অরিগ্যামি : আবারো ভিন্ন ডিজাইন এর $puss অরিগ্যামি তৈরি।

in আমার বাংলা ব্লগ4 days ago

IMG-20240928-WA0008.jpg

হ্যালো বন্ধুরা,

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের মত আজকেও আপনাদের সামনে এসে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আজকে আমি অনেক সুন্দর ভিন্ন ডিজাইন এর $puss অরিগ্যামি তৈরি।

$puss $puss $puss আমাদের চিন্তা ভাবনায় এখন শুধুমাত্র $puss। তাইতো যে কোন পোস্ট রেডি করতে গেলেই শুধুমাত্র $puss কথাই মনে হয়। এরা কেউ আমি ভিন্ন ভিন্ন ডিজাইনের $puss তৈরি করেছিলাম কাগজ দিয়ে। আর আমার কাছে দেখতেও ভীষণ ভালো লাগে। আজকে আবারো একটা ভিন্ন ডিজাইনের $puss তৈরি করলাম। এগুলোকে দেখতে এত বেশি কিউট লাগছিল কি বলবো। আমার কাছে দেখতে অনেকটা সত্যিকারের মত মনে হচ্ছিল। এটা খুবই ভালো লেগেছে তৈরি করার পর। আশা করি আপনাদেরও ভালো লাগবে।

যে ভাবনা সেইভাবে কাজ শুরু করলাম। আজকের এই অরিগ্যামি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ডাই তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ডাই পোস্ট আপনাদের ভালো লাগবে।

IMG-20240928-WA0006.jpg

প্রয়োজনীয় উপকরণ

• সাদা কাগজ
• রঙিন কলম
• কাঁচি
• গাম
• পেন্সিল
• স্কেল

IMG-20240502-WA0014.jpg

প্রয়োজনীয় বিবরণ :

ধাপ - ১ :

প্রথমে আমি একটা কাগজ নিলাম চারপাশ সমান করে। এরপর এই অংশটাকে মাঝখানের অংশে একটা ভাঁজ করে নিলাম। কোনা করে আরো একটা ভাঁজ করে নিবো।

IMG_20240928_130215.jpg

ধাপ - ২ :

এরপর মাঝখানের অংশ থেকে কোনা করে সমান করে নিলাম। নিচের অংশটা কেউ পরের অংশে ভাঁজ করে দিলাম।

IMG_20240928_130230.jpg

ধাপ - ৩ :

এরপর একপাশ থেকে একটা অংশ কোনা করে ভাঁজ করে উপরের অংশটাকে আরো একটা ভাঁজ দিয়ে দিলাম।

IMG_20240928_130254.jpg

ধাপ - ৪ :

এরপর একই রকম ভাবে অপর পাশের অংশটাও ভাঁজ করে ভেতরের দিকে ঢুকিয়ে দিলাম। এরপর নিচের অংশটা ভাঁজ করে নিলাম।

IMG_20240928_130310.jpg

ধাপ - ৫ :

এরপর আমি একটা সমান কাগজ নিয়ে নিলাম। এই লম্বা কাগজটাকে মাঝখানের অংশে দুই দিক থেকে ভাঁজ করে নিলাম। এরপর উপরের অংশে কোনা করে ভাঁজ করে নিলাম

IMG_20240928_130333.jpg

ধাপ - ৬ :

এরপর আমি মাঝখানের অংশটা ভেতরে থেকে গিয়ে দুই পাশে কোনা করে ভাঁজ করে নিলাম।

IMG_20240928_130352.jpg

ধাপ - ৭ :

একই রকম ভাবে নিচের অংশে ভাঁজ করে মাঝখানের অংশে একটা ভাজ দিয়ে দিলাম । এরপরে এই অংশটা কে উপরের অংশের ভেতরে ঢুকিয়ে দিলাম।

IMG_20240928_130427.jpg

ধাপ - ৮ :

