নিজের লেখা আর একটি নতুন কবিতা " মনের মানুষ"

in আমার বাংলা ব্লগ3 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন। আমি জানি আপনারা সবাই আমাকে খুব ভালোবাসেন। আসলে আমার মনেই ছিল না আজ আমার জন্মদিন। Nusuranur আপুর পোস্ট দেখার পর মনে পরছিলো। আমার ছোটো আপু ও ছোটো বোনের মতো ঈশা দিদির ভিডিও দেখে মনে পড়লো। "আমার বাংলা ব্লগ" সবাইকে অনেক অনেক ধন্যবাদ। প্রতি বছর আমার প্রিয় মানুষটা মনে করিয়ে দেয়। এ বছর আমার ছোটো ছোটো বোনেরা। প্রতি বছর আমার প্রিয়মানুষ গুলো আমার জন্মদিন পালন করে। আজ আমার ছোট বোনেরা পালন করছে। তবে সব থেকে বেশি ভালো লাগতো যদি সবাইকে নিয়ে জন্মদিন পালন করতে পারতাম। কিন্তু এটা তো আর সম্বব হলো না। তবে ইচ্ছা আছে একদিন সবাইকে নিয়ে পালন করবো। দূরে থাকলেও আপনারা সবাই আমার মনে আছেন। আজ আমি আপনাদের সাথে ছোটো একটি কবিতা শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে সবার।

IMG_20211027_154317.jpg

"মনের মানুষ"

মনের মানুষ? সে তো মনেই করে বসতি,
খুঁজে খুঁজে হয়রান দিন গুজরান।
ভালোবাসার অনেক রং খুজে ফিরি দিনমান
স্বপ্নের মানুষের দেখা পাবো কি কোনদিন?
মনের কথা মনেই রেখো না গোপন,
ব্যক্ত করো তাকেই, মনের মানুষ যে।

মনের মানুষ তাকেই বলে অহর্নিশি যে পড়ে না মনে
কারণ, দুটি হৃদয় মিলে মিশে একটি হৃদয় হয়।
তাই আলাদা করে কি তাকে মনে করতে হয়।
মনের মানুষ, এ জীবনে তাকে পাবো কি খুঁজে
যদি পাই তবে আমার মত সুখী আর কে হবে
মনের মানুষ, পাওয়া নয় মোটেই সহজ।
কিন্তু গেলে জানবে সার্থক তুমি, সার্থক এ জীবন।।

Sort:  
 3 years ago 

বৌদি অনেক এক্সাইটেড ছিলান, ভাবছিলাম আপনি রাতে পোস্টটি দেখবেন কিনা।তবে আপনি দেখেছেন আর খুশি হয়েছেন যেনে তো আমি ডাবল খুশি।
আশা যখন আছে তখন অবশ্যই একদিন সবাই মিলে আপনার জন্মদিন পালন করতে পারবো।তবে আজ রাতে কিন্তু আপনার উপস্থিতি চাই ই চাই, আমাদের স্পেশাল হ্যাংগ আউটে।

 3 years ago 

আপু আপনার পোস্ট আমরা দুইজনে মিলে দেখছি। এবং পরে আমার মা ও দেখছে। আমার ছোটো বোনের পোস্ট না পড়ে থাকা যায়। কথা দিলাম আমি মাঝে মাঝে আমার ছোটো বোনের সাথে কথা বলবো।

 3 years ago 

বৌদি আপনার কমেন্ট পড়ে সত্যি আমার খুব ভালো লাগলো।🙏🙏❤️❤️❤️। দাদা আর আপনি দুইজনেই একদম ভাল মনের মানুষ।

 3 years ago 

🥰🥰🥰🤩🤩😍
বৌদি আমি কিন্তু অপেক্ষায় রইলাম আপনার সাথে আড্ডা দেওয়ার জন্যে।
আমি বেশ এক্সাইটেড ছিলাম আর ভাবনায় ছিলাম যে আপনি পর্যন্ত সময় মতো ভিডিওটি পৌঁছাবে কিনা।
এতো ভালোবাসা এতো সম্মানের বদলে আমি আপনাদের শুধু ভালোবাসা আর দোয়াই দিতে পারবো বৌদি।
মন থেকে ভালোবাসি আপনাকে, দাদাকে, টিনটিন কে।আর আপনার মা দেখেছে, এতোটা প্র‍য়োজনীয় মনে করার জন্যে অনেক ধন্যবাদ বৌদি।
@tanuja ❤️❤️

