নিজের লেখা ছোট একটি কবিতা " ইচ্ছা"

in আমার বাংলা ব্লগ3 years ago

বন্ধুরা,
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন। আজ আমি আপনাদের সাথে আর একটি নতুন কবিতা শেয়ার করবো। এই। কবিতাটি আমি প্রিয় মানুষটার সাথে সন্ধ্যায় চা খেতে খেতে লিখেছি। লিখার পর শুধু তাকে কেনো দেখাবো।আপনাদের সাথে একটু শেয়ার করি। আপনারা তো আমার পরিবারের মতো। কয়েকদিন প্রচুর ব্যাস্ততার মাঝে দিন কাটছে। তারপর আবার একের পর এক বিপদ সামনে এসে হাজির হচ্ছে। সব কিছু মিলিয়ে খুব একটা ভালো নেই। যাই হোক তারপর ও সব বিপদ কাটিয়ে সামনের দিকে এগোতে হবে। তাহলে চলুন কথা না বাড়িয়ে মূল পর্বে ফিরে যাই।

IMG_20220117_131755.jpg

"ইচ্ছা"

ইচ্ছে করে হারিয়ে যেতে
তোমায় নিয়ে দূর আকাশে।
চলো না যাই বাধন ছিড়ে
তেপান্তরের মাঠ পেরিয়ে।

আসুক বর্ষা, পড়ুক জল
আমরা হারাবো না মনোবল
আসুক ঝড়, ভাঙ্গুক ঘর
আমরা কখনো হবো না পর।

জানি, পথে আসবে বাধা
আমার কোলে রাখবে মাথা।
যখন তুমি হাপিয়ে পড়বে
আমায় বুকে জড়িয়ে ধরবে

প্রেমের জোয়ারে ভেসে ভেসে,
যাব মোরা স্বপ্নের দেশে।
যেখানে থাকবে না কোন বাধা
সেখানে গড়বো মোরা সুখের বাসা।
থাকব মোরা দুজনে মিলে
মন জোয়ারে ভাসবো সুখে
দুজন দুজনের হাতটি ধরে।।

Sort:  
 3 years ago (edited)

ফাটিয়ে দিয়েছো বৌদি তুমি
লিখেছ এবার বেশ
বিলিয়ে দিয়েছো তোমার
প্রেমের যত ভাবাবেশ

প্রেমের জোয়ারে ভাসবে
দুজন করি কামনা
পূর্ণ হোক দাদা বৌদির
যত বাসনা

বিপদ এলেও থাকবে পাশে
হাতটি ধরে দাদার
দুজন মিলে থাকলে সাথে
কেটে যাবে আঁধার

কি চমৎকার লিখেছো দিদি
বাহবা দিলাম তোমায়
মিনতি করে বলছি দিদি
ভুলনা যে আমায়
♥♥

 3 years ago 

কবিতার জবাব কবিতা দিয়ে, অসাধারণ।
এগিয়ে যান আপু, শুভকামনা রইলো।💞

 3 years ago 

♥♥

 3 years ago 

বৌদির কবিতাটিতে যেরকম ছন্দে ছন্দে ভালোবাসার কথাগুলো বলা আছে ঠিক তেমনি আপনিও ছন্দে ছন্দে সেই কবিতার কথাগুলো খুব সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। আপনার প্রতিভা অসাধারণ এবং ধন্যবাদ।

কবিতাটি অনেক ভালো হয়েছে।আমার ভালো লেগেছে।

 3 years ago 

বৌদি পুরোটা কবিতা সুন্দর, পরে আমার ভালো লেগেছে।

ইচ্ছে করে হারিয়ে যেতে
তোমায় নিয়ে দূর আকাশে।
চলো না যাই বাধন ছিড়ে
তেপান্তরের মাঠ পেরিয়ে।

