" আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ০৫ ।। স্ট্রীট ফুড রিভিউ - "সিঙ্গারা ও আলুর চপ"

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

Hello
বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন। " স্ট্রীট ফুড" পছন্দ করে না এমন মানুষ খুজে পাওয়া যাবে না। কমবেশি আমরা সবাই স্ট্রীট ফুড খেয়ে থাকি।আমি ব্যাক্তিগত ভাবে স্ট্রীট ফুড খুব পছন্দ করি।যখন দেখি সুমন ভাইয়া এই স্ট্রীট ফুড নিয়ে প্রতিযোগিতার আয়োজন করেছে তখন আমার খুব ভালো লেগেছে। সুমন ভাইয়া কে আমার পক্ষ থেকে অনেক ধন্যবাদ জন আর কথা না বাড়িয়ে তাহলে চলুন শুরু করা ।

IMG_20210820_182500.jpg

IMG_20210820_182424.jpg

আমি ছেলেবেলা থেকে স্ট্রীট ফুড খেয়ে আসছি। আমি স্ট্রীট ফুড খুব পছন্দ করি। আমি স্ট্রীট ফুড এর সব খাবার পছন্দ করি।আমি স্ট্রীট ফুড খাবারের ভিতর তেলে ভাজা খাবার বেশি পছন্দ করি। বাইরের খাবার স্বাস্থ্য এর পক্ষে বেশি ভালো না। কিন্তু তারপরও আমরা বাইরের খাবারের প্রতি বেশি আকর্ষণ থাকে। আমি স্কুল জীবনে থাকতে প্রায়ই বাইরের খাবার খেতাম।এখন আমি বাইরের খাবার খেতে পারি না,খেলেই অসুস্থ হয়ে পরি। কিন্তু তারপরও মাঝে মাঝে খুব খেতে মন চায়। মাঝে মাঝে আমরা সবাই মিলে গ্রামে ঘুরতে যাই সেখানে এক কাকার চপ এর দোকান আছে। আমাদের বাড়ি থেকে গাড়ি করে যেতে ৩০ মিনিট সময় এর মত লাগে। গ্রামটির নাম হলো "কুড়ি বিল" । গ্রামটি দেখতে অনেক সুন্দর । এই গ্রামটিতে কুড়িটি বিল আছে সেই কারণে এই গ্রামটির নাম হলো " কুড়ি বিল" ।

এই গ্রামটির ভিতর ছোটো একটা বাজারের মতো আছে। সেই বাজারের ভিতরে কাকার সেই চপের দোকান। সেই কাকার দোকানে বিভিন্ন ধরনের চপ পাওয়া যায় সিঙ্গারা, আলুর চপ, বেগুনী, মোচার চপ, চিংড়ি মাছের চপ, পিয়াঁজি, আছে। অনেক দিন বাইরে গেলে ও কিছু খাই না। ভাবলাম আজ একটু কিছু খাওয়া যাক।তাই কিছু আলুর চপ ও সিঙ্গারা দিতে বললাম। ওই দোকানের চপ গুলো খুব স্বাদের হয়।

কেউ কিছু দিতে বললে গরম গরম ভেজে দেয়।

IMG_20210820_181722.jpg
চপ ভাজি করছে।

IMG_20210820_181626.jpg
দোকানে যে খাবার আছে

IMG_20210820_182518.jpg

IMG_20210820_182424.jpg

IMG_20210820_181908.jpg
স্ট্রীট ফুড খুব সহজলভ্য খাবার এটি কম খরচে পাওয়া যায়। ১০-২০ টাকা হলে অনেক চপ ও সিঙ্গারা হয়ে যায়। এবং পেট ভরে । অনেক সময় স্কুল - কলেজ, অফিস ছুটির পরে লোকজনে স্ট্রীট ফুড খায়। কম খরচে অনেক খাবার পাওয়া যায়।

Sort:  
 3 years ago 

আমিও সিঙ্গারা নিয়ে ট্রিট ফুড নিয়ে ব্লগ তৈরি করেছি।। আসলেই সিংগারা আমারও খুব পছন্দের একটি জিনিস।

