স্বরচিত নতুন একটি কবিতা " ফাগুনের সাথে প্রেম"

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা
আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আপনাদের সাথে অনেক দিন কোন কিছু শেয়ার করতে পারছি না। এই কয়েকটা দিন প্রচন্ড ব্যস্ততার ভিতর ছিলাম।অনেকবার চেষ্টা করে ও কোন কিছু শেয়ার করতে পারিনি। ভাবলাম আজ একটু কবিতা লিখি ফাগুন নিয়ে। আমি কবিতা লিখি আমার মনের অনুভূতি নিয়ে। আমি আগেই বলেছি আমার কবিতা লিখতে খুব ভালো লাগে। আর কবিতা লিখার অনুপ্রেরণা পাই আপনাদের কাছ থেকে ও আমার প্রিয় মানুষটির কাছ থেকেও। এই কবিতাটি আমি কাল রাতে লিখেছিলাম। তাই আজ সকালে একটু সময় বের করে ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি। তাহলে চলুন শুরু করা যাক।

IMG_20220208_222905.jpg

ফাগুনের সাথে প্রেম

বসন্ত যে এসে গেল, ফাল্গুনে মাতবে প্রিয়?
টি এস সি তে তুমি গেলে ,আমায় সঙ্গে নিও।
পড়বে তুমি পাঞ্জাবীটা - হলুদ কিংবা নীল
শাড়ি আমি পড়বো রেখে তোমার সাথে মিল।

কিনে দিও গজরা ফুল; লাগিয়ে দিও চুলে
বইমেলাতেও হবে যেতে - যেও না যেন ভুলে।
বিকেলবেলা বন্ধুরা সব আসবে পুকুর পাড়ে,
তখন তুমি গান ধরো একমনে আমায় উদাস করে।

হাঁটতে হাঁটতে সাজের বেলায় উদ্যানেতে যেও
লেকের জলে প্রতিবিম্ব ,আপন করে নিও।
চোখের তারায় ডুববো আমি, ঠাই পাবোনা জানি
এলোমেলো ছন্দ সাজাও - মধুর প্রেমের বানি।
ইচ্ছামত ঘুরবো তোমার সাথে মনে রেখো
যান্ত্রিকতা ও মুখ ফেরাবে - পাবে না ছুঁতে দেখো
দুঃখগুলো পেছনে ফেলে পা বাড়াবো আগে -
আবারও যেন ভুল করো না; অভিমান্ ও রাগে,

ফাগুন মানেই প্রেমের প্রতীক - নতুন করে শুরু
তোমার ছোঁয়ায় শ্রান্তি মেলে , হৃৎকম্প দুরু দুরু
প্রেমের নামে নতুন করে হাতটা ধরো আবার
তুমি যে হও আমার প্রাণের সখা, কোথায় বলো যাবার।

Sort:  
 2 years ago 

ফাগুন মানেই প্রেমের প্রতীক - নতুন করে শুরু
তোমার ছোঁয়ায় শ্রান্তি মেলে , হৃৎকম্প দুরু দুরু
প্রেমের নামে নতুন করে হাতটা ধরো আবার
তুমি যে হও আমার প্রাণের সখা, কোথায় বলো যাবার।

বৌদি এত দারুন ভাবে মিলিয়ে কবিতা লিখেছেন যা পড়ে মনটা তাজা হয়ে গেলো। জাস্ট দারুন ,আপনার কবিতা পড়তে পড়তে মনে হচ্ছে সব চোখের সামনে ভেসে উঠছে। ধন্যবাদ বৌদি।

 2 years ago 

বাহ,খুব সুন্দর লেখনী।প্রতিটি লাইনে ফাগুনের পাগল করা ভালোবাসা ফুটে উঠেছে।আপনার অনুভূতিগুলি খুব সুন্দর করে সাজিয়েছেন ছন্দে ছন্দে।খুব ভালো লেগেছে আমার।আর আপনার চুলে ফুল গুঁজে মিষ্টি দেখতে লাগছে বৌদি😊।ধন্যবাদ ও শুভকামনা রইলো আপনার ও আপনার পরিবারের জন্য।

