স্বরচিত নতুন কবিতা " চুড়ি আমার প্রেম"

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই ভালো আছেন। আজ চুড়ি নিয়ে একটি কবিতা শেয়ার করবো। এই কবিতাটি আমি বেশ কিছুদিন আগে লিখেছি। কিন্তু সময়ের অভাবে শেয়ার করতে পারিনি। চুড়ি পড়তে আমার খুব ভালো লাগে। আমি
ছেলেবেলায় তখন মেলাতে গেলেই আগে চুড়ি কিনতাম। চুড়ি র প্রতি আমার আলাদা একটা ভালো লাগা কাজ করে। আজ সেই নিয়ে একটি কবিতা লিখছি। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20220704_200751.jpg

চুড়ি আমার প্রেম

কখনো কখনো চুড়ি কে আমার প্রেম মনে হয়
সে যখন রিনিঝিনি শব্দ বেজে ওঠে-
আমার হৃদয় স্পন্দন বেড়ে যায়।
মনে হয় , চুড়ির শব্দ শোনার আনন্দেই
আমি মরে যাবো।
হে চুড়ি,লাল - নীল সবুজ বেগুনী
হলুদ গোলাপী রেশমী চুড়ি,
আমি তোমার মুগ্ধ প্রেমিক,
আমি তোমার গানের নিম্নগ্ন স্রোতা।
তুমি যেখানেই বেজে ওঠো আমার প্রাণ নেচে ওঠে?
বুঝতে পারি কেউ তোমাকে কাছে টেনে সে গভীর আলিঙ্গনে।
নীল চুড়িতে হাত সাজালে,
আমার কোন কাজে মন বসে না।
লাল চুড়িতে আমি যেন ভালোবাসা খুঁজে পাই,
সবুজ চুড়িতে আমার প্রাণে ফিরে পাই স্পন্দন।

Sort:  
 2 years ago 

চুড়ি যে মন চুরি করতে পারে তা কবিতায় ধরা পড়লো আজ। ভালো থেকো বৌদি।

 2 years ago 

বাহ,চুড়ির প্রতি এতটা ভালোবাসা দেখে সত্যিই ভালো লাগলো বৌদি।ছোটবেলা চুড়ি কেনার জন্য ছুটে যেতাম মেলাতে।চুড়ি পড়তে আমার খুবই ভালো লাগে, কিন্তু এখন তেমন পড়া হয় না।যাইহোক আপনার হাতে খুব সুন্দর মানিয়েছে রেশমি চুড়ি।কবিতাটি ভালো ছিল।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মনে হয় , চুড়ির শব্দ শোনার আনন্দেই
আমি মরে যাবো।

বৌদি আমরা চাই না আপনি আনন্দে মরে যান। আমরা চাই আপনি আমাদের মাঝে সময় বৌদি হয়ে আমাদের মাথায় আশীর্বাদের হাত রেখে বেঁচে থাকেন। দারুন কবিতা লিখেছেন বৌদি। তবে কেন জানিনা ছোট থেকেই মেয়েরা এই চুড়ির জন্য অনেক বায়না করে থাকে বা তারা এই চুড়ি পড়ে অনেক আনন্দ পেয়ে থাকে।

 2 years ago 

এক সময়ে এই কাঁচের চুড়ির খুব নেশা ছিল। রং বেরং এর কাঁচের চুড়ি পরতাম। আপনার আজকের চুড়ি গুলো দেখে আবারো চুড়ির প্রেমে পড়ে গেলাম। আর কবিতায় খুব ভালো লেগেছে। ছবির মতোই আপনাদের বন্ধন অটুট থাকুক।

 2 years ago 

খুবই সুন্দর কবিতা লিখেছেন বৌদি। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। আসলে চুড়ি মেয়েদের অনেক প্রিয়। আর আপনি এত সুন্দর কবিতা লিখেছেন যা পড়তে পেরে আমার ভালো লাগলো।

 2 years ago 

প্রত্যেক মেয়েরই মনে হয় চুড়ি বেশ পছন্দের। কাচের চুড়ির রিনঝিন আওয়াজ আমার খুব ভালো লাগে।আগে অনেক চুড়ি কিনতাম,আপনার হাতে বিভিন্ন রঙের চুড়ি দেখে আমারও কিনতে ইচ্ছে করছে।কবিতাটা বেশ সুন্দর।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আসলেই চুড়ির রিনিঝিনি শব্দ টা সত্যিই ভীষণ ভালো লাগে। বৌদি আপনি যে চুড়ি নিয়ে এত সুন্দর একটা কবিতা লিখেছেন আমার কাছে ভালো লাগলো। চুড়ি সত্যি আমাদের জন্য বেশ অনুভূতির একটা জিনিস। আসলেই চুড়িতে হাত সাজালে দেখতে ভীষণ ভালো লাগে।

 2 years ago 

নীল চুড়িতে হাত সাজালে,
আমার কোন কাজে মন বসে না।
লাল চুড়িতে আমি যেন ভালোবাসা খুঁজে পাই,
সবুজ চুড়িতে আমার প্রাণে ফিরে পাই স্পন্দন।

দিদি লাল বেনারসি শাড়ি আর চুড়ি পরলে মেয়েদের দেবীর মত লাগে। তবে আপু হাতে চুড়ি পড়লে কাজে মন বসে না কেন...জানতে চাই আমার অবুঝ মন হা হা হা... ধন্যবাদ দিদি

পোষ্টের ছবি টা দেখেই কিনে দে রেশমি চুড়ি গানটার কথা মাথায় এসেছে দিদিভাই 😊। আপনার এমন ভিন্ন ভিন্ন ধরনের থিম নিয়ে লেখালিখি আমার সব সময় ভালো লাগে। আজকেও তাই। তবে এখন কার দিনে এমন চুড়ি পরতে আর কাউকে দেখি না তেমন। আগে মেলাতে এমন চুড়ির দোকানে উপচে পরা ভিড় দেখতাম।

 2 years ago 

বৌদি আপনি চুড়ি নিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। এই এবারের রথের মেলা গিয়ে দাদা কিনে দিছে মনে হয়। আমার কাছে এই লাইন খুব ভালো লেগেছে।

নীল চুড়িতে হাত সাজালে,
আমার কোন কাজে মন বসে না।
লাল চুড়িতে আমি যেন ভালোবাসা খুঁজে পাই,
সবুজ চুড়িতে আমার প্রাণে ফিরে পাই স্পন্দন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40