"রথের মেলা থেকে গাছ কেনার কিছু অভিজ্ঞতা"

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনারা জানেন ফুল ও গাছ আমি কতটা ভালোবাসি। একটা কথা বলতে ভুলেই গেছি আমাদের এখানে মেলাতে অনেক ধরনের গাছ এসেছে। ভাবছি মেলা শেষ হওয়ার আগে এসে একদিন নিজের পছন্দ মতো গাছ কিনবো। আসলে এত এত ফুলের ও ফলের গাছ এসেছে আমার কিনতে না পারলে ভালোই লাগছিলো না। ভাবলাম মেলার শেষের দিকে এসে কিছু গাছ কিনবো। তাই আমি দুইদিন আগে রোজ শনিবার বিকালের দিকে মেলায় যাবো গাছ কিনতে আপনাদের দাদা কে নিয়ে। কিন্তু সেদিন সকালে উঠে তার শরীরটা নাকি খুব একটা ভালো না। তাই ওকে না নিয়ে আমি ড্রাইভারকে নিয়ে গেলাম। এত সুন্দর সুন্দর হরেক রকমের গাছ আসছিলো দেখে মনে হচ্ছিলো সব গুলো গাছ আমি কিনে নিই। কিন্তু মন চাইলে ও করতে পারবো না। তাই কয়েকটি ফলের গাছ, কয়েকটি ফুলের গাছ ও একটি লেমন গ্রাস নিলাম। সব মিলিয়ে আমি ২০ টি গাছ কিনেছিলাম । আরো কিছু গাছ কিনার ইচ্ছা ছিলো কিন্তু হলো না কারণ আমার ফ্ল্যাটে এত গাছ রাখার জায়গা নেই তাই আর কিনলাম না।

IMG_20220709_160212.jpg

IMG_20220709_160206.jpg

IMG_20220709_160055.jpg
এরপর বাড়ি ফিরার সময় কিছু দোপাটি ফুল, টাইম ফুল ও বারো মাসের গেন্দা ফুল নিলাম। এরপর বাড়ির দিকে রওনা দিলাম।

IMG_20220709_161858.jpg

IMG_20220709_162322.jpg

IMG_20220709_161344.jpg

IMG_20220709_160440.jpg

Sort:  
 2 years ago 

আমাদের এখানে রথের মেলা না হলেও প্রতি বছরে বৃক্ষমেলা হয় বেশ জাকজমক ভাবে । আমি এবার আগে থেকেই মনে করে আছি কিছু ফুল এবং ফলের গাছ নিব । তবে ভাবনা কাজে পরিণত হবে কিনা তা বুঝছি না । কারণ দুইদিন আগে নেওয়া দুইটা আম গাছ আজ দেখলাম ছাগলে মুড়িয়ে খেয়েছে । যেভাবে প্লান করি যত্নটা ঠিক তার অর্ধেক ও হয়না তাই অল্প দিনেই নষ্ট হয়ে যায় ।
তবে বৌদি আপনার পছন্দের তারিফ না করে পারছি না । খুব সুন্দর সুন্দর দেখে ফুল গাছ ক্রয় করেছেন । কয়েকটির নাম ও আমার অজানা । একজন বৃক্ষ প্রেমি মানুষ হিসেবে আপনাকে প্রাণভরা শ্রদ্ধা নিবেদন করছি ।

 2 years ago 

রথের মেলাতে গিয়ে অনেক সুন্দর সুন্দর গাছ কিনেছেন। এই গাছগুলো দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর সময় পার করেছেন। আসলে রথের মেলাতে অনেক আনন্দময় সময় পার করেছেন। দেখে খুবই ভাল লেগেছে।

 2 years ago 

আসলে এত এত ফুলের ও ফলের গাছ এসেছে আমার কিনতে না পারলে ভালোই লাগছিলো না।

আসলে এতগুলো গাছের মধ্যে থেকে যখন কয়েকটি গাছ কেনা হয় তখন একটু খারাপই লাগে। রথের মেলায় ভ্রমণ করতে গিয়ে আপনি ২০ টি গাছ কিনেছেন এটা জেনে খুবই ভালো লাগলো বৌদি। আসলে গাছ আমাদের পরম বন্ধু আমাদের প্রত্যেকেরই উচিত বেশি বেশি করে গাছ লাগানো।

 2 years ago 

আপনি রথের মেলা সুন্দর সুন্দর গাছ কিনেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যি রথের মেলা গিয়ে আপনি অনেক আনন্দ করেছেন দেখে বুঝা যাইতেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

দিদিভাই সময় করে যে এত কিছু করছেন এটা সত্যিই দারুন । গাছ লাগালে তো সেগুলোর আবার সময় মত পরিচর্যা করতে হয়। অনেক কিছু লক্ষ রাখতে হয় । এত কিছু কি করে যে একা হাতে সামলে ওঠেন ভাবতেই আমার গায়ে জ্বর এসে যায়। সাক্ষাৎ মা দুর্গা 🙏

 2 years ago 

বাহ দারুণতো বৌদি ২০টি চারা গাছ কিনে ফেলেছেন, আপনার বাড়ীর বাগানটা আরো একটু বড় করা প্রয়োজন, তাহলে পছন্দের সকল গাছের উপস্থিতি নিশ্চিত করা যাবে। আসলে যাদের বাড়ীতে বাগান আছে তারা নার্সারী গেলে, চারা গাছ না নিয়ে আসতেই পারে না।

 2 years ago 

আমরা যারা গাছ প্রেমী মানুষ তারা গাছ দেখলেই চিনতে চাই। বৌদি আপনি গাছ ভালোবাসেন এটা আমরা সবাই জানি। এর আগেও দেখেছি আপনি আপনার পছন্দের গাছগুলো কিনেছিলেন। রথের মেলায় গিয়ে গাছ কিনেছেন এবং সেই অভিজ্ঞতা শেয়ার করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ।

 2 years ago 

গেন্দা ফুল এই ফুলের নাম আমি গানের মাধ্যমে শুনেছি সচক্ষে কখনো দেখি নি ।আমার কাছে মনে হয় এটি গাঁদা ফুলকে বলা হয়।ফল ফুলের গাছ লাগাতে আমার খুব ভালো লাগে।আপনি অনেক সুন্দর সুন্দর গাছ কিনেছেন আশা করি বৌদি।ধন্যবাদ বৌদি।

 2 years ago 

অনেক গুলো গাছ কিনেছেন তাহলে।গাছ আমার ও খুব প্রিয়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40