 2 years ago 

ফাগুন মানেই প্রেমের প্রতীক - নতুন করে শুরু
তোমার ছোঁয়ায় শ্রান্তি মেলে , হৃৎকম্প দুরু দুরু
প্রেমের নামে নতুন করে হাতটা ধরো আবার
তুমি যে হও আমার প্রাণের সখা, কোথায় বলো যাবার।

বসন্তে মাতাল এক প্রেম ভিকারির আর্তনাদ😍।
কিনে ভালো লাগলো বৌদি আপনার পুরো কবিতাটি বলে বুঝানোর মত না।🤟

 2 years ago 

কিনে দিও গজরা ফুল; লাগিয়ে দিও চুলে
বইমেলাতেও হবে যেতে - যেও না যেন ভুলে।
বিকেলবেলা বন্ধুরা সব আসবে পুকুর পাড়ে,
তখন তুমি গান ধরো একমনে আমায় উদাস করে।

বেশ ভালো লেগেছে এই কথা গুলো । বেশ কয়েকদিন থেকে আপনার পোস্ট পাচ্ছিলাম না । আজকে কবিতাটি পড়ে ভালোই লাগলো ,বেশ ভালো ছন্দ মিলিয়ে মিলিয়ে লিখেছেন।

 2 years ago 

প্রিয় বৌদি, আপনার কবিতাগুলো পড়তে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার স্বরচিত কবিতাটি আমি যে কতবার পরলাম তার হিসেব নেই। পড়তে পড়তে যেন কবিতার ভিতর হারিয়ে যাচ্ছিলাম। এত সুন্দর কবিতা, এত সুন্দর ভাষায় প্রকাশ করেন যা সত্যিই প্রশংসনীয়। আপনার ফাল্গুন নিয়ে আগুনঝরা কবিতাটি অসম্ভব সুন্দর লাগলো। কবিতা লিখতে গিয়ে এতো ছন্দময় ভাষা কিভাবে খুজে পান তা বুঝে উঠতে পারিনা। সত্যি বৌদি, আপনার প্রতিভার কোন তুলনাই হয় না । আপনার কবিতার প্রতিটি লাইন বাস্তবের সাথে অনেকখানি মিল রয়েছে। যার কারণে কোনো বিশেষ একটি বা দুটি লাইন কে বলতে পারবোনা ভালো হয়েছে। আমার কাছে আপনার কবিতার প্রতিটি লাইন তথা সম্পূর্ণ কবিতাটি ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ বৌদি, অসম্ভব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেয়ার জন্য। পরবর্তী সময়ে আরও সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপন করবেন এই প্রত্যাশা করছি। ভাল থাকবেন,সুস্থ থাকবেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দিদি কেমন আছো? বোনকে তো ভুলেই গেছো। একদম খোজ খবর নাও না। আমি কিন্তু রাগ করবো এমন করলে 😊। দাদাও ব্যস্ত। তাই বেশি জ্বালাতন করতেও ভয় লাগে। তোমার খুব কাছে চলে এসছি। একদিন এসো প্লিজ।

ফাগুন মানেই প্রেমের প্রতীক - নতুন করে শুরু

এটা কিন্তু একদম খাটি কথা বলেছো দিদি। নিজের অজান্তেই মনে ভালোবাসার সুর বেজে ওঠে। তোমার লেখা গুলো একদম জীবনের সাথে মিলে যায়। তাই ভালো লাগে এত। যেটা অনুভব করো সেটাই লেখনীতে ফুটিয়ে তোলো সব সময়। এভাবেই এগিয়ে যাও।অনেক অনেক ভালোবাসা রইলো দিদি ❤️

 2 years ago 

ভালো, বোনকে কি ভুলা যায়। আমি সব সময় তোমার কথা বলি।বোনের উপর রাগ করতে হয় না। কয়েকটা দিন খুব ব্যাস্ত আছি বোন। একদিন তোমার সাথে যোগাযোগ করবো। আর একদিন আমাদের দেখা ও হবে।তোমার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো
❤️❤️

 2 years ago 

হ্যা দিদি। অপেক্ষায় আছি। কিন্তু সে দিন আমি রাতে মা বাবা ভাইকে মিস করতে করতে কান্না করছিলাম , হঠাৎ ঘুমিয়ে গেছিলাম। দাদার সাথে তাই আর কথা বলতে পারি নি ☹️😢। সুযোগটা মিস করে ফেলেছি গো দিদি। আমার খুব খারাপ লেগেছে সত্যি।

