স্বরচিত একটি নতুন কবিতা " ঘুম পাগল "

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজ আমি আপনাদের সাথে একটি নতুন ধরনের কবিতা শেয়ার করবো। আপনারা জানেন আমার কবিতা লিখতে ও পড়তে খুব ভালো লাগে। আমি আজ ছোট একটি কবিতা লিখছি। আজ আমি নিয়ে কবিতা লিখছি। ঘুম হলো এমন একটি ব্যাপার, যা মানুষের সাথে জড়িত।ঘুম ছাড়া আমরা কেউ বাঁচতে পারি না। আর এই ঘুমের জন্য মানুষ অনেক কিছু করে। আমি নিজেই একজন ঘুম কাতুরে মানুষ। আমি ঘুমাতে খুব ভালোবাসি। যখন পড়াশুনা করতাম তখন পড়তে গেলেই ঘুম পেতো। কিন্তু মোবাইল চালানোর সময় ঘুম পেতো না। এটা নিয়ে মা অনেক বকাবকি করছে। তোমাদের দাদা কারও পোস্ট ও কমেন্ট গুলো পড়ার সময় পায় না। তাই আমাকে পড়তে বলে। এখনও পড়তে পড়তে ঘুমিয়ে পড়ি। আর সে তো রেগে যায়। আপনারাই বলুন এতে আমার কি অপরাধ ।আমার পড়তে গেলেই ঘুম পায়। কিন্তু হ্যা যখন রাগ হয় তখন আর ঘুম পায় না।আর আমার এই পোস্ট পড়ে কিন্তু হাসবেন না। হাসবেন কিন্তু বেশি হাসবেন না কম হাসবেন।হা হা হা । আমার নিজেরই তো হাসি পাচ্ছে।

কালকের একটি ঘটনা বলি। আমি কাল হাফিজ ভাইয়ার পোস্ট পড়ছি । পড়ে কমেন্ট লিখতে লিখতে ঘুমিয়ে পড়ছি। পরে আর লিখাই হলো না। এ রকম প্রায়ই ঘটে। আমি এখন ও ঘুম নিয়ে বকা খেয়ে যাচ্ছি।তারপর ও ঘুম কমাতে পারছি না।আমার ঘুম নিয়ে অনেক মজার মজার ঘটনা আছে যা বলতে গেলে আর কবিতা লিখতে পারবো না। তাই চলুন মূল পর্বে ফিরে যাই।

IMG_20220219_165731.jpg

" ঘুম পাগল "

পড়ার নাম শুনলে আমার চোখে আসে ঘুম
গভীর রাতে ঘুম বাবাজি হয়ে যাবে গুম,
দিনের বেলায় নিদ্রা যাবো, রাতের বেলা কাজ
উল্টাপাল্টা স্বভাব আমার জীবনেরই সাজ।

ঘুমের ঘোরে স্বপ্ন সাজাই,করি অসাধ্য সাধন
জানি ঘুম বাবাজি এ জীবনের অমোঘ বাধন,
ঘুমের মাঝে শ্রান্তি মেলে - পাই সুখের পারাপার
দুচোখ ভরা স্বপ্ন আছে, নেই কিছুই হারাবার।

যেথায় সেথায় নিদ্রা যাবো সমস্যাতো নাই
মেজাজ খুবই খারাপ হবে ব্যাঘাত যদি পাই,
ঘুমের মাঝেই সুখ যে আমার, ঘুমের নামেই সব
দু চোখ থেকে ঘুম কেড়ে নিও না আমার প্রিয়জন।

Sort:  
 2 years ago 

বাহ,খুব সুন্দর লিখেছেন বৌদি, বেশ মজার ছিল কবিতাটি।আমিও ঘুমাতে খুব ভালোবাসী।

পড়ে কমেন্ট লিখতে লিখতে ঘুমিয়ে পড়ছি। পরে আর লিখাই হলো না।

বৌদি সত্যি বলতে আপনার মতো এটি আমার ও হয় প্রায়সময়।কখন কখনো কমেন্ট লিখতে লিখতে এত ঘুম আসে যে চোখ দুটো বন্ধ হয়ে যায়, শত চেষ্টা করে ও খুলতে পারি না ঘুমিয়ে যাই।🥱🥱ডালিয়া ফুলের ছবিটা বেশ সুন্দর, ধন্যবাদ বৌদি।

