ছোটবেলার বন্ধুদের সাথে কাটানো কিছু আনন্দময় মুহূর্ত!

23 November, 2022
৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ


🌼আস‌সালামুআলাইকুম/আদাব🌼

                🌹

মার বাংলা ব্লগ কমিউনিটির সকল সদস্যকে জানাই আমার শুভেচ্ছা এবং ভালোবাসা। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজকে আমি আমার ছোটবেলার বন্ধুদের সাথে কাটানো কিছু আনন্দময় মুহূর্তের ছবি (পুরনো অ্যালবাম থেকে) আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।

IMG_2237.jpg

Location


Device : Poco X3 pro

এই ছবিটি হলো ২০২২ সালের শুরুর দিকের কয়েকজন স্কুল লাইফের বন্ধু মিলে নিজ শহর ফুলবাড়ি ত্যাগ করে নতুন শহর দিনাজপুর সদরে চলে যাই কলেজে ভর্তি হওয়ার জন্য। কলেজে ভর্তি হওয়ার বেশ কয়েক মাস পর,স্কুল লাইফের বন্ধুদের নিয়ে দিনাজপুর বড় মাঠে শহীদ মিনারে ঘুরতে যাই। সেখানে আড্ডা দেওয়ার সময় ছবিটি তুলেছিলাম। তখন থেকেই আমরা সব পুরনো বন্ধুরা মিলে প্রতি শুক্রবারে বড় মাঠে কিছু সময় আড্ডা দেওয়ার জন্য যাই।

IMG_2698.jpg

14C34717-E3F3-4926-AADD-8139BD402C5C.jpg

IMG_2704.jpg

Location


Device : Poco X3 pro

কলেজ লাইফে নতুন শহরে ২-৩ মাস অতিক্রম করার পর যখন প্রথম বাড়িতে যাই তখন অনুভূতিটা অন্যরকম ছিল। কথায় আছে না নারীর টানে বাড়ি।তখন আবার স্কুল লাইফে সেই পুরনো বন্ধুগুলোকে নিয়ে নিজ শহরে একত্রিত হয়েছিলাম। তাদের সাথে অনেকক্ষণ আড্ডা দেওয়ার পর আনন্দময় মুহূর্তকে ফ্রেমে বন্দি করে রাখার জন্য আমি সুন্দর করে ছবি তুলে রেখে দিয়েছিলাম।

IMG_2691.jpg

Location


Device : Poco X3 pro

বাড়ি যাওয়ার একদিন পর মানে পরের দিন আবার আমরা কয়েকজন বন্ধু মিলে আমাদের নিজ শহরের ফুলবাড় সরকারি কলেজের ক্যাম্পাসেএকসাথে হই আড্ডা দেওয়ার জন্য। সেখানে আমরা অনেকক্ষণ যাবৎ গল্প করলাম, মজা করলাম। তারপর নিজ নিজ বাড়িতে চলে গেলাম। সেই মুহূর্তগুলোকে অনেক মিস করি এখন। সময় গুলো অনেক ভালো ছিল। দিন দিন যত বড় হচ্ছি সময় গুলো কেমন জানি হয়ে যাচ্ছে। সবাই নিজ নিজ কাজে ব্যস্ত আড্ডা দেওয়ার মত সময় কেউ আর পায় না। ছোটবেলার স্মৃতি গুলো অনেক সুন্দর হয়। তাইতো সবাই ছোটবেলায় ফিরে যেতে চায়। কিন্তু সেটা কখনো সম্ভব না।

IMG20220511212102.jpg

IMG20220511212055.jpg

Location


Device : Oppo F17

এই ছবিটা অনেক মজার কথা মনে করিয়ে দেয়। আমার খুব কাছের বন্ধু গুলার সাথে মিষ্টির দোকানে মিষ্টি খাওয়ার সময় আনন্দময় এক মুহূর্ত। আমি আবার মিষ্টি খুব খেতে পারি। ১ কেজি মিষ্টি একবারে খেয়ে ফেলতে পারবো। 😅 তবে সেদিন পকেটে বেশি টাকা না থাকায় চারজন বন্ধু মিলে এক কেজি মিষ্টি কিনে মজা করে খেয়েছিলাম।