 2 years ago 

কিনে দিও গজরা ফুল; লাগিয়ে দিও চুলে
বইমেলাতেও হবে যেতে - যেও না যেন ভুলে।
বিকেলবেলা বন্ধুরা সব আসবে পুকুর পাড়ে,
তখন তুমি গান ধরো একমনে আমায় উদাস করে।

দিদি,বইমেলাতে তো ঘুরেই এলেন দাদা সহ,সেই আশা তো পূরণ হয়ে গেল। খুব ভালো লাগলো পুরো কবিতাটি৷ বসন্তের হাওয়া কি যে ভালো লাগে,আর চারিদিকে যেন মধুরতা বিরাজ করতেছে। অসাধারণ একটি কবিতা আজকে আবারো পড়লাম দিদি।

 2 years ago 

ফাগুন মানেই প্রেমের প্রতীক - নতুন করে শুরু
তোমার ছোঁয়ায় শ্রান্তি মেলে , হৃৎকম্প দুরু দুরু
প্রেমের নামে নতুন করে হাতটা ধরো আবার
তুমি যে হও আমার প্রাণের সখা, কোথায় বলো যাবার।

বৌদি আজকে আপনার কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো। খুবই সুন্দর ভাবে বসন্তের এই সুন্দরময় প্রকৃতি নিয়ে কবিতা লিখেছেন। আসলে বসন্ত চারদিকে সৌন্দর্য বিরাজ করে। আর এই সৌন্দর্যের মধ্যে প্রেমের কবিতা গুলো পড়তে খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দরভাবে কবিতাটি লিখেছেন এবং কবিতাটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার কবিতাটি খুব ভালো লেগেছে। দাদা সাথে বইমেলায় অনেক ভালো সময় উপভোগ করেছেন।বৌদি আপনার কাছে আমার চাওয়া আপনার কবিতাগুলো নিয়ে একটি বই প্রকাশ করবেন।সেই আশায় রইলাম বৌদি।

 2 years ago 

জ্বী বৌদি, গতকাল আমিও আপনার বিষয়ে জিজ্ঞাসা করেছিলাম ডিসকর্ডে, কারণ গত কয়েকদিন ধরে আপনার পোষ্ট দেখতে পাচ্ছি না, চিন্তায় পড়ে গিয়েছিলাম আপনি সুস্থ্য আছেন কিনা সেটা ভেবে। যাক আপনি ভালো আছেন এটা বড় কথা, ব্যস্ততা জীবনের একটা অংশ। আশা করছি দ্রুত ব্যস্ততা কেটে যাবে।

ফাগুন মানেই প্রেমের প্রতীক - নতুন করে শুরু
তোমার ছোঁয়ায় শ্রান্তি মেলে , হৃৎকম্প দুরু দুরু
প্রেমের নামে নতুন করে হাতটা ধরো আবার
তুমি যে হও আমার প্রাণের সখা, কোথায় বলো যাবার।

লাইনগুলো সত্যি অনবদ্য ছিলো, খুব সুন্দরভাবে আবেগকে ফুটিয়ে তুলেছেন। আমার কাছে পুরো কবিতাটি অসাধারণ লেগেছে। ধন্যবাদ

 2 years ago 

কাল রাতে তোমাদের দাদা বলছিলো। আমি খুব ব্যাস্ত ছিলাম। তাই আর সময় করে পোস্ট করে উঠতে পারিনি।

 2 years ago 

পড়বে তুমি পাঞ্জাবীটা - হলুদ কিংবা নীল
শাড়ি আমি পড়বো রেখে তোমার সাথে মিল।

বৌদি কখনো এমন পরলে অবশ্যই কিন্তু আমাদের দেখাবেন,এই আমার আবদার রইলো কিন্তু।
দারুণ লিখেছেন।

 2 years ago 

এটা শুধু কবিতার ভাষা। আমরা কখনও একই রকম পোশাক পড়ি না। তাই এই আবদার টা রাখতে পারলাম না। ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 61852.61
ETH 3084.08
USDT 1.00
SBD 3.83