স্বরচিত একটি কবিতা " প্রিয়তম"

in আমার বাংলা ব্লগ2 years ago

image.png
Image source : pixabay.com

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আজ আপনাদের সাথে আর একটি নতুন কবিতা শেয়ার করবো।এটি কবিতার কথা নয় এটা আমার মনের কথা। আমি প্রতিটি কবিতা শুধু আমার প্রিয় মানুষটিকে নিয়েই লিখা হয়। ওই মানুষটির সাথে কথা বলার পর থেকে আমার কবিতা লেখা শুরু। হয়তো এ জীবনে যদি তাকে না পেতাম তাহলে এ জীবন আমার আঁধারে ঢেকে যেতো।আমার বলতে দ্বিধা নেই ওর মতো এত বড় মনের মানুষ পাওয়া সত্যি ভাগ্যের ব্যাপার। আমার জীবন ধন্য হয়ে গেলো। তাই এই কবিতার প্রতিটি কথাই আমার প্রিয় মানুষটিকে বলা।সত্যি বলতে আমার মা বাবা আমাকে যেভাবে আগলে রাখতো। তার থেকে বেশি এই মানুষটি আমাকে আগলে রাখে।তার জীবন সঙ্গিনী হতে পেরে আমি নিজেকে ভাগ্যবতী মনে করি। আর সেই মানুষটিকে নিয়ে কবিতা লেখা এটা আমার আমার অনেক বড় পাওয়া। তাহলে চলুন কবিতাটি চলুন শুরু করা।

" প্রিয়তম"

বুঝলে প্রিয়তম?- তুমি আমার এই নয়নের তারা,
একা একা বাঁচি কেমনে?- ওগো তোমায় ছাড়া?
তুমি কখনো যদি হারিয়ে যাও ওই মেঘেদের কাছে,
সেদিন আমি চলে যাব কোন দূর তারাদের কাছে।
খুঁজে তখন পাবে না আর কোথাও আমায় তুমি!

শূন্য হয় যাবে জীবন , শূন্য হবে ভূমি
তাইতো বলি, যেওনা কোথাও আমার কাছেই থেকো
আমার পাশে থেকে তুমি আমার ছবি এঁকো।
সে ছবি মোর আঁকবে তোমার ভালোবাসার রঙে,
আমায় এঁকো তুমি তোমার কল্পনারই ঢঙে।

হাসিমাখা মুখে তোমার সামনে বসে রবো,
তোমার ছবির মডেল কে আর? আমিতো সেই হব।
তোমায় ছাড়া চাইনা আমি কোন সুখ, শুধুই তোমাকে চাই,
তোমায় পেয়ে ধন্য আমি, মোর দুনিয়া খুঁজে পাই।
সেই দুনিয়ায় থাকবে তুমি শুধু আমার প্রান পাখি হয়ে।

তুমি এলে আমার কাছে আলোর বাতি হয়ে
মাঝে তুমি হলে ওগো আমার মনের নায়ে।
ভালোবেসে তোমায় আমি দেবো অনেক আদর
তোমার কাছে হবে বেশি আমার মনের কদর।

তুমি ভালোবাসো আমায় শুধু একটু আলতো করে,
উজার করে তোমায় দেবো সবই যতন করে
এসো দু'জন মিলে যাই এক মন হয়ে
সারা জীবন মিশে থাকবো জনম জনম ধরে।

Sort:  
 2 years ago 

মোমের শিখা আমি, তুমিই আমার আলো
মেটে না আশ যতই বাসি বন্ধু তোমায় ভালো ।

 2 years ago 

জনম জনম বেঁচে থাকুক এই ভালোবাসা ❤️❤️

 2 years ago 

কবিতায় প্রকাশ পেয়েছে বৌদি আপনার ভালোবাসার গভীরতা আপনার প্রিয় মানুষের জন্য। তবে এটা সত্য আপনার প্রিয় মানুষের জন্য আমাদের আশীর্বাদ সব সময়ই থাকে । কারণ তিনি আমাদের বটবৃক্ষ ।

ভালো থাকুক আপনার ভালোবাসার মানুষ, আপনার কাছে সারাজীবন। শুভেচ্ছা রইল।

 2 years ago 

তুমি ভালোবাসো আমায় শুধু একটু আলতো করে,
উজার করে তোমায় দেবো সবই যতন করে
এসো দু'জন মিলে যাই এক মন হয়ে
সারা জীবন মিশে থাকবো জনম জনম ধরে।

স্বরচিত একটি কবিতা " প্রিয়তম" কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। এই লাইন গুলো আমার ভিশন ভালো লেগেছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