 3 years ago 

বৌদি জন্মদিনের শুভেচ্ছা রইল,দোয়া করি আপনার জন্য বাকি জীবন আনন্দ ও সুখ ময় কাটুক।

মনের কথা মনেই রেখো না গোপন,
ব্যক্ত করো তাকেই, মনের মানুষ যে।

মনের কথা যতোটাইম না বলতে পারি ততো সময় অধৈর্য্য হয়ে যাই , এখন আর মনের কথা বলতে দেরি করি না সুজোগ পেলেই বলে দি।

প্রথমেই জানাই বৌদি কে জন্মদিনের শুভেচ্ছা 🎉🎉🎉। আসলে মনের মানুষ খুঁজে পাওয়া খুবই মুসকিল । তবে কোন না কোন একদিন সন্ধান মিলে ।

মনের মানুষ তাকেই বলে অহর্নিশি যে পড়ে না মনে
কারণ, দুটি হৃদয় মিলে মিশে একটি হৃদয় হয়।
তাই আলাদা করে কি তাকে মনে করতে হয়।

কথাটা একদম খাঁটি বৌদি ।তেমন, দুইটি মনের একটি আশা । ধন্যবাদ বৌদি এত সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ।

 3 years ago 

বৌদি প্রথমেই জন্মদিনের শুভেচ্ছা রইল। করছি আপনার পরবর্তী জীবন আপনার স্বপ্নের মত কেটে যাবে। আপনি খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন কবিতার প্রতিটি লাইন আমাকে মুগ্ধ করেছে। কি বলেছেন মনের কথা মনে রেখো না গোপনে আপন মানুষ যে তাকেই মনের কথা বলতে বলেছেন। দারুন লেগেছে লাইনটি আমার কাছে। ধন্যবাদ বৌদি আপনার জন্মদিনে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago (edited)
গ্রীষ্মের ফুলগুলি, বর্ষার অঞ্জলী, শরতের গিতালী, হেমোন্তের মিতালী, শীতের পিঠাফুলি, বসন্তের ফুলকলী, এমনি করে ভরে থাক আপনার জীবনের দিনগুলি ।
*** শুভ জন্মদিন ***
প্রিয় বৌদি
আপনার কবিতা পড়ে আমি মুগ্ধ হয়ে গেছি বৌদি। অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন আপনাকে বৌদি। ❤️❤️❤️❤️
 3 years ago 

বৌদি সুন্দর লিখেছেন কবিতাটি । যাইহোক জন্মদিনের শুভেচ্ছা রইল আপনার জন্য। এমন সময় ফিরে আসুক বারবার। 🎂🙏☺❤🥰

 3 years ago 

আমিও প্রার্থনা করি
ইচ্ছেটা পাক পূর্ণতা,
সকলের উপস্থিতিতে
দোয়া আর ভালোবাসায়
রঙিন হোক জন্মদিনটা।

আশা করছি সুযোগ অবশ্যই পাবো এবং আমার বাংলা ব্লগের সবাইকে নিয়ে চমৎকারভাবে প্রিয়দিনগুলো উপভোগ করতে পারবো।

আপনার জন্মদিনটি আরো বেশী আনন্দময় হোক, প্রিয় মানুষগুলো সর্বদা আপনার পাশে থাকুক, জীবনটা আরো বেশী সুখময় হোক, এই প্রত্যাশা ও দোয়া করি সব সময়।

সত্যি আপু কবিতা টা খুবই সুন্দর হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে আমার পক্ষ থেকে অনেক শুভকামনা রইল ভালো থাকবেন।

 3 years ago (edited)

বৌদি আপনাকে জানাই জন্মদিনের শুভেচ্ছা। 🧁🧁।আপনি খুব ভালো কবিতা লিখেন।আমার তিন বছরের ছেলেও আপনাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছে।আমি একটি পোস্ট করেছি,এটাই দেখতে পারবেন।আমি গো তেমন কিছু পারিনা,আপনার জন্য আমার পোস্ট। ভুল হলে ক্ষমা করবেন।আবারো

শুভ জন্মদিন

 3 years ago 

আপু আপনার পোস্ট অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে ছোটো বাবুর শুভেচ্ছা আমাকে মুগ্ধ করেছে আপু। ছোটো বাবুর জন্য অনেক অনেক ভালোবাসা রইলো আমার। আমি আপনাদের সবাইকে খুব ভালোবাসি। আপনি যে কতটা ভালোবাসেন এই পোস্ট হলো তার প্রমাণ। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68168.17
ETH 3256.43
USDT 1.00
SBD 2.67