গতকাল চকলেট ডে ও টেডি ডে উপলক্ষে ছোট একটি ছন্দ ও কবিতা

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি, আপনারা সবাই অনেক ভাল আছেন। সবাইকে টেডি বিয়ার এর অনেক অনেক শুভেচ্ছা। গতকাল চকলেট দিবস উপলক্ষে আমি একটি ছন্দ ও কবিতা লিখেছিলাম। আমার প্রিয় মানুষটির জন্য। আমি তো বেশি কিছু দিতে পারি না আমার কাছে আছে শুধু কবিতা ও ছন্দ। তবে প্রতি বছর প্রতিটা দিন উপলক্ষে আমার জন্য অনেক কিছু করে। তেমনি রোজ দিবস থেকে আজ পর্যন্ত বিভিন্ন ভাবে দিনটি পালন করে। আর আমি প্রতিদিন ছন্দ ও কবিতা লিখি। কিন্তু সবকিছু তো শেয়ার করা সম্ভব না বা হয় ও না। আমি আগেই বলেছি আমাদের ৬ মাসের সম্পর্ক ছিলো। আমাদের সম্পর্ক টা হয়েছিলো ওর মা- বাবা আর আমার মা-বাবার মাধ্যমে। আমি বিয়ের আগে দেখতাম প্রায় সকলে মানে আমার বান্ধবীরা ভালোবাসার সপ্তাহ পালন করতো। তখন ওসব কিনিয়ে আমি কেয়ার করতাম না। তবে আমি একটাই প্রতিজ্ঞা করেছিলাম যে আমাকে সত্যি কারের ভালোবাসবে যাকে জীবনসাথী হিসেবে পাবো শুধু তার সাথে এই দিন গুলো পালন করবো।আমি ছেলেবেলা থেকে একটু রাগী এবং জেদী একটা মেয়ে তাই সচরাচর আমার সাথে কেউ কথা বলতে আসতো না। আর বন্ধুত্ব তো দূরের কথা।আমার মতোই আপনাদের দাদা। আমরা কথা বলার পর ঠিক করেছিলাম বিয়ের পর থেকে আমরা এই দিন গুলো পালন করবো। কিন্তু সে সব কথা আমার মনে ছিলো না। সেই আমাকে আমার প্রতিবছর মনে করিয়ে দেয়। আমি তাকে সরাসরি তাকে দেখেছিলাম ২০১৭ সালের ১০ ই নভেম্বর দুপুর ২.৩০ দিকে। যাই এখন থাক ওসব পুরনো কথা।

আমাকে আগে থেকে কিছু বলিনি হটাৎ করে সকালে উঠে বলে চল আজ কোথাও থেকে ঘুরে আসি। অনেক দিন যাওয়া হয় না। আমি বললাম ঠিক আছে চল। তবে আগে বললে আমি সব কাজ আগে থেকে করে রাখতাম। শুধু বললো চল তো আগে তারপর বলবো। যথা রীতি কাল গিয়েছিলাম একটু লং ড্রাইভে। সে সব পড়ে কখনও শেয়ার করবো। একটা নদীর পাশে দাঁড়িয়ে আমাকে চকলেট দিয়ে বললো আজ চকলেট ডে।আমি বললাম আগে বলবে না। আমি তো এখন কি দিবো। একটা চকলেট ও নেই। শুধু বললাম আমি বাড়ি গিয়ে দিবো তোমাদের। ঠিক সেই মুহূর্তে একটি ছন্দ কবিতা লিখে সেন্ট করে দিলাম। আজ সেটি শেয়ার করবো।

IMG_20220210_110212.jpg

IMG_20220210_001030.jpg
সর্ব প্রথম চকলেট টি আমার দেওয়া।আর পরের চকলেট টি আমার প্রিয় মানুষটি দিয়েছিলো। এই চকলেট টির সঙ্গে একটি কার্ড ও ছিলো। অনেক সুন্দর করে সাজানো ছিলো। আসলে ও বুঝতে পারে আমি কি পছন্দ করি আর কোনটা পছন্দ করি না। আমি সব কিছু সাজানো গুছানো পছন্দ করি। আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক। আশা করি আপনাদের ভালো লাগবে ।

IMG_20220210_000936.jpg

5 star এর মতো দেখতে তুমি....
KitKat এর মতো পাগলামি,
Sneakers এর মতো হাসিটা তোমার
Holly bar এর মতো নাকটি....
Twix এর মতো মুখখানি তোমার
Alpenliebe এর মতো চোখটি ....
Park এর মতো পুরো ... তুমি টাই আমার
Dairy milk এর মতো চকলেট তুমি....