এরপর আমি কালার কলম এবং মার্কার কলম দিয়ে চোখ মুখের অংশ গুলোকে ডিজাইন করে নিলাম।

IMG_20240928_130440.jpg

শেষ ধাপ :

এভাবে আমি পুরো পোস্ট করা শেষ করি। আশা করি আমার আজকের অরিগ্যামি পোস্ট আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন।

IMG-20240928-WA0008.jpg

IMG-20240928-WA0006.jpg

IMG-20240928-WA0015.jpg

IMG-20240928-WA0007.jpg

IMG-20240928-WA0014.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীঅরিগ্যামি
ডিভাইসRedmi note 9
ফটোগ্রাফার@tasonya
লোকেশনফেনী

আমার পরিচয়

DSC00912.jpg

আমার নাম তাসলিমা আক্তার সনিয়া। আমি বাংলাদেশী। বাংলা ভাষা আমাদের মাতৃভাষা বলে আমি অনেক গর্বিত। আমি গ্রেজুয়েশন কমপ্লিট করেছি। আমি ছবি আঁকতে ভালোবাসি। বিশেষ করে যে কোন ধরনের পেইন্টিং করতে পছন্দ করি। যখনই অবসর সময় পায় আমি ছবি আঁকতে বসে পড়ি। এছাড়াও আমি ভ্রমণ করতে পছন্দ করি। কিছুদিন পর পর বিভিন্ন জায়গায় ভ্রমণ করার চেষ্টা করি। এছাড়াও আমি বিভিন্ন ধরনের কারুকাজ করতে পছন্দ করি। রান্না করতেও আমার খুব ভালো লাগে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে পছন্দ করি। আমি যখনই সময় পাই আমার পরিবারের সবাইকে বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে খাওয়াই। আমি সব সময় নতুন নতুন কিছু করার চেষ্টা করি।

🎀 ধন্যবাদ সবাইকে 🎀


VOTE @bangla.witness as witness

witness_vote.png

OR

SET @rme as your proxy


witness_proxy_vote.png

আসুন সবাই মন খুলে বাংলায় ব্লগিং করি

IMG-20220501-WA0005.jpg

Sort:  
 4 days ago 

ঠিক বলেছেন আপু এখন আমাদের চিন্তায় কেবল পুস আর পুস। তবে পুসের অরিগ্যামিটি কিন্তু বেশ ভালো বানিয়েছেন । দেখতেও বেশ কিউট লাগছে। বেশ সুন্দর উপস্থাপনার মাধ্যমে পোস্টটি তুলে ধরেছেন। ধন্যবাদ পোস্টটি শেয়ার করার জন্য।

 3 days ago 

এগুলো তৈরি করা যেমন কষ্টকর তেমনি তুলে ধরাও মুশকিল। উপস্থাপনা দেখে আপনারা চাইলে তৈরি করতে পারেন।

 4 days ago 

একটি নয়, দুটি পুশ।
কেড়ে নিলো আমার হুঁশ্।

দারুণ লাগছে দেখতে।
চমৎকার লাগলো চোখেতে।

 3 days ago 

সুন্দর একটা মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

ঠিক বলেছেন আপু কোন পোস্ট রেডি করতে গেলেই শুধুমাত্র $puss কথাই মনে হয়। রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর ভাবে $puss অরিগ্যামি তৈরি করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 days ago 

চেষ্টা করলাম আবারো সুন্দর একটা অরিগ্যামি তৈরি করার জন্য।

 4 days ago 

ওয়াও দারুণ হয়েছে আপনার তৈরি করা আমাদের প্রিয় পুশ টি।রঙিন কাগজে আমাদের প্রিয় পুশটি সত্যি কিউট লাগতেছে। আপনি দারুণ ভাবে পুরো পোস্ট টি ধাপে ধাপে শেয়ার করছেন।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 days ago 

আমার তৈরি করা পুস দেখতে কিউট লাগছে শুনে খুশি হলাম।

 4 days ago 

$puss অরিগ্যামি তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে $puss অরিগ্যামি তৈরি করেছেন। দেখতে খুবই সুন্দর হয়েছে। দারুন একটি পোস্ট শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 3 days ago 

আমার নিজের কাছেও ভালো লেগেছে পুস এর অরিগ্যামি।

 4 days ago 

বানানোর পর দেখতে সুন্দর লাগলেও, বানানোর কাজটা বেশ কষ্টসাধ্য মনে হচ্ছে। বেশ সময় সাপেক্ষও!