IMG20221028201031.jpg

🗣️বন্ধুদের নিয়ে আমার কিছু কথা🗣️

রক্তের সম্পর্ক ছাড়াও যে গভীর সম্পর্কটা হয় সেটা হচ্ছে বন্ধুত্বের সম্পর্ক। রক্তের সম্পর্ক ছাড়াও সবচেয়ে কাছের সম্পর্ক হচ্ছে বন্ধুত্বের সম্পর্ক। বন্ধুহীন জীবন আসলেই লবণ ছাড়া তরকারির মতো। বন্ধুত্ব নিয়ে মানুষের অনেক ধারণা,বিশ্বাস রয়েছে । সবচেয়ে বেশি রয়েছে আবেগ । কেননা বন্ধু হল মানুষের এক হৃদয়ের অনুভূতিমূলক সম্পর্ক। এ বন্ধুত্বের সম্পর্কটাই পৃথিবীটাকে একত্রে রাখতে পারবে। একজন ভালো বন্ধু জীবনের চলার পথে অনেক ভূমিকা পালন করে, জীবনের সফল হওয়ার ক্ষেত্রে অনেক ভূমিকা পালন করে । কিন্তু সবাই বন্ধুত্বের মর্যাদা বোঝে না। সবাই বন্ধুত্বকে টিকিয়ে রাখতে পারে না। তাইতো আমরা জীবনে চলার পথে অনেক বন্ধুকে হারিয়ে ফেলি। আমি আমার নিজের জীবনে চলার পথে অনেক বন্ধুকে হারিয়ে ফেলেছি । আসলে যারা ছেড়ে যায় তারা কখনো বন্ধু হওয়ার যোগ্যতা রাখে না। আসলে এতে আমাদের মন খারাপের কিছুই নেই কারণ আমাদের জীবনে তাদের পার্ট ছিল অতটুকুই। সবকিছু মেনে নিয়ে সামনে এগিয়ে যেতে হবে তাহলেই জীবন সুন্দর ।🥀 আমি আমার সব বন্ধুদেরকেই অনেক ভালবাসি। তবে সেই ভালোবাসাটা সহজে তাদের কাছে প্রকাশ করি না। বন্ধুদের নিয়ে কথা বলতে গেলে কথা শেষ করা যাবে না। তাই আজকে এই পর্যন্তই। 😊

🥀ধন্যবাদ সবাইকে🥀


😇চাইলে আমার সাথে যুক্ত হতে পারেন😇


FacebookInstagramTwitter

আমার সংক্ষিপ্ত পরিচয়

IMG-2224.JPG

IMG_5972 (1).JPG

আমার নাম মোহাম্মদ তাশিক। সবাই আমাকে তাশিক নামেই চেনে😇 আমি একজন মুসলিম এবং আমি বাংলাদেশের নাগরিক। বর্তমানে আমি ডিপ্লোমা ইন সিভিল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করছি। ট্রাভেল এবং ফটোগ্রাফি আমার নেশা। নতুন নতুন জিনিস শেখার প্রতি আমার প্রচুর আগ্রহ রয়েছে। আমি মানুষের সাথে মিশতে পছন্দ করি। আমি অনেক মিশুক। একজন বাঙালি হিসেবে আমি গর্বিত।

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনি ছোটবেলার বন্ধুদের সাথে কাটানো সুন্দর মুহূর্ত শেয়ার করেছেন। স্কুল লাইফের বন্ধুত্ব কখনো ভুলার নয়। আপনার বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন।তার সাথে আপনার সব বন্ধুদের নিয়ে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটি ছবি দেখেই বোঝতে পারছি আপনি খুব সুন্দর মুহূর্ত পার করেছেন। ধন্যবাদ বন্ধুদের নিয়ে এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

বন্ধু ছাড়া জীবন কখনো পরিপূর্ণ রূপ ধারণ করতে পারে না। সুন্দর ভাবে জীবন যাপন করতে হলে আমাদের জীবনে বন্ধুদের গুরুত্ব অপরিসীম। আপনার মূল্যবান সময় ব্যয় করে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে 🥀

 2 years ago 

ভাই আপনার বন্ধুরা মিলে খুব সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছিলেন। আসলে বন্ধুত্ব সম্পর্ক গুলো একেবারেই অন্যরকম। যেখান থেকে রাগ, অভিমান ,ভালোবাসা, দুঃখ শেয়ার করার একজন। স্কুল লাইফের বন্ধুত্বের মত,আর বন্ধুত্ব হয় না। তবে আপনার এক কেজি মিষ্টি খাওয়ার কথা শুনে অবাক হলাম। আমি তো মিষ্টি দু-একটার বেশি খেতেই পারিনা।