 2 years ago 

পড়ার নাম শুনলে আমার চোখে আসে ঘুম
গভীর রাতে ঘুম বাবাজি হয়ে যাবে গুম,
দিনের বেলায় নিদ্রা যাবো, রাতের বেলা কাজ
উল্টাপাল্টা স্বভাব আমার জীবনেরই সাজ।

ঘুম নিয়ে আপনার লেখা কবিতা দারুন হয়েছে বৌদি। আসলে পড়তে বসলে কোথা থেকে যে ঘুম চলে আসে তা বুঝতেই পারিনা। আর যখন রাতে ঘুমানোর সময় তখন যে ঘুম কোথায় উড়ে যায় তাও খুঁজে পাইনা। অনেক সুন্দর একটি কবিতা সকলের মাঝে উপহার দিয়েছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি বৌদি।

 2 years ago 

প্রিয় বৌদি, মনের কথাগুলো এত সুন্দর ভাবে কবিতা আকারে উপস্থাপন করলেন তা আর কি বলবো। আপনার কবিতার দুইটি লাইন আমার খুবই ভালো লেগেছে।

দিনের বেলায় নিদ্রা যাবো, রাতের বেলায় কাজ
উল্টোপাল্টা স্বভাব আমার জীবনেরই সাজ

কি অসাধারণ কবিতা লিখেছেন আপনি। আর এই সুন্দর কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বৌদি কি লিখবো সেটাইতো ভেবে পাচ্ছিনা, হাসতে হাসতে পেট ব্যাথা হয়ে গেছে। যেগুলো খেয়েছিলাম সেগুলো হজম হয়ে গেছে। তবে আমিও আপনার চেয়ে ঘুম পাগল কম নয়। আমার ঘুম বেশি হওয়ার একটা কারণ আছে, কারণ আমি রাতে ঘুমাতে পারি কম। যাই হোক অসাধারণ একটা কবিতা লিখেছেন ঘুম কে কেন্দ্র করে। আর যেখানে আপনার প্রিয়তমা আমাদের প্রিয় দাদা প্রিয় বধূকে ঘুমোতে দেয় না সেই উপলক্ষে এত সুন্দর একটা কবিতা উপহার পাবো সেটাই বা কম কিসে। আমাদের সাথে এত সুন্দর কবিতাটি শেয়ার করেছেন আসলে আপনাকে কিভাবে ধন্যবাদ জানাবো সে ভাষা হারিয়ে ফেলছি। আপনার কবিতা থেকে আমি কয়েকটা লাইন নিলাম আমার কাছে বেশ দারুন লেগেছে।

যেথায় সেথায় নিদ্রা যাবো সমস্যাতো নাই
মেজাজ খুবই খারাপ হবে ব্যাঘাত যদি পাই,
ঘুমের মাঝেই সুখ যে আমার, ঘুমের নামেই সব
দু চোখ থেকে ঘুম কেড়ে নিও না আমার প্রিয়জন।

সত্যি বৌদি ঘুম এর নামই হচ্ছে দ্বিতীয় মরন। আর ঘুম আসলে দুনিয়ার কোন কিছুই আছে বলে মনে হয় না এবং কি ঘুম এবং মৃত্যু তার মধ্যে তফাৎ নেই বললেই চলে। আর স্বপ্নগুলো যদিও বাস্তব খুব কম হয় কিন্তু ওই স্বপ্ন গুলোর মাঝে হারাবার মত কিছুই থাকে না। আর আমাদেরকে এত সুন্দর একটা কবিতা শেয়ার করে নেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম বৌদি।