ধন্যবাদ আপনাকে! ভাল থাকুন!


ক্ষুদে স্বাস্থ্যবার্তা

টেক নেক সিন্ড্রোম (Tech Neck Syndrome) একটা নতুন এবং আধুনিক রোগ। এটাকে টেক্সট নেক সিন্ড্রোমও (Text Neck Syndrome) বলা হয়। কেউ কেউ এটাকে নতুন মহামারী বলেও উল্লেখ করছেন। গুগলে Tech Neck Syndrome লিখে সার্চ দিলে অনেক আর্টিকেল পাওয়া যাবে।

যেকোন ধরনের ঘাড় ব্যথা, ঘাড় ধরা বা অস্বস্থি ভাব, উপরের পিঠে ব্যথা, সোল্ডার জয়েন্টে ব্যথা ইত্যাদি যদি লম্বা সময় মোবাইল দেখা বা কম্পিউটার ব্যবহারের কারণে হয় বলে প্রমাণিত হয় তাহলেই এটাকে টেক নেক সিন্ড্রোম হিসাবে আখ্যায়িত করা যেতে পারে। মাথা সোজা রাখার পরিবর্ত যদি ৪৫ ডিগ্রি কোণে সামনে ঝুকিয়ে রেখে লম্বা সময় মোবাইল টিপাটিপি করা বা কম্পিউটার ব্যবহার করা হয় তাহলে এটা হতে পারে।

বর্তমান জেনারেশনের অনেকেই এই সিন্ড্রোমে আক্রান্ত!

 3 days ago 

পুরোটা আসলেই অনেক কষ্টকর ছিল।

 4 days ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে রঙিন কাগজ ব্যবহার করে আবারো ভিন্ন ডিজাইন এর $puss অরিগ্যামি তৈরি করে শেয়ার করেছেন। আসলে প্রতিনিয়ত আপনার পোস্টগুলো দেখলে সত্যিই আমি বেশ মুগ্ধ হয়ে যায়। আসলে রঙিন কাগজ দিয়ে যে কোন জিনিস তৈরি করতে হলে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 days ago 

প্রতিনিয়ত আমার করা কাজ দেখলে আপনারা মুগ্ধ হয়ে যান এটা শুনে ভালো লাগলো । ধন্যবাদ পাশে থাকার জন্য।

 4 days ago 

ওয়াও, তুমি এত সুন্দর $puss অরিগ্যামি তৈরি করেছো যে, আমি তো মুগ্ধ হয়ে এক নজরে তাকিয়ে ছিলাম এটার দিকে। তোমার সম্পূর্ণ তৈরি করা $puss অরিগ্যামি টা ছিল জাস্ট মনোমুগ্ধকর। এরকম সুন্দর অরিগ্যামি গুলো তৈরি করার জন্য প্রয়োজন অনেক বেশি দক্ষতা, ধৈর্য আর সময়ের। কারো ভেতর যদি ধৈর্য না থাকে, তাহলে সে কখনোই এরকম সুন্দর অরিগ্যামি তৈরি করতে পারবে না। তোমার ধৈর্যের প্রশংসা তো করতে হচ্ছে।

 3 days ago (edited)

ভাঁজে ভাঁজে এটা অনেক কষ্ট করে তৈরি করেছি। তবে তোমাদের কাছ থেকে সুন্দর মন্তব্য পেয়ে ভালো লাগছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62324.87
ETH 2419.55
USDT 1.00
SBD 2.65