স্বরচিত কবিতা : " $puss তুমি সকল আশা "

in আমার বাংলা ব্লগyesterday

Pink Green Organic Don't Waste Your Energy Quote Instagram Post_20241016_190951_0000.jpg

হ্যালো বন্ধুরা

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে সবাই সুস্থ এবং ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মতো আবারো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আমি সব সময় প্রতিদিন ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করার চেষ্টা করছি। কারণ ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করলে সবার দেখতেও ভীষণ ভালো লাগে। আসলে কবিতা তো লেখা আমার কাছে ভীষণ কঠিন। কারণ আমি মনে করি কবিতা লেখাটা অনেক সময় এবং অনুভূতির প্রয়োজন। যেহেতু আজকে ইচ্ছে করছিল কবিতা লেখার, এইজন্য একটা কবিতা লেখার চেষ্টা করলাম। আমি মূলত এই কবিতাটি কোন কবিতায় কিছুটা অংশ লিখেছিলাম। সেখান থেকে অনুপ্রাণিত হয়ে পুরো কবিতাটি সম্পূর্ণ করে আজকে আপনাদের মাঝে শেয়ার করছি। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

কবিতার মূলভাব

সত্যি বলতে গত কয়েকদিনে $puss নিয়ে আমাদের চিন্তা-ভাবনা যেন অনেক প্রখর হয়ে উঠেছে। আসলে আমরা আমাদের প্রতিটা কাজের ক্ষেত্রে এই কয়েনকে একটা অংশ হিসেবে বেছে নিয়েছি। আসলে আমাদের জীবনে অন্ধকারের মাঝে যেন এক টুকরো আলো হয়ে ফিরে এসেছে। আর যার কারণে আমরা আমাদের ছোট ছোট স্বপ্নগুলোকে পূরণ করার ইচ্ছে নতুন করে জেগেছে। আবার এক এক সময় মনে হয় যেন তারার আলোর মত আমাদেরকে আলো দিচ্ছে । তবে আমরা সবাই যদি চাই তাহলে অবশ্যই $puss কে টিকিয়ে রাখতে সম্ভব হবে। কারণ আমি মনে করি একসাথে কাজ করলে সবকিছুই করা সম্ভব। $puss আমাদের নতুন করে কাজের উৎসাহ জাগিয়েছে। যেটা হয়তোবা আমরা অন্য কিছুর মধ্য দিয়ে পাইনি। আর এই কারণে হয়তোবা আমাদের এত প্রিয় হয়ে উঠেছে। অল্প কয়েকদিনে আমরা সবাই কিন্তু $puss কয়েনকে ভালোবেসে ফেলেছি। যেটা হয়তোবা কল্পনাও করিনি।

" $puss তুমি সকল আশা "

$puss তুমি একটু একটু করে,
উড়ে চলেছ আকাশে।
$puss তুমি তারার মত,
আলো ছড়িয়েছো চারপাশে।

$puss তুমি মনোবল বাড়িয়েছো,
আমার এই হৃদয়ে।
$puss তুমি শক্তি দিয়েছো
সকল কাজের ক্ষেত্রে।

$puss তুমি স্বপ্ন দেখার,
একমাত্র অবলম্বন।
$puss তুমি স্বপ্ন পূরণের,
একমাত্র সম্বল।

$puss তুমি সকল আশা,
সকল কাজের একমাত্র ভরসা।
$puss তুমি উৎসাহ দিয়েছো
সকল কাজের ভরসা দিয়েছো।

$puss তুমি‌ অন্ধকারের আলো,
সবাই মিলে রাখবো তোমায় আগলে।
$puss তুমি দুঃখের দিনের সাথী,
সবাই মিলে থাকবো তোমার পাশে।

$puss তুমি বন্ধু আমার,
অল্পতেই প্রিয় হয়ে উঠেছ।
$puss তুমি দুঃখের সাথী,
সুখে থাকতে সাহায্য করেছ।


পোস্ট বিবরণ

শ্রেণীকবিতা
ডিভাইসRedmi note 9
লেখক@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 22 hours ago 

আজ আপনি পুস নিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন। পুস আমাদের সবার কাছে স্বপ্নের মত। আপনার লেখা কবিতার প্রত্যেকটি লাইন বাস্তবতাকে ভীষণ সুন্দরভাবে তুলে ধরেছে। সুন্দর কবিতাটি আমাদের দেখার সুযোগ করে দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 yesterday 

আজ আপনি পুস নিয়ে যে কবিতাটি লিখেছেন তা এক কথায় অসাধারণ হয়েছে। আসলে প্রত্যেকটা লাইনের সাথে বাস্তব জীবনের এই পুস এর অনেক মিল আমরা খুঁজে পাচ্ছি। সবাই মিলে বেশি বেশি পুস কিনুন আর ভবিষ্যতের জন্য একটা সিকিওর লাইফ খুঁজে পান।

 23 hours ago 

পুসকে কেন্দ্র করে ভীষণ সুন্দর একটি কবিতা লিখে ফেললেন। পুসকে নিয়ে কবিতা গল্প সবকিছু পড়তেই বড় ভালো লাগে। আসলে এই কয়েন আমাদের স্বপ্নের মত। আর স্বপ্নকে যাপন করে বাঁচতে কে না ভালোবাসে।

 23 hours ago 

আমাদের সকলের প্রিয় কয়েন পুস। আরে প্রিয় জিনিসকে নিয়ে যদি কেউ অনুভূতি প্রকাশ করে কবিতা অথবা জেনারেল রাইটিং এর মাধ্যমে তখন দেখতে বেশ ভালো লাগে আমার। ঠিক তেমনি আজকে আপনি আপনার অনুভূতি ব্যক্ত করেছেন দেখে বেশ ভালো লাগলো। কবিতা অসাধারণ ছিল। কবিতার মধ্যে ভালোলাগার আবেগ অনুভূতি জড়িয়ে।

 22 hours ago 

আপু আজ আপনি পুস নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। কবিতাটি আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। পুস কয়েন নিয়ে লেখা কবিতা এবং গল্প দুইটাই পড়তে অনেক বেশি ভালো লাগে। কবিতার প্রতিটি লাইন অনেক ভালো লেগেছে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 21 hours ago 

আজকে তুমি পুসকে নিয়ে অনেক সুন্দর একটা কবিতা লিখেছ। তোমার লেখা এই কবিতাটা অনেক সুন্দর হয়েছে। তুমি সব সময় অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে থাকো যেগুলো খুব সুন্দর হয়ে থাকে। আমি তোমার লেখা কবিতা গুলো পড়ার জন্য সব সময় চেষ্টা করি। পুস আসলেই আমাদের সবার সকল আশা।

 13 hours ago 

অনেক অনেক ভালো লাগলো আপনার আজকের এই কবিতা আবৃতি করে। আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে প্রিয় কয়েন কে নিয়ে কবিতা লিখেছেন দেখে ভালো লাগলো। এত সুন্দর ভাবে কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 hours ago 

ঠিক বলেছেন আমাদের জীবনে অন্ধকারে এক টুকরো আলো হয়ে এসেছে puss । আজকে আপনি খুব সুন্দর করে puss তুমি সকল আশা কবিতাটি লিখেছেন। তবে আপনার কবিতার বাসায় অসাধারণ। খুব সুন্দর করে puss নিয়ে মনের কথাগুলো কবিতার মাঝে তুলে ধরেছেন। সত্যি বলতে আপনার কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67710.07
ETH 2614.05
USDT 1.00
SBD 2.67