আর আজ টেডি ডে উপলক্ষে সকালে ছোট একটি ছন্দ কবিতা লিখেছিলাম। আসলে আমি আমার এসব লিখার অভ্যাস নেই। বা এত টা আবেগ দিয়ে ও লিখতে পারি না। তবে চেষ্টা করি।আমার টেডি বিয়ার খুব পছন্দের তাই এই দিনটার কথা মনে থাকে। আমার ঘরে প্রচুর টেডি বিয়ার আছে। আগেই বলছি আপনারা কেউ কিন্তু ছন্দ কবিতা পড়ে হাসবেন না। কারণ আমি ভালো লিখতে পারি না। চলুন শুরু করি টেডি বিয়ার এর ছবি দিতে পারছি না কারন আজ বিকালে আমার আনতে হবে। কাল সে গুলো শেয়ার করবো।

হারাতে দেবো না তোমায়,
আমার এই অন্তর থেকে,
হৃদয়ের মধ্যে রেখেছি তোমায়
পৃথিবীর সকল সুখ দিয়ে
ভালোবাসি তোমায় অনেক বেশি।
সারাজীবন থাকতে চাই তোমার পাশে।।

Sort:  
 2 years ago 

ভালোবাসা সপ্তাহ চলছে স‍্যোসাল মিডিয়ায় দেখছি। সবাই ছবি আপলোড দিচ্ছে। দাদাকে দেখার প্রথম দিনটাও আপনার পরিষ্কার মনে আছে। আসলে ভালোবাসা এইরকমই হয়। প্রিয়জনই সবসময়ই মাথার মধ্যে ঘুরে। এবং কবিতা টা অসাধারণ হয়েছে বৌদি। ছন্দটা যেমন সুন্দর ছিল তেমন ছিল ভাষাটা।

 2 years ago 

হারাতে দেবো না তোমায়,
আমার এই অন্তর থেকে,
হৃদয়ের মধ্যে রেখেছি তোমায়
পৃথিবীর সকল সুখ দিয়ে
ভালোবাসি তোমায় অনেক বেশি।
সারাজীবন থাকতে চাই তোমার পাশে।

অনেক ধন্যবাদ বৌদি উপরোক্ত কথাগুলো আমার অনেক ভালো লেগেছে।আর আপনার কবিতার ছন্দ ছিল অসাধারন এবং অর্থবহ।

 2 years ago 

বৌদি আমার মনে হয় দিবস টিবস কিছুই না, ভালোবাসাটাই আসল। দাদার প্রতি আপনার যে ভালোবাসা তা আপনার দিন তারিখ সহ সাল উল্লেখ করাতেই বোঝা যায়। প্রিয় মানুষটি কবে কি করেছে প্রতিদিন আপনি মনের খাতায় তা লিখে রেখেছেন। কবিতাটাও অনেক সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনাদের জন্য সব সময়।

 2 years ago 

সবকিছুই ঠিক আছে বৌদি। তবে টেডি বিয়ার সম্পর্কে যে ছোট্ট কিছু কবিতা লিখেছেন এখানে টেডি বিয়ারের কোন ধারণা পাওয়া যায়নি।

এখানে আপনার প্রিয় মানুষটিকে আপনি মেনশন দিয়ে কবিতা লিখেছেন। দেখেই বোঝা যাচ্ছে কবিতাটির মাঝে আপনি আপনার প্রিয় মানুষকে শুভকামনা জ্ঞাপন করেছেন।।

অনেক চমৎকার ছিল পুরো বিষয়টি। বিশেষ করে কবিতার মাঝে আপনি আপনার প্রিয় মানুষটির অসাধারণ সুন্দর এর বর্ণনা দিয়েছেন।

সুখে-শান্তিতে এবং ভালো থাকুক আপনার প্রিয় মানুষটি। দোয়া শুভকামনা এবং অবিরাম শ্রদ্ধা এবং ভালোবাসা রইলো