আসলে আপু এমন একজন মানুষের জীবন সঙ্গী হওয়া সত্যিই ভাগ্যের ব্যপার। দাদা যে কবিতা প্রেমী মানুষ তা তার কবিতাগুলো দেখেই বুঝেছি। আর আপনার কবিতাটির লাইনগুলো পড়তে খুবই ভালো লেগেছে। লেখাগুলোর মধ্যে দাদাকে খুঁজে পাওয়া যাবে। আপনাদের ভালোবাসার প্রকাশ পেয়েছে। এভাবে বেঁচে থাকুক আপনাদের ভালোবাসা। ❣️❣️

 2 years ago (edited)

সত্যিই আপু দাদা খুব বড় মনের মানুষ।আমরা তো দূর থেকে দেখে বলছি,আপনি এত কাছ থেকে এভাবে যদি বলতে পারেন,তাহলে নিঃসন্দেহে খুবই ভালো মনের মানুষ।আসলে এভাবে গর্ব করে কয়জন জীবনসঙ্গী বলতে পারে।এভাবে বলা অনেক ভাগ্য লাগে। যাই হোক আপনার কবিতাটি বেশ সুন্দর।

তুমি এলে আমার কাছে আলোর বাতি হয়ে
মাঝে তুমি হলে ওগো আমার মনের নায়ে।
ভালোবেসে তোমায় আমি দেবো অনেক আদর
তোমার কাছে হবে বেশি আমার মনের কদর।

ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

তুমি ভালোবাসো আমায় শুধু একটু আলতো করে,
উজার করে তোমায় দেবো সবই যতন করে
এসো দু'জন মিলে যাই এক মন হয়ে
সারা জীবন মিশে থাকবো জনম জনম ধরে।

এই কয়েকদিন যাবত কবিতার পোস্ট করতে করতে নিজের মধ্যে একটা একগেয়েমি চলে আসছিল কেন যেন কিছুটা আগ্রহ হারিয়ে ফেলেছিলাম তারপরও ভালোবেসে হোক বা না হোক নিজের কাজটি অব্যাহত রেখেছিলাম। আজকে দিদির কবিতাটি পড়ার পর নিজের মধ্যে পুনরায় ফিরে পাই নতুন কিছু লেখার. আবার কেন যে কবিতার ভাষা গুলো নিজের মধ্যে উকি ঝুকি মারতে শুরু করে। তাই নতুন করে আবার কবিতা লিখতে শুরু করি। দিদি আপনার পরবর্তী কবিতার অপেক্ষায় রইলাম ভালো থাকবেন সব সময সৃষ্টিকর্তার নিকট এই পার্থনা করি সবসময়। আমার আদাব নিবেন।

 2 years ago 

সত্যি বৌদি, যে মানুষটাকে কোন দিন সামনা সামনি দেখতে পারি নাই, যে মানুষটার সাহচর্য পাওয়ার সুযোগ পাই নাই, দূর হতেই যার প্রতি এতোটা আবেগ কাজ করে, সে মানুষটা নেহাত কোন সাধারণ মনের মানুষ না, এটা আপনার শুরুর লেখাগুলো পড়লেই বুঝা যায়। দাদার তুলনা শুধুই দাদা।

তুমি এলে আমার কাছে আলোর বাতি হয়ে
মাঝে তুমি হলে ওগো আমার মনের নায়ে।
ভালোবেসে তোমায় আমি দেবো অনেক আদর
তোমার কাছে হবে বেশি আমার মনের কদর।

লাইনগুলো সত্যি দারুণ ছিলো, পুরো কবিতাটিই আমার কাছে ভালো লেগেছে। ধন্যবাদ

 2 years ago 

খুব ভালো লাগলো আপনার অনুভূতির কথা শোনায়, আমাদের সকলের প্রিয় এবং আপনার স্পেশাল মানুষটির কে উদ্দেশ্য করে আপনি চমৎকার কবিতাটি লিখেছেন, কবিতাটির প্রতিটি লাইন যেন তাকে উদ্দেশ্য করে ছিল, খুব ভালো লাগলো আপনার আজকের এই কবিতাটি।

 2 years ago 

আহা, ছন্দ গুলো এত মধুর! বিশেষ করে এই লাইন টা

খুঁজে তখন পাবে না আর কোথাও আমায় তুমি!
শূন্য হয় যাবে জীবন , শূন্য হবে ভূমি।

খুব সুন্দর! ভালো থেকো বৌদি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57483.55
ETH 3066.62
USDT 1.00
SBD 2.29