প্রিয় মানুষকে নিয়ে কবিতা লিখা,সেই অন্যরকম অনূভুতি।

 3 years ago 

দিদি আপনার কবিতাগুলো বরাবরই খুবই সুন্দর লাগে আমার কাছে। আসলে এই কবিতার মধ্যে অনেক মায়া-মমতা মিশে থাকে। আপনি খুব সুন্দর করে দাদার জন্য এই কবিতাটি লিখেছেন। অনেক ধন্যবাদ দিদি আমাদের সাথে এত সুন্দর কবিতাটি শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর একটা কবিতা লিখেছেন বউদি।সুন্দর করে নিজের মনের ভাবকে প্রকাশ করেছেন।

প্রেমের জোয়ারে ভেসে ভেসে,
যাব মোরা স্বপ্নের দেশে।

এই দুইটা লাইন আমার কাছে খুব ভালো লেগেছে। শুভ কামনা রইল বৌদি আপনার জন্য।

স্বামী-স্ত্রীর মাঝে সম্পর্কটা এমনই হওয়া দরকার বলে আমি মনে করি।
সারমর্মঃ কবিতার প্রতিটি চরণে ফুটে উঠেছে একজন আদর্শ সহধর্মিণীর গুণাবলি। মানব জীবন গতিশিল চলার পথে অনেক বাধা বিপত্তি বা প্রতিকূলতার সম্মুখীন হতে হয়, যা সংসার সমরঙ্গনে একায় সামাল দেওয়া যায় না। সকল প্রতিকূলতার মাঝে পাশে থেকে শক্তি যোগাতে যে মনবলের দরকার আপনার কবিতার মাঝে এটাই ফুটে উঠেছে।

ধন্যবাদ দিদি এতো সুন্দর একটা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। শেখার সময়সীমা জন্ম থেকে মৃত্যুর দোলা পর্যন্ত। অনেক শিক্ষা পেলান❤️
 3 years ago 

প্রেমের জোয়ারে ভেসে ভেসে,
যাব মোরা স্বপ্নের দেশে।
যেখানে থাকবে না কোন বাধা
সেখানে গড়বো মোরা সুখের বাসা।
থাকব মোরা দুজনে মিলে
মন জোয়ারে ভাসবো সুখে
দুজন দুজনের হাতটি ধরে।।

খুবই অসাধারন একটি কবিতা লিখেছেন বউদি ।কবিতাটি পরে মনটা ভালো হয়ে গলো ।প্রতিটি ছন্দে যাদু আছে ।খুবই অমায়িক একটি কবিতা শেয়ার করেছেন বউদি ।ধন্যবাদ ও শুভেচ্ছা রইলো বউদি ।

 3 years ago 

সত্যিকারের ভালবাসলেই শুধু এমন ভাবে লেখা যায় দিদি। এই অনুভুতি টা আমি কিছু টা হলেও হয়তো বুঝি। ভালোবাসা গুলো এমনই নিঃস্বার্থ হয়।

জানি, পথে আসবে বাধা
আমার কোলে রাখবে মাথা।
যখন তুমি হাপিয়ে পড়বে
আমায় বুকে জড়িয়ে ধরবে

এই লাইন গুলো যখন পড়ছিলাম মনে হচ্ছিল আমার হৃদয়ের কথা গুলো তুমি পড়ে শোনাচ্ছিলে আমাকে। অনেক ভালো থেকো গো দিদি। আশীর্বাদ করো আমাদের জন্য ।

 3 years ago 

বৌদি কবিতা আমি তেমন একটা বুঝি না। তবে আপনার কবিতায় ছন্দের মিল গুলো খুব ভালো লাগলো। আর আপনার জন্য রইল বিলম্বিত জন্মদিনের শুভেচ্ছা। এত এত মানুষের ভিড়ে আমার শুভেচ্ছা বার্তা আপনার কাছে পৌঁছে ছিল কিনা জানা নেই। তাই কমেন্টেই শুভেচ্ছা বার্তাটি পাঠিয়ে দিলাম। দাদা, টিনটিন বাবু আর আপনার জন্য রইল একরাশ ভালোবাসা। শুভ হোক আপনাদের প্রতিটি দিন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40