 2 years ago 

চকলেট ডে উদযাপন দারুন হয়েছে বৌদি। আপনি এবং আপনার প্রিয় মানুষ মিলে দুজনে অনেক সুন্দর সময় কাটিয়েছেন এটা জেনে ভালো লেগেছে আমার। সেই সাথে আপনার লেখা ছোট্ট এই কবিতাটি আমার কাছে ভালো লেগেছে। বৌদি আপনার জন্য এবং আপনার প্রিয় মানুষের জন্য অনেক অনেক শুভকামনা রইল। এভাবেই আগামীর পথ চলা আরো সুন্দর হোক এই কামনাই করছি।

 2 years ago 

দিদি আপনার জীবনের ভালোবাসার অনূভুতির গল্প জানতে পেরে আমি শিহরিত। এভাবেই যেন ভালোবাসার সম্পর্ক আজীবন অটুট থাকে সেটাই কামনা করি। পৃথিবীর শ্রেষ্ট বন্ধন হলো ভালোবাসার বন্ধন।দাদা এতো ব্যস্ত থাকার পরেও ভালোবাসার প্রতিশ্রুতি গুলো পালন করে যাচ্ছে। এটাই প্রকৃত ভালোবাসা দিদি এতো সুন্দর জীবনের অনূভুতির গল্প শেয়ার করায় আমরাও ধন্য।

হারাতে দেবো না তোমায়,
আমার এই অন্তর থেকে,
হৃদয়ের মধ্যে রেখেছি তোমায়
পৃথিবীর সকল সুখ দিয়ে
ভালোবাসি তোমায় অনেক বেশি।
সারাজীবন থাকতে চাই তোমার পাশে।।

প্রতিটি লাইন ভালোবাসার স্ফুরণ ঘটেছে দিদি।এভাবেই ভালোবাসার মেলবন্ধনে আবদ্ধ থাকুক সেটাই কামনা করি। ❤️❤️❤️

 2 years ago 

বৌদি দাদা আপনাকে সুন্দর একটি চকলেট দিয়েছেন। আমার কাছে খুবেই ভালো লেগেছে। বৌদি আপনাদের ভালোবাসা যেন সারা জিবন অটুট থাকে এই কামনা করি৷ বৌদি চকলেট টি ছন্দ অসাধারণ হয়েছে। অনেক সুন্দর ভাবে প্রতিটি লাইন মিলিয়েছেন। সব মিলে অনেক সুন্দর লিখছেন বৌদি। আপনার জন্য অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইল।

 2 years ago 

বৌদি আপনাদের কালকের প্রেমময় দিনটির কথা শুনে সত্যিই আমি মুগ্ধ। খুব খুব খুব ভালো লাগছে। আপনার আর দাদার মধ্যে এত সুন্দর মধুর ভালোবাসা সারাজীবন অটুট থাকুক।

দুঃখের বিষয় হল আমার তিনির সাথে আমি এ দিনগুলো ভালোভাবে কাটাতে পারলাম না। পরীক্ষার কারণে ও অনেক দূরে রয়েছে।

আমি তাকে সরাসরি দেখেছিলাম ২০১৭ সালের ১০ ই নভেম্বর দুপুর ২.৩০ দিকে। যাই এখন থাক ওসব পুরনো কথা।

না না বৌদি, তা হবেনা।।। একদিন না একদিন শোনাতেই হবে সেই দিনের গল্পটা।

 2 years ago 

দাদা দুঃখ করেন না ভালোবাসার প্রতি দিনই সমান। সত্যি কারের ভালোবাসায় যেকোন দিন পালন করা যায়। সময় পেলে এক দিন শেয়ার করবো দাদা।

 2 years ago 

বৌদি আপনার কবিতাটি খুব খুবই সুন্দর হয়েছে। অনেক সুন্দর ভাবে কবিতাটি আমাদের মাঝে উপস্থাপন করলেন। কবিতার মাধ্যমে চকলেটের নাম গুলো খুবই সুন্দরভাবে ফুটে উঠেছে। আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

এই ভাবেই আপনাদের ভালোবাসাময় দিনগুলো দীর্ঘায়িত হোক। প্রতিটা দিন আপনাদের নিজের মতো করে কাটুক স্বপ্নের মতো করে কাটুক। সব সময় একে অপরের ছায়া হয়ে থাকুন এই কামনা করি। আপনার ছোট ছোট ছন্দে কবিতা গুলো আমার খুব ভাল লেগেছে বৌদি। ভালোবাসা মাসে ভালোবাসা নেবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59