আসলে কিছু কিছু মানুষ থাকে যারা মিষ্টি খেতে একটু বেশিই পছন্দ করে। কিছু মানুষগুলোর মধ্যে আমি একজন 😅। পুরো পোস্টটি পড়ে এত সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

বন্ধুদের সাথে কাটানো সময় এর যেনো তুলনাই হয়না। আপনি আপনার বন্ধুদের সাথে অনেক ভালো সময় কাটিয়েছেন। আর তারা যদি ছোট বেলার বন্ধু হয় তাহলে তো কথাই নাই। দিন গুলো ভালো যায়।

ছোটবেলার বন্ধু মানেই মন খুলে সবকিছু বলা যায়। ছোটবেলার বন্ধুদের সাথে মিশলে, সময় কাটালে অন্যরকম একটা মানসিক প্রশান্তি মেলে। আপনাদের এমন অনুপ্রেরণামূলক মন্তব্য আমাকে সুন্দর সুন্দর কনটেন্ট তৈরি করতে ব্যাপক অনুপ্রেরণা যোগাবে। এজন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে। 🥀

 2 years ago 

ছোটবেলার বন্ধুদের কখনোই ভোলা যায় না। আপনি ঠিকই বলেছেন রক্তের সম্পর্ক ছাড়াও যে গভীর সম্পর্কটা আছে সেটা হচ্ছে বন্ধুত্বের সম্পর্ক। যে বন্ধু ছেড়ে চলে যায় সে কখনোই বন্ধু ছিল না। বন্ধু সবসময় বিপদে আপদে কাছে থাকে নিজের বন্ধুর বিপদ নিজেরই মনে করে। আমাদের সবার জীবনে এরকম অনেক বন্ধু রয়েছে যারা নিজের স্বার্থের জন্য আসে আবার নিজের স্বার্থের জন্য চলে যায় তারা কখনো বন্ধু ছিল না। আপনার এই গল্পটি পড়ে খুবই ভালো লাগলো এবং আপনি বন্ধুত্ব নিয়ে যে কথাগুলো বলেছেন সেগুলো একটু বেশি ভালো লেগেছে। সত্যি অনেকেই আছে বন্ধুত্বের মর্যাদা বোঝে না এবং তারা কখনো বন্ধুত্ব টিকিয়ে রাখতে পারে না। প্রিয় বন্ধুগুলো সব সময় মনের মাঝে থেকে যায় তাদের কখনোই ভোলা যায় না।

আপনার মন্তব্যটি পড়ে বুঝতে পারলাম আপনার বাস্তব জীবনের সাথে হয়তো কথাগুলো মিলে গিয়েছে। বন্ধুত্বের সম্পর্কগুলো সবসময় একরকম থাকে না। সময়ের ব্যবধানে সম্পর্কের মধ্যেও বিচ্ছেদ ঘটে। যাইহোক আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো, এজন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে 🥀

 2 years ago 

ঠিক বলেছেন বন্ধুদের সাথে কাটানোর মুহূর্ত টা কেউ ভুলতে পারে না। বন্ধুত্ব সেজন্য যে জন একজন আরেকজনের পাশে থাকে সবসময়। আমরাও বন্ধু-বান্ধবদের সাথে কত না দুষ্টামি হাসি ঠাট্টা করতাম। কে জানে আবার কবে সব বন্ধু বান্ধব একসাথে হব। আপনার বন্ধু-বান্ধবদের সাথে কাটানোর মুহূর্ত টা খুব সুন্দর ভাবে আমাদের সবার মাঝে শেয়ার করলেন। সকল বন্ধু-বান্ধব কে নিয়ে খুব মজা করে খাওয়া দাওয়া করলেন। এটি দেখে আরো অনেক ভালো লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

আপনার মন্তব্যটি দেখেই বুঝতে পারছি যে আপনি আমার পোস্টটি অনেক ভালোভাবে পড়েছেন। আসলে সবার জীবনেই একদল ভালো বন্ধু থাকে যাদের সাথে মিশলে, যাদের সাথে সময় কাটালে মানুষিক শান্তি পাওয়া যায়। এমন অনুপ্রেরণামূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু। 🥀

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65762.16
ETH 3485.95
USDT 1.00
SBD 2.50