও একবার দেখতে চাই আপনাদের ভালো লাগবে।

পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন


#
পোস্ট বিবরণ
শ্রেণীরিভিউ পোস্ট
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

1635518106012.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি ম্যানেজমেন্ট বিভাগের অনার্স ফাইনাল ইয়ারের একজন ছাত্রী। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

ধন্যবাদ সবাইকে

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81Nob8RjiAuXKzVPMCYze3VPJuZt6zKYtv5NHRTGki5Bb9J8zQgkNJMsUwkntqf5nqvpbiaDQNgkiw5c4UajTzbY.png

Sort:  
 2 years ago 

আপনার প্রত্যেকটি আর্ট পোস্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি সুন্দর ভাবে দক্ষতার পরিচয় দিয়েছেন। এত সুন্দর দক্ষতা সম্পন্ন ব্যক্তি খুবই কম রয়েছে আমার বাংলা ব্লগে। আপনার দেখাদেখি অনেকের উৎসাহিত হয়ে এমন সুন্দর আর্ট পোস্ট করা শুরু করেছে। আমি মনে করি, আশা রাখতে পারেন আমি আপনাদের দেখাদেখি শুরু করব আর্ট পোস্ট।

 2 years ago 

এইরকম ভাবে মন্তব্য করে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার করা ৫ টি আর্ট পোস্টের রিভিউ দেখে অনেক ভালো লেগেছে। আপনার আর্ট গুলো সব সময় অনেক সুন্দর হয়। তেমনি আজকে আপনি অনেক সুন্দর ভাবে আপনার আর্টগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দারুণভাবে এই আর্ট পোস্ট এর রিভিউ আমাদের মধ্যে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ভালো লাগলো আপনার মন্তব্য পড়ে, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রত্যেকটা পোস্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। এই পোস্টগুলো আবারও আমাদের দেখার সুযোগ করে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। সবগুলো পোষ্ট অসাধারণ। কোনটা ভালো কোনটা খারাপ বলবো বুঝতে পারলাম না। শুভকামনা রইল।

 2 years ago 

সবগুলো পোষ্ট আবারো দেখতে পেয়ে আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার আর্ট পোস্টের রিভিউ টা দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। রিভিউ পোস্ট গুলো এই কারণেই আমার কাছে খুব ভালো লাগে। কারণ একটি পোস্টের মাধ্যমে অনেকগুলো পোস্ট একসাথে দেখা যায়। সবগুলো আর্ট পোস্ট আমার কাছে ভালো লেগেছে বিশেষ করে শীতকালে একজোড়া কাপলের হাঁটার দৃশ্যের অংকন টি আমার কাছে বেশি ভালো লেগেছে। রিভিউ পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

That's right, it's nice to see all the posts together. Thank you very much.

 2 years ago 

আপু আপনার করা পূর্বের পাঁচটি আর্ট পোস্ট একসাথে দেখতে পেয়ে আমার খুব ভালো লাগছে। এর মাধ্যমে আমরা আপনার অনেক সুন্দর সুন্দর আর্ট আবার দেখার সুযোগ পেলাম।আপনার করা প্রত্যেকটা আর্টি ছিল অসাধারণ। কোনটা থেকে কোনটা ভালো বলবো সেটি বলার সুযোগ নেই। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনাদেরকে আবারো আপনার সুন্দর সুন্দর কিছু আর্ট পোস্ট একত্রে দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমারও অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার প্রতিটি পেইন্টিং দেখে আমি মুগ্ধ হলাম আপু। প্রতিটি পেইন্টিং এর প্রশংসা না করে পারছি না। আপনি সব সময় অনেক সুন্দর সুন্দর পেইন্টিং আমাদের মাঝে উপহার দিয়েছেন আপু । আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর রিভিউ পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর আর্ট করতে পারেন যেগুলো আপনার আর্ট এর মাধ্যমেই দেখা যায়। এখানে শেয়ার করা প্রত্যেকটি আর্ট খুব খুব সুন্দর হয়েছে। আমার কাছে তো অনেক বেশি ভালো লেগেছে ।আর আপনার বাঁধানো কিছু আর্ট আপনার ঘরের দেয়ালে দেখেছিলাম। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল এভাবেই এগিয়ে চলুন।

 2 years ago 

হ্যাঁ আমি কিছু ওয়ালমেট বাদিয়ে ছিলাম। অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33