 2 years ago 

আশাকরি বৌদি ভালো আছেন? আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো আমার কাছে। আসলে আমার বাস্তব জীবনের সাথে আপনার কবিতাটি খুব
মিলে গেছে।

ঘুমের ঘোরে স্বপ্ন সাজাই,করি অসাধ্য সাধন
জানি ঘুম বাবাজি এ জীবনের অমোঘ বাধন,
ঘুমের মাঝে শ্রান্তি মেলে - পাই সুখের পারাপার
দুচোখ ভরা স্বপ্ন আছে, নেই কিছুই হারাবার

এই লাইনগুলো আমার কাছে খুবই অসাধারণ লাগছে। এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই। ভালো থাকবেন বৌদি।

ওয়াও অসাধারণ একটি কবিতা লিখেছেন তো বৌদি। আপনার কবিতার প্রশংসা না করলেই নয়। বরাবরই অনেক অনেক ভালো লাগে। প্রতিটি লাইন অনেক ভালো লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন‍্য। ভালোবাসা অবিরাম বৌদি

 2 years ago 

বৌদির ঘুম নিয়ে ছেলেমানুষি দেখে খুব হাসি পাচ্ছে । আমি ও খুব ঘুম কাতুরে। আমার ঠিকমত ঘুম না হলে মাথা ব্যথা করে।

খুব সুন্দর করে কবিতার মাধ্যমে আপনার মনের ভাব প্রকাশ করেছেন কবিতাটি পড়ে খুব ভালো লাগছে।

দিনের বেলায় নিদ্রা যাবো, রাতের বেলা কাজ
উল্টাপাল্টা স্বভাব আমার জীবনেরই সাজ।

এই কবিতার এই লাইন দুটি আমাদের জীবনের প্রত্যেকের সাথে মিলে গেছে।

 2 years ago 

আমার ও লিখতে গিয়ে খুব হাসি পেয়েছিলো। ভাইয়া আমার সব কাজে একটু ছেলে মানুষি। তোমাদের দাদা বলে মেনে নেয়। এটা আমি জানি তাই তো লিখলাম ভাইয়া।

 2 years ago 

বৌদি প্রথমে আমি বলি ডালিয়া ফুল আমার ভীষণ প্রিয়। এখন আসি কবিতায়।

পড়ার নাম শুনলে আমার চোখে আসে ঘুম
গভীর রাতে ঘুম বাবাজি হয়ে যাবে গুম

এই দুটি লাইন আমার সাথে সব সময় মিলে যায় আজ সকাল বেলা যখন পড়তে বসেছি এত ঘুম ধরছিল কি বলবো টেবিলে উপরে ঘুমিয়ে পড়েছি। আপনার কবিতা ছোট হলেও অসাধারণ বৌদি। এত সুন্দর একটি কবিতা আমাদের উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমিও একজন ঘুম প্রিয় মানুষ। আর পড়ার টেবিলে বসলে ঘুম যেন চারদিক থেকে আমাকে আঁকড়ে ধরে। সুন্দর একটি বাস্তব জীবন নিয়ে কবিতা লিখেছেন। আপনার কবিতা সাথে দৈনন্দিন জীবনের অনেক মিল রয়েছে। শুভ কামনা রইল বৌদি।

 2 years ago 

যেথায় সেথায় নিদ্রা যাবো সমস্যাতো নাই
মেজাজ খুবই খারাপ হবে ব্যাঘাত যদি পাই,

বৌদি, আজকের কবিতাটা জাস্ট অসাধারণ হয়েছে। আমি তো অনেক বড় ঘুম পাগল।🤭🤭 যখনই শুই তখনই ঘুম আসবে আর একটু ব্যাঘাত ঘটলে আসলেই মেজাজ অনেক খারাপ হয়। কবিতাটি পুরো আমার সাথে মিলে গেছে। আর পড়ার কথা শুনলে তো ঘুম তাড়াতাড়ি চলে আসে।😁 আপনাকে ধন্যবাদ বৌদি এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল।🥰

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74