সুতরাং সুমন ভাইয়ের আহবানে আমিও স্ট্রীট ফুড রিভিউ কম্পিটিশনে সিঙ্গারা নিয়ে একটি টপিক তৈরি করেছি

আপনাকে ধন্যবাদ ভাই কিরকম খাদ্যের স্ট্রীট ফুড দেখানোর জন্য

 3 years ago 

বৌদি প্রথমেই বলবো সুন্দর লাগছে আপনাকে। বাড়ি থেকে বহুদূরে গিয়ে তেলে ভাজা খাবার গেয়েছেন এবং আমাদের প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেছেন।এর জন্য আমি ব্যাক্তিগত ভাবে কৃতজ্ঞ। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

ঠিক বলেছেন বৌদি স্ট্রিট ফুড দেখলে না খেয়ে পারা যায়না। আমারতো রাস্তায় বের হলে খেতেই হবে।কিন্তু অনেকদিন হলো কিছুই খাওয়া হয় কোরোনার কারণে। এই খাবারগুলো ঘরে বসে খুব মিস করি।

 3 years ago (edited)

দারুন উপস্থাপনার সাথে খুবই সুস্বাদু খাবারের রেসিপি শেয়ার করেছেন। স্ট্রিট ফুডের মধ্যে সিঙ্গারা ,আলুর চপ , পিয়াজি সকল খাবার গুলি অতি জনপ্রিয়। সবারই প্রিয় বলা চলে। খুব সুন্দর হয়েছে পোস্ট টি। অনেক অনেক শুভেচ্ছা এবং ধন্যবাদ বৌদি।

 3 years ago 

খুবই সুন্দর উপস্থাপন করেছেন বৌদি😊 শুভ কামনা রইলো 🥰

 3 years ago 

স্টেট ফুড নি অনেক সুন্দর লিখেছেন দিদি, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

বৌদি আপনিও কনটেস্টেে পার্টিসিপেট করলেন। সত্যি ভালো লাগলো।
তেলে ভাজা খাবার গুলো দেখলে আসলেই লোভ সামলানো কঠিন। বাসা থেকে এত দূরের একটি জায়গায় শুধুমাত্র স্ট্রিটফুড খাবার জন্য যাওয়া দেখেই বোঝা যায় কতটা স্ট্রিটফুড লাভার আপনি ।

১০-২০ টাকা হলে অনেক চপ ও সিঙ্গারা হয়ে যায়। এবং পেট ভরে । অনেক সময় স্কুল - কলেজ, অফিস ছুটির পরে লোকজনে স্ট্রীট ফুড খায়।

স্কুলে থাকতে টিফিন এর সময় আমরা বন্ধুরা ২-৫ টাকা করে গুছিয়ে সিঙ্গারার দোকানে চলে যেতাম । প্রায় প্রতিদিনই সিঙ্গারা খেতাম।

যাইহোক বৌদি, দাদা 💝 আপনি ও টিনটিনের 💝সুস্বাস্থ্য কামনা করছি। আপনার অংশগ্রহণের জন্য আমার কনটেস্ট ধন্য। 😊

 3 years ago 

আমি কনটেস্টে যোগদান করতে পেরে খুব ভালো লাগছে। আমার মতো টিনটিন ও স্ট্রীট ফুড খুব পছন্দ করে।আপনাকে ও ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা কনটেস্টে যোগদান করার সুযোগ করে দেওয়ার জন্য।

 3 years ago 

💝💝💝💝

 3 years ago 

খুবই লোভনীয় ছিল দিদি।ধন্যবাদনআমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 3 years ago 

স্ট্রীট ফুড রিভিউ নিয়ে অনেক সুন্দর লিখেছেন দিদি। ছবিগুলো অনেক সুন্দর হয়েছে।

 3 years ago 

খুব সুন্দর হয়েছে দিদি

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61153.73
ETH 3403.85
USDT 1.00
SBD 2.51